DIY || এসো নিজে করি || নারিকেলের খোসার ভিতরে টমেটোর অর্ধেক অংশের পেইন্টিং 🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

1636976779984.jpg

টমেটো


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি নারিকেলের খোসার ভিতরে টমেটোর অর্ধেক অংশের পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1637145322926.jpg

টমেটো


🎨 আঁকার উপকরণ 🎨

• নারিকেলের খোসা
• পোস্টার রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

1637145194383.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি নারিকেলের খোসার ভিতরের অংশের অর্ধেক অংশটা নিলাম। এরপরে আমি প্রথমে লাল রং নিয়ে রং করা শুরু করি। এখানে আমি গারো লাল রঙ ব্যবহার করছি।

1637145194354.jpg


ধাপ ২ :

এভাবে আমি একটু একটু করে রং করতে করতে পুরো অংশটার লাল রং করে নিলাম। আমি নারিকেলের খোসার ভেতরের অংশটা লাল রং করে নিলাম।

1637145194296.jpg


ধাপ ৩ :

এরপরে উপরের অংশের যে চিকন অংশটুকু দেখা যায় সেটিও একটু একটু করে লাল রং করে নিলাম এবং বাইরের হালকা একটু করে নিলাম। পুরোটাই আমি গারো লাল রং ব্যবহার করেছি।

1637145194239.jpg


ধাপ ৪ :

এরপর আমি লাল রঙের সাথে সাদা রং মিক্স করে হালকা লাল কালার করে নিলাম। এরপর হালকা লাল কালার দিয়ে উপরের একটু অংশ রেখে ভেতরে আবার গোল করে দাগ দিলাম।

1637145194210.jpg


ধাপ ৫ :

এরপরে একই হালকা লাল কালার দিয়ে মাঝখানের অংশটায় অর্ধেক করে গোল করে একটা দাগ দিয়ে দিলাম। মাঝখানের অংশটা যেন দেখতে দুইদিকে দুইটা গোল অংশ বুঝায়।

1637145194181.jpg


ধাপ ৬ :

এরপরে এর মাঝখানে দুই পাশে থেকে আরো ছোট একটি গোল করে সে দিয়ে দিলাম। এটাও পরের ধাপ এরচেয়ে আরেকটু ছোট হবে।

1637145194150.jpg


ধাপ ৭ :

এরপরে ভিতরের ছোট অংশটার মধ্যে পুরোটা একই কালারের রং দিয়ে রং করে নিলাম। আমি মাঝখানের পুরো অংশটা রং করে নিলাম।

1637145194122.jpg


ধাপ ৮ :

এরপরে হলুদ কালারের সাথে সাদা রং মিশিয়ে। ওপরের সাদা অংশ টার মধ্যে একটু একটু করে হালকা রং করে নিলাম। মাঝখানের অংশটায় একটু একটু করে গোল করে ডাক দিলাম।

1637145194094.jpg


ধাপ ৯ :

এরপরে মাঝখানের অংশের উপরে সাদা রং দিয়ে একটু একটু করে রং করে নিলাম। মাঝখানের অংশ থেকে সাদা রং দিয়ে চিকন চিকন করে রং করলাম।

1637145194065.jpg


ধাপ ১০ :

এরপরে হালকা হলুদ রং টা দিয়ে চারপাশে আবার একটু একটু করে রং বুলিয়ে নিলাম। এবং মাঝখানের ব
গোল অংশগুলো একটু ভালোভাবে রং করে নিলাম।

1637145194034.jpg


ধাপ ১১ :

এরপরে কমলা কালারের সাথে সাদা রং মিক্স করে মাঝখানের অংশটায় একটু একটু করে হালকা হালকা আঁচড় কেটে দিলাম। পরবর্তীতে হলুদ রং দিয়ে উপরের দিকে ফোটা দিয়ে নিচে হালকা ভাবে টেনে নিলাম। এভাবে অর্ধেক অংশটা করে নিলাম। যেন দেখে মনে হয় টমেটোর ভেতরের বিচি।

1637145193924.jpg


ধাপ ১২ :

এরপরে বাকি অর্ধেক অংশটার একইভাবে কমলা রং এবং হলুদ রং দিয়ে টমেটোর ভেতরের অংশের বিচিগুলো এঁকে নিলাম।

1637145193879.jpg


শেষ ধাপ :

এরপরে সবুজ রঙের সাথে সাদা রং মিশিয়ে টমেটোর মুখের অংশটা উপরের দিক থেকে একটু রং করে নিলাম। এরপরে ভিতরের অংশ হালকাভাবে সবুজ রঙের একটু চাপ দিলাম। এভাবে আমি আমার পেইন্টিং করা শেষ করি। এরপর আমি পেইন্টিং এর কিছু ফটোগ্রাফি করি। আশা করব আমার আজকে নারিকেলের খোসার ভিতরে টমেটোর অর্ধেক অংশের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1636976779984.jpg

1637145342367.jpg

1637145281370.jpg

1637145312942.jpg

1637145322926.jpg


পেইন্টিং সহ আমার একটি ছবি

1637145350641.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

আপু আইডিয়াগুলো যে কোথায় পান সত্যিই বুঝতে পারিনা। এত সুন্দর করে নারকেলের খোসায় টমেটোর অর্ধেক অংশ পেইন্টিং করে ফেললেন। দেখে তো প্রথমে আসল টমেটোই মনে হচ্ছিল। আমি ভাবতে পারছি না যে নারকেলের খোলসের ভিতরে এত সুন্দর পেইন্টিং করা যায়। আর কালার কম্বিনেশন টিও জাস্ট অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর দক্ষতা, আইডিয়া এবং পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল।

 3 years ago 

আপনার কমেন্ট দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর উৎসাহমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ অসম্ভব সুন্দর নারকেলের খোসা মধ্যে আপনি অনেক সুন্দরভাবে টমেটোর অর্ধেক একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন সত্যি বলতে আপনার পেইন্টিং খুবই সুন্দর হয় আপনি যে পেইন্টিংটা করেছেন সেটা আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি অনেক সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সবার মাঝে ধাপে ধাপে প্রতিটা স্টেপ শেয়ার করেছেন এত সুন্দর একটি টমেটোর অর্ধেক পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে উৎসাহ মূলক এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যিই মুগ্ধ হয়ে গেলাম আপু। নারকেলের খোসার ভেতরে যে টমেটোর চিত্র অঙ্কন করা যায় জানা ছিল না। আমি প্রথমে ভাবলাম যে সত্যি টমেটোর চিত্র আপনি অঙ্কন করেছেন। কিন্তু তারপর দেখলাম আপনি নারিকেলের খোসা ভিতর এত সুন্দর করে দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।সত্যি আপনি চরম যোগ্যতার অধিকারী। আপনার কাজগুলো আমার খুবই ভালো লাগে। আপনি এভাবে এগিয়ে যান পাশে আছি

 3 years ago 

সব সময় আমার পোস্ট দেখার জন্য এবং উৎসাহমূলক সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপু আপনার মাথায় এত সুন্দর সুন্দর আইডিয়া কিভাবে আসে। আজকের আর্টটি কি যে ইউনিক হয়েছে যে বলে বোঝানো যাবে না। প্রথমে তো দেখে বুঝতেই পারিনি যে এটা নারকেলের খোসার মধ্যে তৈরি করেছেন আপনি। আপনার পোষ্টটি পড়ে বুঝতে পারলাম যে এটি নারকেলের খোসা দিয়ে তৈরি। একদমই দেখে বোঝার উপায় নাই যে এটি নারকেলের খোসা তৈরি। শুভকামনা রইল।

 3 years ago 

আপনাদের ভালো লাগলে আমার কাজ সার্থক। আরো নতুন নতুন কিছু দেখতে পাবেন। অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

নারিকেলের মালা অধ্যো অংশ আপনি অনেক সুন্দর করে টমেটো চিত্র অংকন করেছে। যেটা সত্যিই খুবই সুন্দর এবং কী আশ্চর্যজনক। আপনি অনেক নিখুঁতভাবে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার জলরং প্রিন্টিং খুবই সুন্দর হয়েছে যা বলার মত নয়। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু,আপনার নারকেলের খোসার ওপরে টমেটোর পেইন্টিং টি অনেক সুন্দর হয়েছে। অবশ্যই পরিশ্রম করে তৈরি করেছেন সুন্দর এই জিনিসটি।ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন সত্যিই খুব পরিশ্রম করতে হয়েছে। কিন্তু আপনাদের ভাল লাগলে সে পরিশ্রম সার্থক হয়। অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

প্রতিনিয়ত নতুন নতুন ধরনের পেইন্টিং আপনার কাছ থেকে পাচ্ছি। নারকেলের খোসার ভেতরের টমেটোর কাটা অংশের পেইন্টিং এমনভাবে করেছেন দেখে মনে হচ্ছে যেন,একদম বাস্তব টমেটোর কাটা অংশ। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপু, একদম ইউনিক একটি বিষয় আমাদের মাঝে উপস্থাপন করেছেন। নারিকেল খোলার মধ্যে এমন পেইন্টিং আমি আগে কখনো দেখিনি দেখে অনেক ভালো লাগলো। আপনার চিন্তাশীল মনোভাবের প্রকাশ পেলাম এখান থেকে। আপনার জন্য শুভেচ্ছা ভবিষ্যতে এমন পেইন্টিং আরো চাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

নারিকেলের খোসার উপরে আপনি খুবই সুন্দর পেইন্টিং করেছেন। এই টমেটোর পেইন্টিংটি দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। আপনার দক্ষতা দেখে আমি সত্যিই অবাক হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57050.09
ETH 3060.34
USDT 1.00
SBD 2.32