ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

IMG-20230626-WA0008.jpg

device : Redme note 9

লোকেশন

পাতাবাহার

পাতাবাহার গাছের সাথে তো আমরা সবাই অনেক বেশি পরিচিত। এই গাছগুলোকে আমরা সবাই পাতাবাহার গাছ নামেই চিনি। পাতাবাহার গাছের অনেক রকমের জাত রয়েছে, যেগুলোর আকার আকৃতি একেবারে ভিন্ন রকমের। আমি বেশিরভাগ সময় চেষ্টা করি বিভিন্ন রকমের এলোমেলো ফটোগ্রাফি করতে। আর আমি যখন এরকম পাতাবাহার কাজগুলোকে দেখি তখন সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। এই গাছগুলোর ফটোগ্রাফি করলে অনেক বেশি সুন্দর হয়। কয়েকদিন আগে আমি একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম। তখন আমি এই গাছটা দেখি। সবুজ পাতাগুলোর ভেতরে অন্য একটা কালার থাকার কারণে একটু বেশি ভালো লেগেছিল দেখতে। তাই সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম।।

IMG-20230626-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

জবা ফুল

আমাদের সবারই খুবই পছন্দের এবং পরিচিত একটা ফুল হচ্ছে জবা ফুল। ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। প্রত্যেকটা ফুলের সৌন্দর্যতা দেখলে সবাই অনেক বেশি মুগ্ধ হয়। আমি ফুল ভীষণ পছন্দ করি। বিশেষ করে জবা ফুল খুব ভালো লাগে। এই জবা ফুলটি মিষ্টি কালারের হওয়ার কারণে একটু বেশি ভালো লেগেছিল। কয়েকদিন আগে আমি একটা বাড়িতে দাওয়াতে গিয়েছিলাম। উনাদের বাড়ির সামনে আমি এই জবা ফুল গাছটি দেখি এবং সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। মিষ্টি কালারের সবার কারণে একটু বেশি ভালো লেগেছিল তাই না করে থাকতে পারিনি। ফটোগ্রাফি করার পরে আরো বেশি সুন্দর লাগছিল, তাই ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করা যাক।।

IMG-20230626-WA0007.jpg

device : Redme note 9

লোকেশন

পেঁপে ফুল

এটি হচ্ছে খুবই সুন্দর পেঁপে ফুলের ফটোগ্রাফি। পেঁপে আমরা খুবই পছন্দ করি খেতে, আর পেঁপে ফুল দেখতে খুব ভালো লাগে সবার কাছে। পেঁপে আমাদের জন্য অনেক উপকারী। গাছের মধ্যে পেঁপে ধরার আগে সর্বপ্রথম ফুল ধরে। এই পেঁপে গাছটি আমাদের বাড়ির পাশেই রয়েছে। এই পেঁপে গাছটি আমাদের প্রতিবেশীরা রোপণ করেছে, সেখান থেকেই পেঁপে ফুলটির ফটোগ্রাফি করা হয়েছে। একগুচ্ছ পেঁপে ফুলের কলির মাঝে শুধু মাত্র একটা ফুল ফুটেছিল, যেটা দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছিল। সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আমার কাছে ফটোগ্রাফিটা ভীষণ ভালো লেগেছে। তাই ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করলে কেমন হয়।।

IMG-20230626-WA0005.jpg

device : Redme note 9

লোকেশন

টাইম ফুল

আমাদের সবার অনেক বেশি পছন্দের একটা ফুল হচ্ছে টাইম ফুল। আমরা সবাই ফুল অনেক বেশি পছন্দ করি, যার মধ্যে টাইম ফুল ও অন্যতম। টাইম ফুলের বেশ কয়েক রকমের জাত রয়েছে। যেগুলোর ভিন্ন ভিন্ন কালার। আমার কাছে টাইম ফুলের সব রকমের কালার খুব ভালো লাগে। আর টাইম ফুল দেখলে আমি সাথে সাথে ফটোগ্রাফি না করা ছাড়া থাকতে পারিনা। তাইতো যখন এই টাইম ফুলটি দেখেছিলাম সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। এই টাইম ফুলটির কালার একেবারে ভিন্ন ছিল। সাদা এবং গোলাপী কালারের ভেতর এই ফুলটি। এই টাইম ফুলটি আমাদের গাছ থেকেই তোলা হয়েছে। আমাদের বাড়িতে বেশ কয়েকটা টাইম ফুল গাছ রয়েছে। সকালবেলায় দেখেছিলাম এই ফুলটি ফুটেছে। তাই ফটোগ্রাফি করেছিলাম। আশা করছি আপনাদের পছন্দ হবে।।

IMG-20230626-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

কুমড়োর পাতা

কুমড়োর শাক খেতে সবাই কম বেশি খুবই পছন্দ করে। প্রত্যেক বছর আমাদের বাড়িতে দেখি কুমড়োর শাকের গাছ রোপন করা হয়। আর আমি খুবই পছন্দ করি কুমড়োর শাক খেতে। আর যেহেতু এই ক্ষেত আমাদের ঘরের সামনের অংশে, তাই আমি বেশিরভাগ সময় সেখানে গিয়ে থাকি। কালকে সকালবেলায় আমাদের সবজি ক্ষেতে গিয়েছিলাম। আসলে আমি গিয়েছিলাম কুমড়োর শাক নিয়ে আসতে। হঠাৎ যখন সেখানে যাই তখন দেখি এই পাতাটা দেখতে অনেক সুন্দর লাগছে। তাই মোবাইল নিয়ে কয়েকটা ফটোগ্রাফি করেছিলাম। যেগুলোর মধ্যে এই ফটোগ্রাফিটি একটু বেশি ভালো লেগেছিল, তাই আপনাদের মাঝে শেয়ার করার চিন্তা করলাম। আশা করছি ভালোই লাগবে।।

IMG-20230626-WA0003.jpg

device : Redme note 9

লোকেশন

প্রাকৃতিক দৃশ্য

এটি হচ্ছে অনেক সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্য পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। আর আমি তো খুবই ভালোবাসি প্রাকৃতিক দৃশ্য দেখতে। বিশেষ করে প্রাকৃতির মাঝে ঘুরাঘুরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তাইতো বেশিরভাগ সময় চেষ্টা করি প্রাকৃতির মাঝে ঘুরাঘুরি করার। আর যদি হয় বৃষ্টির সময় তাহলে তো কোন কথা নেই। কয়েকদিন আগে আমি বাহিরে গিয়েছিলাম ঘোরাঘুরি করতে আমার হাজবেন্ডের সাথে। তখন দেখি আকাশটা কালো মেঘে ঢেকে যাচ্ছে আস্তে আস্তে। আমরা রাস্তার পাশে দাঁড়িয়ে কিছুক্ষণ পর্যন্ত সেই দৃশ্য উপভোগ করি। তারপরে এই ফটোগ্রাফি করা হয়েছিল। আপনাদের কাছে ভালো লাগবে আশা করছি।।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 last year 

প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে আপু। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এরকম পাতাবাহার আমি এর আগে কখনো দেখিনি। জবা ফুলের কালারটাও খুবই মিষ্টি। ফটোগ্রাফিতে কয়েকবার এ ধরনের জবা ফুল দেখেছি তবে সামনাসামনি দেখা হয়নি। আপনার মত আমারও সব রঙের টাইম ফুল পছন্দ। সাদা এবং গোলাপি রঙের টাইম ফুল গুলো দেখেছিলাম। খুবই সুন্দর লাগে দেখতে। অন্যান্য ফটোগ্রাফি গুলোও বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার শেয়ার করা ততবার গাছগুলো আপনি আগে কখনো দেখেননি, আর আমার এই ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে আপনাকে দেখাতে পেরে ভালো লেগেছে। অন্যান্য ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

ঋতু বৈচিত্র্যময় বাংলাদেশের বিভিন্ন সময় বিভিন্ন ফুল ফুটতে দেখা যায়। সেই সৌন্দর্য উপভোগ করতে সত্যিই ভালো লাগে। আপনি খুব সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে। সেটা ধারাবাহিকভাবে আমাদের সাথে শেয়ার করে চলেছেন।

 last year 

আসলে আমি সব সময় চেষ্টা করেছি কোন কিছু ধারাবাহিকভাবে আপনাদের মাঝে শেয়ার করার। যেন আপনাদের ভালোলাগে দেখতে।

 last year 

আপু আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে। আপনার প্রতিটা ফটোগ্রাফি যেন গ্রামের ছোঁয়া লেগে আছে। কারণ এই ধরনের দৃশ্যগুলো বেশিরভাগ গ্রামেই দেখা যায়। অনেক দারুন কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

এটা কিন্তু ঠিক বলেছেন, এই ধরনের দৃশ্য গুলো বেশিরভাগ গ্রামই দেখা যায়। আর আমি বেশিরভাগ ফটোগ্রাফি গ্রাম থেকেই করেছি।

 last year 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ছিল। তোমার করা প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। আসলে টাইম ফুল আমারও অনেক বেশি পছন্দের। আর জবা ফুল ও খুব ভালো লাগে দেখতে আমার কাছে। অন্যান্য সব ফটোগ্রাফিও জাস্ট অসাধারণ ছিল। এরকম ফটোগ্রাফি গুলো করলে অনেক বেশি সুন্দর হয় এবং দেখতেও বেশ আকর্ষণীয় লাগে। পেঁপে ফুলের ফটোগ্রাফিটি অনেক সুন্দর ভাবে করেছ। এত সুন্দর ফটোগ্রাফি সবার মাঝে ভাগ করে নিলে দেখে ভালো লাগলো।

 last year 

আমার করা ফটোগ্রাফি গুলো দেখতে তোমার কাছে সব সময় খুব ভালো লাগে, এটা যেনে অনেক বেশি খুশি হলাম। প্রশংসাজনক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে আমার। অসাধারণ ফটোগ্রাফি করেছেন। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করলাম ভাইয়া। ভালো লেগেছে জেনে খুশি হয়েছি।

 last year 

আপু আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি দারুন লেগেছে। ফুল,পাতা বাহার,প্রকৃতি সবকিছুই অসাধারণ লেগেছে।আপনি সুন্দর বিবরন তুলে ধরেছেন এজন্য আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 last year 

আসলে বিবরণ সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করি। যেন আপনারা সেই ফটোগ্রাফি গুলো সম্পর্কে ভালোভাবে জানতে পারেন এবং ধারণা নিতে পারেন।

 last year 

এমন ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনিও আজকে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করলেন আমার কাছে টাইম ফুলটি অনেক ভালো লেগেছে দেখে। এছাড়া লাউয়ের পাতার ফটোগ্রাফি অসাধারণ ছিল। প্রাকৃতিক দৃশ্য তো আপনি খুব সুন্দরভাবে নিলেন।

 last year 

আপনার মত আমার কাছেও টাইম ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছিল। আপনি মনে হয় ভুল ভেবেছেন আমি কুমড়ো পাতার ফটোগ্রাফি করেছি। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আজকের এই ফটোগ্রাফি মূলক পোস্টে বিভিন্ন ধরনের ফুল , প্রাকৃতিক দৃশ্য এবং পাতার ফটোগ্রাফি গুলো দেখতে জাস্ট অসাধারণ হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ দক্ষতার সাথে তুলেছেন আপু আপনি। খুব ভালো লাগলো এই পোস্টটি দেখে।

 last year 

আসলে ফটোগ্রাফি করতে ভালো লাগে, আর দক্ষতার সাথে তোলার চেষ্টা করি।

 last year 

হ্যাঁ আপু আপনি যে দক্ষতার সাথে ফটোগ্রাফি করেন সেগুলো বোঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফিগুলো দেখে।

 last year 

আপনার তোলা প্রত্যেকটি রেনডম ফটোগ্রাফর আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে টাইম ফুলের ফটোগ্রাফিটি এবং জবা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

টাইম ফুলের এবং জবা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ‌

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56586.95
ETH 2389.49
USDT 1.00
SBD 2.34