সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1653975470745.jpg

device : Redme note 9

লোকেশন



✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

যদিও ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু সব সময় বাইরে যাওয়া হয়না এইজন্য ফটোগ্রাফিও করা হয় না। কিন্তু হ্যাঁ কখনো যদি সুযোগ হয় তাহলে ফটোগ্রাফি করা ছাড়ি না। তাছাড়া আমি যদি ফটোগ্রাফি করি তাই একটু সময় নিয়ে ফটোগ্রাফি করি। কারণ দেখা যায় সময় নিয়ে ফটোগ্রাফি করলেও ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। আর যদি তাড়াহুড়া করে কোন ফটোগ্রাফি করা হয় তাহলে তা একদমই ভালো আসে না। এইজন্যই কয়েকদিন আগে থেকে আমি কিছু ফটোগ্রাফি আস্তে আস্তে সংগ্রহ করলাম। আজকে ভাবলাম ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

💓 ফটোগ্রাফি - ১ : 💓

IMG-20220530-WA0036.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে কুমড়ো গাছের ফটোগ্রাফি। বলতে গেলে একদম কুমড়ো কলির ফটোগ্রাফি করেছি। আমাদের নিজেদের একটা কুমড়ো গাছ আছে। গাছটি কিন্তু অনেক বড়। আমি বিকালের দিকে একটু কুমড়ো গাছ দেখতে গিয়েছিলাম। দেখলাম খুব সুন্দর কুমড়ো গাছের পাতা এমন কি গাছ। এইজন্য আমি ঝটপট চিন্তা করলাম কুমড়ো গাছের ফটোগ্রাফি করব। আমি কুমড়ো গাছ থেকে কয়েকটা ফটোগ্রাফি করি। সেখান থেকে একটা ছবি আজকে এখানে নিয়ে আসলাম। কুমড়ো কিন্তু অনেক পুষ্টিগুণসমৃদ্ধ একটা সবজি। এমনকি নিজের কাছ থেকে যখন কুমড়ো পেলে রান্না করি তখন ভীষণ ভালোই লাগে। এখন কুমড়ো গুলো একদম ছোট ছোট। কিছুদিন পরে আস্তে আস্তে কুমড়ো গুলো বড় হবে এমনকি রান্নার উপযুক্ত হবে। আশা করি আজকের এই ফটোগ্রাফি টা আপনাদের ভাল লেগেছে।


💓 ফটোগ্রাফি - ২ : 💓

IMG-20220530-WA0032.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে গোলাপ ফুল বলতে পারেন হলুদ গোলাপ। আসলে গোলাপ ফুলের নানা জাত রয়েছে। এমনকি গোলাপ ফুল প্রায় বিভিন্ন কালারের হয়ে থাকে। যদিও লাল গোলাপ সবার বেশি পছন্দের। কিন্তু সাদা, কালো, হলুদ এই সকল কালারের গোলাপ গুলো কিন্তু অনেক জনপ্রিয়। আমি একদিন একটা নার্সারিতে গিয়েছিলাম। সেখানে নানান ধরনের ফুল দেখতে পাই। কি করব আমার তো কাজ ফটোগ্রাফি করা। এজন্য আমি সেখান থেকে কিছু ফটোগ্রাফি করলাম। যদিও আমার ফটোগ্রাফি করতে একটু বেশি সময় লাগে। তারপরেও সময় নিয়ে কিছু ফটোগ্রাফি করি। সেখান থেকে আজকের এই হলুদ গোলাপ বেছে নিলাম। হলুদ গোলাপ গুলো সামনাসামনি দেখতেও অনেক সুন্দর। আসলে এক এক ধরনের গোলাপ একেক ভাবে সুন্দর হয়। তাছাড়া যেকোনো ফুলি বেশ ভালো লাগে। আশা করে আমার আজকের ফুলের ফটোগ্রাফি আপনাদের ভাল লেগেছে।


💓 ফটোগ্রাফি - ৩ : 💓

IMG-20220530-WA0031.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে একটা ড্রাগন ফ্লাই। নিশ্চয়ই আমরা সবাই ড্রাগনফ্লাই সম্পর্কে জানি। কিন্তু এই ড্র্যাগন-ফ্লাই গুলো ফটোগ্রাফি করা ভীষণ কঠিন। কারন এরা তো আর এক জায়গায় বসে থাকে না। এমনকি এদেরকে ফটোগ্রাফি করা এক ধরনের নাজেহাল অবস্থা। কিন্তু তারপরেও কখনো চোখের সামনে পড়লে যতই নাজেহাল অবস্থা হোক না কেন ফটোগ্রাফি করা বাদ দেই না। আমাদের বাড়ির পাশে একটা জায়গা রয়েছে। যেখানে ধানক্ষেত করা হয়। ধানক্ষেতের পাশে একদিন হাঁটতে গিয়েছিলাম। সেখানে দেখলাম এই ড্রাগন ফ্লাই একটু ঘুরে বেড়াচ্ছিল। তো কী করব আমিও ফটোগ্রাফি করতে চেষ্টা করি। অনেকক্ষণ ধরে চেষ্টা করেও কিছু ফটোগ্রাফি করি। কিন্তু কোন ফটোগ্রাফি ঠিকমতো উঠেনি। তারপরেও অনেকগুলো ফটোগ্রাফি থেকে আজকেরে ফটোগ্রাফি বেছে নিলাম। কিন্তু অনেকটা সময় কাটিয়েছিলাম এই ফটোগ্রাফি করতে। আশা করি আজকের ড্রাগনফ্লাই ফটোগ্রাফি আপনাদের ভাল লেগেছে।


💓 ফটোগ্রাফি - ৪ : 💓

IMG-20220530-WA0030.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে এক ধরনের শুকনো আগাছা। আমাদের আশেপাশে নানান ধরনের ছোট বড় আগাছা জন্মায়। আমরা যদি আগাছাগুলো ফটোগ্রাফি করি তা হলেও বেশ ভালো লাগে। কিন্তু আজকের এই আগাছার একদম অবস্থা খারাপ। বাড়ির পাশেই দেখলাম একটা শুকনো আগাছা। বলতে গেলে আগাছাও একদম শুকিয়ে কলা হয়ে গেছে। হঠাৎ করে ভাবলাম যদি এর ফটোগ্রাফি করে তাহলে কি রকম হবে। আসলে ফটোগ্রাফি তো সব কিছুর করা যায়। কোন জিনিসটা যে ফটোগ্রাফি করলে অসাধারণ লাগে তা বোঝা মুশকিল। এজন্য এই শুকনো আগাছার কিছু ফটোগ্রাফি করেছি। দেখলাম খুব একটা খারাপ হয়নি। এই জন্য আজকে আপনাদের সাথে এই আগাছার ফটোগ্রাফি শেয়ার করি। আশা করি আজকের এই ফটোগ্রাফিটা আপনাদের ভাল লেগেছে।


💓 ফটোগ্রাফি - ৫ : 💓

IMG-20220530-WA0034.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে একটা মসজিদের ফটোগ্রাফি। আমাদের এলাকার পাশেই এই মসজিদ অবস্থিত। মসজিদটা আবার কিছুটা বড়। একদিন আমরা একটা জায়গায় যাচ্ছিলাম। যাওয়ার পথে দেখি আকাশটা ভীষণ সুন্দর। আকাশে সাদা সাদা মেঘ এমনকি আকাশটা নীল। এইরকম আকাশ দেখতে ভালই লাগে। তাই দাঁড়িয়ে কিছু ফটোগ্রাফি করি। এই ছবিটা খুব সুন্দর ভাবে আকাশ এবং মসজিদ দুটো একসাথে ফটোগ্রাফি করলাম। মসজিদের উপরে আকাশটা দেখতে ভীষণ ভালো লাগছে। আমরা এক পাশে ছিলাম এইজন্য মসজিদটাকে এক পাশেই ফটোগ্রাফি করলাম। কিন্তু উপরের দিকে আকাশটাও মাথায় রেখেছি। পরে দেখি ফটোগ্রাফি টা ভালই লেগেছে। এমনকি তার সাথে সুন্দর আকাশটাও ভালো লেগেছে। আশা করি আমার আজকের এই ফটোগ্রাফি টা আপনাদের ভাল লেগেছে।


💓 ফটোগ্রাফি - ৬ : 💓

IMG-20220530-WA0033.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে এক ধরনের বুনো ফুল। আসলে বুনো ফুল অনেক ধরনের হয়ে থাকে। বেশিরভাগ ঘাসের সাথে নানান ধরনের বনফুল দেখা যায়। এই বুনো ফুল গুলো একটু বড় আকৃতির। কিন্তু এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর। আমাদের বাড়ির পাশে একটা জায়গায় অনেকগুলো বুনো ফুলের গাছ রয়েছে। তার মধ্যে দেখলাম এই ফুলগুলো দেখতে খুবই আকর্ষণীয়। এমন কি দূর থেকে এই ফুলগুলো দেখতেও সুন্দর দেখাচ্ছে। এই জন্য আমি চিন্তা করলাম এই ফুলগুলোর ফটোগ্রাফি করব। এইজন্য আমি এই ফুলগুলোর অনেকগুলো ফটোগ্রাফি করি। অনেকগুলো ফটোগ্রাফি থেকে এই ফটোগ্রাফি টা আজকে বেছে নিয়েছি। এ ফলের গাছ গুলো আকৃতিতে অনেকটাই বড়। এজন্য চুলগুলো অনেকটা বড়। কিন্তু ফুলগুলো সাদা রংয়ের হওয়াতে যায় দেখতে সুন্দর।


💓 ফটোগ্রাফি - ৭ : 💓

IMG-20220530-WA0037.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে ডালিয়া ফুল। আমার কাছে ডালিয়া ফুল দেখতে ভীষণ ভালো লাগে। এমনকি ডালিয়া ফুল অনেক প্রজাতির হয়ে থাকে। ডালিয়া ফুলের পাপড়ি গুলো অনেক কালারের হয়ে থাকে। ডালিয়া ফুল রং এর কারণে অনেক আকর্ষণীয় লাগে। একদিন আমি আমার বোন সহ এক জায়গায় ঘুরতে গিয়েছিলাম। সেখানে দেখি অনেক সুন্দর সুন্দর ফুলের গাছ এমনকি ফুল। সেখান থেকে কিছু ফটোগ্রাফি করলাম। এই ফুলটা আমার বোন হাত দিয়ে ধরে ছিল। ওর হাত দিয়ে ধরা অবস্থায় আমি ফটোগ্রাফি করলাম। দেখি ফুল টা দেখতে ভালোই লাগছে। ডালিয়া ফুলের কালার আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। তাছাড়া এই ফুলের পাপড়ি গুলো চিকন চিকন অনেক গুলা হয়ে থাকে। তাই এ ফটোগ্রফিক আপনাদের সাথে শেয়ার করা। আশা করি আপনাদের ডালিয়া ফুলের ফটোগ্রাফি টা ভালো লেগেছে।


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনার করা রেন্ডম ছবিগুলো অনেক ভালো হয়েছে।আপনি খুব সুন্দর করে প্রতিটি ফুলের ছবির সাথে বর্ননা দিয়েছেন। সাথে একটি ড্রাগন ফ্লাই এর ছবি ক্যাপচার করেছেন যা আতি সুন্দর হয়েছে। শুভকামনা

 2 years ago 

আমি ছবির সাথে বর্ণনা লিখতে পছন্দ করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে খুব আকর্ষণীয় দেখাচ্ছে। আমার কাছে তৃতীয় ফটোগ্রাফি টি ভালো লেগেছে। আপনার সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। চমৎকার ফটোগ্রাফি মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে তৃতীয় ফটোগ্রাফি টা ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। কোনটা রেখে কোনটা প্রশংসা করবো ভেবে পাচ্ছিনা। একটা চমৎকার একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করেছেন দেখে খুবই ভালো লাগলো। আমি আরো বেশী অনুপ্রাণিত হলাম।

 2 years ago 

ওয়াও আপু দারুন কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরলেন। এটা সত্যি আমাকে মুগ্ধ করেছে। আমিও ফটোগ্রাফি করতে ভালোবাসি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনিও ফটোগ্রাফি করতে ভালোবাসেন জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। এভাবেই এগিয়ে যান। শুভেচ্ছা রইলো ❤️

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি অনেক নিখুঁতভাবে করার চেষ্টা করলাম।

 2 years ago 

দারুন সব ফুলের ফটোগ্রাফি আমাদের মাথা তুলে ধরেছেন খুবই ভালো লাগছে ফটোগ্রাফি গলা সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি সম্পর্কে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো। কিন্তু বানানগুলো একটু খেয়াল রাখলে মনে হয় ভালো হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি এর আগেও দেখেছি খুব চমৎকার ফটোগ্রাফি করেন আপনি। মাঝেমধ্যে বাইরে যাবেন তাহলে আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমরা দেখতে পাব। আজকের ফটোগ্রাফিগুলো খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে তিন নম্বর ফটোগ্রাফির ফড়িংটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আর পাঁচ নম্বর ফটোগ্রাফি টা খুবই চমৎকার লেগেছে আমার কাছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মাঝে মধ্যে বাইরে গেলে ফটোগ্রাফি করা যায়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগছে আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর আর আপনি ঠিক বলেছেন আসলে ডালিয়া ফুল দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপনি সুন্দর এর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ডালিয়া ফুল আমার কাছে দেখতে ভীষণ ভালো লাগে। কারণ ফুলগুলো একটু কালারফুলী হয়।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। সত্যি কথা বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। বিশেষ করে ড্রাগনফ্লাই এর ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এছাড়াও কিছু গাছের মাইক্রো ফটোগ্রাফি করেছেন আপনি। না দেখে মুগ্ধ না হয়ে পারলাম না। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ড্রাগন ফ্লাই এর ফটোগ্রাফি অসাধারণ হয়েছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর সাতটা ফটোগ্রাফিক আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি বিশেষ করে 5 নাম্বার ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে মসজিদের। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে মসজিদের ফটোগ্রাফি টা ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66