জেনারেল রাইটিং:- "সময় একটা অদ্ভুত জিনিস, নিজে বদলায় সাথে মানুষকেও বদলে দেয়।"

in আমার বাংলা ব্লগ4 days ago

Pink Green Organic Don't Waste Your Energy Quote Instagram Post_20240714_234907_0000.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় চেষ্টা আমি কিছু বিষয়ে আপনাদের মাঝে তুলে ধরার। তেমনি আজকেও আপনাদের সামনে অনেক সুন্দর একটি বিষয়ের উপস্থাপন করার চেষ্টা করব। আসলে এসব বিষয়গুলো থেকে আমরা অনেক কিছু জানতে পারি এবং শিখতে পারি। যেগুলা হয়তোবা বাস্তব জীবনে আমাদের কাজে লাগবে। আশা করি আপনাদের ভালো লাগবে পোস্টটা পড়ে।

প্রত্যেকটা মানুষের জীবনে সবথেকে গুরুত্বপূর্ণ একটা জিনিস হচ্ছে সময়। সময় এত বেশি গুরুত্বপূর্ণ আমাদের জীবনে, যেটাকে সঠিক ভাবে কাজে লাগানো দরকার। সময় সত্যি একেবারে অদ্ভুত হয়ে থাকে। যে মানুষ সময়কে বেশি বেশি গুরুত্ব দিতে শেখে এবং গুরুত্ব দিতে জানে, সেই মানুষই নিজের জীবনে ভালো কিছু করতে পারে। নিজের জীবনে প্রতিনিয়ত আপনাকে অবশ্যই সময়কে কাজে লাগাতে হবে সঠিকভাবে। সময় যদি একবার চলে যায়, তাহলে সেই সময়কে আপনি আর নিজের জীবনে কখনোই ফিরে পাবেন না। কারণ সময় এবং নদীর স্রোত কখনো কারো জন্য অপেক্ষা করে না। তাই সময় থাকতেই সব কিছু করুন।

সময়ের গুরুত্ব আমাদের জীবনে অপরিসীম। আপনি যদি সঠিকভাবে সময়কে কাজে লাগাতে পারেন, তাহলে সময়ের সাথে সাথে আপনি নিজেও বদলে যাবেন। সময় নিজে যেরকম ভাবে বদলায়, ঠিক তেমনি ভাবে মানুষকেও বদলে দেয়। আর এই জন্যই তো সময় একটা অদ্ভুত জিনিস। নিজের সাথে অন্য কেও বদলিয়ে দেয়। আপনার যদি নিজের জীবনে ভালো কিছু করার আশা থাকে, তাহলে নিজের জীবনের একটা মুহূর্ত কেও অপচয় করবেন না। কারণ আপনি যদি এখন আপনার জীবনের এই সময়গুলোকে অপচয় করেন, তাহলে একসময় আপনাকে অনেক বেশি আফসোস হবে এই সময়ের জন্য।

কিন্তু আপনি যদি সময়ের সাথে সাথে নিজেকে বদলানোর চেষ্টা করেন, তাহলে অবশ্যই প্রতিনিয়ত সঠিকভাবে সময়কে ব্যবহার করবেন। আর নিজেকে ভালো একটা স্থানে নিয়ে গিয়ে বদলানোর চেষ্টা করবেন বর্তমান স্থান থেকে। একটা কথা আছে না, থাকতে মূল্য দিতে শেখো। আর ঠিক এরকমটা সময়ের ক্ষেত্রেও। সময় থাকতে সময় একে অনেক বেশি মূল্য দিতে শিখেন। যদি সময়টা চলে যায় তাহলে পস্তাতে হবে। আর ওই মুহূর্তেই বুঝতে পারবেন আপনার জীবনের এই কিছু সময় আপনার জন্য কত বেশি গুরুত্বপূর্ণ ছিল। এই সময়ই পারে আপনার জীবনকে সম্পূর্ণভাবে বদলে দিতে। তাই সময়ের গুরুত্ব দিতে শিখুন।

আপনি যদি আজকের কাজ কালকে করবেন বলে ফেলে রাখেন, তাহলে এতে করে আপনার অনেক সময় ব্যয় হবে এটা আপনি বুঝতেই পারবেন না। আপনি যদি আজকের কাজ আজকে করেন, আর আজকে আগামী কালকের কাজটাও কিছুটা এগিয়ে রাখেন, তাহলে আপনার অনেক সময় বেঁচে যাবে। আর আপনি পরবর্তী সময়ে আরো অনেক বেশি ভালোভাবে সবাইকে কাজে লাগাতে পারবেন। আর কাজ আরো ভালোভাবে এগিয়ে নিয়ে যেতে পারবেন। আর এর ফলে আপনার জীবনে ভালো কিছু অবশ্যই হবে। সময়কে যথাযথভাবে কাজে লাগিয়ে এগিয়ে যান। সফলতা অর্জনের থেকে আপনাকে কেউই পারবেনা পেছনে ঠেলে দিতে।

তাই আপনি নিজের জীবনের একটা মিনিট কেও অপচয় করবেন না। প্রতিনিয়ত অবশ্যই চেষ্টা করবেন, নিজের জীবনের সব সময়কে যথাযথ কাজে লাগানোর জন্য। আমাদের জীবনের প্রত্যেকটা সেকেন্ড, প্রত্যেকটা মিনিট, প্রত্যেকটা ঘন্টা, প্রত্যেকটা দিন অনেক অনেক বেশি গুরুত্বপূর্ণ। নিজের জীবনে যদি ভালো কিছু করতে চান, যদি নিজের জীবনকে সুন্দরভাবে বদলাতে চান, তাহলে অবশ্যই সময়ের গুরুত্ব দিয়ে চলুন। আপনি যদি সময়কে ভালোভাবে ব্যবহার না করেন, তবুও কিন্তু আপনার জীবন সময়ের সাথে সাথেই বদলাবে। তবে ভালো কিছু হবে না। বরং অনেক বেশি খারাপ ভাবে বদলাবে। যেটা আপনার জন্য অনেক খারাপ হবে। তাই সময়কে সব সময় গুরুত্ব দিয়ে চলুন। আর নিজের জীবনকে ভালো ভাবে পরিচালিত করুন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 4 days ago 

আমাদের প্রত্যেকের জীবনে সময়ের গুরুত্ব অনেক বেশি। তবে সময়ের সাথে সাথে সবকিছু যখন বদলে যায় তখন সত্যিই অবাক লাগে। সময় কখনো কারো জন্য থেমে থাকে না আপু। দারুন লিখেছেন আপনি।

 3 days ago 

হ্যাঁ আপু সবার জীবনেই সময়ের গুরুত্বটা অনেক বেশি।

 4 days ago 

জীবনের মোড় ঘুরাতে সময় এবং সময়মতো পদক্ষেপ নেয়াটাই হল বড় বিষয়। সময় যেভাবে পরিবর্তন হয় ঠিক তেমনি মানুষকে পরিবর্তন করে। আর সময়ের সাথে সাথে মানুষ যদি সঠিকভাবে পরিবর্তিত হতে পারে তখন সব দিকে সফলতা পাওয়া যায়। সময়ের যদি সঠিক ব্যবহার করা হয় তাহলে প্রতিটি মানুষ সফলতা পাবে। তবে এক্ষেত্রে আবার ভাগ্যটাও নির্ভর করে। আপনার লেখাগুলো পড়ে খুব ভালো লাগলো আপু খুব সুন্দর কিছু কথা লিখেছেন।

 3 days ago 

সময়কে সঠিকভাবে ব্যবহার করলে মানুষ অবশ্যই সফলতা অর্জন করতে পারবে।

 4 days ago 

সুন্দর একটি বিষয় আজ আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সময় তার নিজের গতিতে চলে। আমি কোন কাজ আগামীতে করবো বলে সময়তো আর আমার জন্য বসে থাকবে না। আর সময় থাকলে নিজের ভালো না বুঝলে অসময়ে কাউকে আমার পাশে পাবো না। কারন সময়ের সাথে সাথে আশেপাশের মানুষগুলো বদলে যায়।

 3 days ago 

হ্যাঁ সময় কারো জন্যই বসে থাকে না। তাই সময়কে কাজে লাগিয়ে আমাদেরকেই এগিয়ে যেতে হবে।

 4 days ago 

আসলে সময়ের সাথে সাথে পরিবেশ এবং পরিস্থিতি দুটোই পরিবর্তন হয়ে যায়। সত্যি সময় খুবই অদ্ভুত। সময় কারো জন্য থেমে থাকে না। সময়কে যদি সঠিকভাবে কাজে লাগানো যায় তাহলে জীবনে সফলতা আসবে। আপনি ঠিক বলছেন, সময় মানুষকে বদলে দেয়। ধন্যবাদ আপনাকে আপু।

 3 days ago 

চেষ্টা করেছি সময় নিয়ে এই পোস্টটা সুন্দর করে লেখার জন্য। ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 4 days ago 

আপনি খুব সুন্দর বিষয় নিয়ে লিখেছেন আপু। সময় শুধু নিজেই বদলায় না সাথে সে মানুষটাকে বদলিয়ে দেই। সময়ের পালাবদলে মানুষের জীবনে অনেক কিছুর পরিবর্তন আসে সাথে মানুষের জীবনেরও পরিবর্তন ঘটে। আপনার লেখাগুলো খুবই গুরুত্বপূর্ণ আপু পড়ে ভালো লেগেছে।

 3 days ago 

সময় যেমন বদলায় তেমনি মানুষকেও বদলিয়ে দেয়। আমার লেখা পড়ে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 4 days ago 

আমি কিন্তু একেবারে আপনার সাথে একমত। কারন সময়ের তালে তালে মানুষও বেশ সুন্দর করে বদলে যায়। বদলে যায় তার জীবনও। কারন সময় তাকে বেশ সুন্দর করে বদলে দেয়। আর মানুষও বেশ তাড়াতাড়ি তার প্রয়োজনে বদলে যায়। বেশ দারুন লেখেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 days ago 

হ্যাঁ মানুষ তাড়াতাড়ি নিজের প্রয়োজনে বদলে যায়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61615.30
ETH 2674.97
USDT 1.00
SBD 2.60