নদীর পাড়ে ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 years ago

1674983927967.PNG

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি মনে করে ঘুরতে সবারই ভালো লাগে। কারণ কোথাও ঘুরতে গেলে মন খুবই ফ্রেশ থাকে। তাছাড়া বেশ আনন্দ ও লাগে। কিছুদিন আগে আমার বোনের বাড়িতে দাওয়াত ছিল। এজন্য আমাদের বাড়ির সবাই দাওয়াত খেতে বোনের বাড়িতে গিয়েছিলাম। অনেকদিন শাড়ি পড়িনা, তাই ভাবলাম সেদিন শাড়ি পড়ে যাই। আমি আমার বড় বোন এবং আমার ভাবি আমরা তিনজন শাড়ি পড়েছিলাম। অনেকদিন পরে শাড়ি পরে ভীষণ ভালো লেগেছে। বোনের বাড়িতে যাওয়ার পর সবার সাথে দেখা হয়ে ভীষণ ভালো লাগলো।

1674973120090.jpg

1674973145500.jpg

ওরা ওদের চারপাশের আরো আত্মীয়-স্বজনদেরকে দাওয়াত দিয়েছিল। সবার সাথে দেখা হয়ে ভীষণ ভালো লেগেছে। আসলে যে কোন অনুষ্ঠানেই সবার সাথে দেখা হয় না হলে তো, কারো সাথে এখন আর কারো দেখা হয় না। আমার বোনের বাড়ির পাশেই একটা ছোট নদী রয়েছে। অনেকদিন ধরে ভাবছিলাম ওই নদীর পাড়ে একটু ঘুরতে যাব। কিন্তু সময় সুযোগ কখনও হয়ে উঠছে না। এজন্য সেদিন যখন দাওয়াত খেতে গেলাম তখন ভাবলাম নদীর পাড়ে একটু ঘুরতে যাব। আমরা দুপুরের খাওয়া-দাওয়া শেষ করে নদীর পাড়ে যাওয়ার উদ্দেশ্যে রওনা দিলাম। আমার মেয়ে তো খুব ছোট তাই ওকে নিলাম না। ওকে ওর দাদুর কাছে রেখে গেলাম। কারণ নদীর পাড়ে যেকোনো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

1674973109404.jpg

1674973041072.jpg

আমার সেখানে গিয়ে আমার ভীষণ ভালো লাগলো। দেখলাম নদীর পাড়ে একটা নৌকা রয়েছে। নৌকার মাঝি ছিল না।। নৌকাটা একটা গুটির সাথে বাধা ছিল। নদীতে সেদিন পানিও কম ছিল। এপার থেকে ওপার খুব সহজেই দেখা যাচ্ছিল। এইজন্য আমি ভাবলাম যেহেতু নৌকাটা খুব কাছেই রয়েছে তাই নৌকায় উঠে কিছু ফটোগ্রাফি করব। তাছাড়া যেহেতু শাড়ি পড়েছি এজন্য নৌকায় উঠে ফটোগ্রাফি করলে মনে হয় ভালই লাগবে। আমি আস্তে আস্তে নৌকায় উঠে বসলাম। বেশ ভালো একটা অনুভূতি হল। এই এলাকার আশেপাশের লোকজনেরা এই নদীতে ঘুরতে আসে বিকেল হল। বেশ ভালো সময় কাটাতে পারে সবাই। সেদিন আমরাও বেশ সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছি।

1674973096149.jpg

1674973025767.jpg

আমি তো বেশ কয়েকটা ফটোগ্রাফি করেছি। নিজের এই ধরনের ফটোগ্রাফি করেছি যে অনেকদিন হয়েছে। কারণ এখন কোথাও গেলেই ফুলের অথবা দৃশ্যের ছবি তুলতেই ব্যস্ত থাকি। নিজের ছবি তোলার কথাটা একদম মনেই থাকে না। এইজন্য আমি নিজের বেশ কিছু ছবি তুলে নিলাম। যদিও ফটোগ্রাফার হিসেবে narocky71 ছিল। উনি তো ফটোগ্রাফি করতে বেশি পছন্দ করে। নৌকার ফটোগ্রাফি গুলো দেখে আমারও ভীষণ ভালো লেগেছে। তাছাড়া সে দিন পরিবেশটাই অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। নৌকাতে বসে সময় কাটাতে ও ভীষণ ভালো লেগেছে। নৌকায় ফটোগ্রাফি শেষ করে এরপর আমরা নদীর পাড়ে কিছুক্ষণ বসি। নদীর পাড়ে বসে কিছুক্ষণ গল্প করলাম। মনে হচ্ছিল বেশ সুন্দর একটা মুহূর্ত কাটালাম।

1674973084171.jpg

1674973230853.jpg

তাছাড়া নদীর পারে এমনিতে হাঁটতে আসলেও কিন্তু ভালো লাগে। এজন্য আমিও ঐদিন ঘুরতে গিয়ে ভালো একটা অনুভূতি হল। এইজন্য ভেবেছি কিছুদিন পরে আবার ওই জায়গাটায় ঘুরতে যাব। কারন সেখানকার চারপাশের পরিবেশটাও কিন্তু মনোমুগ্ধকর ছিল। আপনারা যারা নদীতে ঘুরতে যান তারা নিশ্চয়ই জানেন এর অনুভূতি কি রকম। যদিও এই নদীটা খুব একটা বড় নয়। কিন্তু নদীর পাড়ে সময় কাটাতে ভালোই লাগে। এই নদীটা আমার বোনের বাড়ি থেকে একটু দূরে। আমরা মোটরসাইকেল নিয়ে গিয়েছিলাম। এজন্য আমাদের বেশি সুবিধা হয়েছে। এরপর আমরা এখানে কিছুক্ষণ সময় কাটিয়ে সামনের দিকে হাঁটতে হাঁটতে চলে আসলাম। আমরা প্রথমেই হাঁটতে হাঁটতে অনেকটা দূরে গিয়েছিলাম।

1674973105896.jpg

1674973013750.jpg

তখন ওই দূর থেকে হেঁটে আবারো আসতে ভালোই লেগেছে। বেশিক্ষণ সময় থাকতে পারেনি কারণ মেয়েকে রেখে গিয়েছিলাম এজন্য। ঘোরাঘুরি শেষ হলে আবার ও মোটরসাইকেলে করে ফিরে আসলাম। অল্প কিছুক্ষণের মুহূর্তটা কিন্তু বেশ ভালই কাটিয়েছি। আমি মনে করি এই ধরনের সময় গুলো একদম স্মৃতি হয়ে থাকে। তাছাড়া ঘুরতে গেলে মন ভালো থাকে। আপনারা ঘুরতে গেলেও দেখবেন ভীষণ ভালো লাগে। আজকে এ পর্যন্তই। পরবর্তীতে আবারও আসবো নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

মেয়েরা বিয়ের অনুষ্ঠান ছাড়া শাড়ি পড়তে চায় না। আপনি বোনের বাড়িতে শাড়ি পড়ে গিয়েছেন ভাল করেছেন তা না হলে এত সুন্দর ছবিগুলো দেখা হত না। নদীর ধারে হাটলে এক অন্য রকম অনুভুতি কাজ করে। আপনার শাড়িটা অনেক সুন্দর অনেকটা ডিজাইনার শাড়ির মত দেখতে। প্রাকৃতিক পরিবেশে নৌকায় তোলা ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। অবশ্য একটা বড় ক্রেডিট narocky ভাইয়ার। উনি বেশ ভাল ছবি তোলেন। ধন্যবাদ আপু সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন উনি ভালোই ফটোগ্রাফি করেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি আপনার বোনের বাসায় বেড়াতে গিয়েছেন এবং সবাই মিলে শাড়ি পড়ে গিয়েছেন জেনে ভালো লাগলো। আসলে অনেকদিন পর শাড়ি পরলে সত্যিই ভালো লাগে। নীল শাড়িতে আপনাকে দেখতে ভীষণ সুন্দর লাগছে। আর নৌকায় বসে করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেকদিন পরে শাড়ি পড়তে, ভালোই লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বোনের বাসায় দাওয়াত খেতে গিয়ে অনেকদিন পর শাড়ি পরেছেন। শাড়ি পরলে খুব সুন্দর লাগে। আপনি নদীর পাড়ে ঘুরতে গেলেন, বেশকিছু ছবি তুলেছেন। আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য অনেক ধন্যবাদ আপু। খুব ভাল লাগলো পড়ে। অনেক শুভেচ্ছা আপনাকে।

 2 years ago 

অনেক ছবি তুলেছি আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজকাল তো আমাদের শাড়ি পরাই হয় না কোন একটা অকেশন ছাড়া । তারপরও আপনি বোনের বাড়িতে যাওয়া উপলক্ষে শাড়িটি পড়ে ভালোই করেছেন। আপু আপনাকে অনেক সুন্দর লাগছে শাড়িতে। আর নদীর পাড়ে ঘুরতে আসলেই অনেক ভালো লাগে। নদীর আশেপাশের পরিবেশটা অনেক সুন্দর। ভালোই হয়েছে নৌকাটা পাশেই বাধা ছিল দেখে নৌকার উপরে বসে কয়েকটি ছবি তুলেছেন। আর ফটোগ্রাফার রকি ভাই কিন্তু দারুণ ছবি তুলেছে আপু।

 2 years ago 

ঠিক বলেছেন কোন অকেশন ছাড়া শাড়ি পরা হয় না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নদীর পাড়ে ঘুরতে যাওয়ার মুহূর্ত গুলো দেখে মনে হচ্ছে আমিও আপনাদের সাথে ঘুরতেছি। আপু জায়গাটি কিন্তু চমৎকার। এমন পরিবেশে ঘুরতে গেলে ভীষণ ভালো লাগে। চমৎকার মুহূর্ত কাটিয়েছেন। আপনাদের জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

সত্যি জায়গাটি অনেক চমৎকার ছিল।

 2 years ago 

নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্যের ফটোগ্রাফি দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। সত্যিই অসাধারণ প্রকৃতির মধ্যে ফটোগ্রাফি করেছেন। এই দৃশ্যগুলো আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো করতেও ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু অনেক দিন পর শাড়ি পড়লে অনেক ভালো লাগে। আমরাতো শাড়ি পড়া আসলে ভুলতে চলেছি। আর কোন অনুষ্ঠানে গেলে শাড়ি পড়া হয় ও সবারই সাথে দেখা হয়। যাইহোক আপু আপনি আপনার বোনের বাসায় গিয়ে দারুণ একটা সময় পার করেছেন।সত্যি আপু নদীর পাড়ে এভাবে ঘুরতে অনেক ভালো লাগে আর সাথে যদি থাকে এমন ফটোগ্রাফার তাহলো তো কথায় নেই। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু কোন অনুষ্ঠান হলেই শাড়ি পড়া হয় না হলে পড়া হয়না।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

এই ছোট নদীটেতে এখনো আমি ঘুরতে যেতে পারিনি। নদীটি আমার হাজবেন্ডের বাড়ীর একদম পাশে। সামনে ভাবতেছি আমিও যাব নদীতে ঘুরতে। আর আপু ঐদিন আপনারা সবাই মিলে শাড়ি পড়ে আমার হাজবেন্ডের বাড়িতে আসলেন দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। এবং আমাদের আত্মীয় ও আমার হাজবেন্ডের আত্মীয় সবাই একসাথে হল। ঐদিন আমার কাছে ভীষণ ভালো লাগলো। সবাই চলে যাওয়ার পর রাতে আমার কাছে অনেক খারাপ লাগলো সবাইকে অনেক মিস করলাম। তবে আপু আপনার ফটোগ্রাফি গুলো খুব চমৎকার ছিল।

 2 years ago 

আসলেই সবার সাথে সেদিন দেখা হয় ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60209.30
ETH 2627.55
USDT 1.00
SBD 2.55