গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1654409878212.jpg

device : Redme note 9

লোকেশন



✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি।

গন্ধরাজ ফুল নিশ্চয়ই আপনারা চিনেন। তাছাড়া এই ফুলগুলো ভীষণ আকর্ষণীয়। গন্ধরাজ ফুলের গন্ধ তাই হচ্ছে সবথেকে বেশি আকর্ষণীয়। আপনারা জানেন আমি ফটোগ্রাফি করতেও অনেক পছন্দ করি। এইজন্য ভাবলাম প্রতি সপ্তাহে একটা করে ফটোগ্রাফি পোস্ট করার চেষ্টা করব। সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে। সবার ফটোগ্রাফি দেখে আমার নিজেরও অনেক ইচ্ছে হলো ফটোগ্রাফি পোস্ট করার।

আমি আবার একটু সময় নিয়ে ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি মনে করি একটু সময় নিয়ে ফটোগ্রাফি পড়লে খুব সুন্দর ক্যাপচার করা যায়। তাই আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

1654408228266.jpg

1654408228176.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফুলের বৈজ্ঞানিক নাম : gardenia Jasminoides
এই ফুলের ইংরেজি নাম : cape Jasmine
এই ফুলের বাংলা নাম : গন্ধরাজ ফুল

গন্ধরাজ ফুলের আলাদা একটা সুঘ্রাণ পাওয়া যায়। এই ফুলের গন্ধটাই হচ্ছে সবথেকে বড় বিষয়। তাছাড়াও ফুলগুলো দেখতেও অনেক আকর্ষণীয়। এই ফুলগুলো সাদা রংয়ের হওয়াতে দেখতেও বেশি ভালো লাগে। সাধারণত বর্ষাকালে এই ফুলগুলো ফুটে থাকে। যখন বৃষ্টির ফোটা পড়ে তখন ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। ফুলগুলো একদম সাদা রঙের হয়ে থাকে। তাছাড়া ফুলের পাপড়ি প্রায় 6 থেকে 9 টার মত হয়ে থাকে। এইজন্য ফুলের পাপড়ি গুলো দেখতে খুবই সুন্দর। গন্ধরাজ ফুলের গাছ ছায়াযুক্ত স্থানে ও জন্মায়। এই ফুলের গাছ দেখতেও অনেক সুন্দর হয়ে থাকে। কি জন্য ফুলগুলো দেখতেও অনেক আকর্ষণীয় হয়।

আমাদের ঘরের সামনে একটা গন্ধরাজ ফুলের গাছ রয়েছে। দেখলাম গাছটায় দুই থেকে তিনটা ফুল ফুটেছে। ফুল গুলো দেখতে বেশ ভালো লাগছিল। এমনকি ফুলের পাপড়ি গুলো খুবই সুন্দর। তাছাড়া ফুলের সুবাস একদম ছড়িয়ে পড়েছে। এইজন্য আমি নিজেই ঠিক করলাম এগুলো ফটোগ্রাফি করব। তাছাড়া বৃষ্টি ও হয়েছে। এজন্য ফুলের পাপড়ি গুলোতে বৃষ্টির ফোঁটাগুলো দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। আমি বৃষ্টির ফোঁটাগুলো সহ বিভিন্ন ক্যাপচারের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

যদিও আমার ফটোগ্রাফি গুলো একদম ক্লিয়ার হয়নি কিন্তু যতটুকু সম্ভব ফুলগুলো ক্যাপচার করার চেষ্টা করলাম। আমি অনেকটা সময় নিয়ে ফটোগ্রাফি করলাম। যতক্ষণ দাঁড়িয়ে ফটোগ্রাফি করেছি ফুলের গন্ধ আমার কাছে ভীষণ ভালো লাগলো ‌‌। আমি একটু দাঁড়িয়ে দাঁড়িয়ে ফুলগুলোর সুগন্ধ উপভোগ করছিলাম। বলতে গেলে খুব সুন্দর একটা সময় উপভোগ করেছি। এজন্য আমার কাছে খুবই ভালো লেগেছে। তাছাড়া গন্ধরাজ ফুল গুলো আমার কাছে ভালো লাগে। আর আমি আগেই বলেছি সাদা রংয়ের জিনিস আমার কাছে ভালো লাগে। গন্ধরাজ ফুল গুলো সাদা হওয়া তে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া ফুলের পাপড়ি গুলো ভীষণ সুন্দর। আমি অনেকক্ষণ সময় নিয়ে ফুলের ফটোগ্রাফি গুলো করলাম।

1654408228307.jpg

1654408228348.jpg

1654408228133.jpg

1654408228430.jpg

1654408228082.jpg

1654408228389.jpg

1654408228223.jpg

1654408228017.jpg


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

ওয়াও কি অসাধারণ!! চমৎকার হয়েছে আপু আপনার তোলা গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি গুলো। এমনি এ ফুলটি বাস্তবে দেখতে অসাধারণ সুন্দর। তার উপর বোঝা যাচ্ছে যে আপনি অনেক সুন্দর করে ফুলটির ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে অনেক এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফী গুলো আপনি পছন্দ করেছেন জেনে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি বলে না দিলে হয়ত বুঝতেই পারতাম না যে এটা গন্ধরাজ ফুল। আমি ভেবেছিলাম এটা হয়তো সাদা গোলাপ। গন্ধরাজ ফুল এখন আর তেমন একটা দেখা যায় না। সম্ভবত এর ঘ্রানের জন্যই এমন নাম হয়েছে। ভাল লাগল আপনার ফটোগ্রাফি সেইসঙ্গে মানসম্মত লেখা। ধন্যবাদ আপু

 2 years ago 

ঠিক বলেছেন ঘ্রানের জন্যই এই নামকরণ করা হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গন্ধরাজ ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। এই ফুলটি আমার কাছে অত্যন্ত প্রিয়। সুঘ্রাণের জন্যই এই ফুলটি সকলের কাছে বেশ সমাদৃত। তবে বর্তমান পেক্ষাপটে খুব একটা দেখা যায় না। গন্ধরাজ ফুলের সুঘ্রাণের কারণেই এর নামকরনের সঙ্গে সার্থকতা খুঁজে পাওয়া যায়। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বর্তমানে ফুলটি সত্যিই খুব কম দেখা যায়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গন্ধরাজ ফুল আমি এর আগে কখনো দেখিনি। আজকে প্রথম আপনার পোস্টের মাধ্যমে দেখতে পারলাম। দেখতে অনেকটা সাদা গোলাপ ফুলের মতই। তবে শুনেছি এর গন্ধ নাকি সবাইকে মুগ্ধ করে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি গন্ধরাজ ফুল কখনো দেখেননি জেনে অবাক হলাম। সব জায়গায় সব ধরনের ফুল পাওয়া যায় না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গন্ধরাজ ফুল আমার খুবই প্রিয়। গন্ধরাজ ফুলের মিষ্টি ঘ্রাণ আমার খুবই ভালো লাগে। সত্যি কথা বলতে গন্ধরাজ ফুলের মিষ্টি ঘ্রাণ চারপাশ মাতিয়ে রাখে। আপু আপনি অনেক সুন্দর ভাবে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

গন্ধরাজ ফুলের মিষ্টি ঘ্রাণ সত্যিই খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গন্ধরাজ ফুলের দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনি আপু।খুবই সুন্দর হয়েছে আপিনার ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ফটোগ্রাফিক গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে বৃষ্টিস্নাত গন্ধরাজ ফুল দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ফুলের গায়ে কি চমৎকার ভাবে ফোটায় ফোটায় পানি জমে আছে সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। এই ফুলের ঘ্রাণ বহুদূর পর্যন্ত বিস্তৃত হয়ে থাকে। গন্ধরাজ ফুলের গাছ আমার বাসায় নেই তবে আমার খালার বাসায় আছে। যখনই আমার খালার বাসায় যাই বিশেষ করে সন্ধ্যেবেলায় তখনই এই ফুলের সুগন্ধে চারিদিক মৌ মৌ করতে থাকে সেই মুহূর্তটা আমার কাছে খুবই ভালো লাগে। আপু অত্যন্ত সুন্দর করে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করে সেইসঙ্গে সুন্দর বর্ণনা আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই গন্ধরাজ ফুলের সুবাস চারদিকে ছড়িয়ে পড়লে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে ফুলের উপরে বৃষ্টির ফোঁটা জমে আছে যা দেখতে অসম্ভব রকমের সুন্দর লাগছে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টির ফোঁটা পড়েছে বলে অনেক ভালো লাগলো দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গন্ধরাজহ ফুল আমার কাছে খুব ভালো লাগে বিশেষ করে এর ঘ্রাণ নিতে আমার অনেক বেশি ভালো লাগে আর আমার খুবই পছন্দের। আপনি আজকে গন্ধরাজ ফুলের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভালো লাগছে আপনার ফটোগ্রাফি করে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি পছন্দ করেছেন জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি অনেক চমৎকার ভাবে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। গন্ধরাজ ফুল আমার কাছেও দেখতে অনেক ভালো লাগে। এর সুগন্ধ গুলো অনেক বেশি ভালো লাগে। বৃষ্টির পানিতে ফুল গুলোকে দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপু ভিন্ন রকম কিছু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76