DIY || এসো নিজে করি || লাজুক খ্যাঁক-কের পেইন্টিং 🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

1636292722083 (1).jpg

লাজুক খ্যাঁক


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি লাজুক খ্যাঁক-কের পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1636292606072.jpg

লাজুক খ্যাঁক


🎨 আঁকার উপকরণ 🎨

• আঁকার বই
• পোস্টার রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

1634915603354 (1).jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এখন আমি পেন্সিল দিয়ে একটু একটু করে একটা শিয়ালের স্কেচ এঁকে নিলাম। স্কেচটা আমি মাঝখান থেকে এঁকে নিলাম।

1636292555489 (1).jpg

1636292555461.jpg


ধাপ ২ :

স্কেচ আঁকার পর আমি স্কেচ এর বাইরের অংশে একটু একটু করে কালো রং করা শুরু করি।আমি অর্ধেক অংশটায় কালো রং করে নিলাম।

1636292555434.jpg


ধাপ ৩ :

এরপরে আমি স্কেচ এর বাইরের অংশটা একটু একটু করে কালো রং দিয়ে রং করে নিলাম। এখানে আমি শুধুমাত্র শিয়ালের বাইরের অংশটুকু কালো রং করলাম।

1636292555407 (1).jpg


ধাপ ৪ :

এরপর আমি কফি কালার দিয়ে শিয়ালের মুখের কিছু অংশের একটু একটু করে রং করে নিলাম। এখানে আমি হালকা হালকা করে রং দিলাম।

1636292555379.jpg


ধাপ ৫ :

এরপর আমি নীচের অংশে এবং এপাশে কিছুটা অংশে কফি কালার দিলাম। এরপর আমি কয়েকটা কালার একসাথে মিশিয়ে স্কিন কালার তৈরি করে নিলাম। পরবর্তীতে কিছু কিছু অংশের স্কিন কালার দিয়ে রং করলাম।

1636292555350.jpg


ধাপ ৬ :

এরপর আমি পুরো অংশটাই একটু একটু করে দুটো রং কিছুটা মিশিয়ে নিলাম। যাতে করে আলাদা না বোঝা যায়।

1636292555323.jpg


ধাপ ৭ :

এরপর আমি কালো রং দিয়ে একটা চোখ আঁকা শুরু করি। আমি চোখের চারপাশে কালো রং দিয়ে আর্ট করলাম। এরপরে মাঝখানের অংশকে দুইটা কালার মিক্স করে রং করলাম এরপর কালো রাজার সাথে সাদা রঙ দিলাম।

1636292555294 (1).jpg


ধাপ ৮ :

এরপরে সাদা রং দিয়ে এর উপর উপর করে কিছু দেহের কিছু লোক আকৃতির এঁকে নিলাম। এখানে আমি মুখের উপরের অংশে একটু একটু করে লোম এঁকে নিলাম।

1636292555267 (1).jpg


ধাপ ৯ :

এরপরে শিয়ালের দুটো কানের মধ্যে কালো রং দিয়ে রং করে নিলাম। এখানে আমি দুটো কানের মধ্যে কালো রং দিলাম।

1636292555238 (1).jpg


ধাপ ১০ :

এরপরের কালো রং এর উপরে সাদা রং দিয়ে চিকন চিকন করে লোম আকৃতি এঁকে নিলাম। আমি দুটো কানের মধ্যে একটু একটু করে লোম এঁকে নিলাম। এখানে আমি দেহের লোম এর মত করে আঁকলাম।

1636292555207.jpg


ধাপ ১১ :

এরপর আমি একটা কালো রং দিয়ে অন্য আরেকটি ইচ্ছুক এঁকে নিলাম। এরপরে চোখের ভেতরের অংশে অন্য চোখ তার মতো এ কিভাবে রং করে নিলাম। এককভাবে ভিতর একটু সাদা রং দিয়ে নিলাম। এরপরের মাঝের অংশটা কালো রং দিয়ে এঁকে নিলাম।

1636292555174.jpg


ধাপ ১২ :

এরপরে আমি একটু একটু করে সাধারণ দিয়ে দেহের আরো কিছু লোম এঁকে নিলাম। এরপর আমি স্কিন কালার এবং কফি কালার মিশিয়ে দেহের মধ্যে আরো কিছু লোম এঁকে নিলাম।

1636292555092.jpg


শেষ ধাপ :

এরপর আমি পুরো শেয়ালের পেইন্টিং করা শেষ করলাম। পেন্টিং করা শেষ করে আমি এর উপরে আমার নাম লিখে নিলাম। এরপর আমি পেইন্টিং এর কিছু ফটোগ্রাফি করি। আশা করি আমার আজকের লাজুক খ্যাঁক-কের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1636292612392.jpg

1636292695918.jpg

1636292674528.jpg

1636292711916 (1).jpg

1636292606072.jpg

1636292722083 (1).jpg

1636292598311.jpg


পেইন্টিং সহ আমার একটি ছবি

1636292587832.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  

😱😱😱ওয়াও, আপু অনেক অনেক সুন্দর হয়েছে।আপনে খুব সুন্দর ভাবে পোষ্টার কালার ব্যবহার করে লাজুক খ্যাকের ছবিটাকে ফুটিয়ে তুলেছেন।

শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

লাজুক খ্যাকের চিত্রটি অনেক সুন্দর হয়েছে। জলরঙে আঁকা লাজুক খ্যাকের চোখ গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। সুন্দর জলরং এর চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার লাজুক খ্যাকের ছবিটি যে এঁকেছেন প্রথমে দেখে বুঝতেই পারিনি।আপনার পোস্টের ভিতর পড়ে বুঝতে পারলাম যে এটি এঁকেছেন ।আপনি খুব নিখুঁত এবং চমৎকার করে ছবিটি কে এঁকেছেন যা বলে বোঝানো যাবে না। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার পোস্টটা দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

কি যে বলবো আপনাকে আপনার আর্ট দেখে আমি মুগ্ধ। মনে হচ্ছে কোনো প্রফেশনাল আর্টিস্ট এটা আট করেছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি তো প্রথমে মনে করেছিলাম এটি বুঝি কম্পিউটার গ্রাফিক্সের মাধ্যমে তৈরি করা হয়েছে। কিন্তু না এটা আপনি নিজে হাতে অংকন করেছেন।
খুব খুব সুন্দর হয়েছে আপনার এই অংকটি।

 3 years ago 

আসলে ভাইয়া আপনার মন্তব্য পেলে অনেক ভালো লাগে। মনে হচ্ছে আমার আর্ট খুব একটা খারাপ হয়নি। সামনের দিকে আরো ভালো কিছু করার চেষ্টা করব। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

লাজুক খ্যাঁকের পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে। আপনার দক্ষতা অনেক বৃদ্ধি পাচ্ছে। আপনার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

লাজুক খ্যাঁক ছবি আপনি অসম্ভব ভাবে
পেইন্টিং করেছেন। দেখে অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখার মত ছিল

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য এবং আমার পোস্ট দেখার জন্য।

 3 years ago (edited)

লাজুক খ্যাঁক নিয়ে অনেকে ছবি এঁকেছে। কিন্তু আপনার কাজ আমার কাছে এখন অবধি সেরা লেগেছে। কি সাংঘাতিক ভাবে ফুটে উঠেছে। আমার বিশ্বাস আমাদের দাদাও অনেক খুশি হবেন এই কাজটি দেখে।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপু আপনার মন্তব্য পেয়ে। যদি আপনার কথা সত্যি হয় দাদা আমার আমার পোস্ট পছন্দ করেন এর থেকে বেশি খুশির বিষয় আমার জন্য আর কি হতে পারে। অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ পেইন্টিং আপু। লাজুক খ‍্যাককে এককথায় অসাধারন ভাবে দেখিয়েছেন।

তবে আমার কাছে এটাকে লাজুক খ‍্যাক মনে হচ্ছেনা। কারণএর চোখে রয়েছে ধূর্ততা এবং এ যেন মহা বজ্জাত। কে জানে কারো মুরগির দিকে তাকিয়ে আছে কীনা😂। এর চেহারায় লজ্জার কোনো রেশ নেই।

তবে খুব ভালো একেছেন।

 3 years ago 

আসলে ওকে দেখতে বজ্জাত মনে হলেও ও ততটা খারাপ নয় কারো মুরগি খাবে না আমি ওকে কারো মুরগি খেতে দিব না। অনেক সুন্দর মন্তব্য করলেন অনেক ধন্যবাদ ।

 3 years ago 

😄😄

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47