DIY || এসো নিজে করি | ডিজিটাল ভাবে মোবাইল ফোন আর্ট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

hgff.jpg

মোবাইল ফোন

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি ডিজিটাল আর্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি মোবাইল ফোন আর্ট করলাম।

এখনতো স্মার্টফোনের যুগ। বলতে গেলে ছোট থেকে বড় সবার সাথে এই স্মার্টফোন দেখা যায়। কেউ হয়তোবা ভালো কাজে ব্যবহার করে আবার কেউ হয়তোবা খারাপ কাজে ব্যবহার করে। এজন্য আমি আজকে চিন্তা করলাম মোবাইল ফোন আঁকা যাক। আমি আবার স্মার্ট ফোনের ভেতরে টকিং টম এঁকেছি। টকিং টম আবার খুবই পছন্দের। এইজন্য মোবাইল ফোনের স্ক্রিনে টকিং টম এঁকেছি।

তো আজকে র কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি ডিজাইন অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

hgff.jpg

মোবাইল ফোন

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• আঁকার বই
• পেন্সিল
• ইনফিনিটি ডিজাইন অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটা মোবাইল ফোনের স্কেচ এঁকে নিলাম।

IMG_20220512_113504.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর আমি ব্রাশ থেকে বলপেন সিলেক্ট করে নিলাম আঁকার জন্য।

IMG_20220512_123312.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপর মোবাইলের ভিতরের অংশের টমটাকে কিছুটা অংশ এঁকে নিলাম।

hgc.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপর একটু একটু করে ভেতরের অংশের টম এঁকে নিলাম। এরপর নিচের অংশে কালার করে লোডিং লিখলাম।

nhcf.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর ওপরের অংশের মধ্যে মাই টকিং এঞ্জেলা এই লেখাটা লিখে নিলাম।

ttfgh.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর আমি টকিং টমের জামা এবং কানের মধ্যে রংকরে নিলাম।

jhv.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপরে খুব সুন্দর ভাবে টমের চোখ এঁকে নিলাম। এরপরে এর ঠোঁট রং করে নিলাম।

kknb.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপর আমি মোবাইলের চারপাশে কালো রং করে নিলাম। মানে মোবাইলটা কালো রংয়ের হবে ‌‌।

ihgh.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এরপর এর ব্যাকগ্রাউন্ড কালার করে নিলাম। এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

hgff.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীডিজিটাল আর্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

ডিজিটাল যুগের খুব প্রয়োজনীয় একটি জিনিস হচ্ছে মোবাইল। আপনি সেই মোবাইলের ই ডিজিটাল আর্ট করে ফেললেন। মোবাইলের ডিজিটাল আর্ট টি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে এর মাঝে টকিং টম আর্ট করার কারণে খুব বেশি আকর্ষণীয় লাগছে। আপনার আর্ট করার দক্ষতা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। এভাবে এগিয়ে যান। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্ট আজকাল বেশ জনপ্রিয় হয়ে উঠেছে 😍
এর চাহিদা ব্যাপক।
আপনার ছবি আঁকা সব জায়গাতেই সুন্দর।
ভালো থাকুন দোয়া রইল।

 2 years ago 

সব ধরনের আর্ট ভালো জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেশ মজার ছবি তো।হি হি 😊 আমার কাছে মনে হচ্ছে মানুষের মাথায় খরগোশের মতো কান।আর্টটি কিন্তু খুবই কিউট হয়েছে আপু,দেখে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইনফিনিটি ডিজাইন অ্যাপস দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে মোবাইল ফোন আর্ট করেছেন। মোবাইল ফোনের ভিতরে টকিং এনজেল আঁকাতে মোবাইল ফোনটি দেখতে অনেক বেশী আকর্ষনীয় দেখাচ্ছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ভাল লেগেছে আপনার মন্তব্য পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে বর্তমান সময়কে স্মার্টফোনের যুগ বলা যেতে পারে। এ সময় এই স্মার্টফোনকে অনেকে ভালো কাজে ব্যবহার করছে আবার অনেকে খারাপ কাজে ব্যবহার করছে ।আপনি স্মার্টফোনের যে চিত্রটি অঙ্কন করেছেন এটা অনেক সুন্দর হয়েছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন, বর্তমান সময়কে স্মার্টফোনের যুগ বলা যেতে পারে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ খুবই সুন্দর একটি মোবাইল প্রস্তুত করেছেন আবার মোবাইলের মধ্যে একটি কার্টুনের চিত্র ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লাগছে দেখতে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে কার্টুনের চিত্র আমি মনে করি সবারই কম বেশি পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পোস্ট গুলো দেখে প্রতিনিয়ত শিখে চলেছি। এক এক সময় এক এক চমক। এই ধরনের মোবাইল কিন্তু মেলাতেও কিনতে পাওয়া যায়। ছোট বাচ্চারা হাতে নিয়ে খেলা করে। আমার বেশ মজা লাগে এই ব্যাপার গুলো। খুব চমৎকার ছিল আপু আপনার হাতের কাজ। আর্ট সেটা নিজের হাতেই হোক কিংবা ডিজিটাল হোক সবকিছুতেই আপনার তুলনা নেই।

 2 years ago 

ঠিক বলেছেন এরকম এর মোবাইল মেলাতেও পাওয়া যায়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবাই দেখছি আস্তে আস্তে ডিজিটাল আর্টে পারদর্শী হচ্ছে। আমার তো ভীষণ ভালো লাগলো। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন এবং এটা বেশ দুর্দান্ত ছিল। আশা করব সামনে আপনি আরও ভাল কিছু নিয়ে হাজির হবেন

 2 years ago 

পারদর্শী কিনা জানিনা শিখতেছি এখনো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টকিং টম আমারও খুব প্রিয় ছিল আপু। টকিং টমকে যা বলতাম সে তাই সাথে সাথে বলতো। আপনি খুব সুন্দর করে অঙ্কন করে সেটাকে ডিজিটাল আর্ট করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন টকিং টম কে যা বলা হয় সে তা বলে উঠে বিষয়টা খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ডিজিটাল মোবাইল ফোন অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন এত সুন্দর একটি ডিজিটাল ভাবে মোবাইল ফোন অংকন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45