DIY || এসো নিজে করি | ☘️ অসাধারণ ফুলের ডিজাইন ☘️ ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

ফুলের ডিজাইন


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি আর্ট নিয়ে। আজকের এই আর্ট আমি অনেক চিন্তা ভাবনা করে করলাম। আসলে আমি সবসময় নতুন কিছু করার চিন্তা ভাবনা করি। এইজন্য ভাবলাম সব সময় অনেক ধরনের পেইন্টিং করেছি। কিন্তু আজকে একটা ভিন্ন ধরনের ফুলের আর্ট করবো। আর যার মধ্যে শুধু মাত্র কালো রঙ এর হবে। এজন্য আমি খুব সুন্দর ভাবে একটা ফুলের আর্ট করলাম। আজকের এই আর্টে আমি কালো মার্কার কলম ব্যবহার করেছি। কালো মার্কার কলম ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

🎨 আঁকার উপকরণ 🎨

• কালো মার্কার কলম
• আঁকার বই

IMG_20220226_184051.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি কালো কলম দিয়ে একটা সুন্দর ছোট্ট ফুল এঁকে নিলাম। এখানে আমি ফুলের পাতা গুলো গাড়ো করে কালো রং করলাম।

IMG_20220311_225715.jpg


ধাপ ২ :

এরপর ফুল থেকে আরেকটা সুন্দর ডিজাইন বের করলাম। আমি এটাকে একটু গাঢ় উপরের রং করলাম।


ধাপ ৩ :

এরপর অপর পাশে আরও একটি ফুল এঁকে সুন্দরভাবে ডিজাইন করলাম। আমি পুরো অংশটা একটু গারো কালো করে ভিতরে সাদা অংশ রাখলাম।


ধাপ ৪ :

এরপর আবার একটু একটু করে আঁকতে থাকলাম। পরে আরো একটু সুন্দর ডিজাইন করলাম।


ধাপ ৫ :

এরপর ছোট বড় করে পাতা এঁকে আরো সুন্দর একটি ডিজাইন করলাম।


ধাপ ৬ :

এরপর অপর পাশে চিকন করে আরও একটা ডিজাইন বের করলাম। আমি এই ডিজাইন টা একটু চিকন করলাম।


ধাপ ৭ :

এরপর আরেকটা পাশে সুন্দর করে পাতা দিয়ে ডিজাইন করলাম। এখানে আমি মাঝখানের অংশে একটু ডিজাইন করলাম।


ধাপ ৮ :

এভাবে আমি আরেক পাশে থেকে চিকন পাতা গুলো দুই দিক থেকে বের করে ডিজাইন করলাম।


ধাপ ৯ :

এরপর মাঝখানের অংশে আরও একটা পাতা বের করে ডিজাইন করলাম। আমি সম্পূর্ণটা গারো করে রং করলাম এবং মাঝখানের অংশকে রাখলাম।


শেষ ধাপ :

এভাবে আমি ফুলের ডিজাইন করা শেষ করি। আশা করি আমার আজকের ফুলের ডিজাইন আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকবেন।


পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 
প্রিয় আপু মনি♥ আপনি সত্যিই অসাধারন অসাধারণ ফুলের ডিজাইন ☘️ তৈরি করেছেন যে ডিজাইন কি সত্যিই আমার অনেক বেশি পছন্দ হয়েছে এত চমৎকার ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকবেন সব সময়♥♥
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি সব সময় অসম্ভব সুন্দর সুন্দর আর্ট করেন। আমার কাছে আপনার আর্ট গুলো অনেক ভালো লাগে।খুব যত্নসহ কারে সব গুলো চিত্র অংকন করেন।আজকেও অসাধারণ ফুলের ডিজাইন করেছেন। ধন্যবাদ আপু, আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

আপনার প্রশংসা করলেও সেটা নেহায়েত কম হয়ে যাবে। শুধু বলবো এটা ধরে রাখেন আর মাঝে মাঝে আমাদেরকে এমন উপহার দেবেন । ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

বাহ আপনি খুবই সুন্দর একটা ফুলের ডিজাইনা একেছেন। সত্যি অসাধারণ হয়েছে আপু ফুলের চিত্রটি।আর বিশেষ করে আপনার যে কোন আর্ট আকা খুবই চমৎকার হয় আমার কাছে বেশ ভালোই লাগে। যাইহোক আরো সুন্দর সুন্দর আর্ট ডিজাইন আমাদের মাঝে শেয়ার করে থাকেন এ কামনাই রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি ফুলের ডিজাইন করেছেন আপু। ফুল, লতা, পাতা সব মিলিয়ে অসাধারণ একটি ফুলের ডিজাইন তৈরি করেছেন আপনি। শুধুমাত্র মার্কার ব্যবহার করে দারুন একটি ফুলের ডিজাইন ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি ফুলের ডিজাইন করেছেন আপু। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার অমন করে চিত্রটি। এমনিতে আপনি অনেক ভালো অংকন করেন। শুধুমাত্র মার্কার দিয়ে সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ময়ূরটি দেখতে অসাধারণ হয়েছে। এই কাজটি যথেষ্ট সময় সাপেক্ষ ব্যাপার। সেটা দেখেই বোঝা যাচ্ছে। বেশ ভালই বানিয়েছেন জিনিসটি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

অনেক ধন্যবাদ আপনাকে @rupok ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। কিন্তু আমি তো আজকে ময়ূর তৈরি করিনি। আপনি মনে হয় ভুল করে লিখে ফেলেছেন। একটু কমেন্টটা দেখলে ভালো হতো।

 2 years ago 

খুবই সুন্দর ফুলের ডিজাইন আর্ট করেছেন আপনি। আপনার ফুলের ডিজাইন আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক নিখুঁতভাবে সময় নিয়ে আর্ট টি সম্পন্ন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার অসাধারণ ফুলের ডিজাইন টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপু এত সুন্দর হয়েছে যে দেখার মত। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার তৈরীর ধাপ গুলো দেখে আমি নিজে তৈরি করতে পারো বলে আমি মনে করি। সুন্দর একটি ফুলের ডিজাইন তৈরি করে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর হয়েছে আপু আপনার ফুলের ডিজাইন টি।প্রথমে ভেবেছিলাম কোন ফটোগ্রাফি।পড়ে দেখি না এটি আপনার আর্ট।দেখতে খুবই সুন্দর লাগছে।আপনাকে ধন্যবাদ আপু আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63