DIY || এসো নিজে করি |💍 পুতি দিয়ে তৈরি ব্রেসলেট 💍 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1648875307407.jpg

পুঁতি দিয়ে তৈরি ব্রেসলেট


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি পুঁতি দিয়ে হাতের অনেক সুন্দর একটি ব্রেসলেট তৈরি করলাম। আমি সব সময় নতুন কিছু করার চেষ্টা করি। এই জন্যে আজকে একটি হাতের তৈরি কাজ করলাম। আমরা সাধারণত এরকম রেস্টুরেন্ট গুলি বাজার থেকে কিনে ব্যবহার করি। যদি নিজে তৈরি করা যায় তাহলে তো আরো বেশী ভালো লাগবে। এই ব্রেসলেট তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

IMG_20220402_102026.jpg

পুঁতি দিয়ে তৈরি ব্রেসলেট


উপকরণ

• অ্যালুমিনিয়াম তার
• পুঁতি

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি অ্যালুমিনিয়াম তার নিলাম। এরপর তার এর একপাশে একটা পুঁতি লাগিয়ে নিলাম। এরপর অন্য পাশে থেকে কোটির মধ্যে তারের আরেকটা মাথা লাগিয়ে দুই দিকে টেনে নিলাম। এইভাবে দুই পাশ থেকে তার টেনে চারটা পুঁতি লাগিয়ে নিলাম।


ধাপ ২ :

এরপর প্রতি লাগিয়ে দুই পাশে দুই দিকে তার টেনে নিলাম।


ধাপ ৩ :

এইভাবে আমি একটা একটা করে পুঁতি তারের মধ্যে লাগিয়ে দুই দিকে দুই টা টেনে নিলাম। এভাবে আমি কয়েকটা প্রতি একটু একটু করে লাগিয়ে নিলাম।


ধাপ ৪ :

এরপর একই রকমভাবে আরো কয়েকটা পুঁথি লাগে নিলাম।


ধাপ ৫ :

এভাবে আমি সবগুলো পুঁথি তারের মধ্যে গেঁথে নিলাম। সবগুলো পুঁতি গেঁথে লম্বা করে নিলাম।


ধাপ ৬ :

এরপর আমি লম্বা পুঁতি গাঁথার লাইনটাকে একটু একটু করে বাঁকা করে নিলাম।

IMG_20220402_113839.jpg


ধাপ ৭ :

এরপর এলুমিনিয়াম তার দিয়ে একটা আংটা তৈরি করে ব্রেসলেট এর মাথার অংশে লাগিয়ে নিলাম।

IMG_20220402_113822.jpg


ধাপ ৮ :

এভাবে ব্রেসলেটের দুই পাশে অ্যালুমিনিয়াম তারের আংটা লাগিয়ে নিলাম।


ধাপ ৯ :

এভাবে এক গোল করে আংটা লাগিয়ে ব্রেসলেট তৈরি করে নিলাম।

IMG_20220402_102026.jpg


শেষ ধাপ :

আমিরা ব্রেসলেট আমার হাতে পড়ে দেখলাম। আশা করি আমার আজকের পুঁতি দিয়ে তৈরি ব্রেসলেট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20220402_102121.jpg

IMG_20220402_102056.jpg

IMG_20220402_102010.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনার ব্রেসলেটটি অনেক ইউনিক এবং আধুনিক।ব্রেসলেটটি আমার অনেক ভালো লেগেছে বিশেষ করে পুঁথির কালারটা অনেক সুন্দর।এত সুন্দর একটি ইউনিক আইডিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

পুতি দিয়ে তৈরি ব্রেসলেট খুবই সুন্দর হয়েছে। আমার এই ধরনের ব্রেসলেট পড়তে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে তৈরি করলেন যেটা দেখে অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পুতি দিয়ে ব্রেসলেট তৈরি আসলে এটা দুর্দান্ত ছিল। আপনি দারুণ দক্ষতায় তৈরি করেছেন। নিজের মেধা খাটিয়ে আসলে এই কাজগুলি
করেন। আমার বেশ ভালো লাগে এবং আপনার কাজগুলো সব সময় বেশি ইউনিক হয়। এটাও ইউনিক লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু আপনার তৈরি করা পুতি দিয়ে তৈরি ব্রেসলেটি দেখতে অনেক সুন্দর হয়েছে আর দেখে খুব ভালো লাগলো আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

পুতি দিয়ে আপনি অনেক সুন্দর হাতের ব্রেসলেট তৈরি করেছেন। আপনার কাছ থেকে নতুন একটি ব্রেসলেট তৈরি করা শিখলাম। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর বেসলেট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

ওয়াও আপনার ব্রেসলেটটি সত্যি অনেক অনেক সুন্দর হয়েছে।আমার কাছে একদম নতুন একটি ডাই মনে হচ্ছে।তামার তার র পুতি দিয়ে এত সুন্দর একটি ব্রেসলেট তৈরি করা যায় আগে যান তাম না।আপনি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছে।আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি ডাই তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অ্যালুমিনিয়াম তারের ব্রেসলেট এই প্রথম দেখলাম আগে কখনো দেখিনি। নীল কালার দিয়ে খুব সুন্দর করে আপনি ব্রেসলেট তৈরি করেছেন ভালই বানিয়েছেন আপু। অন্যরকম একটি ব্রেসলেট জানিনা হাতে কিভাবে পড়বে না এতো শক্ত ব্রেসলেট।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

image.png


আপু দারুন ছিল আপনার সম্পন্ন করা ক্রাফটি। সাধারণত দোকান থেকে আমরা ব্রেসলেট কিনি। আপনার এই ব্রেসলেটটি অনেক সুন্দর ছিল। আমাকে পার্সেল করে পাঠিয়ে দিন। এত সুন্দর ব্রেসলেটটি পড়ে দেখতে চাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল আপনার জন্য।


image.png

 2 years ago 

ঠিকানা দিলেতো পাঠিয়ে দিতাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুতি দিয়ে অনেক সুন্দর একটি ব্রেসলেট বানিয়েছেন অনেক সুন্দর লাগছে দেখতে বেশি নিখুত ভাবে বানিয়েছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

দারুন একটি আইডিয়া শেয়ার করেছেন আপু। আপনি খুব সুন্দর করে পুতি দিয়ে ব্রেসলেট তৈরি করেছেন। অসাধারণ লাগছে দেখতে। আর খুবই সহজ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58139.39
ETH 2454.15
USDT 1.00
SBD 2.36