ফটোগ্রাফি :- রেনডম চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago

IMG_20240225_124820.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

হলুদ কালারের চন্দ্রমল্লিকা ফুল।

IMG20240214134343.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে হলুদ কালারের একটা অনেক সুন্দর চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। চন্দ্রমল্লিকা ফুল আমাদের সবারই খুবই পরিচিত। কারণ চন্দ্রমল্লিকা ফুল বেশিরভাগ সময় দেখা যায়। ফুল সবাই অনেক বেশি ভালোবাসে। আর আমাদের এই কমিউনিটির অনেকেই এখন অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে। সবার ফটোগ্রাফি খুবই ভালো হয়। আমি বিভিন্ন জায়গা থেকে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছি বিভিন্ন কালারের। আজকে সবার মাঝে সেগুলো শেয়ার করার চেষ্টা করতেছি। এই হলুদ কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আমি নার্সারি থেকে করেছিলাম। আমার কাছে ভালো লেগেছিল। তাই আপনাদের মাঝেও শেয়ার করলাম এটা।

লাল কালারের চন্দ্রমল্লিকা ফুল।

IMG20240214135451.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে লাল কালারের চন্দ্রমল্লিকা ফুল। যেটা তো অনেক বেশি দারুণ ছিল বলতে গেলে। লাল কালার অনেকেরই পছন্দের। আর লাল কালারের ফুল তো আরো বেশি ভালো লাগে এমনিতে। লাল কালারের চন্দ্রমল্লিকা ফুলটা যেমন সুন্দর ছিল, তেমনি আকর্ষণীয় ছিল। আর আমি এই লাল কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছিলাম চট্টগ্রাম ডিসি পার্ক থেকে। চন্দ্রমল্লিকা ফুলের কিন্তু অনেক রকমের জাত রয়েছে। যেগুলোর প্রত্যেকটা কালার একেবারে ভিন্ন ভিন্ন। আর সব কালারের চন্দ্রমল্লিকা ফুল আমার অনেক ভালো লাগে। এই ফুলটার ফটোগ্রাফি খুবই দারুণ লেগেছিল। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।

সাদা কালারের চন্দ্রমল্লিকা ফুল।

IMG20240214134355.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে সাদা কালারের একটা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। এইটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কারণ এই ফুলটার কালার হচ্ছে সাদা কালারের। চন্দ্রমল্লিকা ফুল এমনিতেই খুব পছন্দ করি। আর সাদা কালারের হওয়াতে আরো বেশি ভালো লেগেছিল। এই সাদা কালারের চন্দ্রমল্লিকা ফুলটার সাইজ কিছুটা ছোট ছিল অন্যগুলোর থেকে। কিন্তু এটাকে দেখতে ভারী মিষ্টি লাগছিল। আর আমি তো এই সাদা কালারের চন্দ্রমল্লিকা ফুলটা দেখার সাথে সাথেই মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আর এই সাদা কালারের চন্দ্রমল্লিকা ফুলটার ফটোগ্রাফিও আমি নার্সারি থেকে করেছি।

হলুদ এবং কমলা কালারের চন্দ্রমল্লিকা ফুল।

IMG20240214134429.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে হলুদ এবং কমলা কালারের অনেক সুন্দর একটা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। এতক্ষণ তো এক কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। এটা হচ্ছে ভিন্ন দুইটা কালারের। ভিন্ন দুইটা কালারের হওয়াতে এই ফুলটাকে দেখতে খুব সুন্দর লাগছিল। আর এই ফুলটার ফটোগ্রাফি করার পর আরও বেশি দারুন লাগছিল। যেটা দেখে তো আমি নিজেই খুব বেশি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। সাদা কালারের চন্দ্রমল্লিকা ফুলটার ফটোগ্রাফি আমি যে নার্সারি থেকে করেছিলাম, হলুদ এবং কমলা কালারের এই ফুলটার ফটোগ্রাফিও আমি সেই একই নার্সারি থেকে করেছি। এবং কি দুইটা গাছ ও ছিল একই সাথেই।

কমলা কালারের চন্দ্রমল্লিকা ফুল।

IMG20240214134312.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে শুধুমাত্র কমলা কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। এই চন্দ্রমল্লিকা ফুলটার পাপড়ি গুলো ছিল খুবই ছোট ছোট এবং কি অনেক বেশি ঘন। যার কারণে এই কমলা কালারের চন্দ্রমল্লিকা ফুলটাকে দেখতে অনেক বেশি ভালো লাগছিল। কিছু কিছু চন্দ্রমল্লিকা ফুল রয়েছে ফুলগুলোর পাপড়ি একটু কম থাকে এবং কি বড় হয়ে থাকে পাপড়িগুলো। আবার কিছু কিছু চন্দ্রমল্লিকা ফুলের পাপড়ি অনেক বেশি ঘন হয়ে থাকে এবং কি পাপড়ি গুলো ছোট ছোট হয়ে থাকে। আর এই ফুলটার পাপড়ি ছিল অনেক সুন্দর এবং কি ছোট এবং ঘন। কমলা কালারের এই চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি টা আমি ডিসি পার্ক থেকেই করেছিলাম।

কমলা কালারের চন্দ্রমল্লিকা ফুল

IMG20240214135439.jpg

device : Redme note 9

লোকেশন

এখন যে ফটোগ্রাফি টা আপনারা দেখতে পাচ্ছেন, এটাও কিন্তু কমলা কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। কিন্তু আগেরটার থেকে এটা একটু ভিন্ন। কারণ এই চন্দ্রমল্লিকা ফুলটার পাপড়ি একটু বড় বড় ছিল। এবং কি পাপড়িগুলো তত বেশি ঘন ছিল না একটু কম ছিল এই ফুলটাতে। আসলে চন্দ্রমল্লিকা ফুলের অনেক বেশি জাত রয়েছে। এবং কি এগুলো একেক রকমের হয়ে থাকে। আর ফুলগুলোকে দেখতে তো অনেক বেশি ভালো লাগে। কিন্তু আমি এই চন্দ্রমল্লিকা ফুলটার ফটোগ্রাফি করেছিলাম আমার এক আত্মীয়ের বাড়ি থেকে। তাদের বাড়িতে অনেক সুন্দর সুন্দর ফুল গাছ ছিল। এই ফুলগাছটা দেখার পর, সেখান থেকেই ফটোগ্রাফি টা করা হয়েছে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 4 months ago 

এক কথায় চন্দ্রমল্লিকা ফুলের সবগুলো সৌন্দর্যই ক্যাপচার করে তুলে ধরেছেন। তবে যদি আমি আমার ব্যক্তিগত পছন্দের কথা বলি তাহলে সাদা চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য টা বেশি ভালো লেগেছে আপু। সুন্দর সুন্দর ছবিগুলো ক্যাপচার করে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সাদা চন্দ্রমল্লিকা আমার কাছেও বেশ ভালো লেগেছে।

 4 months ago 

আপু চন্দ্রমল্লিকা ফুল আমার বেশ পছন্দের। আপনি বেশ সুন্দর করে গুছিয়ে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি রেনডমলি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলি অসাধারণ কিন্তু আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চন্দ্রমল্লিকা আপনার অনেক পছন্দ এটা জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। চন্দ্রমল্লিকা ফুলের বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। চন্দ্রমল্লিকা ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। এত চমৎকার চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

ঠিক বলেছেন আসলেই চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি গুলো আমার নিজের কাছেও ভালো লেগেছে।

 4 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি আমার কাছে সব সময় অনেক ভালো লাগে আপু। আপনার পোষ্টের মাধ্যমে অনেক সুন্দর সুন্দর কিছু চন্দ্রমল্লিকা ফুল দেখতে পেলাম। বিভিন্ন রঙের হবার কারণে চন্দ্রমল্লিকা ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।

 4 months ago 

আমার পোস্ট থেকে বিভিন্ন রঙের চন্দ্রমল্লিকা দেখতে পেয়েছেন এটা শুনে ভালো লাগলো।

 4 months ago 

আপু মুগ্ধ হয়ে গেছি আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে। চন্দ্রমল্লিকা ফুল আমার এমনিতেই অনেক ভালো লাগে। তবে আপনার কাছ থেকে ভিন্ন ভিন্ন কালার গুলো দেখে চোখ জুড়িয়ে গেল। এতই ভালো লেগেছে আপু প্রশংসা না করে পারছি না। অসংখ্য ধন্যবাদ আপনাকে প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল।

 4 months ago 

আপনার প্রশংসা খুবই ভালো লাগলো আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনার করা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার ভালো লেগেছে তবে হলুদ এবং কমলা কালারের অনেক সুন্দর চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার কাছ থেকে ফটোগ্রাফির প্রশংসা শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ফুল দেখতে আমার কাছে যেমন ভালো লাগে। ঠিক তেমনি ফটোগ্রাফি করতেও ভীষণ ভালো লাগে। কমলা কালারের চন্দ্রমল্লিকা ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধরনের চন্দ্রমল্লিকা ফুল শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর লাগতেছে। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার কাছে ও কমলা কালারের ফুল টা বেশি ভালো লেগেছে।

 4 months ago 

আপনি তো অনেক কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছেন। চন্দ্রমল্লিকা ফুল আমার খুব প্রিয়। এই ফুলগুলো দেখলে আমার কাছে খুব ভালো লাগে। সত্যি বলতে আপনি বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি একসাথে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং ফটোগ্রাফি গুলো শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 4 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার এত বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

বিভিন্ন ধরনের চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে। বিশেষ করে একেকটি ফুলের সৌন্দর্য একেক ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনি মুগ্ধ হয়ে গেছেন এটা শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপু আপনার পোস্টের মাধ্যমে বিভিন্ন কালারের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। এতগুলো কালার কখনো দেখা হয়নি। চন্দ্রমল্লিকা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুলেরো বিভিন্ন প্রজাতি রয়েছে দেখে ভালো লাগলো। এর সবগুলো কালার আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

এতগুলো কালার একসাথে আমার পোস্টের মাধ্যমে দেখেছেন শুনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44