স্বরচিত কবিতা : " ঈদের খুশি "steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

" ঈদ মোবারক "


হ্যালো বন্ধুরা,

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। তবে আজকে আপনাদের সামনে ঈদের খুশির কবিতা নিয়ে আসলাম। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে আজকে একটি কবিতা লিখতে বেশ ইচ্ছে করছিল। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আসলে যেহেতু আজকে ঈদের দিন। তাই ভাবলাম ঈদের দিন উপলক্ষে একটি কবিতা লিখি। আসলে আমাদের জন্য ঈদের উৎসবটা অনেক বড়। কারণ আমরা বছরে মাত্র দুইটা ঈদ উপভোগ করে থাকি। আর ঈদের দিনের খুশি টা আমরা সবার মাঝে ছড়িয়ে দি। আমাদের যত দুঃখ কষ্ট থাকুক না কেন, সবকিছু ভুলে আমরা এই দিনটা অনেক আনন্দে উপভোগ করি। এই দিনে আমরা ধনী গরিব কেউ কোনো ভেদাভেদ রাখিনা। আর আমরা সবাই সমানভাবে নতুন জামা কাপড় পরি আর আনন্দ করি। তার সাথে বেশ মজার মজার খাবার খেয়ে থাকি। কারণ এই আনন্দটা আমরা ছোট থেকে বড় সবাই বেশি উপভোগ করে থাকি। আজকের ঈদে আমাদের ছোটবেলার ঈদের স্মৃতি গুলো মনে পড়ে। কারণ ছোটবেলায় ঈদের আনন্দটা একটু বেশি হয়ে থাকে। আশা করি সবাই আজকের দিনটা বেশি ভালোভাবে কাটাবেন।

20230628_211022_0000.jpg
ক্যানভা দিয়ে তৈরি,

" ঈদের খুশি "

ঈদের খুশি ঘরে এলো,
আনন্দে সবাই মাতিয়ে তোলো।
ভেদাভেদ নয় কারো
উৎসব মুখর করে তোলো।

ধনী গরিব একই সাথে
আনন্দ করো গলায় জড়িয়ে।
ঈদের খুশি সবার ঘরে,
আসবে আনন্দ সবার তরে।

নতুন পোশাকে সবাই সাজে,
সুন্দর সুন্দর খাবারে মন মাতে।
দুঃখ আর বেদনা ভুলে,
সবাই আনন্দ করে হাত তুলে।

খুশির চাঁদ উঠেছে আকাশে,
উৎসব মুখর পরিবেশে।
ঈদ মানে উৎসব আর খুশি,
ঈদ মানে ভালোবাসায় মিশি।

ঈদ মানে আমরা সবাই ভাই-বোন,
কেউ নয়তো পর।
ঈদ মানে দুঃখ ভুলে,
খুশির আমিজে ভর।

সবাই মিলে সুন্দর অনুভূতি
ছোটবেলার কত স্মৃতি।
ঈদের সময় নতুন জামা,
তার সাথে পাঞ্জাবি আর পায়জামা।
সবাইকে জানাই ঈদ মোবারক।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

প্রথমে ঈদ মোবারক জানাচ্ছি আপু। বাহ্ আপু আপনি তো ঈদ নিয়ে সুন্দর একটি কবিতা আলোচনা করে ফেলেছেন। আপনার স্বরচিত কবিতাটি অসাধারণ লেগেছে আমার কাছে। ঈদের খুশি সবার হৃদয়ে ছড়িয়ে পড়ুক। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন সবাই মিলে বেশ ঈদের খুশি অনুভব করেছি।

 last year 

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনি আমাদের মাঝে আর ঈদের শুভেচ্ছা নিয়ে অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। কবিতার প্রতিটি চরণ আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে সালামী স্বরূপ দেওয়ার জন্য।

 last year 

আপনার কাছে কবিতাটা ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 last year 

ঈদের খুশি কে কেন্দ্র করে আজ আপনি আমাদের মাঝে অসাধারণ একটি কবিতা রচনা করে উপস্থাপন করেছেন। আপনার এই সুন্দর কবিতাটি অপু আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি তো আপনার কবিতা আবৃত্তি করে মুগ্ধ হয়েছি। আশা করি খুবই আনন্দঘন মুহূর্ত অতিবাহিত করেছেন আপনি এই ঈদের দিনে।

 last year 

ভাইয়া আমি তো আজকে কবিতা আবৃত্তি করি নাই। আমি তো কবিতা লিখেছি।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32