সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

1667841892802.jpg

device : Redme note 9

লোকেশন

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি। যদিও আমার ফটোগ্রাফির মধ্যে ফুলের সংখ্যা বেশি। কারণ আমি ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করি। কিন্তু আপনারা এখানে বিভিন্ন ফুল দেখতে পাবেন।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

ফটোগ্রাফি - ১ :

1667841547464.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে কসমস ফুলের ফটোগ্রাফি। কসমস ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল। কসমস ফুলের মধ্যে অনেক গুলো জাত রয়েছে। এমনকি আমি এই ফুলের আরো কয়েকটা কালার দেখেছি। এই ফুলের ফটোগ্রাফি টা আমি একটা নার্সারিতে ঘুরতে গিয়েছিলাম, তখনই করেছিলাম। এইসময় বিভিন্ন নার্সারি গুলোতে খুব সুন্দর সুন্দর ফুল গাছ দেখা যায়। আমি ফুলের ফটোগ্রাফি করতে সব থেকে বেশি পছন্দ করি। কসমস ফুলের পাপড়ি গুলো দেখতে ভীষণ সুন্দর দেখায়। এই ফটোগ্রাফি টা আমি অনেকগুলো ফটোগ্রাফি থেকে বেছে নিলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ২ :

1667841547339.jpg

device : Redme note 9

লোকেশন

এখানে দেখতে পাচ্ছেন অনেকগুলো কালারের ফুল। আসলে এগুলো কিন্তু প্রাকৃতিক ফুল নয়। এই ফুলগুলো হচ্ছে কাপড়ের ফুল। ফুল গুলো দেখতে কিন্তু ভীষণ দারুন দেখাচ্ছে। কিছুদিন আগে একটা মেলায় ঘুরতে গিয়েছিলাম। মেলাতে দেখলাম একটা লোক অনেকগুলো প্লাস্টিকের এবং কাপড়ের ফুল বিক্রি করছে। ফুল গুলো দেখতে একদম প্রাকৃতিক ফুলের মতো। আমি সেখানে দাঁড়িয়ে কয়েকটা ফটোগ্রাফি করি। সেখান থেকে একটা ফটোগ্রাফি আছে আপনাদের শেয়ার করলাম। আশা করি এটা আপনাদের ভাল লাগবে।

ফটোগ্রাফি - ৩ :

1667841547384.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে অনেক সুন্দর একটি গোলাপ ফুল। এই গোলাপ ফুলটি দুইটা কালারে সমৃদ্ধ। আসলে আমাদের দেশে প্রায় হাজার হাজার প্রজাতির গোলাপ ফুল রয়েছে। বিশেষ করে দুই কালারের মিশ্রিত গোলাপ গুলো দেখতে বেশি সুন্দর দেখায়। নার্সারিতে যখন ঘুরতে গিয়েছিলাম তখন নার্সারি লোকটি বলেছে প্রায় অনেক প্রজাতির গোলাপ গাছ রয়েছে। আর সবগুলো গোলাপ গাছ খুঁজে বের করা মুশকিল। এই ফুলটাও আমি একটা নার্সারি থেকেই ফটোগ্রাফি করেছি। এই ফুলের কালার টা দেখতে ভীষণ সুন্দর। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৪ :

1667841547224.jpg

device : Redme note 9

লোকেশন

এখানে দেখতে পাচ্ছেন একটা পানের দোকান। এগুলো মূলত মিষ্টি পান। অনেকগুলো মসলা দিয়ে এই পানগুলো সাজানো হয়। যদিও আমি কখনোই খেয়ে দেখিনি এই পানের স্বাদ কি রকম। আসলে আমি পান খেতে একদমই পছন্দ করি না। যদিও অনেকেই শখের বসে এই পান খেয়ে থাকে। কিছুদিন আগে যখন একটা মেলায় ঘুরতে গিয়েছিলাম। সেখানেই দেখলাম মিষ্টি পানের দোকান বসেছে। সেখান থেকে আমি ফটোগ্রাফিটা করি। আসলে আমার কাছে সাজানো পান গুলো দেখতে সুন্দর লাগে। কিন্তু অবশ্য খেতে নয়। আশা করি আপনাদের ফটোগ্রাফিটা ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৫ :

1667841547283.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে একটা পিটুনিয়া ফুল। পিটুনি ও ফুলের উপরে অনেক সুন্দর একটি প্রজাপতি বসেছে। আমার কাছে প্রজাপতির ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে ‌‌। ঠিক যতটা ভালো লাগে ততটাই কঠিন প্রজাপতির ফটোগ্রাফি করা। কারণ এই প্রজাপতিগুলো কখনোই এক জায়গায় বসে থাকে না। যদিও দূর থেকে অনেক কষ্ট করে ফটোগ্রাফিটা করেছি। বিশেষ করে ফটোগ্রাফিটা করতে অনেক বেশি সময় দিয়েছি। এইজন্য অনেকগুলো ফটোগ্রাফি থেকে এই ফটোগ্রাফি টা বেছে নিলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৬ :

1667841547503.jpg

device : Redme note 9

লোকেশন

এগুলো হচ্ছে বাগান বিলাস ফুল। বাগান বিলাস ফুল আমার ভীষণ পছন্দের। এই ফুলগুলো বাড়ির গেইটের পাশে দেখতে বেশি সুন্দর দেখায়। বাগান বিলাস ফুলের মধ্যেও কয়েকটা জাত রয়েছে। আমি প্রায় তিনটা কালারের বাগান বিলাসফুল দেখেছি। যদিও এই কালারটা দেখতে একটু বেশি সুন্দর দেখায়। এই ফটোগ্রাফিটা ও আমি একটা নার্সারি থেকে করেছি। আমি যে কোন ফটোগ্রাফি যত্ন করে করার চেষ্টা করি। বাগান বিলাস ফুলের পাপড়ি গুলো দেখতে ভীষণ সুন্দর দেখায়। আশা করি ফটোগ্রাফিটা আপনাদের ভালই লাগবে।

ফটোগ্রাফি - ৭ :

1667841547425.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে সর্বশেষ ফটোগ্রাফি জবা ফুলের। এটা হচ্ছে দুই কালার বিশিষ্ট একটি জবা ফুল। আমি জানতামই না এত প্রজাতির জবা ফুল রয়েছে। কয়েক দিন ধরে ফুলের অনেক বেশি রিচার্জ করছি এমনকি বিভিন্ন জায়গায় গিয়ে ফুলের ফটোগ্রাফি করছি। আর এর মাধ্যমে প্রায় অনেকগুলো জাতির যাওয়া ফুল দেখতে পেয়েছি। তার মধ্যে এই জগতে ও দেখতে ভীষণ সুন্দর। বিশেষ করে দুই কালারের জবা ফুল আমার ভীষণ ভালো লাগে। এই ফুলটাও দেখতে ভীষণ সুন্দর লেগেছিল। বিশেষ করে এই ফুলের পাপড়ি গুলো অনেক সুন্দর দেখতে। আশা করি ফটোগ্রাফি টা আপনাদের ভালো লাগবে।

আশা করবো উপরের প্রত্যেকটা ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে। পরবর্তীতে আবার আসবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকবেন।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

ফটোগ্রাফি কার না ভালো লাগে। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে ছিল দারুন ভিন্নতা এবং কি আকর্ষণীয়, এক কথায় অসাধারণ। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ফটোগ্রাফি করতে সবার ভীষণ ভালো লাগে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু এত এত কালারিং ফুল দেখলে এমনে তেই মন ভালো হয়ে যায়।আর যদি সামনা সামনি হয়,তাহলে তো আরো ভালো লাগে।২ নং ফটোগ্রাফি দেখে আমি ভেবেছিলাম,একেবারে সত্যি সত্যি ফুল,খুবই চমৎকার। জবা ফুল টা ও অনেক সুন্দর। এমন দুই কালারের জবা ফুল আমি নিজেও প্রথম দেখলাম মনে হয়।ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু দুই নাম্বার ছবিটা দেখতেই একেবারে সত্যিকারের ফুল মনে হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম,
আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। প্রথম ফটোগ্রাফি টা আমার কাছে দেখতে জাস্ট অসাধারণ লেগেছে। আর এরকম দুই রকম কালারের গোলাপ আমি আগে দেখিনি। আর জবা ফুলটা দেখতেও বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

কি বলেন এখন তো প্রায় বিভিন্ন কালারের গোলাপ ফুল রয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু আমিও ফুলের ফটোগ্রাফি করতে একটু বেশিই পছন্দ করি ৷ আপনি চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ প্রতিটি ছবিই অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনিও ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করেন এটা জানি খুবই ভালো লাগলো।

 2 years ago 

সবগুলো ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে ।বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।মিষ্টি পান গুলো দেখে তো আমার খেতে ইচ্ছে করছে। আমি মাঝে মাঝে আম্মুর সাথে পান খাই তবে মিষ্টি পান হলে এমনিতেই খেতে ইচ্ছে করে। কসমস ফুলটি ও খুব দারুণভাবে ফুটে আছে আপনি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন।

 2 years ago 

মিষ্টি পান গুলো সত্যি দেখতে ভীষণ সুন্দর। কিন্তু আমি আসলে পান খেতে পছন্দ করি না। আপনি পছন্দ করেন এইটা জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো এক কথায় দারুণ হয়েছে আপু। ফুলে ভরা ছবি গুলো দেখলেই যেনো মন জুড়িয়ে যায়। সত্যি প্রতিটা ছবি অনেক প্রাণবন্ত লেগেছে আমার কাছে। আর পানের ডালার কথা না বললেই নয়। এটা খুবই সুন্দর হয়েছিলো। মিস্টি পান খেতে দারুণ লাগে।

 2 years ago 

আপনার কাছে প্রত্যেকটা ছবি প্রাণবন্ত লেগেছে এজন্য খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু ছয়টি ফুলের ফটোগ্রাফি একসাথে করা সত্যিই একটা কঠিন ব্যাপার, কিন্তু আপনি এই কঠিন কাজটিকে খুব সহজেই আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। তবে মসলা দিয়ে সাজানো পানের ফটোগ্রাফি ও কিন্তু অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে পানের ফটোগ্রাফিটা প্রশংসা সবাই করছে, বেশ ভালো লাগলো।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। যেটা প্রতিনিয়ত করা হয়ে থাকে। আপনার করা ফুলের ফটোগ্রাফি সত্যি আমাকে মুগ্ধ করেছে। অনেক সুন্দর ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি।

 2 years ago 

আপনি ফটোগ্রাফি করতে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দুই কালরের মিশ্রণে গোলাপটি দেখে মুগ্ধ হয়ে গেলাম।সকাল সকাল নানা ধরনের ফটোগ্রাফি এক সাথে দেখে খুব ভালো লাগলো।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দুই কালারের মিশ্রণ গোলাপটি আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65