DIY || এসো নিজে করি | এই প্রথমবার নিজের করা একটি ছেলের ডিজিটাল আর্ট। ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

hgd.jpg

একটি ছেলের ডিজিটাল আর্ট


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আজকে একদম ভিন্ন কিছু নিয়ে এসেছি। আজকে আমি প্রথম বার একটি ডিজিটাল আর্ট করার চেষ্টা করলাম।।

কমিউনিটি তো দেখছি অনেকে অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করে। আমার কাছে দেখতে ভীষণ ভালো লাগে। সবার আগ্রহের দেখতে দেখতে আমার ইচ্ছেগুলো ডিজিটাল আর্ট করার। এ জন্য চেষ্টা করা শুরু করে দিলাম। আমার হাজব্যান্ড কিছুটা ডিজিটাল আর্ট করা শিখেছে। এবার আমিও ওর কাছ থেকে একটু একটু করে কিছুটা শিখে নিলাম। যেই শিখলাম তার সাথে সাথে করার চেষ্টা করলাম। জানিনা কতটুকু পেরেছি, যদিও আঁকাটা অতটা সহজ নয় কিন্তু আঁকতে ভালই লেগেছিল। এমনকি পুরো আকাশ শেষ করতে অনেকটা সময় দিতে হয়েছে। আশাকরি সময় দিয়ে আঁকলে আরো ভালো কিছু হবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি ডিজাইন অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

hgd.jpg

একটি ছেলের ডিজিটাল আর্ট


🎇 আঁকার উপকরণ 🎇

• আঁকার বই
• 2B ড্রয়িং পেন্সিল
• Infinite Design App

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটা ছেলের স্কেচ নিজের মতো করে এঁকে নিলাম।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnG9p8KHWMTUf9UCW (1).jpeg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর আমি যে ছবিটি আঁকবো সে ছবিটি এপস এর মধ্যে প্লেস করে নিলাম। এরপর ব্রাশ থেকে বলপেন সিলেক্ট করে নিলাম। এরপর বলেন দিয়ে আঁকা শুরু করি। এভাবে আমি একটু একটু করে ছেলেটির মুখ এর কিছু অংশ এঁকে নিলাম।

Untitledytr.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপর একটু একটু করে ছেলেটির গায়ের অংশ এবং হাতের অংশটা এঁকে নিলাম।

ttr.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে একটু একটু করে ছেলেটির পায়ের অংশ এবং জুতা এগুলো এঁকে দিলাম।

fds.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর ছেলেটির চুল গুলো একটু একটু করে এঁকে নিলাম।

trex.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এবার রং করব। এরপর আমি রং এর অপশন এ গিয়ে ফ্রেশ কলার দিয়ে ছেলেটির জামা রং করে নিলাম। এরপর লাল রং দিয়ে ছেলেটির জামার নিচের অংশটা রং করে নিলাম।

qwe.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর নীল রং দিয়ে ছেলেটির জামার হাতা এবং গলার অংশটা রং করে নিলাম। এরপর স্কিন কালার দিয়ে ছেলেটির মুখে রং করে নিলাম।

trr.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপরে হালকা একটু নীল রং দিয়ে ছেলেটির পায়জামা রং করে নিলাম। এরপরে কালো রং দিয়ে ছেলেদের জুতা রং করে নিলাম। এরপর ছেলেটির চুল গুলো কপি কালার দিয়ে রং করে নিলাম।

trdf.jpg


✴️ ধাপ 0️⃣9️⃣ ✴️ :


✴️ ধাপ 1️⃣0️⃣ ✴️ :


✴️ শেষ ধাপ ✴️ :

এরপর পুরো ব্যাকগ্রাউন্ড একটা কালার দিয়ে নিলাম।এভাবে আমি পুরো আঁকা করা শেষ করি। আশা করি আমার আজকের ডিজিটাল আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

hgd.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আমি তো মুগ্ধ হয়ে গেলাম প্রথমবার এত সুন্দর একটি ছেলের ডিজিটাল আর্ট করলেন। আমিও তো প্রথমে এত সুন্দর করে পারিনাই। দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন। আশা করি সামনে আরও ভাল কিছু নিয়ে হাজির হবেন। সত্যিই এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো আর এখনো অনেক কিছু শেখার বাকি আছে। আমিও শিখছি। ইনশাআল্লাহ আপনার পরবর্তী ডিজিটাল আর্টটগুলো সুন্দর হবে।। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অবশ্যই করতে পরবর্তী আর্ট গুলা আরও ভালো হবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনিও ডিজিটাল আর্টের সাথে যুক্ত হয়ে গেলেন। সবাই দেখি ডিজিটাল আর্টের দিকে ঝুঁকছে। শুধু আমি পিছিয়ে পড়ে আছি। আমাকেও আপনাদের মত ডিজিটাল আর্ট শিখতে হবে। প্রথম অবস্থায় আপনি দারুণভাবে ডিজিটাল আর্ট করেছেন। ধাপে ধাপে নিখুঁতভাবে আর্ট করার পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর ভাবে ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শিখে নিন আপু তাহলে ভালোই হবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর করে একটি ছেলের চিত্র অংকন করেছেন সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে অন্য কেউ সহজ ভাবে তৈরি করতে পারবে। সুন্দর একটি চিত্র অংকন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভালোই তো সবাই দেখি ডিজিটাল আর্ট নিয়ে ব্যস্ত।আপু প্রথম হিসাবে অনেক সুন্দর হয়েছে।ভালো লাগছে দেখতে। আমারও করতে হবে,আপু একটু শিখিয়ে দিয়েন,😀।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

অবশ্যই শিখিয়ে দিব করতে পারেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে প্রথমবার নিজের করা একটি ছেলের ডিজিটাল আর্ট করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যদিও আপনি প্রথমবারের মত আর্টটি করেছেন কিন্তু তা দেখতে প্রথমবারের মনে হয়না।আপনি খুবই সুন্দরভাবে ডিজিটাল আর্টটি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আমি স্টাডি করে তারপরে করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা প্রথম আর্ট এতো সুন্দর হইছে, আমার তো মনে হচ্ছে অনেক স্টাডি করতে হইছে। খুবিই সুন্দর আর্ট করে ফেলছেন অনেক ভালো লাগলো।এখন তো দেখব প্রতিনিয়ত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট নিয়ে হাজির হয়েছেন।ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিক বলেছো আমি অনেক স্টাডি করতে হয়েছে। তারপর কিছুটা শিখতে পেরেছি।

 2 years ago 

প্রথমবার ডিজিটাল আর্ট করেই তো একদম ফাটিয়ে দিলেন আপু। অসাধারণ ভাবে একটি ছেলের ডিজিটাল আর্ট আপনি করতে পেরেছেন। যা দেখে সত্যিই অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার এত ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও এই প্রথম আপনি একটি ছেলের আর্ট করেছেন তা শুনে অনেক ভালো লাগলো আপু। দেখতে অনেক চমৎকার লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন এটা প্রথম করার অভিজ্ঞতা। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার দক্ষতা দেখে হিমশিম খাচ্ছি কেননা আপনি প্রথম ডিজিটাল আর্ট করলেন আর সেই আর্ট অত্যন্ত সুন্দর হয়েছে। একটি ছেলের ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে। আর এই অসাধারণ ডিজিটাল আর্ট আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে দক্ষতা বলতে অনেক কিছুই স্টাডি করে শিখতে হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45