DIY || এসো নিজে করি | একটি মাস্ক পড়া ত্রিনয়নী কন্যা ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

চমরম.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি একটি মাস্ক পড়া ত্রিনয়নী কন্যা আর্ট করলাম।

আমার কাছে এই ধরনের শিল্প গুলো একটু বেশি ভালো লাগে। এজন্য আজকে খুঁজে খুঁজে একদম ত্রিনয়ন যুক্ত একজনকে আঁকার চেষ্টা করলাম। একটা মানুষের তিনটা চোখ বিষয়টা কিন্তু বেশ ভালই লাগে। তার উপরে চুলগুলোকে খুব সুন্দর ভাবে আঁকার চেষ্টা করলাম। এই ধরনের চিকন চিকন চুল আঁকতে আমার কাছে বেশ ভালো লাগে। যদিও চুলগুলোকে এইভাবেতে অনেক সময়ের ব্যাপার। আমি সাধারণত এই ধরনের আর্ট গুলো একটু সময় নিয়ে করি।

তো আজকের কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি পেইন্টিং অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

চমরম.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি সাদা পেজ সিলেক্ট করলাম। এরপরে আমি ব্রাশ টুলস থেকে একটা ব্রাশ অপশন সিলেক্ট করলাম। এরপরে একটি মেয়ের দুটো চোখ এঁকে নিলাম।

ণঢঢ়যম.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপরে খুব সুন্দর ভাবে কপালের উপরে আরো একটি চোখ এঁকে নিলাম।

Screenshot_2022-08-04-12-44-24-581_com.brakefield.painter.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

চোখের নিচ থেকে শুরু করে একটি খুব সুন্দর মাছ এঁকে নিলাম। মাস্কটাকে আরো সুন্দরভাবে আঁকার চেষ্টা করছি।

থঢতঢঘ.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে মুখের মাস্কটাকে রং করে একটা ডিজাইন করে নিলাম। চিকন চিকন করে কিছু দাগ টেনে নিলাম।

চঢযভ.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপরে মুখ এবং গলার অংশটা এঁকে নিলাম। এরপর স্কিন কালার দিয়ে মুখ এবং গলার অংশটা রং করে নিলাম।

ছণভ.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর চুলগুলোকে প্রথমে একদম কালো রং দিয়ে রং করে নিলাম। এরপর টিয়া কালার দিয়ে কালো রঙের উপরে চিকন চিকন করে অর্ধেক অংশে চুল এঁকে নিলাম।

তমরম.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

পরবর্তী চুলগুলোতে একইভাবে চিকন চিকন করে সম্পূর্ণ চুলগুলো এঁকে নিলাম।

রময়ঢ়.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপর জামার অংশটা কে রং করে ক্ষুদ্র ক্ষুদ্র কিছু ডিজাইন করে নিলাম।

থমরয়.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এরপর ব্যাকগ্রাউন্ড রং করে নিলাম। এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

চমরম.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি মাস্ক পড়া ত্রিনয়নী কন্যা ডিজিটাল আর্ট করেছেন। দেখতে কি ভয়ংকর লাগলো আমার কাছে তিনটি চোখের কারণে। আপনি খুব চমৎকারভাবে ডিজিটাল আর্ট গুলো করে থাকেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

তিনটি চোখ দিয়ে ত্রিনয়নী তৈরি করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি মাস্ক পড়া ত্রিনয়নী কন্যাকে দেখে খুবই ভালো লাগলো। আপনার আইডিয়া দারুন ছিল আপু। সুন্দরভাবে এই ডিজিটাল আর্টের মাধ্যমে ত্রিনয়নী কন্যার চিত্র অঙ্কন করেছেন। বেশ ভালো ছিল আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আইডিয়া আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজকে খুঁজে খুঁজে একদম ত্রিনয়ন যুক্ত একজনকে আঁকার চেষ্টা করলাম।

এই ধরনের ব্যাপারটি কোন সময়ই আমি চিন্তা করতে পারিনি আপু আপনিও চিন্তা করে দেখেন আমাদেরও তিনটা করে চোখ থাকতো তাহলে কেমন দেখাতো। আপনার অংক করা চিত্রটি দেখার পরে আমি চোখ বুজে ভাবলাম নিজেকে কেমন দেখাতো, আর ভাবলেই কেমন জানি একটা করে উঠছে শরীরের মধ্যে।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, এভাবে এগিয়ে যান। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি ডিজিটাল চিত্র অংকন করেছেন। যদিও আপনার প্রত্যেকটি ডিজিটাল ছবি এক কথায় অসাধারণ হয়। আপনার চিন্তাভাবনাগুলো সবার থেকে আলাদা। প্রত্যেকটি ছবির মধ্যে একটি ইউনিক ব্যাপার থাকে। ঠিক এই ছবিটিতে যেরকম ত্রিনয়ন যুক্ত মাস্ক সহ একটি মেয়ে এঁকেছেন। ভবিষ্যতে যে এরকম আরো ছবি আপনার থেকে পেটে চলেছি তা বলার অবকাশ থাকে না।
অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার চিন্তা ভাবনা আলাদা কিনা জানিনা ভালো কিছু করার চেষ্টা। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকার একটি অংক না আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন মাক্স ভরা এই ত্রিনয়নী মেয়ের ডিজিটাল অংকন দেখে আমি মুগ্ধ হয়েছি সেই সাথে কিছুটা ভয় পেয়েছি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পরে বেশ ভালো লাগলো কিন্তু লেখাগুলো একবার ঠিক করে নিলে ভালো হতো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57791.14
ETH 2962.27
USDT 1.00
SBD 3.67