স্বরচিত কবিতা : " আমার বাংলা ব্লগ "steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে আজকে একটি কবিতা লিখতে বেশ ইচ্ছে করছিল। আমি প্রায় অনেকদিন হয়েছে কবিতা লিখেছিলাম। ইতিমধ্যে আর কোন কবিতা লেখা হয়নি। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আমার বাংলা ব্লগ কবিতাটি নিয়ে কিছু কথা। আমি আজকের কবিতাটি মূলত আমার বাংলা ব্লগের সকল কিছু নিয়ে লিখেছি। কারন আমি বিশ্বাস করি আমার বাংলা ব্লগে আমরা সবকিছুই করতে পারি। সবাই যে রকম ভাবে নিজের সকল কাজকে স্পেশাল ভাবে তুলে ধরছেন। বলতে গেলে যে নতুন নতুন সৃজনশীল কাজ নিয়ে হাজির হচ্ছেন। অনেকে আবার খুব সুন্দর সুন্দর কবিতা কিংবা গল্প লিখছেন। তার সাথে সবাই সব সময় চেষ্টা করেন নতুন নতুন কিছু রেসিপি নিয়ে আসতে। কেউ আবার সকল ধরনের সুন্দর সুন্দর ক্রাফট তৈরি করতে পছন্দ করে। তার সাথে আবার কিছুটা সময় কাটানোর জন্য আমরা ডিসকোর্ডে আসি। আমার প্রতি সপ্তাহে হ্যাংআউটে আমরা অনেক মজা এবং আনন্দ করতে পারি। আমি মনে করি এখানে আমাদের আনন্দ এবং কাজ এমনকি ইনকাম সবকিছুই পেয়ে থাকি। এইসব কিছু নিয়েই আমি আমার কবিতাটি লিখেছি।

2022-09-08-13-04-26-351.jpg

আমার বাংলা ব্লগ

এসেছি সবাই এসেছি,
আমার বাংলা ব্লগে।
হাসি, আড্ডায় মেতে উঠেছি,
তার সাথে কাজ নিয়ে সবে।

এখানে কেউ লেখক হিসেবে,
কেউ আবার গায়ক হিসেবে।
কারো হাতে জাদু আছে,
স্পেশালভাবে করে সকল রান্না।

কেউ লেখে সুন্দর সুন্দর কবিতা,
কেউ আবার মেতে উঠে কবিতা আবৃত্তি।
কারো আবার সুন্দর ব্যবহার আর ভদ্রতা,
কেউ নিয়ে আসে নিজের সকল সৃজনশীলতা।

কেউ করে রঙিন কাগজের অরিগামী,
কেউ আবার রেসিপি নিয়ে এসে বলে এইতো এখানেই আমি।
কেউ আবার মাটিয়ে তোলে কিছু গল্পে,
কেউ আবার সন্তুষ্ট থাকে অল্পে।

কাজের মাঝে একটুখানি সময় পেলে,
ডিসকোর্ডে আসি গল্প আর মজার ছলে।
সপ্তাহ শেষে চলে আসি হ্যাংআউটে,
সকলের ধরনের মজা যেন সেখানেই ভেসে ওঠে।

একটা পর্বে মেধার বিকাশ,
কুইজ বলে, আমি সেই বিকাশ।
আরো আছে গান আর কবিতা,
আনন্দে মেতে উঠি আমি আর ববিতা।

আলো জ্বলুক সবার ঘরে ঘরে,
আমরা আছি বাংলা ব্লগের তরে।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

অতীব সত্য কথা বলেছেন কবিতা লেখার জন্য সময় এবং অনুভূতির প্রয়োজন হয়। যার অনুভূতি যত তীক্ষ্ণ তার কবিতার ভাষা তত তীক্ষ্ণ। যাইহোক অনেক ভালো ছিলো আপনার কবিতাটি।

 2 years ago 

অনেক সময় নিয়ে কবিতাটি লিখেছিলাম। আপনার এরকম প্রশংসা পেয়ে অনেক ভালো।

 2 years ago 

আমার বাংলা ব্লগ নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আসলে কবিতার ছন্দে ছন্দে অনেক মিল ছিল। যা মনের ভাব প্রকাশ করেছেন আমারবাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি গুলো। আমরা সকলে একসাথে কাজ করছি এই সৌন্দর্যময় কবিতাটি পড়ে অনেক বেশি ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাংলা ব্লগের কাজের অনুভূতি গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বাংলা ব্লগ নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আসলেই বাংলা ব্লগ একটি অসাধারন প্লাটফর্ম। ধন্যবাদ আপু।

 2 years ago 

এ প্লাটফর্মের কোন তুলনা হয় না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ খুবই অসাধারণ আপনি আমাদের বাংলা ব্লগ নিয়ে কবিতা লিখেছেন। সত্যি কবিতাটি অসম্ভব ভালো লাগলো আমার। সত্যি প্রতিটি লাইন আমার হৃদয়কে ছুয়ে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মত উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ নিয়ে কবিতাটি লিখতে বেশি ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38