রঙিন কিছু ফুলের ফটোগ্রাফি ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1658805917994.jpg

device : Redme note 9

লোকেশন



✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি। ফটোগ্রাফি গুলো মূলত ফুলের ফটোগ্রাফি।

ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এইজন্য কখনো ফুল দেখলে বসে থাকতে পারিনা। যেকোনো ফুল দেখলে ফটোগ্রাফি করা শুরু করি। বিশেষ করে এখন বিভিন্ন ধরনের ফুল দেখা যায়। বিভিন্ন ধরনের ফুল গুলো দেখতে যেমন আকর্ষণীয় হয় ফটোগ্রাফি করলেও বেশ আকর্ষণীয়। আজকের ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

💓 ফটোগ্রাফি 💓

IMG-20220725-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

এখানে দেখতে পাচ্ছেন এটা হচ্ছে ডালিয়া ফুল। ডালিয়া ফুল নিশ্চয়ই আমাদের সবার পরিচিত একটি ফুল। ডালিয়া ফুলের মধ্যে বিভিন্ন জাত রয়েছে। এমনকি ফুল গুলোর মধ্যে বিভিন্ন রঙেরও পার্থক্য রয়েছে। ডালিয়া ফুলের পাপড়ি গুলা চিকন চিকন অনেকগুলো হয়ে থাকে। এমনকি অনেক ডালিয়া ফুলের মধ্যে পাপড়ি দুই কালারের হয়ে থাকে।

এইজন্য ফুলগুলো দূর থেকে সবাইকে আকর্ষণ করে। আমি অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম। ফটোগ্রাফি গুলো থেকে এই ডালিয়া ফুলের ফটোগ্রাফিটা বেছে নিয়েছি। আমার কাছে বেশ ভালো লেগেছিল। এই ফটোগ্রাফিটা বেশ কয়েকদিন আগের তোলা ছবি। আমার মনে হয় ফটোগ্রাফি টা আপনাদের ভালই লাগবে।

IMG-20220725-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

এখানে দেখতে পাচ্ছেন এটা হচ্ছে জিনিয়া। নিশ্চয়ই আমরা সবাই জিনিয়া ফুলের সাথে পরিচিত। জিনিয়া ফুলেরও বিভিন্ন ধরনের জাত রয়েছে। আমি আজকে এখানেই বিভিন্ন ধরনের জিনিয়া ফুলের ফটোগ্রাফি করেছি। বিশেষ করে প্রায় তিনটা জিনিস ফুলের ফটোগ্রাফি করেছি। ফুলের কালার গুলো সম্পূর্ণ ভিন্ন।

একই নামের ফুল হলেও কিন্তু ফুলগুলো দেখতে ও ভিন্নতা রয়েছে। কারণ ফুলের কালার দেখতে ভিন্ন হলেই ফুলটাও অন্য রকমের মনে হয়। জিনিয়া ফুলের পাপড়ি গুলা কিছুটা দেখতে গাঁদা ফুলের মত মনে হয়। আবার ফুলের পাপড়ি গুলো দেখে ভীষণ সুন্দর এবং আকর্ষণীয়। আমার কাছে এখানকার মধ্যে গোলাপী কালারের জিনিয়া ফুলগুলো দেখতে বেশি ভালো লাগে।

কয়েকদিন আগে একটা নার্সারিতে ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকে প্রায় অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করি। নার্সারিতে ঘুরতে বেশ ভালই লাগে। কারণ নার্সারিতে বিভিন্ন ধরনের গাছ এমনকি ফুল ফল পাওয়া যায়। ফুলগুলো অনেকটা আকর্ষণ করে। অনেকগুলো ফটোগ্রাফি থেকে আজকের কিছু জিনিয়া ফুলের ফটোগ্রাফি বেছে নিলাম ‌‌। ভাবলাম এই ফটোগ্রাফি গুলো হয়তো বা অন্য ফটোগ্রাফি থেকে সেরা। এইজন্য কয়েক ধরনের জিনিয়া ফুল একসাথে নিয়ে আসলাম। আমার মনে হয় ফটোগ্রাফি গুলো আপনাদের ভালই লাগবে।

IMG-20220725-WA0005.jpg

IMG-20220725-WA0001.jpg

IMG-20220725-WA0002.jpg

IMG-20220725-WA0003.jpg

IMG-20220725-WA0000.jpg

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন প্রতিটা ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে ডালিয়া ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে বেশি ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডালিয়া ফুলের ফটোগ্রাফি টা আমার কাছেও ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কয়েক প্রজাতির জিনিয়া ফুলের অসাধারণ একটি পোস্ট ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলা ।আসলে একসাথে এত রকমের জিনিয়া ফুল এর পূর্বে আমি দেখিনি।

 2 years ago 

জিনিয়া ফুলের আরো বিভিন্ন জাত রয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে রঙিন কিছু ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছেন আপনার এই রঙিন ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে কালারফুল রঙিন ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আপনি আজকে দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই চমৎকার লাগছে। আরে ফটোগ্রাফি গুলো আপনি খুব সুন্দর করে স্পষ্ট করে তুলেছে জন্য দেখতে আরো বেশী সুন্দর লাগছে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ছবিগুলো দেখে মনটা ভালো হয়ে গেছে। প্রত্যেকটা ফুল দেখতে অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে। ফুলের ফটোগ্রাফি দেখলে আমার খুব ভালো লাগে। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

জিনিয়া ফুলের কালারটা বেশ দারুন। বেশ মিষ্টি।সবগুলো ছবিই সুন্দর।ধন্যবাদ

 2 years ago 

জেনিয়া ফুল সত্যি বেশ দারুন একটা ফুল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুল ভালোবাসে না এমন মানুষ হয়তো খুবই কম ।ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনারা ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিল ।।
শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই ফুল পছন্দ করে না এমন মানুষ খুব কম রয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে জিনিয়া ফুলের কয়েকটি জাত দেখতে পেলাম। বেশ ভালো লাগলো এবং খুব সুন্দরভাবে আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন ভালো থাকুন সর্বদায়।

 2 years ago 

আসলেই জিনিয়া ফুলের কয়েকটি জাত দেখালাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রত‍্যেকটা ফুলের ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনি তো অসাধারণ ফটোগ্রাফি করেন। অনেক সুন্দর। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67334.81
ETH 3235.43
USDT 1.00
SBD 2.64