রেসিপি :- পাউরুটির পকোড়া রেসিপি।

in আমার বাংলা ব্লগlast month

20240717_174603.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব পাউরুটির পাকোড়া রেসিপি। রেসিপিটা খেতে অনেক মজার।

পকোড়া খেতে নিশ্চয়ই তোমরা সবাই পছন্দ করো। আমিও কিন্তু খুবই পছন্দ করি। বিশেষ করে বিকেলের নাস্তা যদি হয় তাহলে তো কথাই নেই। আবার যদি সাথে সস তাহলে আরো বেশি ভালো লাগে। আমিও ভাবলাম বিকেলের নাস্তায় আজকে কিছু তৈরি করবো। কিন্তু কি তৈরি করব সেটাই ভেবে পাচ্ছিলাম না। যেহেতু ঘরে পাউরুটি ছিল তার জন্য ভাবলাম এগুলো দিয়েই তৈরি করি। এমনিতে মোচমুচে পকোড়া সব থেকে বেশি ভালো লাগে। তাই জন্য আমিও তৈরি করে নিলাম পাউরুটির পকোড়া। আমার কাছে খেতে কিন্তু দারুন লেগেছিল। আশা করি আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

20240717_174556.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
পাউরুটি১ টা
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ টেবিল চামচ
শুকনো মরিচ কুচি২ টেবিল চামচ
ধনিয়া পাতা কুচি২ টেবিল চামচ
হলুদের গুঁড়া২ টেবিল চামচ
মরিচের গুঁড়া২ টেবিল চামচ
মসলা গুড়া১ টেবিল চামচ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

IMG_20240726_163104.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি বাটিতে কিছুটা পরিমাণে পানি নিয়ে নিলাম। এরপর এর মধ্যে পাউরুটি গুলোকে একটা একটা করে ভিজিয়ে রাখলাম।

IMG_20240726_151200.jpg

ধাপ - ২ :

এরপর আমি একটি পার্টিতে পেঁয়াজ কুচি এবং ধনিয়া পাতা কুচি নিয়ে ভালোভাবে মেখে নিলাম।

IMG_20240726_151212.jpg

ধাপ - ৩ :

এরপর আমি এখানে শুকনামরিচ কুচি এবং হলুদের গুঁড়ো, মরিচের গুঁড়ো এবং মসলা গুড়ো দিয়ে দিলাম। তার মধ্যে দিয়ে দিলাম লবন। এই সবগুলো দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

IMG_20240726_151223.jpg

ধাপ - ৪ :

এরপর আমি এর মধ্যে ভেজানো পাউরুটি গুলো একদম ভালোভাবে পানি সরিয়ে নিয়ে নিলাম। এরপর হাত দিয়ে সব কিছুর সাথে মেখে নিলাম।

IMG_20240726_151244.jpg

ধাপ - ৫ :

এরপর আমি চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম। এর মধ্যে দিয়ে দিলাম কিছুটা পরিমাণে তেল। তেরি গরম হয়ে গেলে এরপর তৈরি করা মিশ্রণ থেকে হাত দিয়ে গোল করে কিছুটা পরিমাণে দিয়ে দিলাম।

IMG_20240726_151328.jpg

ধাপ - ৬ :

এভাবে আমি কয়েকটা দিয়ে দিলাম। এগুলোকে উল্টেপাল্টে ভালোভাবে ভেঁজে নিবো।

IMG_20240726_151336.jpg

ধাপ - ৭ :

এরপর ভাজা হয়ে গেলে আমি চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20240726_151346.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

20240717_174643.jpg

20240717_174608.jpg

20240717_174558.jpg

20240717_174614.jpg

20240717_174540.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last month 

পাউরুটির পাকোড়া ভীষন সুন্দর ও ইউনিক একটি রেসিপি।পাউরুটি ডিম দিয়ে ভেজে খেয়েছি কখনো এতো সুস্বাদু করে পাকোড়া খাওয়া যায় জানতাম না।শিখে নিলাম আপনার রেসিপি থেকে।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে পাউরুটির পাকোড়া তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি ভাগ করে নেয়ার জন্য।

 last month 

যেহেতু এটা খাওয়া হয়নি, তাহলে সময় অপচয় না করে তাড়াতাড়ি খেয়ে নিবেন।

 last month 

বেশ দারুন রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসাধারণ হয়েছে আপনার আজকের এই বড়া জাতীয় রেসিপি। দেখে বেশ ভালো লাগলো। আশা করি খুবই সুস্বাদু হয়েছে।

 last month 

হ্যাঁ ভাইয়া পাউরুটির পকোড়া অনেক সুস্বাদু হয়েছিল।

 last month 

আপু জীবনে অনেক কিছুর পাকোড়া খেয়েছি তবে কখনো পাউরুটির পাকোড়া খাওয়া হয়নি। আজকে আপনি পাউরুটির পাকোড়া তৈরি করেছেন দেখতে অনেক লোভনীয় লাগছে। এরকম সুন্দর পাকোড়া খেতে তো অবশ্যই স্বাদ হবে। অনেক সুন্দর একটি রেসিপি রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

এই পকোড়া না খাওয়া হলে অবশ্যই খেয়ে দেখবেন। এটা অনেক বেশি মজাদার হয়ে থাকে।

 last month 

পাউরুটি দিয়ে যে পাকোড়া তৈরি করা যায় আজকে প্রথম শুনলাম। আমি অনেক কিছুর পাকোড়া খেয়েছি কিন্তু কখনো এভাবে পাউরুটি দিয়ে পাকোড়া খাইনি। আপনি অনেক সুস্বাদু এবং লোভনীয় ভাবে রেসিপিটা পরিবেশন করছেন। রান্নার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপু।

 last month 

পাউরুটির পকোড়া একেবারে ইউনিক। এটা অনেক সহজেই তৈরি করতে পারবেন। খাওয়ার ইচ্ছা থাকলে অবশ্যই তৈরি করবেন।

 last month 

আপনার পাউরুটির পাকোড়া দেখেইতো খেতে ইচ্ছে করছে। যেকোন ‍পাকোড়া গরম গরমে খেতে আমি পছন্দ করি। আর সাথে যদি হয় সস তাহলেতো কোন কথাই নেই। আমিও বাসায় নরমাল ভাবে একবার বানিয়ে ছিলাম খেতে অনেক মজা লাগে। আজ আপনার পাউরুটির পাকোড়াগেলো একদন ইউনিক ভাবে বানিয়েছেন।যা দেখেই বোঝা যাচ্ছে অনেক ভালো লেগেছিল।

 last month 

ইউনিক ভাবে পাউরুটির পকোড়া তৈরি করতে পেরে আমার কাছেও ভালো লাগছে। আর খেতে তো দারুন লেগেছিল।

 last month 

আপু আজ আপনি পাউরুটি দিয়ে অনেক মজার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করার রেসিপিটি অনেক লোভনীয় লাগছে। খেতে ও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। আমার ভাজাপোড়া জাতীয় খাবার খেতে অনেক ভালো লাগে। আগে বললে চলে যেতাম খেতে আপু। ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

ঠিক আছে আপু পরবর্তীতে তৈরি করলে অবশ্যই বলব তাহলে। আপনারা যেন চাইলে তৈরি করতে পারেন তাই সুন্দর করে তুলে ধরলাম। চাইলে এই পকোড়া তৈরি করতে পারেন।

 last month 

জি আপু বাসায় একদিন অবশ্যই তৈরি করবো।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পাউরুটির পকোড়া রেসিপি তৈরি করে। আপনার তৈরি রেসিপি একদম ইউনিক রেসিপি। এর আগে কখনো এভাবে রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। আপনার তৈরি পোস্ট দেখে মনে হচ্ছে রেসিপি খেতে বেশ সুস্বাদু হবে আপু। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

পাউরুটির পকোড়া আসলেই একেবারে ইউনিক। এটা যেমন ইউনিক তেমনি অনেক বেশি সুস্বাদু। আমার পরিবারের সবাই অনেক মজা করে খেয়েছে।

 last month 

আপু আপনার রেসিপি মানেই লোভনীয়। ঠিক আজকেও মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। যা দেখেই তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। পাউরুটির মজাদার পাকোড়া রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু। আর হ্যাঁ, খাবারের ডেকোরেশনটি ছিল দেখার মত।

 last month 

ডেকোরেশন টা দেখার মত ছিল এটা ভাবতেই তো ভালো লাগছে। রেসিপিটা আসলেই অনেক লোভনীয় ছিল।

 last month 

পাউরুটি দিয়ে অনেক মজার একটা রেসিপি করেছেন।আসলে এমন পাকোড়ার সাথে সস হলে একেবারে জমে যায়। আগে বললে চলে যেতাম পাকোড়া খাওয়ার জন্য। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

পাউরুটি দিয়ে এভাবে অনেক মজাদার রেসিপি তৈরি করা যায়। আর আমি পকোড়া তৈরি করে নিলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61821.96
ETH 2402.01
USDT 1.00
SBD 2.57