DIY || এসো নিজে করি | আমার কিউট মেয়ের ডিজিটাল আর্ট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

jgdcbh.jpg

কিউট মেয়ে

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি ডিজিটাল আর্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটা কিউট মেয়ের ডিজিটাল আর্ট করলাম।

আমার বাংলা ব্লগে দেখলাম অনেকেই ছবি থেকে সবার ডিলিটাল আর্ট করে। এজন্য আমিও চেষ্টা করলাম ঐরকম ভাবে ছবি দেখে আর্ট করার। এজন্য আমি আমার মেয়ের ছবি সিলেক্ট করলাম। আমি ছবি থেকে আর্ট করার চেষ্টা করি। আমি যখন সবার আর গুলো দেখে আমারও অনেক ইচ্ছে করে আর্ট করতে। এজন্য আমিও চেষ্টা করলাম এই রকম আর্ট করার। যখন আমি আর্ট সম্পুন্ন করলাম আমার কাছে ভীষণ ভালো লাগলো। জানিনা পুরোপুরি ভাবে কতটা সম্পূর্ণ করতে পেরেছি। এরপরেও ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।

হয়তোবা আমি এই আর্ট গুলো করাতে অনেকে আপনারা পছন্দ করছে না। কারন আপনারা সবাই আঘাতের পেইন্টিং গুলো বেশি পছন্দ করেন। আমি জানি হাতের আর্ট গুলো যেরকম ঐতিহ্যবাহী এবং নিজের একটা অনুভূতি থাকে। হয়তো বা হাতের আর্ট গুলোর সাথে এই আর্ট গুলোর খুব একটা তুলনা হয়না। কিন্তু হ্যাঁ এই আর্ট কিন্তু অতটাও খারাপ নয়। এমনকি নিজের এই আর্ট গুলো করতে অনেকটা সময় এবং অনুভূতি দিয়ে করা সম্ভব। আমি কিন্তু আমার হাতের কাজ ছাড়ছি না। হ্যাঁ আপনারা আমার দুই ধরনের আর্ট দেখতে পাবেন।

আমি আসলে এটা কিছুদিন হলো শিখতেছি। আমার আবার যেকোনো কিছু শেখার আগ্রহ একটু বেশি। এই জন্য আমি সবকিছু করার চেষ্টা করি। এইজন্য যখন সবার ডিজিটাল আর্ট দেখেই আমারও ইচ্ছে জাগে এগুলো শেখার। তাই বলে এই নয় যে আমি আমার হাতে করা পেইন্টিং গুলো একদম ভুলে যাব। এইতো ফর্মে আসার পর থেকে আমি আমার হাতের পেইন্টিং গুলো সব থেকে বেশি প্রাধান্য পেয়েছি। এমনকি সবার কাছ থেকে অনেক বেশি ভালোবাসা এবং প্রশংসা পেয়েছি। কথা হচ্ছে আমি আরও একটা বাড়তি কাজ শিখলাম। আমি আমার সব ধরনের কাজ আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আমার আজকের কাজটাকেও আপনারা একই রকমভাবে পছন্দ করবেন।

তো আজকে র কাজ শুরু করলাম। আজকের এই ডিজিটাল আর্ট আমি ইনফিনিটি ডিজাইন অ্যাপস ব্যবহার করেছি। তাছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডিজিটাল আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

jgdcbh.jpg

কিউট মেয়ে

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


🎇 আঁকার উপকরণ 🎇

• ইনফিনিট ডিজাইন অ্যাপ

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

🎇 আঁকার বিবরণ : 🎇

✴️ ধাপ 0️⃣1️⃣ ✴️ :

প্রথমে আমি অ্যাপস এর ভিতরে প্রবেশ করলাম। এরপর আমি যে ছবি থেকে আজকের শিল্প তৈরি করব ওই ছবিটা সিলেক্ট করলাম।

IMG_20220518_214158.jpg


✴️ ধাপ 0️⃣2️⃣ ✴️ :

এরপর আমি ব্রাশ টুলস থেকে বলপেন সিলেক্ট করলাম। এরপর চোখের চারপাশটা এবং চোখের ভ্রু এঁকে নিলাম।

iugfd.jpg


✴️ ধাপ 0️⃣3️⃣ ✴️ :

এরপর আমি চোখের ভেতরের অংশের কালো রং করে নিলাম।

gfdvkih.jpg


✴️ ধাপ 0️⃣4️⃣ ✴️ :

এরপরে মুখের অন্যান্য অংশগুলো এঁকে নিলাম। এমনকি মাথার চুলের ওপর অংশগুলো একটু একটু করে এঁকে নিলাম।

jiggj.jpg


✴️ ধাপ 0️⃣5️⃣ ✴️ :

এরপর চুলের মধ্যে চিকন চিকন করে পুরো মাথার চুলগুলোকে এঁকে নিলাম।

iyfgh.jpg


✴️ ধাপ 0️⃣6️⃣ ✴️ :

এরপর একটু একটু করে মেয়েটির হাত এবং জামার অংশগুলোকে এঁকে নিলাম।

jgdvb.jpg


✴️ ধাপ 0️⃣7️⃣ ✴️ :

এরপর কালো রং দিয়ে মাথার চুল গুলো কে সুন্দরভাবে রং করে নিলাম।

kufvb.jpg


✴️ ধাপ 0️⃣8️⃣ ✴️ :

এরপর স্কিন কালার দিয়ে মুখ এবং হাতগুলোকে রং করে নিলাম।

iyfjou.jpg


✴️ ধাপ 0️⃣9️⃣ ✴️ :

জামাটা যেহেতু সাদা থাকবে এ কারণে আমি ব্যাকগ্রাউন্ড কালার করে নিলাম।

jgdcbh.jpg


✴️ শেষ ধাপ ✴️ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

jgdcbh.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীডিজিটাল আর্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি আর্ট করেছেন আপনি। মেয়েটিকে দেখতে সত্যি পরীর মত লাগছে আপনি খুবই নিখুঁতভাবে আর্ট টি সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপনা
করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

বেশ অল্পদিনের মধ্যেই যে এত ভালো কিছু রপ্ত করেছেন তা আপনার ডিজিটাল আর্ট প্রমাণ করে দিয়েছে। খুব মিষ্টি হয়েছে আর্ট টা। এভাবেই এগিয়ে চলুন। ভালো থাকুন। অনেক অনেক আদর আর ভালোবাসা মামণির জন্য।❤️❤️

 2 years ago 

ঠিক বলেছেন অল্প দিনেই শিখে নিতে পেরেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আপু আমার কাছেও হাতের আর্ট এর মত ডিজিটাল আর্ট লাগেনা। হাতের আর্টগুলো দেখতে অনেক বেশী সুন্দর লাগে। আপনি অল্প কয়েকদিনের মধ্যে খুব সুন্দর ডিজিটাল আর্ট শিখে ফেলেছেন। আপনার মেয়ের ডিজিটাল আর্টটি খুব চমৎকার হয়েছে। অনেক কিউট লাগছে মাশআল্লাহ।

 2 years ago 

চেষ্টা করেছি এজন্য কিছুটা শিখতে পেরেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাশআল্লাহ আপু আপনার মেয়ে দেখতে সত্যিই অনেক কিউট আর আপনার মেয়ের সেই ডিজিটাল আর্ট করাতে মনে হচ্ছে একদম সত্যি আপনার মেয়ে দাঁড়িয়ে আছে। খুব সুন্দর হয়েছে আপনার ডিজিটাল আর্ট। আপনার পেইন্টিং গুলো যেমন সুন্দর তেমনি আপনার ডিজিটাল আর্টও অনেক সুন্দর। প্রতিটা ধাপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত আপনার মেয়ের এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আপু অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি আপনাকে এত সুন্দর করে ডিজিটাল আর্ট শেখার জন্য। আপনি খুবই চমৎকার করে আপনার কিউট মেয়ের ডিজিটাল আর্ট করেছেন। সত্যিই আপু আপনার মেয়ে দেখতে অনেক অনেক কিউট। আর কিউট মেয়ের কিউট ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর করে ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলেন দেখে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাবুর ডিজিটাল আর্ট টা দেখতে সত্যিই অনেক চমৎকার দেখাচ্ছে। আসলে ভাবি আপনার মেয়েটি দেখতে অনেক মিষ্টি এবং এই ডিজিটাল আর্ট এ দেখতে আরো বেশি কিউট দেখাচ্ছে সব মিলিয়ে অনেক প্রফেশনাল ভাবে আপনি বাবুর ডিজিটাল আর্ট তৈরি করে উপস্থাপন করেছেন দেখে আমি খুবই আনন্দিত । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কথা শুনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু মানুষের ইচ্ছা থাকলেই উপায় হয়। আপনি খুব তাড়াতাড়ি খুব সুন্দর ডিজিটাল আর্ট শিখিয়েছেন দেখে খুব ভালো লাগলো। আপনার মেয়ে কিন্তু মাশাল্লাহ সত্যি খুব কিউট। আপনার মেয়ের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ইচ্ছে থাকলেই উপায় হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক কিউট একটি মেয়ের এত সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। সত্যি দেখে খুব ভালো লাগছে। অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সবমিলিয়ে পুরো পোস্টটি আমার কাছে খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মেয়েকে অনেকদিন পর দেখলাম। দেখে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দরভাবে আপনার মেয়ের ছবি ডিজিটাল আর্ট এর মাধ্যমে তুলে ধরেছেন। দেখতে অসাধারণ হয়েছে। আপনি দক্ষতার সাথে ডিজিটাল আর্টটি সম্পন্ন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে আমাদের সকলের প্রিয় আপনার কিউট মেয়ের ডিজিটাল আর্ট এত সুন্দর ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমেউপস্থাপন করার জন্য।আপনার মেয়ের সব সময় সুস্থতা কামনা করছি।

 2 years ago 

মেয়ের জন্য সুস্থতা কামনা করেছেন দেখে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার অংকনটি ভীষণ চমৎকার ছিল। বেশ কিউট লাগছে মেয়েটিকে। বেশ নিখুঁত হাতের কাজ ছিল এটা। আপনার মেয়ের চমৎকার একটি অংকন করলেন দেখে আমার ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

নিখুঁতভাবে আকার চেষ্টা করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48