🎨 কালার মিক্স করার টিউটোরিয়াল 🖌️(পর্ব ২ - দুইটা রং মিশিয়ে আরেকটা কালার তৈরি) | ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

1641731834517.jpg


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। সবাই তাকে সুস্থ এবং ভাল থাকুন এই কামনা করি। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। এর আগে আমি প্রথম পর্বে দেখিয়েছি কয়েকটা কালার মিশিয়ে স্কিন কালার তৈরি করে আপনাদেরকে দেখিয়েছি। আজকে এসেছি রং মিক্সিং এর দ্বিতীয় পর্ব নিয়ে। আজকে আমি দেখাবো যেকোনো দুই কালারের রং মিশিয়ে অন্য আরেকটা রং তৈরি করা যায় কিভাবে এবং কোন কোন কালার মিশিয়ে কোন কালার তৈরি করা হয়।যেহেতু আমার বাংলা ব্লগে এখন অনেকে জল রং দিয়ে নানা রকমের পেইন্টিং করে। সেহেতু তাদের জন্য উপকার হবে। চলুন দেখা যাক কোন কোন কালার দিয়ে কোন কালার তৈরি করেছি। আশা করি আমার আজকের কালার তৈরি করার পদ্ধতি আপনাদের ভালো লাগবে।


🎨 আঁকার উপকরণ 🎨

• পোস্টার বিভিন্ন কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• সাদা বোর্ড

IMG_20211231_120053.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

এখানে আমি হলুদ রং নিলাম। এরপর হলুদ রঙের সাথে লাল রং মিশিয়ে নিলাম। হলুদ এবং লাল রং মিশিয়ে কমলা কালার তৈরি করে নিলাম।


ধাপ ২ :

এরপর আমি হলুদ রং নিলাম। হলুদ রঙের সাথে নীল রং মিশিয়ে নিলাম। হলুদ এবং নীল রং মিশিয়ে সবুজ রং তৈরি করে নিলাম।


ধাপ ৩ :

এরপরে আমি গোলাপি এবং নীল রং নিলাম। গোলাপি রঙের সাথে নীল রং মিশিয়ে বেগুনি কালার করে নিলাম।


ধাপ ৪ :

এরপর গোলাপি রঙের সাথে সবুজ কালার মিশিয়ে একটা ব্রাউন কালার তৈরি করে নিলাম। এটা হচ্ছে লালচে ব্রাউন কালার।


ধাপ ৫ :

এরপর কমলা রঙের সাথে হালকা একটু কালো রং মিশিয়ে অন্যরকমের আরেকটা ব্রাউন কালার তৈরী করে নিলাম। এটাকে হলদেটে ব্রাউন কালার বলে।


ধাপ ৬ :

এরপর নীল রঙের সাথে সবুজ রং মিশিয়ে তৈরী করে নিলাম দীপ সবুজ কালার।

IMG_20211231_121900.jpg

IMG_20211231_121941.jpg


ধাপ ৭ :

এখানে আমি নীল রংয়ের সাথে কমলা রং মিশিয়ে নেভি ব্লু কালার তৈরি করে নিলাম।

IMG_20211231_122238.jpg

IMG_20211231_122343.jpg


ধাপ ৮ :

এখানে আমি লাল রঙের সাথে সাদা রং মিশিয়ে নিলাম। লাল রংয়ের সাথে সাদা রং মিশিয়ে গোলাপী কালার তৈরি করে নিলাম। আমরা যদি একটু বেশি সাদা কালার মিশায় তাহলে হালকা গোলাপী কালার তৈরি করে নিতে পারবো।

IMG_20211231_122500.jpg

IMG_20211231_122546.jpg


ধাপ ৯ :

এখানে আমি লাল রঙের সাথে নীল রং মিশিয়ে নিলাম। লাল রঙের সাথে নীল রঙ মিশালে ইট কালার তৈরি হবে।

IMG_20211231_122851.jpg

IMG_20211231_122853.jpg


ধাপ ১০ :

এখানে সাদা রঙের সাথে নীল রং মিশিয়ে আকাশী কালার করে নিলাম। যদি সাদা আকাশে রং করতে চাই তাহলে সাদা রং একটু বেশি দিতে হবে।

IMG_20211231_123606.jpg


ধাপ ১১ :

এরপরে লাল রঙের সাথে খুবই সামান্য পরিমাণে একটু কালো রং মিশিয়ে নিলে খয়েরী রং তৈরি হবে। কালো রং খুবই সামান্য পরিমাণে দিতে হবে বেশি হলে অন্য কালার তৈরি হয়ে যাবে।

IMG_20211231_124650.jpg

IMG_20211231_124805.jpg


শেষ ধাপ :

এভাবে আমি দেখালাম দুইটা রং মিশিয়ে অন্য আরেকটা কালার কিভাবে তৈরি করতে হয়। আশা করি আমার কালার তৈরি করার এই পদ্ধতি আপনাদের কাজে আসবে।

1641731834517.jpg


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

এটি একটি শিক্ষনীয় পোস্ট। কোন কোন কালারের মিশ্রণে কি কি রং তৈরি হয়। মেধার প্রকাশ ঘটিয়েছেন। আমার কাছে আইডিয়াটি ভালোই লেগেছে। তাছাড়া আপনি চিত্রাংকনের দারুন অভিজ্ঞতা রাখেন। ভালো থাকবেন ধন্যবাদ।

 3 years ago 

আপনাদের এই আইডিয়াটা ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার আজকের পোস্টটি অসাধারণ হয়েছে। খুবই উপকারী হয়েছে আমরা যারা আর্ট করি তাদের জন্য। অনেক সময় দেখা যায় যে অনেক কালারের রং থাকেনা তখন আপনার এই পদ্ধতি অবলম্বন করে খুব সহজেই বিভিন্ন কালারের রং তৈরি করা যাবে। ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

জি আপু, কোন কালারের রং না থাকলে এভাবে তৈরি করা যাবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দুইটা রং মিশিয়ে আরেকটা কালার তৈরি দেখে অনেক ভালো লাগলো এর আগে কখনো এমন পোস্ট দেখিনি ইউনিক আইডিয়া ছিলো। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আমার পোস্ট ইউনিট লেগেছে জেনে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

অনেক ভালো লাগলো আপু । আগে বেশ কয়েকটি জানতাম আর এখন আপনার পোস্টটি মাধ্যমে অনেক শিখলাম । ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।

 3 years ago 

আমার পোস্ট থেকে কিছু শিখতে পেরেছেন যেন অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দারুন জিনিস শেখালেন আপু।❣️
এটি যারা অংকন করে সবার উপকারে লাগবে ☺️
আপনি ধাপে ধাপে সুন্দর উপস্থাপনা করেছেন ভালোই লাগছে সবকিছু 🪄

 3 years ago (edited)

জি ভাইয়া যারা অঙ্কন করে তাদের উপকারে আসবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কালার মিক্স করার টিউটোরিয়ালটি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। এটি আমাদের জন্য অনেক শিক্ষণীয়। আপনি অনেক সুন্দর করে বিভিন্ন কালার তৈরির পদ্ধতি উপস্থাপন করেছেন আপু। আশা করছি সকলে অনেক উপকৃত হবে। শিক্ষামূলক একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার কালার মিক্স করা টিউটোরিয়ালটি দেখে আমি অনেক উপকারিত হলাম। কারণ আমি জল রং দিয়ে আর্ট করার সময় কালার মিক্স করার একটা সমস্যা হত। আপনার পোষ্টটি দেখার পর তা আর হবে না। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার পোস্ট দেখে আপনার উপকার হয়েছে জেনে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

কালার মিক্স করার টিউটোরিয়ালটি সম্পর্কে করে তুলে ধরেছেন। কোন কালারের সাথে কোন টি মিক্স করতে সুন্দর করে বুঝিয়েছেন। প্রতিটি কালার সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন মিক্স করা সম্পর্কে। ধন্যবাদ শেয়ার করার জন‍্য।

 3 years ago 

আমার পোস্ট সম্পর্কে বোঝার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

খুবই উপকারী মূলক পোস্ট যারা জল রং দিয়ে ছবি আঁকা। আসলেই এগুলোর রং মিশ্রন জানলে অনেক রঙ বেঁচে যায়। দারুন ছিল আপু। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আমার অনেক ভালো লাগলো


IMG_20220106_113311.png

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, এভাবে রং মিশ্রন করলে অনেকগুলো কালারের রং বেঁচে যায়, কিন্তু হয়না। এজন্যই এই আইডিয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু। এই পোস্ট টা অনেক উপকারী। অনেক ভালো লাগলো আপু অনুরোধ রাখার জন্য। এখন যেকেউ চাইলেই এটা দেখে খুব সহজেই ইচ্ছে মতো রং তৈরি করে নিতে পারবে।

 3 years ago 

জি আপু, মূলত আপনার থেকেই আমার এই পোস্টগুলো আইডিয়া পাওয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61949.37
ETH 2415.67
USDT 1.00
SBD 2.65