স্বরচিত কবিতা : " স্পর্শকাতর অনুভূতি "

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে আজকে একটি কবিতা লিখতে বেশ ইচ্ছে করছিল। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

সত্যি বলতে আমাদের জীবনে অনেক স্পর্শকাতর অনুভূতি থাকে। যেটা কিনা হয়তবা আমাদের মেনে নেওয়া অসম্ভব হয়ে পড়ে। তবে যদি ধৈর্য ধরে কাজ করা যায় তাহলে আমি মনে করি সম্ভব হবে। আর এটাও বলতে পারি চারিদিক থেকে সুন্দর অনুভূতিগুলো অনুভব করলেই পেতে পারি। আমরা আসলে অনেক কিছু কল্পনার মাধ্যমে ভেবে থাকি। আবার অনেক সময় দেখা যায় স্বপ্নের অনেক সাগরে ভাসি। তবে আমরা যখন স্বপ্ন দেখি তখন তা অনুভূতির মাধ্যমেই প্রকাশ পায়। কিছুটা হয়তো সত্যি হয়। আবার দেখা যায় অনেক সময় অনুভূতির সাথে মিশে যায়।

20231026_100014_0000.jpg

" স্পর্শকাতর অনুভূতি "

সারারাত বসেছিলাম আকাশের দিকে তাকিয়ে,
চাঁদনী রাতের আলোয় ঝলমলে।
তুমি কি আসবে আমার আঙিনায়,
হাতে হাত রেখে মিশে থাকবে টলমলে।

স্পর্শকাতর অনুভূতি নিয়ে রয়েছি।
নাকি হারিয়ে যাবে বহু দূরে।
তোমার এই প্রতীক্ষায় দিনগুনি,
মাতিয়ে তুলবে কি বাঁশির সুরে।

চোখ বন্ধ করে থাকি স্বপ্নের ঘোরে,
নিস্তব্ধ হয়ে অনুভূতির সুরে।
মিশে আছে কোন এক অজানা সুরে,
দেখা মিলবে কি তোমার।

এটাকি সম্পর্কের এক অনুভূতি।
নাকি শুধুই প্রত্যাশা আর প্রাপ্তি।
মনে হয় যেন একরাশ স্বপ্ন।
কখন সত্যি হবে, ঘুম ভাঙলে দেখবো।

এখন কি তুমি আসবে, মনের গহিনে
নাকি শুধুই হাতছানি দিয়ে যাবে।
এটাই কি শুধু ভালবাসার জয়
নাকি বলবো কোন এক সুখের ছোঁয়া।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 10 months ago 

অনেক ধরনের অনুভূতি আছে যেগুলো বাসা প্রকাশ করার মতো নয়। আজকে আপনি খুব সুন্দর করে স্পর্শকাতর কবিতাটি লিখেছেন। আপনার কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। আসলে কিছু কিছু অনুভূতি আছে আমরা বুঝতে পারি না। তবে আপু আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনার কবিতাটি সত্যিই অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে কবিতাটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আসলে অনুভূতিগুলো সুন্দরভাবে কবিতার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। অনুভূতি কিন্তু বলে বুঝানো যায় না। তাই কবিতার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

কবিতাটি চমৎকার লিখলেন আপু।কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর হয়েছে।এটা ঠিক আমরা আমাদের অনুভূতি দিয়ে অনেক কিছুই কল্পনা করি।কিছু মিলে যায়। কিছুটা আবার অনুভূতিতেই থেকে যায়।অনুভূতির কোন এক স্পর্শকাতর জায়গা জুড়ে তা থেকে যায়।ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে অনুভূতি নিয়ে কল্পনা যেগুলো করি সেগুলো একেবারে মিলে যায়।

 10 months ago 

আহ্ কি দারুন অনুভূতি হচ্ছে মনের মধ্যে আপনার কবিতাটি পড়ে। বেশ দারুন কিছু অনুভূতি নিয়ে আজকের কবিতাটি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আর কবিতার অনুভূতি গুলো মনে হচেছ হৃদয় ছুঁয়ে যাওয়া। জাস্ট দারুন কিছু অনুভূতি জাগলো ভিতরে। তবে আমি মুগ্ধ হলাম নিচের কয়েকটা লাইনে-

চোখ বন্ধ করে থাকি স্বপ্নের ঘোরে,
নিস্তব্ধ হয়ে অনুভূতির সুরে।
মিশে আছে কোন এক অজানা সুরে,
দেখা মিলবে কি তোমার।

 10 months ago 

আপনি আমার এই কয়েকটা লাইনে মুগ্ধ হয়েছেন এটা ভাবতেই ভালো লাগছে।

 10 months ago 

চমৎকার একটা প্রেম অনুভূতিমূলক কবিতা রচনা করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার কবিতাটা আমার কাছে যেন অনেক ভালো লাগলো। প্রত্যেকটা লাইন যখন পড়ছিলাম মনে হচ্ছিল ওই কথা মোতাবেক সেই অবস্থানে আমি অবস্থান করছি। যাই হোক সত্যিই অনেক ভালোলাগার ছিল আপনার কবিতার প্রতিটা লাইন।

 10 months ago 

পরবর্তীতেও চেষ্টা করব সুন্দর কবিতা শেয়ার করার এভাবে পাশে থাকবেন।

 10 months ago 

স্পর্শ কাতর অনুভূতি কবিতাটা পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। তুমি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকো। আসলে এই অনুভূতিটা আমাদের সবারই থাকে, অনেক সময় এটা মেনে নেওয়া সম্ভব হয় না এটা সত্যি। তবে ধৈর্য ধরলে অবশ্যই সম্ভব এটা ঠিক বলেছ। তোমার কবিতাটা পড়ার সময় আমি তো একেবারে কবিতার মাঝে হারিয়ে গিয়েছিলাম।

 10 months ago 

তোমার কাছে আমার কবিতা পড়তে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি অনেক বেশি।

 10 months ago 

আপনার স্পর্শ কাতর কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে অনেক মানুষ এরকম আছে কোন কিছুতে অনেক বেশি স্পর্শ কাতর হয়ে পড়ে। কবিতা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এর আগেও আমি আপনার অনেক কবিতা পড়েছি। কবিতার মাধ্যমে মনের প্রকাশ করা যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে স্পর্শ কাতর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ঠিক বলেছেন কবিতার মাধ্যমে মনের ভাব গুলো প্রকাশ করা যায়। আর আমি অনুভূতিগুলো সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করি।

 10 months ago 

আপু কিছু কিছু অনুভূতি আছে আসলে ভাষায় প্রকাশ করা যায় না। যেগুলো স্পর্শের মাধ্যমে বোঝা যায়। অনেক সুন্দর সুন্দর অনুভূতি শেয়ার করলেন আপনি কবিতার মাধ্যমে। বেশ ভালোই লেগেছে আপনার কবিতাটি পড়তে। তাছাড়া আপনি প্রতিনিয়ত খুব সুন্দর অনুভূতি মূলক কবিতা গুলো লিখেন। অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

সব অনুভূতি কিন্তু ভাষায় প্রকাশ করা যায় না এটা একেবারে সত্যি। তবে আমি কবিতার মাধ্যমে শুভানুভূতি তুলে ধরার চেষ্টা করি। আর আপনাদের মাঝে শেয়ার করি যেন আপনারা পড়ার সুযোগ পান।

 10 months ago 

এটা ঠিক বলেছেন আপু ভিন্ন ভিন্ন পোস্ট করলে দেখতেও সুন্দর দেখা যায়। আর কবিতা লেখা আমার কাছেও কঠিন মনে হয়। আপনার আজকের কবিতাটি দারুণ হয়েছে আপু।

এটাকি সম্পর্কের এক অনুভূতি।
নাকি শুধুই প্রত্যাশা আর প্রাপ্তি।

সম্পর্কের অনুভূতিটাই অন্যরকম। অনুভূতির বিষয় ☘️

 10 months ago 

ঠিক বলেছেন সম্পর্কের অনুভূতিটা একেবারে অন্যরকম হয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59096.52
ETH 2516.65
USDT 1.00
SBD 2.46