পেইন্টিং:- অসাধারণ ফুলের পেইন্টিং।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি অসাধারণ ফুলের পেইন্টিং করলাম।

আজকাল যখনই পেইন্টিং করতে বসে তখন আমার কাছে ফুলের পেইন্টিং গুলো করতে বেশি ভালো লাগে। এইজন্য আজকে একদম ভিন্ন ধরনের একটা ফুলের পেইন্টিং করার চেষ্টা করলাম। বিশেষ করে এই পেইন্টিং এর কিছু কালার কম্বিনেশন দেওয়ার চেষ্টা করেছি। আমার কাছে একটু উজ্জ্বল কালার দিয়ে পেইন্টিং করতে বেশি ভালো লাগে। কারণ কালার গুলো যখন উজ্জ্বল দেখা যায় তখন কিন্তু বেশ ভালো লাগে। এই পেইন্টিংটা শেষ করার পরেও দেখতে খুবই ভালো লেগেছে। আর ভিন্ন রকমের পেইন্টিং করতে পেরেও ভালো লাগলো। আশা করি পেইন্টিংটা আপনাদের পছন্দ হবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1687802611179.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG_20230619_152708.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি স্কিন কালার দিয়ে একটা ফুল আঁকা শুরু করি।

1687801943833.jpg

ধাপ - ২ :

ফুলের ভেতরের অংশে কালো রং দিয়ে কয়েকটা ফুলের কলি এঁকে দিলাম।

IMG_20230619_164749.jpg

ধাপ - ৩ :

এরপর ওই ফুলটার পাশে ছোট বড় আরো দুই তিনটা ফুল এঁকে নিলাম।

IMG_20230619_165021.jpg

IMG_20230619_165120.jpg

ধাপ - ৪ :

এরপর আমি গোলাপি কালার দিয়ে এক পাশে ছোট বড় কয়েকটা ফুল এঁকে নিলাম।

1687801981886.jpg

ধাপ - ৫ :

এরপরে আমি ওই ফুলগুলোর পাশে নীল কালার দিয়ে খুব সুন্দর ভাবে ফুল এঁকে নিলাম।

IMG_20230626_235053.jpg

ধাপ - ৬ :

এরপর সবুজ কালার দিয়ে আমি ফুলের ডালপালা আঁকা শুরু করি।

IMG_20230626_235127.jpg

ধাপ - ৭ :

এরপর আমি একদম গারো সবুজ কালার দিয়ে কয়েকটা পাতা দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20230626_235146.jpg

ধাপ - ৮ :

এরপরে আমি আরেকটু হালকা সবুজ কালার দিয়ে কতগুলো পাতা দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20230623_101026.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1687802611223.jpg

1687802611279.jpg

1687802611308.jpg

1687802611252.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

খুবই চমৎকার একটা ফুলের পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আপনার অংকন করা চিত্রগুলোতে কালার কম্বিনেশন খুবই ভালো হয়।

 last year 

ছোট্ট একটা মন্তব্যের সাহায্যে যেভাবে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

ফুল হলো পবিত্র। আর ফুল কে ভালোবাসে না এমন মানুষ খুজে পাওয়া দায়। তো আপনি তো দেখছি পোস্টার রং দিয়ে বেশ সুন্দর করে বেশ সুন্দর কালার ফুল ফুল অঙ্কন করে নিলেন। আপনার করা ফুলটি দেখতে যেমন সুন্দর হয়েছে, তেমনি কালার কম্বিনেশনও বেশ সুন্দর হয়েছে। তাছাড়া আপনি আপনার অঙ্কন করা ফুলটির প্রতিটি ধাপ আমাদের মাঝে বেশ সুন্দর করে উপস্থাপন ও করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

এটা কিন্তু সত্যি ফুল পছন্দ করে না এরকম মানুষ খুঁজে পাওয়া যায় না। আমি চেষ্টা করেছি কালারটা সুন্দরভাবে দেওয়ার।

 last year 

আপু আপনি তো দেখছি সত্যি অসাধারণ একটি পেইন্টিং শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালারফুল একটি পেইন্টিং। আপনার হাতের কাজের প্রশংসা করতেই হয়। ভালো ছিলো আপু।

 last year 

আসলে নিজের দক্ষতাকে দিয়ে যেকোনো কাজ করতে ভালো লাগে। আরে এই পেইন্টিং টি ও তেমনভাবে করার চেষ্টা করেছি।

 last year 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুলের পেন্টিং করতে সবাই কম বেশি পছন্দ করে। আপনি আজকে দারুন কিছু রঙিন কালারের কম্বিনেশন খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। আপনার তৈরি ফুলের পেইন্টিং টি আমার কাছে দারুন লেগেছে। খুব সুন্দর করে ধাপে ধাপে তৈরি গুলো আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 last year 

এটা কিন্তু সত্যি ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক। পেইন্টিং টা আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

খুব চমৎকার একটি পেইন্টিং করেছেন। আসলে পেইন্টিংটা দেখে চোখ জুড়িয়ে গেল। এত সুন্দর ও চমৎকার একটি পেইন্টিং ধাপে ধাপে সবার মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ধাপে ধাপে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করেছি, যদিও জানিনা কি রকম হয়েছে। তবে আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 last year 

বোঝাই যাচ্ছে আপনি ফুলের পেইন্টিং করতে অনেক বেশি ভালোবাসেন ফুলের পেইন্টিং গুলো দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। আর আপনি বরাবরই অনেক সুন্দর পেইন্টিং করে থাকেন আপনার পেইন্টিং গুলো দেখে আমি মুগ্ধ হই এর আগেও আপনার করা সুন্দর সুন্দর পেইন্টিং দেখেছি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে আপনার এই সুন্দর শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে আমি যে কোন রকমের প্রিন্টিং করতে পছন্দ করি, বিশেষ করে ফুলের। আমি বরাবরই এরকম সুন্দর সুন্দর পেইন্টিং করার চেষ্টা করি। আর আপনাদের মন্তব্য ফেলে অনেক বেশি উৎসাহ বেড়ে যায়।

 last year 

পেইন্টিং করতে বসলে অনেক সময় লাগে। কয়েকদিন থেকেই ভাবছি পেইন্টিং করবো। আজকে আপনার শেয়ার করা এই সুন্দর একটি পেইন্টিং দেখে অনেক ভালো লাগলো। ফুলের পেইন্টিং দেখতে অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

এটা কিন্তু সত্যি পেইন্টিং করতে বসলে অনেক সময় লাগে। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপনার আর্ট করার হাত অনেক পাকাঁ। দক্ষ আর্টিস্ট ছাড়া এত সুন্দর আর্ট করা সম্ভব নয়। নীল কালার ফুল গুলো দেখতে দারুন লাগছে। ধন্যবাদ আপু।

 last year 

যদিও জানিনা আমি কিরকম দক্ষ আর্টিস্ট, তবে এরকম পেইন্টিং এবং আর্ট করতে ভালোই লাগে।

 last year 

আপনার আর্ট আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর আর্ট করেন আপনি। আজকের আর্টও তার ব্যতিক্রম নয়। খুব সুন্দর ফুলের আর্ট করেছেন আপনি। বিভিন্ন কালার ব্যবহার করায় ফুলগুলো খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমার আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম। বিভিন্ন কালার দিয়ে ফুল গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার মন্তব্যটা পেয়ে ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66649.04
ETH 3352.77
USDT 1.00
SBD 2.70