সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি। শীতকালে বিভিন্ন ধরনের ফুল পাওয়া যায়। নার্সারিতে গেলে তো এখন ফুলের সমারোহ তৈরি হয়। এইজন্য ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে।

এখানে আমি আলাদা আলাদা কিছু ফুলের ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

1674018397398.jpg

ফটোগ্রাফি - ১ :

IMG20230117150604.jpg

device : Redme note 9

লোকেশন

আজ আমি ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি করেছি। ক্যালেন্ডুলা ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল। ফুলটি সব জায়গায় সব নার্সারিতে পাওয়া যায় না। বিশেষ কিছু নার্সারিতে এই ফুল দেখা যায়। কিছুদিন আগে আমি একটি নার্সারি থেকে এই ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি করেছি। এই ফুলের সৌন্দর্য যেমন তেমনি ফুলের ওষুধী গুনাগুনও রয়েছে। বিশেষ করে এই ফুলের মূল কোন কাটাস্থানে দিলে , খুবই তাড়াতাড়ি তা শুকিয়ে যায়। এছাড়াও ক্যালেন্ডুলা ফুলের অনেক জাত রয়েছে। বিভিন্ন রংবেরঙের কালারের জাত ও দেখা যায়। আজ আমি যে জাতের ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি করেছি এটি দেখতেও ভীষণ সুন্দর। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি - ২ :

IMG20230117144231.jpg

device : Redme note 9

লোকেশন

হলুদ কালারের জিনিয়া ফুলের ফটোগ্রাফি। হলুদ কালারের ফুল গুলো এমনিতেই খুব সুন্দর হয়। আমার কাছে ভীষণ ভালো লাগে হলুদ কালারের ফুল দেখতে। কিন্তু হলুদ কালারের ফুল গুলোর ফটোগ্রাফি করার সময় মোবাইলে একদমই ফোকাস করতে চায় না। এজন্য খুবই বিরক্ত লাগে আমার কাছে। এরপরেও আমি যখন হলুদ কালারের যে কোন ফুল দেখি তখন ফটোগ্রাফি করি। সুন্দর ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পারলেও আমার ভীষণ ভালো লাগে। হলুদ কালারের জিনিয়া ফুলের ফটোগ্রাফিটা ও আমি একটি নার্সারি থেকে করেছি। জিনিয়া ফুলের অসংখ্য জাত রয়েছে। এর আগেও আমি অনেকবার জিনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। অনেকেই আছেন যাদের জিনিয়া ফুল খুবই পছন্দের। আমি আশা করি জিনিয়া ফুলটাও আপনাদের সবার অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৩ :

IMG20221223142639.jpg

device : Redme note 9

লোকেশন

সিম ফুলের ফটোগ্রাফি। আমাদের সবার অতি পরিচিত একটি ফুল হলো সিম ফুল। আমার কাছে সিম ফুল দেখতে ভীষণ ভালো লাগে। সিম ফুলের ও অনেক কালার রয়েছে। আমি আরো কয়েকটি কালারের সিম ফুল দেখেছি। আমি আশা করি আপনাদের সবার সিম ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। আমাদের ঘরের ছাদের উপর থেকে আমি এই সিম ফুলের ফটোগ্রাফি করেছি। হঠাৎ করেই সিম ফুল দেখতে পেয়েছি। দেখে আমার ভীষণ ভালো লেগেছে। ভালো লাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি। পরবর্তীতে কোনদিন ভিন্ন কালারের সিম ফুল নিয়ে হাজির হব।

ফটোগ্রাফি - ৪ :

IMG20221222124412.jpg

device : Redme note 9

লোকেশন

হলুদ কালারের খুব সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি করেছি। এর আগে ফুলের ফটোগ্রাফি করেছে কিনা তা জানি না। সব সময় ফুলটির দিকে আমি তাকিয়ে থাকি। ‌ কারণ আসা-যাওয়া করার পথে, একটি বাড়ির দরজায়, পুকুর ঘাটে ফুল গাছটি লাগিয়েছিল। এখন খুব সুন্দর ভাবে ফুটে রয়েছে। রাস্তার পাশ দিয়ে যে কেউ যাওয়ার সময় একবার হলেও ফুলটির দিকে তাকাবে। আমার তো অসম্ভব ভালো লাগে ফুলের দিকে তাকিয়ে থাকতে। ফুলটির নাম না জানার কারণে, ফুলটির নাম ব্যবহার করতে পারলাম না। প্রচারণের ফুলটির নাম যদি কারো জানা থাকে অবশ্যই মন্তব্যে শেয়ার করবেন। তাহলে অরজিনাল নাম জানতে পারব।

ফটোগ্রাফি - ৫ :

IMG20221223155421.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবার খুবই পরিচিত একটি ফুলের নাম হল গন্ধরাজ। গন্ধরাজ ফুল চিনে না এমন মানুষ খুবই কম রয়েছে। বিশেষ করে সব ধরনের মানুষ গন্ধরাজ ফুল পছন্দ করেন। গন্ধরাজ ফুলকে পছন্দ করার একমাত্র কারণ হলো ফুলের গন্ধ। গন্ধরাজ ফুলের গন্ধ আমার খুবই ভালো লাগে। কিন্তু আমাদের এলাকায় এই ফুলের ঘ্রাণ নিয়ে অনেক ভুল ধারণা রয়েছে। যেমন গন্ধরাজ ফুলের গন্ধে সাপ চলে আসে। কিন্তু বৈজ্ঞানিক পরিসংখ্যানে এটি একদমই ভুল ধারণা। কারণ সাপের ঘ্রাণ নেওয়ার কোন সম্ভাবনাই নেই। এছাড়াও আমাদের দেশে এই ফুলের জনপ্রিয়তা অনেক বেশি। আমি আশা করি আপনাদের সবার আজকের গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৬ :

IMG20230117105633.jpg

device : Redme note 9

লোকেশন

বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি। বাগান বিলাস ফুল সব সময় খুব সুন্দর হয়ে থাকে। বিশেষ করে আমাদের সবারই অতি পরিচিত একটি ফুল হল এটা। গত কয়েক মাস আগে আমাদের বাড়ির সামনে একটি বাগান বিলাস গাছ লাগানোর কথা ছিল। কিন্তু গাছের মূল্য শুনে আমরা বাড়িতে চলে এসেছি। আমাদের কাছে গাছটির মূল্য ৩০০০ টাকা চেয়েছিল। একটি বাগান বিলাস ফুল গাছ যদি এত টাকা দিয়ে কিনতে হয় তাহলে কি হয়। এজন্য আর গাছ লাগাতে পারলাম না। এরপরেও আগামী বছর একদম ছোট বাগান বিলাস গাছ লাগানোর কথা রয়েছে। এছাড়াও অসংখ্য কালারের বাগান বিলাস ফুল দেখা যায়। আমি নিজেও কিছুদিন আগে অনেকগুলো বাগান বিলাস ফুলের গাছ দেখেছিলাম। নার্সারিতে অসংখ্য কালারের বাগান বিলাস দেখা যায়। আমি আশা করি আপনাদের সবার আজকের এই ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৭ :

IMG20230117145024.jpg

device : Redme note 9

লোকেশন

গোলাপি কালারের জবা ফুলের ফটোগ্রাফি। আমার সবচেয়ে পছন্দের একটি কালার হল গোলাপি। গোলাপি কালারের যেকোন জিনিস আমার ভীষণ ভালো লাগে। বিশেষ করে গোলাপি কালারের ফুল। গোলাপি কালারের ফুলগুলো খুব সুন্দর হয়ে থাকে। আমাদের সবার খুবই পরিচিত একটি ফুল হলো জবা। জবা ফুল যেমন করে আমাদের সবার পরিচিত তেমনি আমরা সবাই জবা ফুলকে খুব ভালোবাসি। কয়েকদিন আগে আমি একটি নার্সারি থেকে এই জবা ফুলের ফটোগ্রাফি করেছি। খুব সুন্দর সুন্দর বিভিন্ন জাতের ফুল পাওয়া যায় নার্সারিতে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই জবা ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ দুর্দান্ত হয়েছে। দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে কোনটা প্রশংসা করব ভেবে পাচ্ছিনা। সাদা বাগান বিলাস ফুল সব জায়গায় দেখা যায় না বিশেষ করে গোলাপি বাগান বিলাস ফুল সর্বোচ্চ দেখা যায়। ফুলের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে গেলো। দুর্দান্ত কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সাদা বাগান বিলাস আমার ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শীতকালে বাহিরে গেলে বিভিন্ন রকমের ফুল দেখতে পাওয়া যায়। হলুদ রঙের ফুলটির নাম হচ্ছে কলাবতী ফুল। এই ফুলটি দেখতে খুব সুন্দর লাগছে। এছাড়া গন্ধরাজ ফুল দেখতেও ভীষণ সুন্দর লাগছে। আমার কাছে তো ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। অনেকেই রেনডম ফটোগ্রাফি শেয়ার করে। আসলে আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না। তাই ফুলের ফটোগ্রাফি শেয়ার করা হয়ে ওঠেনা।

 2 years ago 

ফুলটির নাম জানতে পেরে ভীষণ ভালো লেগেছে। এই ফুলের নাম কলাবতী তা আমার জানা ছিল না। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে চিন্তা করি সৃষ্টিকর্তার সৃষ্টি এত সুন্দর কেন!যদি ফুলগুলো ভালো করে দেখেন তাহলে বুঝতে পারবেন কত সুন্দর মমতা দিয়ে ফুলগুলো সৃষ্টি করেছেন।বিশেষ করে গোলাপি কালারের জবা ফুলের কালার দেখে আমি মুগ্ধ হয়ে গেছি এত সুন্দর থাকতে পারে ফুলের কালার। অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করছেন আপু প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমি সব সময় সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। ছোটবেলা থেকেই আমি ফুল খুব পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য

 2 years ago 

সত্যি কথা বলতে আপনার পোস্টগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে ফটোগ্রাফি পোস্ট গুলো একটু বেশি ভালো লাগে।আপনি তো দেখছি সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে অসাধারণ একটি অ্যালবাম তৈরি করলেন। ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম আছে। আমি তো ফুল ভীষণ ভালোবাসি। আপনার ফুলের ফটোগ্রাফি দেখেই তো আমি মুগ্ধ। প্রত্যেকটি ফুলের কালার দেখছি বেশ ভালোভাবেই ফুটে উঠেছে। বর্ণনা সহকারে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমি নিজেও ফুল খুব ভালোবাসি। ফুলের ফটোগ্রাফি করতেও আমি খুব ভালোবাসি। মুগ্ধ হয়েছেন জেনে খুব ভালো লেগেছে

 2 years ago 

গন্ধরাজ ফুল আমার প্রিয় ফুল।এই ফুলটার সুবাস খুবই ভালো লাগে আমার ।সবগুলো ফুলের ফটোগ্রাফি দেখতেই চমৎকার লাগছে।প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর ক্যাপচার করেছেন আপনি।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

গন্ধরাজফুল আমাদের পরিবারের সবাই খুব ভালোবাসে। এজন্য আমাদের ঘরের সামনে একটি গাছ লাগিয়েছি

 2 years ago 

গন্ধরাজফুল আমাদের পরিবারের সবাই খুব ভালোবাসে। এজন্য আমাদের ঘরের সামনে একটি গাছ লাগিয়েছি

 2 years ago 

আপু খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপু আমিও মনে হচ্ছে আপনার নাম না জানা ফুল দেখেছি কিন্তু এর নাম আমারও মনে হচ্ছে না। তবে এই ফুল দেখতে খুবই সুন্দর। এছাড়া বাগান বিলাস ফুল দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। বাকি ফুলগুলোও দেখতে অনেক সুন্দর। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে পারলে আমার ভীষণ ভালো লাগে। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে আমার কাছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি জবা ফুলের ফটোগ্রাফি। এবং জিনিয়া ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি নিজেও বরাবর ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আপনার সুন্দর মন্তব্য দেখে অনেক আনন্দিত হলাম। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি যে ফুলের নাম জানেন না সেই ফুলের নাম কলাবতী। এই ফুলের কয়েকটি কালার হয়ে থাকে তার ভিতর এটি একটি। খুবই চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি তুলেছেন। দেখতে দারুন লাগছে। ক্যালেন্ডুলা ফুল এর আগে দেখেছি অন্য কালারের। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছ থেকে কলাবতী ফুলের নাম জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছ থেকে কলাবতী ফুলের নাম জানতে পেরে ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শীতকালে চারিদিকে নানারকমের ফুল দেখা যায়। আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজ শেয়ার করেছেন খুব ভাল লাগলো। ফুল খুব ভাল লাগে আমার। আপনি খুব দক্ষতার সাথে ছবিগুলো তুলে ধরেছেন। ফুলের কালারগুলো খুব সুন্দর আসছে। অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারও ফুলের ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66