আর্ট :- একপাশে কঙ্কাল এবং একপাশে একটা মেয়ের আর্ট।

in আমার বাংলা ব্লগ4 months ago

IMG_20240327_173038.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি একপাশে কঙ্কাল এবং একপাশে একটা মেয়ের আর্ট করলাম।

পেন্সিল আর্ট আমার কাছে ভীষণ ভালোই লাগে। তাই জন্য মাঝেমধ্যে পেন্সিল আর্ট করার চেষ্টা করি। তবে আর্টের ক্ষেত্রে কিছুটা ইউনিক করার চেষ্টা করি। এজন্য মূলত অনেক চিন্তা ভাবনা করে ভাবলাম, একটা মুখের একপাশের অংশ কঙ্কালের এবং আরেক পাশের অংশ একটা মেয়ের মুখের আর্ট করব। আসলে এই আর্ট মূলত আমি কিছুটা ইউনিক করার জন্যই করলাম। আমি আমার থিমস অনুযায়ী আর্ট টা কমপ্লিট করলাম। তবে আমার কাছে আঁকার পর দেখতে ভীষণ ভালোই লেগেছে। সব মিলিয়ে দারুন একটা আর্ট করলাম। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

IMG-20240327-WA0024.jpg

IMG-20240327-WA0023.jpg

আঁকার উপকরণ

• স্কেচ বোর্ড
• পেন্সিল
• কাটার
• রাবার
• ব্লেনডিং

IMG-20240130-WA0000.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি স্কেচ বোর্ড নিলাম। এরপর আমি মাঝখানের অংশে দুইটা দাগ দিয়ে। দুই পাশে হালকাভাবে চোখের দাগ দিয়ে দিলাম।

IMG_20240327_172430.jpg

ধাপ - ২ :

এরপর দুই পাশে দুই রকমের চোখ এঁকে নিলাম।

IMG_20240327_172509.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি এক পাশের অংশে মুখের কিছুটা অংশ এবং অপর পাশের অংশের কঙ্কালের কিছু অংশ এঁকে নিলাম।

IMG_20240327_172534.jpg

ধাপ - ৪ :

এরপর আমি একটু একটু করে এক পাশের মেয়েটির চুলগুলো খুব সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG_20240327_172611.jpg

ধাপ - ৫ :

এরপর অন্য পাশে আরও একটু কালো দাগ দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20240327_172644.jpg

ধাপ - ৬ :

এর বাহিরের অংশটা কে একটু হালকাভাবে পেন্সিলের দাগ দিয়ে দিলাম।

IMG-20240327-WA0002.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240327-WA0024.jpg

IMG-20240327-WA0023.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 4 months ago 

চমৎকার অভিজ্ঞতা আপু আপনার। এত সুন্দর আইডি দিয়ে আপনি আর্ট করলেন দেখতে বেশ ভালো লেগেছে। একদিকে কঙ্কাল একদিকে মেয়ের আর্ট অসাধারণ একটি আইডিয়া। অনেক সুন্দর করে আপনি আর্ট করলেন। আপনার কাজ গুলো দেখলে বেশ অনুপ্রেরণা জাগে সব সময়। অসংখ্য ধন্যবাদ আপু সব সময় আমাদেরকে অনুপ্রাণিত করার জন্য।

 4 months ago 

আমার আইডিয়াটা আপনার কাছে অসাধারণ লেগেছে শুনেই ভালো লেগেছে।

 4 months ago 

কি অসাধারণ আর্ট করেছেন আপু! দেখতে অনেক সুন্দর হয়েছে। ভালো লেগেছে আপনার করা পেন্সিল আর্টটি। আর্টের ধাপ গুলোও যথাযথ ভাবে তুলে ধরেছেন। পেন্সিল আর্ট হলেও ভূমিকায় পোস্টার কালারের ব্যবহার ভুল করে উল্লেখ করেছেন মনে হচ্ছে! অসাধারণ আর্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 4 months ago 

আমার পেন্সিল আর্ট আপনার কাছে খুবই ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু।

 4 months ago 

আসলে আপনার চিত্রগুলো আমার খুবই ভালো লাগে। আর আপনি প্রতিনিয়ত পোষ্টের ভিন্নতা আনার জন্য অসাধারন ইউনিক কিছু অংকন করে থাকেন। আজকে একপাশে কঙ্কালও অন্য পাশে একটি মেয়ের চিত্র কোন অসাধারণ হয়েছে। আসলে আপনারা চিত্র অংকন আইডিয়া দারুন। আর আপনি খুবই দক্ষতার সাথে চিত্রগুলো অঙ্কন করেন। যার কারণে দেখে খুবই ভালো লাগে। আজকে চিত্রটি অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ইউনিক কিছু অঙ্কন করার চেষ্টা করলাম। আর এই আইডিয়াটা একটু ভিন্ন ছিল।

 4 months ago 

আপু আপনি সবসময়ই খুব সুন্দর সুন্দর আর্ট শেয়ার করেন। আপনার আর্ট সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি একদম ভিন্ন ধরনের একটি আর্ট শেয়ার করেছেন। আমার কাছেও পেন্সিল আর্ট অনেক ভালো লাগে। কিন্তু কখনো পেন্সিল আর্ট করা হয়নি। আপনার আজকের এই আর্ট অনেক ইউনিক লেগেছে ‌। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার আজকের এই পেন্সিল আর্ট আপনার কাছে খুবই ইউনিক লেগেছে শুনে আনন্দিত হলাম।

 4 months ago 

খুব সুন্দর একটি আর্ট করেছেন।এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।আপনি অনেক সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 4 months ago 

আপনি আমার আর্ট দেখে মুগ্ধ হয়েছেন শুনেই ভালো লাগতেছে। চেষ্টা করেছি পেন্সিল আর্ট কি করে সুন্দর করে উপস্থাপনা করার।

 4 months ago 

আপু আপনার অংকন চিত্রটি অসাধারণ হয়েছে। আপনার অংকন করা চিত্র গুলো আমার অনেক ভালো লাগে। এক পাশে একটি কঙ্কালের চিত্র ও আরেকপাশে আরেকটি সুন্দর মেয়ের চিত্র ফুটিয়ে তুলেছেন দেখে সত্যি ভালো লাগলো। দারুন একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 4 months ago 

চেষ্টা করেছি দুইটি দৃশ্যকে সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য পেন্সিল আর্টের মাধ্যমে।

 4 months ago 

আপনার এই প্রতিভা কিন্তু বেশ প্রশংসনীয়। আমার কাছে ভালো লাগলো আপনার আর্ট দক্ষতা দেখতে পেরে। আপনি খুব সুন্দর ভাবে দুইটা রূপে গড়েছেন আজকের আর্ট। এক কথায় অসাধারণ হয়েছে।

 4 months ago 

এই আর্ট দক্ষতার সাথে করার চেষ্টা করেছি।

 4 months ago 

কঙ্কাল এবং একপাশে একটা মেয়ের আর্ট চমৎকার সুন্দর। আপনি খুব সুন্দর দক্ষতার সাথে এই পেন্সিল আর্টটি করেছেন।এক পাশে ভীষণ সুন্দর একটি মেয়ে আর অপর পাশে ভয়ংকর কংকাল। আসলে আপনার এই পোস্টে মানুষের দুটি রুপ সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধাপে ধাপে চমৎকার করে পেন্সিল আর্ট করার পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন। সব মিলিয়ে অসাধারণ। ধন্যবাদ আপনাকে সুন্দর পেন্সিল আর্টটি শেয়ার করার জন্য।

 4 months ago 

সুন্দর করে পেন্সিল আর্ট অঙ্কন করেছি। আর ২ টি রূপ সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনাদের প্রশংসা মূলক মন্তব্য পেয়ে আরো ভালো লাগতেছে।

 4 months ago 

আপনার আর্ট গুলো খুবই সুন্দর হয় আপু। আজকে ইউনিক একটি আর্ট শেয়ার করেছেন। আর্ট টি দেখে খুবই ভালো লাগলো। একপাশে একটি মেয়ের ছবি অন্য পাশে কঙ্কাল। আইডিয়াটা দারুন ছিল আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

একপাশে একটা মেয়ে এবং অন্য পাশে কঙ্কাল, এই দুই দৃশ্যকে সুন্দর করে পেন্সিল আর্ট এ রূপান্তর করার চেষ্টা করেছি ইউনিক একটা আইডিয়ার থেকে।

 4 months ago 

আপনি যে একজন ভালো আর্ট ম্যান সেটা বলতেই হবে ৷ দারুন হয়েছে আর্ট টি ৷ আর আপনার আর্ট পোষ্ট মানেই নতুন কিছু আর ভালো লাগে ৷ প্রতি সপ্তাহে আপনার আর্ট পেইন্টিং ডিজাইন গুলো দেখে অনেক ভালো লাগে ৷ যা হোক অনেক সুন্দর একটি আর্ট উপহার করলেন ৷ একপাশে কঙ্কাল এবং একপাশে একটা মেয়ের আর্ট জাষ্ট অসাধারণ ৷ দেখার মতো ছিল অসংখ্য ধন্যবাদ আপু ৷ ভালো থাকবেন এমনটাই প্রতার্শা ব্যাক্ত করছি ৷

 4 months ago 

আসলে আমি সব সময় ভালো আর্ট করার চেষ্টা করি, যেন আপনাদের কাছেও দেখতে ভালো লাগে। আপনি আমার আর্ট দেখে প্রশংসা মূলক মন্তব্য করেছেন দেখে ভালো লেগেছে। দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71