স্বরচিত কবিতা : " প্রিয়জনকে নিয়ে লেখা ছন্দ "steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে আজকে একটি কবিতা লিখতে বেশ ইচ্ছে করছিল। আমি প্রায় প্রতিনিয়ত কবিতা লিখেছিলাম।

বিশেষ করে এবিবি ফানের অণু কবিতা থেকে কবিতা লেখায় অনেক বেশি উদ্বুদ্ধ হয়েছি। ইতিমধ্যে আর কোন কবিতা লেখা হয়নি। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আজকের এই কবিতাটি আমি এবিপি ফানের অণু কবিতায় কয়েকটা লাইন লিখেছিলাম। আমার নিজের লেখা লাইনগুলোর সাথে আজকের আরো কয়েকটা লাইন মিলিয়ে কবিতাটা সম্পূর্ণ করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

2022-09-08-13-04-26-351.jpg

আজকের কবিতাটি প্রিয় মানুষকে নিয়ে লেখা। আমাদের প্রত্যেকের জীবনে প্রিয় মানুষ এবং ভালোবাসার মানুষ বলে কেউ থাকে। আর তাদেরকে ছাড়া আমরা আনন্দিত কিংবা দুঃখিত কোনটাই হতে পারি না। আমাদের প্রিয় মানুষ আছে বলেই সবকিছুই সুন্দর। আবার তাদেরকে ছাড়া কোন কিছুই সম্ভব নয় সবকিছুই যেন মৃত। এই কবিতার মধ্যে সব দুঃখ এবং সুখ সবকিছুই তুলে ধরেছি। প্রিয় মানুষ যেমন নিজের মধ্যে বিরাজ করে। তেমনি সকল সুখ এবং দুঃখ সব কিছুই তাকে ঘিরে। আমার মনে হয় আজকের কবিতাটি পড়ে আপনাদের ভালোই লাগবে।

প্রিয়জনকে নিয়ে লেখা ছন্দ

তুমি আছো বলে, হৃদয়ের মাঝখানে রঙিন।
তুমি আছো বলে, হৃদয়ের গহীনে মসৃন।
তুমি আছো বলে, ভালোবাসাটা অমর।
তুমি আছো বলে, স্বপ্নে থাকি বিভোর।

তুমি ছাড়া, হৃদয়ের আকাশে ঘন মেঘ।
তুমি ছাড়া, স্বপ্নগুলো নির্জীব।
তুমি ছাড়া, আবেগী এই মন।
তুমি ছাড়া, শুধু কষ্টের জীবন।

তুমি আছো বলে, ভালোবাসার মুহূর্ত গুলো রঙিন।
তুমি আছো বলে, স্বপ্নগুলো হয় মলিন।
তুমি আছো বলে, প্রতিদিনের সকালটা খুবই সুন্দর।
তুমি আছো বলে, সুখে দুঃখে একসাথে নিরন্তর।

তুমি ছাড়া, জীবনটা মূল্যহীন।
তুমি ছাড়া, আবেগ, অনুভূতি ছন্দহীন।
তুমি ছাড়া, সতেজ গাছ নির্জিব।
তুমি ছাড়া, সুন্দর ফুল গুলো নির্জিব।

তুমি আছো বলে, সারা পৃথিবীটা রঙিন।
তুমি আছো বলে, হৃদয়ে ভালোবাসা সীমাহীন।
তুমি আছো বলে, স্বপ্নেরা পাখি হয়ে ডানা মেলে।
তুমি আছো বলে, অনুভূতিগুলো জাল ফেলে।

তুমি ছাড়া, সুন্দর আকাশটা বর্ণহীন।
তুমি ছাড়া, হৃদয়ের আবেগ ছন্দহীন।
তুমি ছাড়া, মনের মাঝে দুঃখেরা বাসা বাঁধে।
তুমি ছাড়া, স্বপ্নগুলো সারাক্ষণ কাঁদে।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

কবিতা লেখা খুব একটা সহজ কাজ নয়। কবিতা লিখতে যেমন সময় প্রয়োজন হয় ঠিক তেমনি অনেক কিছু ভেবে একটি কবিতা লিখতে হয়। আপনার কবিতাটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো আপু। প্রিয় মানুষকে উদ্দেশ্য করে চমৎকার একটি কবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু কবিতা লিখতে অনেক সময়ের প্রয়োজন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে চেষ্টা করলে অনেক কিছুই সম্ভব, বিশেষ করে আপনার আজকের কবিতাটি অনেক বেশি ভালো লেগেছে। অনেক অর্থবহ প্রতিটি লাইন ধন্যবাদ আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

কবিতা প্রশংসা করেছেন শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যের খুব সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।।,

 2 years ago (edited)

তুমি ছাড়া, জীবনটা মূল্যহীন।
তুমি ছাড়া, আবেগ, অনুভূতি ছন্দহীন।
তুমি ছাড়া, সতেজ গাছ নির্জিব।
তুমি ছাড়া, সুন্দর ফুল গুলো নির্জিব।

বা আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। সত্যি কবিতা লেখা অনেক কঠিন একটি সময় ও ভেবে লিখতে হয়। তবে আপনি যাই বলুন আপনার কবিতাগুলো আমার খুব ভালো লেগে থাকে। কবিতার প্রত্যেকটি লাইন খুবই অসাধারণ লাগলো। বিশেষ করে লাইনগুলো আমার কাছে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে এই কবিতাটা অনেক ভেবেচিন্তে সময় নিয়ে করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65