ভ্রমণ : নদীর পাড়ে ঘুরতে যাওয়ার মুহূর্ত।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিছুদিন আগেই আমাদের ঈদ উৎসব গিয়েছে‌। উৎসবের দিনগুলোতে আমরা সাধারণত ঘুরে বেড়াতে পছন্দ করি। এইজন্য ঈদ উৎসব উপলক্ষে ঈদের তৃতীয় দিন আমাদের বাড়িতে আমাদের আত্মীয়স্বজনদেরকে দাওয়াত করেছিলাম। তখন সবাই যখন একত্র হয়েছি, ভাবলাম তাহলে কোথাও ঘুরতে যাই। যদিও আমাদের এখানে ঘুরতে যাওয়ার প্লেস একদমই কম রয়েছে।

তবে আমাদের বাড়ি থেকে কিছুটা দূরে একটা ছোট নদী রয়েছে। ওই নদীটা দেখতে খুবই সুন্দর। কখনো যদি ঘুরতে যেতে ইচ্ছে করে নদীর পাড়ে ঘুরতে যাই। তাই জন্য ভাবলাম সবাই মিলে নদীর পাড়ে ঘুরতে যাই। তাই জন্য আমি আমার বোন বোনের হাজব্যান্ড এমনকি ভাগ্নির সবাইকে নিয়ে বিকেল বেলা ঘুরতে বেরিয়েছি। আমরা সবাই ঘুরতে যাওয়ার জন্য সিএনজি রিজার্ভ করে নিয়েছি। আমরা সবাই সিএনজি থেকে নেমে প্রথমেই নদীর পাড়ে চলে গিয়েছে। অবশ্য এখানে আসার আরো একটা কারণ রয়েছে , এখানে অনেক সুন্দর সুন্দর নৌকা রয়েছে। কেউ চাইলে নৌকাতে করে একটু ঘুরে বেড়াতে পারে।

IMG_20230702_181700.jpg

IMG_20230702_181642.jpg

নদীর পাশেই আমরা প্রথমে হাঁটতে হাঁটতে একটু দেখছিলাম। সেখানে গিয়ে আমি আর নাশিয়ার সেলফি তুলি। সেলফি তুলতে বললে তখনই নাশিয়া হাসে। কারণ ও জানে ছবি তোলার সময় হেসে ছবি তুলতে হয়। তবে জায়গাটা আরো বেশি ভালো লেগেছে সেখানে অনেক সুন্দর সবুজ ঘাসে ঘেরা। প্রাকৃতিক সৌন্দর্য দেখতে ভীষণ ভালো লেগেছিল। সবাই মিলে সেদিন খুব সুন্দর প্রাকৃতিক পরিবেশ উপভোগ করেছি। আমার ভাগ্নি নুসরাত সেদিন নৌকাতে ওঠার জন্য খুবই বায়না ধরেছিল। কিন্তু আমাদের সাথে মাইসুন এবং নাশিয়া ছিল ওরা যেহেতু ছোট চাই জন্য ওদের কথা চিন্তা করে নৌকাতে উঠলাম না।

এমনিতে নৌকাতে ঘুরতে আমাদের সবারই ইচ্ছে করছিল। আসলে ছোট বাচ্চাদের কে নিয়ে ওঠার টা ঠিক হবে না তাই জন্য তখন আর নৌকা থেকে ওঠেনি। কিন্তু অন্যরা যখন এ নৌকাতে উঠছিল তখন দেখতে খুবই ভালো লেগেছে। আমরা নদীর পাড়ে প্রায় অনেক দূর পর্যন্ত গিয়ে হেঁটে ছিলাম। সবাই আবার বড় বড় ঘাসের সাথে যে যার মত করে ছবি তুলছিল। আসলে প্রাকৃতিক পরিবেশে ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে। আর আমি মনে করি নদীর পাড় প্রাকৃতিক সৌন্দর্যের জন্য পারফেক্ট জায়গা। আসলে সবাই মিলে এইরকম প্রাকৃতিক পরিবেশের সময় কাটানোর মজাটাই আলাদা।

IMG_20230702_182418.jpg

IMG_20230702_182253.jpg

আমরা প্রায় অনেকক্ষণ সময় কাটিয়েছিলাম সেখানে। আবার সেখানে নামার আগে একটা বড় সিঁড়ি ছিল। ওই সিড়িতে দাঁড়িয়ে সবাই ফটোগ্রাফি করেছি। আমার মোবাইল নিয়ে সবাই সবার ছবি তুলছিল। তাই জন্য আমি ফটোগ্রাফি করতে পেরেছি খুবই কম। আসলে সবাই মিলে ঘুরতে গেলে দেখা যায় সবাই নিজেদের ছবি তুলতেই ব্যস্ত। বিশেষ করে ছোটরা ছবি তুলতে খুবই পছন্দ করে। যেহেতু আমরা বিকেলে গিয়েছি তাই জন্য প্রায় অনেকক্ষণ সময় কাটিয়েছি সেখানে। যেহেতু আমাদের এলাকাতে ঘুরতে যাওয়ার প্লেস একদমই কম। সে ক্ষেত্রে এই জায়গাটায় ঈদ উপলক্ষে প্রায় অনেক মানুষজন এসেছিল।

IMG_20230702_182249.jpg

IMG_20230702_181246.jpg

আসলে এখন প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জায়গা খুবই কম পাওয়া যায়। তাই জন্য কেউ প্রাকৃতিক সৌন্দর্যকে মিস করে না। এত ছোট একটা নদীর পাড় তারপরেও অনেক মানুষজন এসেছিল। দেখতে মনে হচ্ছিল যেন এটা একটা পর্যটন কেন্দ্র। এমনিতে সাধারণ দিনগুলোতেও কিন্তু এখানে মানুষের আসা-যাওয়া দেখা যায়। তবে ঈদ উপলক্ষে অনেক বেশি মানুষজন দেখা গিয়েছে। সবার মাঝে ঘুরতে বেশ ভালই লেগেছে। আর আমরা সবাই মিলে বেশ ভালো উপভোগ করেছি। অবশ্যই এখানে এসে আমরা আরও একটা আনন্দ উপভোগ করেছি। যেটা আপনাদের মাঝে পরবর্তী পর্বে শেয়ার করব। আশা করি আজকের পোস্ট পড়ে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও আসবে নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভাল থাকবেন।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

আপু পরিবারের সদস্যদের সাথে কোথাও ঘুরতে গেলে আমার খুবই ভালো লাগে। আর যদি এই ঘুরতে যাওয়া হয় কোন নদীর পারে, তাহলে নদীর সেই প্রাকৃতিক সৌন্দর্য দেখে ভালো লাগাটা অনেকটাই বেড়ে যায়। আর হ্যাঁ আপু, ছোটরা বুঝি এরকমই হয়, ছবি তোলার সময় হেসে হেসে বিভিন্ন রকম পোজ দিয়ে ছবি তোলে। নদীর পাড়ে ঘুরতে গিয়ে আপনারা খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সেখানে খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন। সবকিছু মিলিয়ে আপনাদের সময়টা খুবই উপভোগ্য ছিল। অনেক অনেক ধন্যবাদ আপু, নদীর পাড়ে ঘুরতে যাওয়ার সুন্দর মুহূর্তটুকু আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

আসলে আমার কাছে পরিবারের সবার সাথে ঘুরতে যেতে ভালো লাগে। তাই মাঝে মাঝে এরকম ভাবে ঘুরতে যাওয়ার চেষ্টা করি। আপনাকেও ধন্যবাদ আমার সম্পূর্ণ পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62311.03
ETH 2443.26
USDT 1.00
SBD 2.69