ভ্রমণ :- পরিষদ ফেনী শিশু পার্কে ঘুরার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG-20240221-WA0020.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। ভ্রমন করতে কম বেশি আমরা সবাই পছন্দ করি। আর ভ্রমণ করতে কার না ভালো লাগে বলুন, আমি তো যেকোনো জায়গায় ঘুরতে খুবই পছন্দ করি। তাই জন্য মাঝেমধ্যেই সময় পেলে ঘোরাঘুরি করার চেষ্টা করি। আসলে সারাদিন ঘরে থাকলে প্রতিনিয়ত কাজের মধ্যেই কাটে। আর মাথার মধ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের চাপ ঘুরে বেড়ায়। তাই জন্য যদি একটু বাইরে থেকে ঘুরে আসতে পারি ভীষণ ভালোই লাগে। তেমনি আজকে আপনাদের মাঝে ভ্রমণ করার মুহূর্ত শেয়ার করব। আশা করি আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

IMG-20240221-WA0014.jpg

IMG-20240221-WA0016.jpg

আজ আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি শিশুকে ঘোরার মুহূর্ত শেয়ার করব। আসলে ফেনীতে এই শিশু পার্কের মধ্যে কখনো যাওয়া হয়নি আমাদের। আমরা ফেনীতে প্রায় অনেক জায়গার মধ্যে ঘুরাঘুরি করেছিলাম কিন্তু কখনো এই শিশু পার্ক টি দেখিনি। কিছুদিন আগে হঠাৎ করেই বের হয়েছিলাম ঘুরার জন্য। চিন্তা করেছিলাম লালদীঘি দেখতে যাব। কিন্তু আমরা যখন ফেনী শহীদ মার্কেটের সামনে নামলাম এবং লালদীঘি দেখতে যাবো এ মুহূর্তে দেখলাম একটি শিশু পার্ক। শিশু পার্ক গুলো দেখলে আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

IMG-20240221-WA0018.jpg

বাচ্চারা অনেক বেশি খুশি হয় শিশু পার্কে ঘুরাঘুরি করলে। যখন শিশু পার্টি দেখলাম তখন নাশিয়ার কথা বেশি মনে পড়লো। কারণ আমরা ফেনীতে আসার সময় নাশিয়াকে আনলাম না। তাকে নিয়ে আসলে সে অনেক বেশি খুশি হত। নাশিয়া পার্কের মধ্যে খেলাধুলা করলে অনেক বেশি খুশি হয়। বিশেষ করে দোলনায় চড়তে অনেক বেশি আনন্দ পায় মেয়েটি। এজন্য বিভিন্ন পার্কে যাওয়ার সময় তাকে নিয়ে যাই। তার খুশি দেখলে অনেক বেশি ভালো লাগে আমাদের কাছে। নাশিয়া যখন খেলাধুলা করে তখন আমাদের অনেক বেশি ভালো লাগে।

IMG-20240221-WA0021.jpg

IMG-20240221-WA0023.jpg

নাশিয়াকে এর আগে আমি অনেক পার্কের মধ্যে নিয়ে গিয়েছিলাম। সে পার্ক গুলোতে অনেক বেশি খেলাধুলা করেছিল। এজন্য যখন আমি পার্কটি দেখলাম তখন নাশিয়ার কথা বেশি মনে পড়েছিল। প্রথমে আমরা টিকেট নিয়ে নিলাম। টিকেট মূল্য ছিল ১৫ টাকা। আমরা দুজন দুজনের জন্য দুইটি টিকেট ৩০ টাকা দিয়ে নিয়েছিলাম। এরপর যখন শিশু পার্কের মধ্যে ঢুকলাম দেখলাম খুবই সুন্দর একটি শিশু পার্ক। কিন্তু ভিতরে বাচ্চাদের খেলার যে জায়গাটি সেটি বন্ধ রয়েছে। এটি দেখে একটু ভালো লেগেছিল। কারণ মেয়েকে নিয়ে আসলে সে অনেক বেশি কান্না করত।

IMG-20240221-WA0022.jpg

IMG-20240221-WA0024.jpg

এছাড়াও বিভিন্ন দোলনা সহ বাচ্চাদের খেলার জায়গা রয়েছে অনেক। দিঘির পাড়ে এই শিশু পার্ক টি হওয়ার কারণে দেখতে সবচেয়ে বেশি ভালো লেগেছিল। খুবই নিরিবিলি পরিবেশ ছিল। বসে কথা বলার জন্য অনেক সুন্দর একটি জায়গা এটি। আমরা পরবর্তীতে আলোচনা করতেছি যে আমাদের পাশে এত সুন্দর একটি শিশু পার্ক কিন্তু আমরা কখনো দেখিনি। এর আগেও আমরা কখনো আসেনি এ শিশু পার্কের মধ্যে। এ কথা বলে আমরা অনেকক্ষণ আলোচনা করি। ভিতরে খুব সুন্দর কয়েকটি প্রাণী ছিল এর মধ্যে বানর ছিল কয়েকটি। দেখতে ভালই লেগেছিল।

IMG-20240221-WA0025.jpg

IMG-20240221-WA0026.jpg

এছাড়াও অনেকগুলো দোলনা সহ বসার জায়গা ছিল অনেক। অনেক মানুষই দেখছি সেখানে সময় কাটাচ্ছে। অনেক বয়সের মানুষই সেখানে রয়েছে। আমরা দুজন অনেকক্ষণ পর্যন্ত সেখানে বসে সময় কাটিয়েছিলাম। এই সময়টা অনেক বেশি আনন্দের ছিল। কিন্তু লালদিঘির পাড়ের মধ্যে খুব সুন্দর এই শিশু পার্ক টি অনেক বেশি ভালো লেগেছিল। পরবর্তীতে মেয়েকে নিয়ে আসার কথা বলেছিলাম। কিছুদিন পর মেয়েকে নিয়ে যাব সেখানে। মেয়েটি অনেক বেশি খুশি হবে। এমন সুন্দর জায়গা গুলোর মধ্যে বাচ্চাদের নিয়ে গেলে তাদের মেধা বিকাশে অনেক বেশি ভালো হয়। আশা করি আপনাদের সবার আজকের এই শিশু পার্কের মুহুর প্রতি অনেক বেশি।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 5 months ago 

দুজন মিলে শিশু পার্কে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করেছেন। আসলে শিশু পার্কে ছোট হলেও দেখতে খুবই ভালো লেগেছে। আর টিকিটের মূল্য ১৫ টাকা করে জানতে পেরে ভালো লাগলো। আসলে এখন যেন ১৫ টাকার কোন টিকিটই নেই। আমাদের এখানে একটি শিশু পার্ক রয়েছে আগে 15 টাকা ছিল, কালকে গিয়ে দেখতে পেলাম 30 টাকা করে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে এখন সবকিছুর দামই বেশি হয়ে গিয়েছে তাই ক্রিকেটের দামও। তবে এটার ১৫ টাকা ছিল।

 5 months ago 

আসলে আপু বাচ্চাদের রেখে কোথায় গেলে ভালো লাগেনা। মনে হয় কেন আনলাম না কিছু খেতে গেলে বা ঘুরতে গেলে। যাইহোক আপনারা দুজনে বেশ ভালো একটি সময় কাটিয়েছেন। তবে পার্কে টিকিটের মূল্য দেখছি অনেক কম। ধন্যবাদ আপু আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো।

 5 months ago 

হ্যাঁ দুজনে খুব ভালো সময় কাটিয়েছিলাম পার্কে গিয়ে।

 5 months ago 

শিশু পার্ক মূলত বাচ্চাদের জন্যই তৈরি করা হয়ে থাকে। যদিও বিভিন্ন বয়সের মানুষেরা শিশু পার্কে যায় ঘুরাঘুরি করতে। তবে শিশুরা সবচেয়ে বেশি আনন্দ পায় শিশু পার্কে গেলে। কারণ বাচ্চারা বিভিন্ন ধরনের রাইডে চড়তে পারে। যাইহোক আপনারা বেশ ভালো সময় কাটিয়েছেন পরিষদ ফেনী শিশু পার্কে গিয়ে। ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। পরবর্তীতে নাশিয়াকে অবশ্যই এই পার্কে নিয়ে যাবেন। তাহলে নাশিয়া খুব খুশি হবে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আসলে বাচ্চাদেরকে নিয়ে গেলে তারা বেশি খুশি হয়। পরবর্তীতে নাশিয়াকে আমি অবশ্যই নিয়ে যাব। কারণ সে খুব খুশি হবে, আর ভালো সময় কাটাতে পারবে।

 5 months ago 

ভ্রমন ঘুরাঘুরি এসব বেচেঁ থাকার প্রানকেন্দে বলে আমি মনে করি ৷ যা হোক পার্কের বিভিন্ন রকম ফটোগ্রাফি সেই সাথে নাশিয়া কি সুন্দর করে খেলা করছে ৷ আর তার থেকেও আপনাদের দুজন কে ওয়াও লাগছিল ৷

আসলে সন্তানের ভালো লাগাই তো বাবা মায়ের সুখ ৷ আপনার এমন সুখী পরিবারের জন্য অনেক শুভকামনা রইল আপু ৷

 5 months ago 

সব সময় দোয়া করবেন আমার পুরো ফ্যামিলির জন্য। ধন্যবাদ।

 5 months ago 

সত্যি কথা বলতে কি, নিজে মাঝেমধ্যে যদি শিশু পার্কে যাওয়া যায় আর বাচ্চাদের খেলাধুলা দেখা যায় নিজেরো না শিশু শিশু মনে হয়। বেশ চমৎকার একটি মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, ভালো লাগলো দারুন এই মুহূর্তে দেখে।

 5 months ago 

পার্কে গিয়ে ভালো সময় কাটানোর মুহূর্তটা চেষ্টা করলাম সবার মাঝে শেয়ার করার।

 5 months ago 

আমারও এমন হয় আপু মাঝে মধ্যে একদম পাশাপাশি অনেক কিছু জিনিস থাকে যেগুলো কখনো দেখার সুযোগ হয় না। কিন্তু যখন খবর পাই যে খুব সুন্দর জিনিস আছে তাহলে ছুটে চলে যায় দেখার জন্য। আপনি সুন্দর একটি পার্কে ঘোরাঘুরি করলেন। বিশেষ করে পার্কে বাচ্চারা অনেক বেশি আনন্দ করে। যেহেতু সেখানে খেলাধুলার জন্য বিভিন্ন ধরনের ব্যবস্থা থাকে। অনেক সুন্দর একটি সময় কাটালেন পরিবারের সবাইকে নিয়ে।

 5 months ago 

হ্যাঁ পার্কে গেলে বাচ্চারা অনেক বেশি আনন্দ করে। বিভিন্ন রাইডে উঠলে তাদের হাসিমুখ দেখলে অনেক ভালো লাগে।

 5 months ago 

ফেনী এই শিশু পার্কে আমি ঘুরতে গিয়েছিলাম। শিশু পার্কে ঘুরতে এবং পরিবেশ দেখলে অন্যরকম ভালো লাগে। আপনি ঘুরতে গিয়েছেন দেখে সত্যি অনেক ভালো লাগলো। তবে এখানে শিশু পার্কে বাচ্চাদেরকে নিয়ে গেলে তারা অনেক খুশি হয়। অন্যান্য পার্কে তুলনায় এ পার্কে টিকিটের দাম কম। মাঝেমধ্যে এরকম পার্কে ঘুরলে নিজের কাছে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে পার্কে ঘুরতে যাওয়ার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনিও ফেনীর এই শিশু পার্কে ঘুরতে গিয়েছিলেন শুনে ভালো লাগলো।

 5 months ago 

বাহ বেশ ভালই সময় কাটিয়েছেন ফেনী শিশু পার্কে ঘুরতে গিয়ে। ফেনী শিশু পার্কে আমি কখনো যাই নাই। শুনেছি পার্কের পরিবেশ খুব সুন্দর এবং সবাই ওখানে গেলে খুশি হয় ঘুরতে। তবে সময় ফেলে এই পার্কে একদিন ঘুরতে যাব। অনেক সুন্দর করে ফেনীর শিশু পার্কে ঘুরতে যাওয়ার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

ভাইয়া তো গিয়েছিল আপনি কেন যাননি ভাইয়ার সাথে। যাইহোক আশা করছি ভাইয়া পরবর্তীতে আপনাকে নিয়ে যাবে। ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43