DIY || এসো নিজে করি || পোস্টার কালার দিয়ে সমুদ্রের পাড়ে শামুকের পেইন্টিং 🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

1637591770181.jpg

সমুদ্রের দৃশ্য


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি সমুদ্রের পাড়ে শামুকের পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1637583534694.jpg

সমুদ্রের দৃশ্য


🎨 আঁকার উপকরণ 🎨

• আঁকার বই
• পোস্টার রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• মাস্কিং টেপ

1637511817457.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপরে মাস্কিং টেপ দিয়ে চারপাশে লাগিয়ে নিলাম। এরপরে উপরের অংশে একটু নিচে আরেকটা মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

1637511669287.jpg


ধাপ ২ :

এরপরে নীল রঙের সাথে সাদা রং মিশিয়ে হালকা আকাশী রং করে নিলাম। এরপর উপরের অংশটায় হালকা আকাশী কালার দিয়ে রং করে নিলাম। উপরের অংশটা ভালোভাবে রং করে নিলাম।

1637511669259.jpg

1637511669232.jpg


ধাপ ৩ :

এরপরে‌ আকাশী কালারের সাথে সাদা এবং মিশিয়ে গারো আকাশের রং করে নিলাম। এরপরে একটু একটু করে রং করে নিলাম।

1637511669175.jpg
1637511669204.jpg


ধাপ ৪ :

এরপরে উপরের অংশে সাদা রং দিয়ে একটু একটু করে কিছু মেঘ এঁকে নিলাম। সেখানে আমিরুল ঘরের কিছু কিছু অংশে মেঘ এঁকে নিলাম।

1637511669119.jpg

ধাপ ৫ :

এরপর আমি কয়েকটা কালার মিশিয়ে একটা বালুর মত কালার তৈরি করে নিলাম।এরপর নিচের অংশটায় রং করা শুরু করি।

1637511669092.jpg

1637511669064.jpg


ধাপ ৬ :

এরপরে একই রং দিয়ে একটু একটু করে রং করে নিলাম।এখানে আমি নিচের পুরা অংশটায় এক কালার দিয়ে রং করে নিলাম।

1637511669064.jpg


ধাপ ৭ :

এরপরে সাদা রং দিয়ে নিচের অংশের উপরের দিকে ব্রাশ দিয়ে একটু একটু করে পানির স্রোত এঁকে নিলাম। এভাবে আমি সাদা রং দিয়ে একটু একটু করে পানির স্রোত এঁকে নিলাম


ধাপ ৮ :

এরপরে নিচের অংশে পেন্সিল দিয়ে শামুকের একটা স্কেচ এঁকে নিলাম। এরপরে সাদা রং দিয়ে কিছুটা অংশ সাদা রং করে নিলাম।

1637511668983.jpg


ধাপ ৯ :

এরপর আমি কয়েকটা রং মিশিয়ে স্কিন কালার তৈরি করে নিলাম। এরপরে সাদা অংশের উপরে স্কিন কালার দিয়ে রং করে নিলাম।

1637511668927.jpg


ধাপ ১০ :

এরপরে কফি কালার দিয়ে উপরে একটু একটু করে ফোঁটা দিয়ে শামুকের একটু অংশ এঁকে নিলাম। এভাবে আমি শামুকের অর্ধেকটা অংশই এঁকে নিলাম ।

1637511668898.jpg
1637511668865.jpg


ধাপ ১১ :

এরপরে কালো রং, সাদা রং এবং কফি কালার দিয়ে শামুকের বাকি অংশটা একটু একটু করে আঁকা শুরু করি। এ ভাবে আমি প্রায় পুরো শামুকের অংশটি এঁকে নিলাম।

1637511668831.jpg


ধাপ ১২ :

এরপরে শামুকের নিচে হালকা হালকা করে একটু শামুকের ছাপ এঁকে নিলাম। এভাবে আমি পুরো শামুকের অংশটা এঁকে নিলাম।

1637511668752.jpg


শেষ ধাপ :

এভাবে আমি পুরো ছবিটা আঁকা শেষ করলাম। ছবিটা আঁকা শেষ করে আমি এর কিছু ফটোগ্রাফি করলাম। আশা করি পোস্টার কালার দিয়ে সমুদ্রের পাড়ে শামুকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1637583534694.jpg

1637583523297.jpg

1637583528811.jpg

1637583518309.jpg

1637418856311.jpg


পেইন্টিং সহ আমার একটি ছবি

1637583605925.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

পোস্টার কালার দিয়ে সমুদ্রের পাড়ে শামুকের পেইন্টিং অসাধারণ হয়েছে আপু। আপনার হাতের জাদুতে আপনি প্রতিনিয়তই দারুন দারুন প্রিন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। আপনার পেইন্টিং গুলো খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য ও শুভকামনা রইল অনেক ধন্যবাদ ভাইয়া।

আপু অসাধারণ লাগছে। বিশেষ করে শামুকটি৷ দেখতে চমৎকার হয়েছে। আপনি আপনার অসাধারণ দক্ষতার পরিচয় দিচ্ছেন প্রতিদিনই। শুভকামনা রইল আপু আপনার জন্যে। আরও এগিয়ে যান।

 3 years ago 

নীল আকাশের নিচে সমুদ্র পাড়ে একটি শামুক পড়ে আছে তার দৃশ্যটি অসাধারণ লাগছে। বালির ওপর শামুকের দৃশ্য দেখে মনে হচ্ছে কক্সবাজার সমুদ্র সৈকতে একটি শামুক পড়ে আছে। আপনার পেইন্টিং গুলো অনেক সুন্দর হয়। আপনার দক্ষতার প্রসংসা না করলেই নয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু 💚

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অও,দুর্দান্ত আর্ট।
এইরকম আর্ট দেখলে সত্যিই মন ভালো হয়ে যায়। শামুকটি খুবই সুন্দর ও মনমুগ্ধকর হয়েছে।ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পোস্টার কালার দিয়ে সমুদ্রের পাড়ে শামুকের পেইন্টিং জাস্ট অসাধারণ হয়েছে দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। প্রথমে তো ভেবেছিলাম পিক।
ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ ড্রয়িং করেছেন আপু। সমুদ্রের পানি গুলো একদম আসল মনে হচ্ছে। খুব নিখুঁতভাবে আপনি ড্রয়িং টি করেছেন। খুবই সুন্দর হয়েছে আমার অনেক বেশি ভালো লেগেছে আপনার আজকের এই ড্রয়িং টি। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে আপু' প্রশংসা করার মত একটি পেইন্টিং আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আমি এর আগেও আপনার পেইন্টিং দেখেছি প্রত্যেকটি কাজ আমার কাছে অনেক ভালো লেগেছে বিশেষ করে আপনার রঙের প্রতি যে জ্ঞান থাকা দরকার তা আপনার মধ্যে রয়েছে তাই আপনি এত সুন্দর করে পেইন্টিং গুলো করতে পারেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু আশা করছি সব সময় এইভাবে অসাধারণ পেইন্টিং আমাদের সাথে শেয়ার করবেন।

 3 years ago 

সব সময় আমার পোস্টগুলো দেখার জন্য এবং মূল্যবান মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ কম বেশি অনেকেই দেখছি পেইন্টিং করেন খুব সুন্দর করে। আমি যে কেন পারি না 🥺🥺🥺 অনেক সুন্দর হয়েছে গো আপুমনি।

অনেক অনেক দোয়া আর ভালোবাসা রইল আপনার জন্য।😍❣️❣️❣️

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট দেখার জন্য এবং পছন্দ করার জন্য।

ওয়াও এক কথায় অসাধারণ । সমুদ্র মানে বিশালতা । আর সেই বিশালতার অংকন বিশাল হৃদয় ছাড়া কি করা সম্ভব । নীল আকাশ আর নীল সমুদ্র দেখতে ভালই লাগছে।

 3 years ago 

স্বপ্ন মন্তব্যের কথাগুলো খুবই ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে।

আপু আপনার পেন্টিং বেশ সুন্দর হয়েছে।দেখে আমি মুগ্ধ হলাম।আপনার আর্ট গুলো বরাবরেই অনেক সুন্দর হই।আর্টটির সাথে সাখে উপস্থাপনা অনেক দারুণ হয়েছে।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72