স্বরচিত কবিতা : " ভালোবাসা চিরন্তন সত্য "steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে আজকে একটি কবিতা লিখতে বেশ ইচ্ছে করছিল। আমি প্রায় অনেকদিন হয়েছে কবিতা লিখেছিলাম। ইতিমধ্যে আর কোন কবিতা লেখা হয়নি। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আজকের কবিতায় ভালোবাসা কতটা চিরন্তন সত্য এমনকি আমাদের জীবনে ভালোবাসার মূল্য কতটা তা বোঝানোর চেষ্টা করলাম। দরুন পৃথিবীতে দুটি ভালোবাসার মানুষ যদি নাও থাকে, তাহলেও তাদের ভালোবাসার স্মৃতিগুলো থেকে যায়। জীবনের সুখ দুঃখ সব কিছু মিলিয়ে যেন দুটি ভালোবাসার মানুষ। একে অপরের জন্য কতটা আগ্রহী এমনকি পৃথিবীতে ভালোবাসা কতটা অমূল্য এইসব বিষয়গুলো আজকের কবিতার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করলাম। কারণ আমি মনে করি ভালবাসার বাইরে আর কোন কিছু হতেই পারে না। পৃথিবীর মধ্যে মূল্যহীন বললে এটাই হতে পারে। যদি মানুষ নাও বেঁচে থাকে ভালোবাসা সত্যিই বেশি থাকবে। এই সকল বিষয়গুলো আজকের কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছি।

2022-09-08-13-04-26-351.jpg

ভালোবাসা চিরন্তন সত্য

স্বপ্নের মাঝে বিভোর আমি, স্বপ্নেই যায় হারিয়ে।
ভালোবাসার নেইকো মৃত্যু, দাওনা দুহাত বাড়িয়ে।
হৃদয়ের গহীনে উঁকি মারে, একটুখানি ভালোবাসা।
তুমি না চাইলেও বিভোর থাকি, আবেগের ভাষা।

চিরন্তন সত্যি, ভালোবাসার কোনদিন নেইকো মৃত্যু।
আমরা মরে গেলেও, ভালোবাসা ছড়িয়ে থাকবে সত্যি।
স্বপ্নের মাঝে রঙিন আমি, স্বপ্ন থাকে বিভোর।
ভালোবাসা রঙিন হবে, দুইজন হবো অমর।

এক আকাশ স্বপ্ন নিয়ে, তুমি আর আমি।
মনের গহীনে থাকো তুমি, সুখের সাগরে রঙিন আমি।
ভালোবাসা একটি শব্দ, বিশালতার নেইকো অন্ত।
রুপ সাগরের মাঝে আছে, ভালোবাসার স্মৃতি চিরন্ত।

সকল সুখের মূল, একটা শব্দে বিরাজমান।
সেই তো শুধু ভালোবাসা। দুটি মনের মিলনমালা।
নেইকো আমি নেইকো তুমি, থাকবে বেছে ভালোবাসা।
বেঁচে আছি তুমি আর আমি, থাকবে আলো আশা।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

বাহ বেশ চমৎকার লিখেছেন তো আপু। সত্যিকারের ভালোবাসা গুলো এরকমই চিরন্তন তাকে সর্বদা। কিন্তু ভেজালের দুনিয়ায় আসল মানুষ টাকে খুঁজে পাওয়ায় বড় চ্যালেঞ্জ। তবে যে পায় সে সত্যি ভাগ্যবান। আমাদের এই কমিউনিটির কল্যাণে সবাই বেশ লেখালিখি করছে। এ ব্যাপারটা খুব ভালো লাগে আমার। এভাবে আরো চেষ্টা চালিয়ে যান আপু। শুভেচ্ছা রইলো।

থাকবে বেছে ভালোবাসা।

এখানে হয়তো বেচেঁ হবে,, ঠিক করে দেবেন আপু।

 2 years ago 

ঠিক বলেছেন লেখালেখির পোস্টগুলো আজকাল বেশি পাচ্ছি বেশ ভালো লাগে। লেখাটি বেঁচে হয়ে গেছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু পোষ্টের ভিন্নতা আনলে দেখতেও ভালো লাগে। এজন্য আমিও চেষ্টা করি বিভিন্ন সময় বিভিন্ন ধরনের পোস্ট করার। আর কবিতা লেখা আমার কাছে খুবই কঠিন মনে হয় । আমি তো একদমই পারি না । যাইহোক দুটি ভালোবাসার মানুষের কথা চিন্তা করে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে ভালোবাসা তো এমনই হয়। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আমি এখন সব সময় ভিন্নতা আনার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
বাহ আপু আপনি বেশ চমৎকার লিখেছেন। সত্যিকারে ভালোবাসা গুলো চিরন্তন। সেই মানুষেরা বড় ভাগ্যবান, যে মানুষ তার ভালোবাসার মানুষকে কাছে পাই।ভালোবাসা দুটি মনের মিলন যদি একত্রিত হয়ে যায়। তাহলে ওই ভালোবাসাকে আর কোনো কিছুতেই বেঁধে রাখা যায় না।ভালোবাসা নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন, আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

আসলে দুটো মনের মিলন একত্রিত হলেই ভালোবাসার পূর্ণতা।

 2 years ago 

আপু ঠিক বলেছেন সবসময় একরকম পোস্ট ভালো লাগেনা।মাঝে মাঝে একটু ভিন্নতা আনলে খুব ভালো হয়। আজ আপনি ভালোবাসা চিরন্তন সত্য নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার মতো আমিও মনে করি এই পৃথিবীতে ভালোবাসাই মূল্যহীন। কারণ মানুষ বেঁচে না থাকলেও ভালোবাসা বেঁচে থাকে।আপনার এই কবিতা পড়ে খুব ভালো লাগলো। একটা কবিতা লিখতে সত্যি অনেক সময় আর অনুভূতির প্রয়োজন হয় তার জন্য আমারও লেখা হয়না। কিছুদিন আগে লিখেছিলাম কয়েকটি কবিতা কিন্তু এখন আর সব সামলিয়ে হয়ে ওঠে না। আপনার জন্য শুভকামনা রইল যাতে সামনে আরও সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করতে পারেন।

 2 years ago 

আসলে কবিতা লিখতে প্রায় অনেক সময় লেগে যায়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিরন্তন সত্যি, ভালোবাসার কোনদিন নেইকো মৃত্যু।
আমরা মরে গেলেও, ভালোবাসা ছড়িয়ে থাকবে সত্যি।
স্বপ্নের মাঝে রঙিন আমি, স্বপ্ন থাকে বিভোর।
ভালোবাসা রঙিন হবে, দুইজন হবো অমর।

ভালোবাসার মানুষের মৃত্যু হলেও ভালোবাসার অনুভূতির কখনো মৃত্যু হয় না। সত্যি ভালোবাসা চিরন্তন সত্য ও অমর। কবিতাটি খুব সুন্দর হয়েছে আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে কবিতাটি সুন্দর লেগেছে এটা জেনে বেশ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66