"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৮ || আমার সেরা, শীতকালীন ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 months ago

CollageMaker_20231122121423882.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমাদের এবারের প্রতিযোগিতা দেখে ভীষণ ভালো লাগলো। তাই জন্য আমাদের প্রিয় রূপক ভাইকে জানাই অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আসলে অনেকটা শীত চলে এসেছে। কিন্তু প্রতিযোগিতা দেওয়ার সাথে সাথেই আমাদের এলাকাতে ঝড় বৃষ্টি শুরু হয়েছে। এটা দেখে আমিতো চিন্তায় পড়ে গেলাম ফটোগ্রাফি কিভাবে করবো। তিনদিন পর যখন ঠিক হলো তখনই পরদিন একেবারে ঘুম থেকে উঠে আমি আর আমার হাসবেন্ড বেরিয়েছিলাম ফটোগ্রাফি করার উদ্দেশ্যে। আমরা দুজন বাইকে করে বেরিয়েছিলাম। আসলে এখনো অতিরিক্ত শীত না পড়ায় শীতের অনেক দৃশ্য ফটোগ্রাফি করতে পারিনি। কিন্তু তারপরেও যথেষ্ট চেষ্টা করেছি কিছু ফটোগ্রাফি করার। আমরা দুই তিন দিন সকালবেলা বের হয়ে ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছি। আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

1700567187038.jpg

1700567187119.jpg

মাকড়সার জালে কুয়াশার ফোঁটা

device : Samsung S23 Ultra
লোকেশন

এই ফটোগ্রাফি টা হচ্ছে মাকড়সার জালে কুয়াশার ফোঁটার ফটোগ্রাফি। আসলে ফটোগ্রাফি প্রতিযোগিতা দেখার পর ভেবেছিলাম একেবারে সকালে উঠে ফটোগ্রাফি করতে বের হব। কিন্তু পরপর দুইদিন ঝড় বৃষ্টি হয়েছিল। এরপরে যখন বৃষ্টি একটু কমেছে এর পরের দিন, আমি আর আমার হাসবেন্ড বেরিয়েছিলাম সকালবেলা ফটোগ্রাফি করতে। আমরা দুজন আসলে বাইক নিয়ে বের হয়েছিলাম। একেবারে ভোরের দিকে বেরিয়েছিলাম কুয়াশার ফটোগ্রাফি করার জন্য। তখনই আমাদের চোখে পড়ে একটা জায়গায় একদম ছোট মাকড়সার জাল। আর তার মধ্যে কুয়াশার ফোঁটায় ভরা। তখনই আমি এই ফটোগ্রাফি গুলো করা শুরু করি। আমি প্রায় অনেকক্ষণ সময় নিয়ে এই ফটোগুলোর অনেকগুলো ফটোগ্রাফি করেছি। আর সবগুলো ফটোগ্রাফি থেকে দুইটা ফটোগ্রাফি বেছে নিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আসলে ভোরের কুয়াশার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই দারুণ লাগছিল। আর ওই অনুভূতিটাও খুবই সুন্দর ছিল। আশা করব ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

1700567187198.jpg

1700567187216.jpg

1700567187234.jpg

কুয়াশার ফোঁটায় ভরা বিভিন্ন ধরনের গোলাপ ফুল।

device : Samsung S23 Ultra
লোকেশন

এই ফটোগ্রাফি গুলো হচ্ছে কুয়াশার ফোঁটায় ভরা বিভিন্ন ধরনের গোলাপ ফুল। গোলাপ ফুল কমবেশি আমরা সবাই খুবই পছন্দ করি। আর গোলাপ ফুলের বিভিন্ন ধরনের জাত রয়েছে। আসলে গোলাপ ফুলের কত প্রকার জাত রয়েছে এটা বলে শেষ করা যাবে না। বিশেষ করে শীতকালে গোলাপ ফুল অনেক বেশি দেখা যায়। বিশেষ করে শীতকালে প্রায় অনেকগুলো জাতের গোলাপ গাছ লাগানো হয়। এরকমই একটা গোলাপ ফুলের বাগানে গিয়েছিলাম আমি। সেখানে শুধু বিভিন্ন ধরনের গোলাপ ফুল আর গোলাপ ফুল। তখন ছিল প্রচুর শীত। তখন আমরা একদম সকাল বেলা বেরিয়েছিলাম ফটোগ্রাফি করার জন্য। কারণ আমরা জানি আমরা যদি একেবারে ভোর বেলায় যাই তাহলে সেখানে কুয়াশার ফোঁটা পাবো। কারণ কুয়াশার ফোঁটাসহ ফুলের ফটোগ্রাফি করলে দারুন দেখায়। তখন গোলাপ ফুলের বাগান থেকে প্রায় অনেকগুলো ফটোগ্রাফি করি। সেখান থেকে এই কয়েকটা ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আর এই বাগানে এত বেশি সুন্দর অনুভূতি হয়েছে কি বলবো। আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

1700567187149.jpg

1700567187134.jpg

কচু গাছের পাতায় কুয়াশার ফোঁটা

device : Samsung S23 Ultra
লোকেশন

এই ফটোগ্রাফি টা হচ্ছে কচু গাছের পাতায় কুয়াশার ফোঁটা। কচু পাতার মধ্যে যখন, কুয়াশার ফোঁটা পড়ে দেখতে খুবই ভালো লাগে। এখানে আমি দুইটা ফটোগ্রাফি শেয়ার করেছি। তার মধ্যে একটা কচু পাতার উপরে ছোট্ট একটা ফড়িং বসেছে। আর অন্য ফটোগ্রাফিতে খুব সুন্দর কুয়াশার ফোঁটা পড়েছে। আসলে আমরা একদম ভোরে ঘর থেকে বেরোলেই দেখতে পাবো কত সুন্দর কুয়াশার ফোঁটা। আর সকালবেলার কুয়াশা ফোঁটাগুলো সত্যি ভীষণ দারুন। আমরা যখন সকালবেলা ফটোগ্রাফি করতে বেরিয়েছি, তখন একটা জায়গায় দেখলাম খুব সুন্দর কিছু কচু গাছ। আর কচু গাছের পাতার উপরে অনেক সুন্দর কুয়াশার ফোঁটা পড়েছে। তখনই আমি ফটোগ্রাফি করা শুরু করেছি। এরপর দেখলাম ছোট্ট একটা ফড়িং এসে বসেছে। সেটারও ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। তখন আমি সময় নিয়ে অনেকগুলো ফটোগ্রাফি করলাম। সেখান থেকেই দুইটা ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি। আশা করি এই ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

1700567187165.jpg

1700567187180.jpg

শীতের সকালের প্রাকৃতিক দৃশ্য

device : Samsung S23 Ultra
লোকেশন

এখানে আমি দুইটা শীতের সকালের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছি। প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে এবং ফটোগ্রাফি দেখতেও আমরা সবাই পছন্দ করি। আর প্রাকৃতিক দৃশ্য যদি সবুজ প্রকৃতি এবং সুন্দর আকাশ সবকিছু মিলিয়ে হয় তাহলে আরও বেশি ভালো লাগে। সকাল বেলা যখন ফটোগ্রাফি করতে বেরিয়েছিলাম, তখন দেখি একটা লোক মাঠের মধ্যে তাদের পালন করা একটা গরু এনে মাঠে বেঁধে রেখেছে। তখন কিন্তু একেবারে সকাল বেলার মুহূর্ত। তখনো কিছুটা কুয়াশায় ভরা দৃশ্য। ভাবলাম এই ফটোগ্রাফি টা করা যাক। তখন সেখান থেকে অনেকগুলো ফটোগ্রাফি করি। সেখানে আমি অনেকগুলো ফটোগ্রাফির মধ্যে এই দুইটা ফটোগ্রাফি বেছে নিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লেগেছিল। আশা করি আপনাদেরও ভালো লাগবে

1700567187104.jpg

একজন বয়স্ক লোক শীতের সকালে সবজি রোপন করছে।

device : Samsung S23 Ultra
লোকেশন

আমরা যারা গ্রামে রয়েছি তারা নিশ্চয়ই এই বিষয়টা জানি, আমাদের আশেপাশের যারা রয়েছি তারা শীতকালে সবজি ফলাতে খুবই পছন্দ করি। কারণ শীতকালীন সবজি খেতে সবচেয়ে বেশি মজা। শীতকালে বিভিন্ন ধরনের সবজি পাওয়া যায়। আর বেশিরভাগ মানুষকে দেখা যায় শীতকালীন কিছু সবজি নিজেরাই চাষাবাদ করতে পছন্দ করে। আরো একদিন আমরা সকালবেলার ফটোগ্রাফি করতে বের হই। তখন দেখলাম একজন বয়স্ক লোক একটা জমিনের মধ্যে শীতকালীন ফসল রোপন করছে। আসলে বয়স্ক লোকেরাই এই ধরনের কাজগুলো করতে বেশি পছন্দ করে। কারণে এই ধরনের কাজগুলো করে তারা আনন্দ পায়। আমি ভাবলাম এই দৃশ্যটা একটু ক্যাপচার করে রাখি। আমার কাছে ভীষণ ভালোই লাগতেছিল দেখে। আর তার জন্য ভাবতাম আপনাদের মাঝেও এই বিষয়টা শেয়ার করি। আমরা যারা সবজি রোপন করতে পছন্দ করি তাদের নিশ্চয়ই ভালো লাগবে।

1700567187073.jpg

শীতের সকালে নদীতে নৌকা চালক

device : Samsung S23 Ultra
লোকেশন

শীতকালে ঠান্ডা এবং কুয়াশা দুইটাই রয়েছে। আর নদীর পাড়ে কিন্তু শীতকালে আরও বেশি ঠান্ডা লাগে। ফটোগ্রাফি করা খোজে চলে গেলাম নদীর পাড়ে। প্রায় তখন অনেক সকালবেলা আর চারপাশে কিছুটা কুয়াশা রয়েছে। নদীর পাড়ে গিয়ে দেখি একজন নৌকা চালক নৌকা নিয়ে বেরিয়ে পড়েছে। তখন ভাবলাম এই বিষয়টা ক্যাপচার করি। তখন আবার আমার নিজেরও অনেক ঠান্ডা লাগছিল। তখন ওই নৌকা চালক সহ চারপাশের দৃশ্যটা ক্যাপচার করার চেষ্টা করলাম। চারপাশ থেকে সেখানকার আরো কিছুটা ফটোগ্রাফি করেছিলাম। কিন্তু সবগুলো ফটোগ্রাফি থেকে এই ফটোগ্রাফি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। তাই জন্য এই ফটোগ্রাফিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করব এই ফটোগ্রাফি তো আপনাদের ভালো লাগবে।

1700567187089.jpg

শীতকালীন সকালের কুয়াশায় ভেজা ধান গাছের ফটোগ্রাফি

device : Samsung S23 Ultra
লোকেশন

এ সময় কিন্তু জমিনের ধান ক্ষেতগুলো দেখতে খুবই সুন্দর। কারণ জমিনের গানগুলো পেকে গেছে। পাকা ধান দেখতেও কিন্তু খুবই সুন্দর। আর সকাল বেলা যখন ধান ক্ষেতের ধানগুলো কুয়াশায় ভেজা থাকে তখন দেখতে খুবই সুন্দর দেখায়। সকালবেলার ওই দৃশ্যটা দেখতে খুবই ভালো লাগে। আমাদের বাড়ির পাশেই একটা ধন খেতে রয়েছে।। তাই জন্য আমি খুব সকালবেলা বের হয়ে, ওই ধান ক্ষেতে যাই। কারণ আমি ওই সময়টার ফটোগ্রাফি করতে চেয়েছিলাম। ধান খেতে গিয়ে প্রায় অনেকগুলো ফটোগ্রাফি করেছি। আর তোর সাথে ধানক্ষেতের সৌন্দর্য উপভোগ করেছি। অনেকগুলো ফটোগ্রাফির মধ্যে এই ফটোগ্রাফিটা আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আপনাদের ফটোগ্রাফি টা ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 8 months ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে কনটেস্টে অংশগ্রহণ করেছেন আপু। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অতি চমৎকার। ভালো ডিভাইসের ফটো বলে কথা। ফটো গুলো দেখে তো আমি আশ্চর্য হয়ে গেলাম। অনেক সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি।

 8 months ago 

ডিভাইসের প্রশংসা শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে

 8 months ago 

আপু আপনাকে প্রথমেই কনটেস্ট ৪৮ এর জন্য শুভকামনা জানাই।আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।সবগুলো ফটোগ্রাফি দারুন লাগছে দেখতে।শুভকামনা আপনার জন্য।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আসলে প্রতিযোগিতায় জয়েন করতে পেরে ভালই লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার সেরা শীতকালীন ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। মাকড়সার জালে কুয়াশার ফোঁটা দেখতে জাস্ট অসাধারন লাগতেছে। ভাইয়ার ফোনটা আসলেই ভীষণ ভালো। এই ফোনটি দিয়ে ফটোগ্রাফি করতে যে কারো ভালো লাগবে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ আপনাকে আপু। আপু নিচে ছবির বিবরণ এর জায়গায় ডিভাইজ টা ঠিক করে নিয়েন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 8 months ago 

ঠিকই বলেছেন এই ফোনটা সত্যি দারুন। বলার জন্য ধন্যবাদ নিচের ডিভাইসটা ঠিক করতে ভুলে গিয়েছিলাম।

 8 months ago 

আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে মাকড়সার জালের ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। দেখে বোঝাই যাচ্ছিল না এটা মাকড়সার জাল। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 8 months ago 

আমারও দারুন লেগেছিল আপু মাকড়সার জালের ফটোগ্রাফি গুলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

শীতকালীন পরিবেশের মনোমুগ্ধকর কিছু আলোচিত্র এর সৌন্দর্য উপভোগ করলাম সত্যি অনেক ভালো লাগলো দেখে।
ফটোগ্রাফি এবং ফটোগ্রাফির পিছনের গল্পগুলো দারুন ভাবে উপস্থাপন করেছেন।
আপনার ফটোগ্রাফির মধ্যে বিশেষ করে মাকড়সার জালের উপর বিন্দু বিন্দু কুয়াশা ফোঁটা এবং গোলাপ ফুলের উপর জমে থাকা শিশির বিন্দু অনেক বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার মন্তব্য পড়ে সত্যিই এই ফটোগ্রাফি করার জন্য আরো উৎসাহ পেলাম।

 8 months ago 

আপনাকে প্রথমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই। আপু আপনার তোলা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সব গুলো ফটোগ্রাফি মন কেড়েছে আমার।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো মন কেটেছে এটা শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

প্রথমেই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। আপনার তোলা প্রতিটি ছবি অসম্ভব সুন্দর ছিল বিশেষ করে প্রথম ছবিগুলোই আমার কাছে অসাধারণ লেগেছে। আপনি প্রতিটি ছবির মধ্যে শীতকালীন সৌন্দর্য চমৎকারভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আর বয়স্ক লোকটির সবজি রোপনের ছবিটিও দারুন ছিল। সব মিলিয়ে একটি অসাধারণ ফটোগ্রাফি পোস্ট উপহার দিয়েছেন আপু, অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার পোস্টটি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন , লোকটির ছবিটা আমার কাছে ভালো লেগেছিল।

 8 months ago 

আপু আপনি যা শেয়ার করলেন সত্যি অসাধারণ। যদিও শীত কম কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর হয়েছে। বিভিন্ন ক্যাটাগরির ফটোগ্রাফি শেয়ার করলেন। শিশির ভেজা ফুলের ফটোগ্রাফি কচু পাতার ফটোগ্রাফি প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে শেয়ার করলেন আপনি মুগ্ধ হয়ে গেছি আমি।দঅনেক ধন্যবাদ আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 8 months ago 

ঠিক বলেছেন আপু শীত কম হলেও চেষ্টা করেছি ফটোগ্রাফি করার।

 8 months ago 

আসলেই বর্তমান সময়ে শীত ভালোভাবে না থাকার কারণে অনেকেরই ফটোগ্রাফি করাই অনেক বেশি সমস্যা হচ্ছে। বেশি থাকার কারণে তো দেখছি অনেকটাই চিন্তায় পড়ে গিয়েছিলেন অবশেষে আপনি এবং আপনার হাসবেন্ড বেরিয়েছিলেন ফটোগ্রাফি করার জন্য জেনে খুবই ভালো লাগলো। ফটোগ্রাফি করার প্রতি যে আপনাদের এত ভালবাসা সেটা দেখেই অনেক বেশি ভালো লাগছে। চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমাদের দুজনের প্রশংসা শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64970.70
ETH 3238.82
USDT 1.00
SBD 2.64