আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৯ || মনের আনন্দে বৃষ্টিতে ভেজার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

2022-06-29-20-40-09-489.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


বৃষ্টি পড়ে টাপুর টুপুর,
মনে আমার আনন্দের দুপুর।
আশায় থাকি প্রতিদিন,
কখন ইচ্ছেমতো ভিজবো সারা দিন।

সময় সুযোগ আসে না তো,
বৃষ্টিতে ভেজার জন্য মন আর মানে না তো।
আশায় থাকি ভিজবো একদিন,
খুনসুটির সাথে মাতিয়ে তুলবো সারাদিন।

সুযোগটা একদিন চলেই আসলো,
মনের আনন্দে ভিজতে চললো।
আবেগ অনুভূতি সবটা দিয়ে,
ভিজতে চলেছি আনন্দ নিয়ে।

✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। প্রথমত সবার আগে ধন্যবাদ জানাই আমাদের প্রিয় এডমিন শুভ ভাইয়াকে একদম পারফেক্ট সময়ে পারফেক্ট একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য। এখন চলছে বৃষ্টির সময়। এই সময়ে পুরনো দিনের বৃষ্টির অনুভূতিগুলো যেনো উঁকি মারে। তাই জন্য আমিও চলে এসেছি আপনাদের সামনে আমার আমি বৃষ্টির দিনের মজার অনুভূতি বলতে।

1656512861491.jpg

সবাইকে দেখলাম যে যার মতো করে তাদের বৃষ্টির সময় এর অনুভূতি গুলো প্রকাশ করছে। এমনকি একেকজনের লেখাগুলো পড়তে ভীষন ভালো লাগে। কারো কারো পোস্ট পড়ে তো একদম ছোটবেলার কথা মনে পড়ে যায়।এরকম আমারও ছোটবেলার একটা মুহূর্ত বেশ মনে পড়ে। সব থেকে বেশি একটা বিষয়ের কথা মনে পড়লে সেটা হচ্ছে কলা গাছের ভেলা। যখন বৃষ্টি থেকে সব জমি জায়গা গুলো ভরে যেত তখন আমাদের বাড়ির সকল ছোট-বড় সদস্যরা কলাগাছের ভেলা তৈরি করত। বিষয়টি আমার কাছে বেশ মজার লাগতো। তখন আমি কিন্তু বেলাতে উঠতে ভয় পেতাম। বিশেষ করে ছেলেরা ভেলাতে উঠলে অনেক দুষ্টামি করতো। কিন্তু এখন আর সেই কলাগাছের ভেলা দেখা যায় না। যেন সবকিছু এরকম অতীত হয়ে গেছে।

1656512765943.jpg

ঠিক তেমনি একটা বৃষ্টির গানের কথা বেশ মনে পড়ে, গানটি হচ্ছে বৃষ্টি পড়ে টাপুর। এই গানটির সাথে বৃষ্টির মুহূর্ত যেন একদম মিলে গিয়েছে। আর আমাকে সব থেকে বেশি ভালো লাগে না বৃষ্টিতে ভিজতে। ছোটবেলা থেকেই ভীষণ ইচ্ছে নেই বৃষ্টিতে ভেজার। কিন্তু এই যে অসুস্থ হওয়ার কারণে কেউ ভিজতে দেয়না। যখনই বৃষ্টির সময় আসতো আমি ঘরের বাইরে গিয়ে হাত দিয়ে বৃষ্টির ফোঁটা গুলো হাতে নিতাম। বৃষ্টির ফোঁটাগুলো হাতে পড়লে কি যে ভালো লাগে। কিন্তু বৃষ্টিতে ভেজার ইচ্ছে বেশি থাকলেও সেরকম ভাবে মনের আনন্দে ভিজতে পারিনি।

1656512736750.jpg

ছোটবেলায় মনের আনন্দে বৃষ্টিতে ভেজার কোন সুযোগ না পেলেও বড় বেলায় সেই সুযোগটি এসেছিল। আর তা হচ্ছে বিয়ের পরের সময়। ঘটনাটি হচ্ছে প্রায় পাঁচ বছর আগের। তখন আমাদের বিয়ের প্রথম বছর। একদিন প্রচন্ড পরিমাণে বৃষ্টি হচ্ছিল। তখন আমি মনে মনে ভাবছিলাম যদি একটু ভিজতে পারতাম। তখন আমার হাজব্যান্ড @narocky71 আমাকে বলল বৃষ্টিতে ভিজবে। আমিতো সঙ্গে সঙ্গে বলে দিলাম হ্যা ভিজবো তো। এমনিতেই সব সময় তো ওর বারণ থাকে বৃষ্টিতে ভিজতে। কিন্তু সেদিন কি হলো বুঝলাম না নিজে থেকেই বললো। তখন বলল ছাদের ওপরে গিয়ে মনের আনন্দে ভিজতে।

তখন আমিও ছুটে চলে গেলাম ভিজতে। তখন আমার হাজবেন্ডের একটা ক্যামেরা ছিল মডেল nicon d60। তখন একটু ভেতরের দিকে থেকে ও ফটোগ্রাফি করা শুরু করে। তখন আমিও নিজের মনের আনন্দে ছাদের উপরে এমনকি ছাদে ওঠার সিঁড়িতে ভিজতে শুরু করি। আমি যে তখন কি খুশি হয়েছি বলে বোঝাতে পারবো না। এমনকি আমি বিভিন্ন রকম ভাবে বৃষ্টির মাঝে পোস্ট দিতে থাকি। এই ফাঁকে অনেকগুলো ফটোগ্রাফি করে ফেলেছে। আর আমি মনের আনন্দে ভিজতে থাকি। সেদিনই একদম ইচ্ছামত অনেকক্ষণ ছাদের উপরে বৃষ্টির পানিতে হাঁটাহাঁটি করি। এমনকি উপর থেকে যখন বৃষ্টির ফোঁটাগুলো গায়ের উপর পড়ছিল আমার তো ভীষণ আনন্দ হচ্ছিল। তারপর ক্যামেরাটা রেখে এসে ও আমার সাথে যোগ দিল। এভাবে আমরা দুজন মিলে প্রায় অনেকক্ষণ বৃষ্টিতে ভিজেছিলাম।

1656512986278.jpg

সেদিন বৃষ্টিতে ভেজার পরে রাতের দিকে চলে শরীরটা খারাপ হতে শুরু করল। দুজনেই প্রায় কিছুটা অসুস্থ হয়ে পড়েছি। একদম বেশি অসুস্থ নয় বৃষ্টিতে ভিজলে যা হয় আরকি। ঘরের সবাই তো একদম বকাবকি করা শুরু করে দিল। তখন ছিল আমার দাদি শাশুড়ি। উনি সহ আমাদের কেউ বকাবকি শুরু করলো কেনো ভিজতে গেলাম। তখন আমরা দুজনেই বললাম আর কখনো ভিজবো না। তার মধ্যে সবথেকে মজার ঘটনা হচ্ছে। সেদিন রাতে যখন ঘুমোতে গেলাম তখন ঘুমের মধ্যে স্বপ্ন দেখছিলাম। আর সেই স্বপ্নটা কি জানেন। আমরা যে বৃষ্টিতে ভিজেছিলাম তাহলে স্বপ্ন দেখছিলাম। এমনকি রাতেও স্বপ্নের মধ্যে মনের আনন্দে ভিজতে ছি। পরে ঘুম ভাঙার পরে বুঝতে পারলাম তা আসলে সত্যি না।

1656512732437.jpg

আসলে এমন বৃষ্টিতে ভিজে ছিলাম যেটা স্বপ্ন পর্যন্ত ছাড়লো না। এইজন্য সেদিনের ঘটনাটি একদম স্মরণীয় হয়ে রইল। আর কিছু মুহূর্ত তো একদম ক্যামেরাবন্দি করে রেখেছিলাম। সেই ফটোগ্রাফি গুলো যে আজকের দিনে এরকম ভাবে কাজে লাগবে তা আসলে বুঝতে পারিনি। এখনো ফটোগ্রাফি গুলোর অ্যালবামঃ দেখতে পেলে সে দিনের কথাটা মনে পড়ে যায়। আর ছবি তোলার সেই ক্যামেরাটা এখন আর নেই। ক্যামেরাটা কেউ অনেক বেশি মিস করছি। বিশেষ করে যখন শুভ ভাইয়া প্রতিযোগিতার কথাটা শুনেছেন আমার শুধুমাত্র সেদিনের অনুভূতিটা মনে পড়ছিল। সেদিনের পর থেকে সেইভাবে আর কখনো বৃষ্টিতে ভেজা হয়নি। হয়তোবা ভিজে ছিলাম কিন্তু তা হালকা-পাতলা।

পাঁচ বছর আগের সেই ঘটনাটি আজকে আপনাদের সামনে উপস্থাপন করে বেশ ভালো অনুভূতি হচ্ছে। নিশ্চয়ই আমার বৃষ্টিতে ভেজার অনুভূতিটা শুনতে পেয়ে আপনাদের ও অনেক ভালো লেগেছে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কোন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আমার অতৃপ্ত বৃষ্টি অনুভূতি যেটা ভাইয়া না চাইতেই পেয়েছে। আপনার বৃষ্টি নিয়ে ছোট এবং বড় বেলার অনুভুতি গুলো পড়ে আমার খুব ভাল লেগেছে। আসলে আমাদের সবার বৃষ্টি নিয়ে নানান রকমের অভিজ্ঞতা ছিল যা কখনো কাউকে বলার সুযোগ হয়নি। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ এর মাধ্যমে যা প্রকাশ পাচ্ছে। ধন্যবাদ আমার বাংলা ব্লগ। এমন অনুভুতি গুলো পড়ার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ প্রিয় বোন। আপনার বৃষ্টি নিয়ে মজার অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অভিজ্ঞতা পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বৃষ্টিতে ভিজতে আমারও অনেক ভালো লাগে। তবে আমাদের দেশে মেয়েদের দৃষ্টিতে ভেজার ক্ষেত্রে নানা রকম পারিবারিক বিধি নিষেধ থাকে। যাই হোক আপনার হাসবেন্ড এক্ষেত্রে মনে হচ্ছে আপনাকে যথেষ্টই কেয়ার করেন। অনুভূতিগুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন এক্ষেত্রে অনেক বাঁধা নিষেধ থাকে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যতগুলো পোস্ট ই দেখছি মনে হচ্ছে যেন স্মৃতির পাতা থেকে একটি একটি করে গল্প বেরিয়ে পড়ছে। আপনার আজকের কলার গাছের ভেলার কথা শুনে সত্যি মনে পড়ে গেল সেই কলা গাছের ভেলা কথা। পুকুরের মাঝখানে গিয়ে শুয়ে থাকতাম কলার গাছের ভেলার উপর কতইনা ছিল আনন্দ। আর আপনার বৃষ্টিভেজা দিন এবং কি বৃষ্টিতে ভেজার কারণে বকা শুনা এবং কি স্বপ্ন দেখায় সত্যিই অসাধারণ ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

মনে হচ্ছে আপনি পুরো পোস্ট করেছেন এই জন্য সবকিছু ক্লিয়ার বুঝতে পেরেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাষ্ট অসাধারণ 👌
আমি যা দেখলাম তা হলো নিজের সেরাটা দেয়ার চেষ্টা 🤗
অনুভূতিগুলো অসম্ভব ভালো লাগার মতো।
দোয়া রইল পুরো পরিবারের জন্য 🥀

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

বৃষ্টি ভেজা দিন নিয়ে আমাদের অনুভূতিগুলো হয়তো আলাদা আলাদা। তবে যে যার মত করে নিজের অনুভূতিগুলো প্রকাশ করার চেষ্টা করছে আপু। সত্যি কথা বলতে আপনি আপনার সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। অনেক ভালো লাগলো আপনার পোস্ট পরিদর্শন করে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন যে যার মত সেরাটা দেওয়ার চেষ্টা করছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মতো আমার কাছেও বৃষ্টিতে ভিজতে অনেক ভালো লাগে আপু। আপনার বৃষ্টিতে ভেজা দেখে ইচ্ছে করছে এখনি ভিজতে। বৃষ্টিতে ভেজা অনূভুতি নিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

তাই নাকি তাহলে ভিজে ফেলুন বৃষ্টি আসলে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই ভালো লেগেছে আপনার এই পোস্ট দেখে, আপনি যে অংশগ্রহণ করেছেন এই কনটেস্টে তা দেখে আমার খুবই ভালো লাগলো। আশা করি সামনের কনটেস্ট গুলোতে এভাবে অংশগ্রহণ করবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

বৃষ্টি সবার জীবনেই কিছু মুহূর্ত উপহার দিয়ে যায়। বৃষ্টি পছন্দ করে না এমন মানুষ খুবই কম হবে। আপনার ছবি ও পোস্টের লেখার মাধ্যমেই বুঝা যাচ্ছে অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। এমন অনেক সুন্দর সুন্দর মুহূর্তের সৃষ্টি হোক আপনার জীবনে দোয়া করি।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59