🎉ঈদের দিন কাটানোর মুহূর্ত 🎉 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1657515453988.jpg

device : Redme note 9

লোকেশন

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🌟 ঈদ মোবারক 🌟


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। গতকাল আমাদের পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে। ঈদের দিন মনে হয় খুশি এবং আনন্দের দিন। ঈদের দিনে ব্যস্ততার সাথে আনন্দের মাঝেও সময় কাটাতে বেশ ভালো লাগে। বিশেষ করে ঈদের দিন সকাল থেকে অনেক কাজকর্ম থাকে।

1657514315610.jpg

1657505158841.jpg

ঈদের দিন টা একটু অন্য দিনের চেয়ে স্পেশাল থাকে। এজন্য সকালবেলা একটু ঘুরে ঘুম থেকে উঠেছি। ঘুম থেকে উঠার পর থেকে আমাদের কাজকর্ম শুরু। প্রথমে সকালের কিছু কাজকর্ম থাকে সেগুলো সেরে নিলাম। এরপরে ছেলের া গোসল করে রেডি হয়ে নামাজ পড়তে চলে গেল। এই সময়ের মধ্যে আমরাও একটু ফ্রেশ হয়ে নিলাম তার সাথে বাবু ঘুম থেকে উঠলে ওকে গোসল করিয়ে জামা কাপড় পরিয়ে একটু রেডি করে নিলাম। আসলে ঈদের দিন তো ছোটদের জন্যই অনেকটা আনন্দের।

এরপরে ঈদের নামাজ শেষ হলে তারপরে শুরু হচ্ছে কুরবানী করার সময়। আর সকাল থেকে রুটি বানানোর শুরু হল। কোরবানির ঈদের রুটি মাংস হচ্ছে একটা স্পেশাল ডিস। তারপর শুরু হলো কাটাকুটির পর্ব। যদিও ওইখানে আমাদের সেরকম কোনো কাজ নেই। যখন মাংসগুলো ঘরে আসবে তারপরে আমাদের কাজকর্ম শুরু। তবুও যারা কাটাকুটির কাজ করতেছে তাদেরকে একটু চা নাস্তা দেওয়াটাও আমাদের একটা দায়িত্ব। এইভাবে প্রায় অনেকটা সময় ধরে কাটাকুটি করা শেষ হলে।

কাটাকুটি করা শেষ হলে তারপরে সুন্দরভাবে ভাগ করে সবার মাঝে বিলিয়ে দেওয়াটা হচ্ছে আরেকটা দায়িত্ব। এরপর বাহিরের যাদেরকে দেওয়ার ছিল সবাইকে এক এক করে দেওয়ার কাজগুলো শেষ করে। তারপর আত্মীয়-স্বজন যারা আছে তাদেরকে দেওয়ার শেষ করে নিজেদের গুলা ঘরে নিয়ে এসেছে। তারপর একটু একটু করে কিছু রান্না করার জন্য নিয়ে নিলাম এমনকি আর বাড়তি গুলো ফ্রিজে সেট করে রেখে দিলাম। তারপরে কিছু রান্না করলাম এমনকি তার সাথে রুটি তৈরি করলাম। বিশেষ করে কলিজা রান্না করলাম আজকের দিনে কারণ কলিজা খেতেই সবথেকে বেশি ভালো লাগে।

এরপরে ঘরের সবাই একসাথে বসে মাংস রুটি খেলো। এই সময়টা একটু বেশিই ভালো লাগে। এইভাবেই আস্তে আস্তে একটু একটু করে সময় যাচ্ছিল। যদিও সময়টা কাজ কর্মের মধ্যে দিয়ে যাচ্ছিল কিন্তু কাজকর্ম করলেও বেশ একটা আনন্দ হয়। এরপর দুপুরের দিকে সবকিছু ধুয়ে পরিষ্কার করে কাজকর্মগুলো সেরে নিলাম। এরপরে বিকালের দিকে হালকা একটু বিশ্রাম নিলাম। প্রায় সব জায়গা থেকে ফোন আসছিল ঈদ উপলক্ষে সবার সাথে কথা বললাম।

1657505104442.jpg

device : Redme note 9

লোকেশন

1657505115392.jpg

এরপরে আমি এবং আমর হাজব্যান্ড এবং আমার মেয়ে মিলে আমরা একটু বাইকে করে ঘুরতে বেরিয়েছিলাম বিকেলের দিকে। কারণ এই সময়টা একটু ঘুরতে বেশ ভালো লাগে। তখন রাস্তাঘাটে চলতেও অনেক আনন্দ হয়। কারণ সকালের দিকে সবাই কাজকর্ম করলেও বিকেলের দিকে বেশ একটা আমেজ নিয়ে থাকে। এভাবে ঈদের দিন পুরো সময়টা অনেক আনন্দ এবং ব্যস্ততার মাঝে কাটিয়ে নিলাম। বেশ ভালোই লেগেছিল সময়টা। দেখতে দেখতে প্রায় সময়টা পেরিয়ে গেল। আশা করি আপনাদের সবার ঈদ বেশ ভালো কেটেছে। সবাই ভালো থাকবেন। পরবর্তীতে আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।

1657505036230.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

ঈদের আনন্দ ছোটদের জন্য একটু বেশিই উপভোগ্য। বড়দের কাটে নানা ব্যাস্ততার মাঝে। এর পরেও নিজেদের জন্য সময় বেরকরে একটু বেড়াতে যাওয়া সে এক অন্যরকম অনুভূতি।
আপনার এবারের ঈদ স্মৃতি আমাদের সাথে শেয়ার করেছেন যা পড়তে পেরে ভাল লাগলো।
ধন্যবাদ আপু & ভাইয়া। ছোট বাবুটির জন্য দোয়া রইলো। ভাল থাকুক সুস্থ থাকুক ঈদের আনন্দ স্থায়ী হোক আরো খানিকটা।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঈদের দিন কাটানো মুহূর্তগুলো সত্যি অসাধারণ ছিল আপনাদের। বাবুটাকে অনেক কিউট লাগছে। আসলে ফ্যামিলি নিয়ে এরকম ঘুরতে যাওয়ার মজাই আলাদা। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই পরিবার নিয়ে ঘুরতে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67112.11
ETH 2610.99
USDT 1.00
SBD 2.67