আমার করা পোস্টার কালার দিয়ে একটি ডটেড মন্ডোলা পেন্টিং🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি অনেক সুন্দর ডটেড মন্ডোলা পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1634754902175.jpg

আঁকার উপকরণ :

• আঁকার কাগজ
• পোস্টার রং
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পেন্সিল
• রাবার
• কম্পাস
• স্কেল

1634754631933.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি যেটুকু অংশে পেইন্টিং করবো তারমধ্যে পুরোটায় কালো রং করে নিলাম।

1634754640221.jpg

ধাপ ২ :

এরপর কম্পাস দিয়ে কালো রং করা অংশটির উপরে কয়েকটা ধাপে গোল করে দাগ দিলাম। এরপর চারপাশ থেকে কোন ঘরে পেন্সিল দিয়ে সোজা করে দাগ দিলাম।

1634754698113.jpg

ধাপ ৩ :

এরপর সাদা রং দিয়ে মাঝখানে একটা ছোট বৃত্ত এঁকে নিলাম। এরপর হলুদ রং দিয়ে এর চারপাশে ফোটা দিয়ে দিলাম।এরপর আবার সাদা রং দিয়ে ছোট ছোট ফোঁটা দিয়ে দিলাম। এরপর এর বাহিরে গোলাপী রং এবং নীল রং দিয়ে ফোটা দিয়ে দিলাম।

1634754733372.jpg

ধাপ ৪ :

এরপর এর বাহিরে ফ্রেশ কালার দিয়ে ফোঁটা দিয়ে দিলাম। এরপর কমলা রং দিয়ে একটু বড় করে ফোঁটা দিয়ে চারপাশটা গোল করে নিলাম।

1634754745480.jpg

ধাপ ৫ :

এরপর হলুদ রং দিয়ে ছোট ছোট ফোঁটা দিয়ে ফুলের মতো তৈরি করে নিলাম। এরপরে আরেকটা ধাপ একইভাবে কমলা রং দিয়ে করে নিলাম।

1634754751157.jpg

ধাপ ৬ :

এর পরের ধাপে গোলাপি রং দিয়ে বড় করে ফোঁটা দিয়ে দিলাম। এরপর সাদা রং দিয়ে আবার ফুলের মত করে ছোট ছোট ফোঁটা দিয়ে দিলাম।

1634754767708.jpg

শেষ ধাপ :

এর পরের ধাপে সাদা রং দিয়ে ছোট ছোট ফোটা দিয়ে গোল করে ফুলের মতো করে নিলাম। এভাবে পেইন্টিংটা করা শেষ করলাম।

1634754783814.jpg

সমানভাবে পেন্টিং টা কেটে নিলাম। এরপর বিভিন্নভাবে কয়েকটা পেইন্টিং এর সুন্দর ছবি তুলে নিলাম।

1634754856073.jpg

1634754902175.jpg

1634754924837.jpg

1634754883299.jpg

1634747891011.jpg

পেইন্টিং সহ আমার একটি ছবি:

1634754943523.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

পোস্টার কালার দিয়ে এত সুন্দর ভাবে নিখুঁত করে ম্যান্ডেলা আর্ট করা যায় তা আমার জানা ছিল না। ছোট ছোট করে প্রত্যেকটা ডটগুলো আপনি খুব সুন্দর ভাবে দিয়েছেন। ছবিটি আসলেই অনেক সুন্দর হয়েছে ।প্রত্যেকটি ধাপ স্পষ্ট বর্ণনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 3 years ago 

আপনি অসাধারণ একটি আর্ট করেছেন। আপনার আর্ট টি দেখে আমি মুগ্ধ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার ডটেড মন্ডোলা পেন্টিং টা খুব সুন্দর হয়েছে। এর পূর্বে আমি মান্ডালা আর্ট দেখেছি কিন্তু এই প্রথমবার মন্ডোলা পেন্টিং দেখলাম। খুব ভালো হয়েছে আর্টটা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে প্রশংসা করার জন্য।

 3 years ago 

আপনার আকা ডোটেড মেন্ডেলা টি অনেক সুন্দর হয়েছে।আর অনেক সুন্দর ভাবে গুছিয়ে ধাপ গুলো উপস্থাপন করেছেন।সব মিলিয়ে দারুন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনার ডটেড মন্ডলা পেইন্টিং টা খুব সুন্দর হয়েছে। তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে দেখিয়েছেন প্রতিটি ধাপ কিভাবে করতে হবে। আসলে খুব কঠিন এই আর্টটি। একটা ডট নষ্ট হলে পুরোটাই নষ্ট হয়ে যাবে।কিন্তু আপনি খুব দক্ষতার সঙ্গে এ কাজটি করেছেন । আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার পরিশ্রম বোঝার জন্য।

 3 years ago 

সত্যি আপু আমাদের সকলের ভেতর প্রতিভা আছে কিন্তু আমরা সেইটা কাজে লাগায় না। আমরা বুঝতে পারি না। নিজের ভিতরেও
থাকা। প্রতিভা বিকাশ করতে পারে না আসলেই আপনার দক্ষতা প্রতিভা দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি দিনের পর দিন। আপনি এত সুন্দর হাতের কাজ করেন এবং পোস্টার কালার দিয়ে একটি ডটেড মন্ডোলা পেন্টিং আলপনা তৈরি করেছেন। রুটেড আলপনা যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে পরিবেশন করেছেন। পরিবেশন করার পদ্ধতিটা আমার এতই ভালো লেগেছে আপু। শুভকামনা রইল আপনার জন্য। আপনি এভাবে এগিয়ে যান

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমাকে বোঝার জন্য এবং এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 3 years ago 

বাহ আপনার চিত্রটির দারুন দেখতে হয়েছে তো। আপনার বুদ্ধির প্রশংসা না করে আর পারলাম না আপনি খুবই ট্যালেন্ট এবং দক্ষতার সাথে মান্ডালাটি তৈরি করেছেন।

 3 years ago 

ডটেড মান্ডালা গুলো আমার খুব করতে ইচ্ছে করে। তবে সমস্যা হলো আমার জল রং কেনা হয়নি তাই করা হয় না।
আমার মান্ডালা আর্ট দেখতেই দারুণ লাগে খুব। আপনি এতো সুন্দর কাজ করেন যা দেখতেই ভালো লাগে আমার।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

একটি ডটেড মন্ডোলা পেন্টিং নিপুণভাবে করছেন।কোথায় কোন রং করা লাগবে,সেটি দক্ষতার সহিত বসিয়ে সুন্দর একটি ডটেড মন্ডোলা পেন্টিং করছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর পেইন্টিং করেছেন দেখছি।কালার ম্যাচিং সুন্দর হয়েছে বলে পেইন্টিং বেশি ফুটে উঠেছে। সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.034
BTC 64549.55
ETH 3170.62
USDT 1.00
SBD 4.13