🌺 সাতটি ভিন্ন ফুলের রেনডম ফটোগ্রাফি 🌺 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1659326615065.jpg

device : Redme note 9

লোকেশন



✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ভিন্ন ফুলের ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

💓 ফটোগ্রাফি - ১ : 💓

1659323723534.jpg

device : Redme note 9

লোকেশন


এটি হচ্ছে সাদা জবা ফুল। আমরা নিশ্চয়ই সবাই জবা ফুলের সাথে পরিচিত। জবা ফুলের অনেকগুলো জাত রয়েছে। বিশেষ করে লাল জবা ফুলগুলো যেকোনো জায়গায় আমি দেখতে পাওয়া যায়। সাদা জবা গুলো একটু আনকমন। কিন্তু সাদা ফুল গুলো দেখতে একটু বেশি সুন্দর। আমার কাছে যে কোন ফুলের মধ্যে সাদা কালার টা বেশি পছন্দ। কিছুদিন আগে আমার বোনের বাড়িতে গিয়েছিলাম। সেখান থেকে আসার সময় একটা জায়গায় দেখলাম অনেকগুলো ফুলগাছ রয়েছে। সেখানে এই জবা ফুলের ফটোগ্রাফি টা করা। সবগুলো ফটোগ্রাফির মধ্যে এই ছবিটা আমি বেছে নিয়েছি। আমার কাছে ভীষণ ভালো লাগে।

💓 ফটোগ্রাফি - ২ : 💓

1659269823259.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফুলের নাম হচ্ছে হলুদ কাসুন্দিয়া ফুল। আমার কিন্তু এই ফুলের নাম জানা ছিল না। আমি গুগল থেকে এই নামটা সংগ্রহ করি। ফুলটা দেখতে ভীষণ সুন্দর। বিশেষ করে ফুলের পাতাগুলো আরো বেশি সুন্দর। এখন দেখছি প্রায় অনেক জায়গায় এই ফুলগুলো দেখা যায়। আমি যখন ফুলগুলো দেখি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। তৎক্ষণাৎ আমি ফুলগুলোর কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। ফুলের পাপড়ি গুলা দেখতে খুবই আকর্ষণীয়। আর এর মধ্যে ছোট হলুদ ফুলটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আশা করি আমার আজকের কাসুন্দিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে।


💓 ফটোগ্রাফি - ৩ : 💓

1659323177637.jpg

device : Redme note 9

লোকেশন

এখানে দেখতে পাচ্ছেন এই ফুলের নাম হচ্ছে ঘন্টা ফুল। আসলে আমি এই ফুলটার নাম জানতাম না। কিন্তু কয়েকদিন আগে এই ফুল সম্পর্কে জানতে পারি। ফুলগুলো একটু বড় আকৃতির এমনকি দেখতে বেশ আকর্ষণীয়। তাছাড়া হলুদ কালারের হওয়াতে ফুলগুলো দেখতে বেশি সুন্দর দেখায়। এই ফুলের মধ্যেও কয়েক ধরনের জাত রয়েছে। ফুলের গাছগুলো দেখতে একটু বড় আকৃতির হয়ে থাকে। আমি এই ফুলগুলোর বেশ কয়েকটা ফটোগ্রাফি করি। সেখান থেকে আজকের এই ফটোগ্রাফি টা বেছে নিলাম। আশা করি ফটোগ্রাফি টা আপনাদের ভালো লাগবে।


💓 ফটোগ্রাফি - ৪ : 💓

1659323477917.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফুলটার নিশ্চয়ই আপনারা চিনেন। এটি হচ্ছে গন্ধরাজ ফুল। গন্ধরাজ ফুলের মূল বিষয় হচ্ছে ফুলের সুগন্ধ। ফুলটা দেখতে যেমন সুন্দর তেমনি ফুলের গন্ধটাও বেশ ভালো। আমার মনে হয় এই ফুলের সুগন্ধের জন্য এই ফুলের নামকরণ করা হয়েছে গন্ধরাজ। আমাদের বাড়ির সামনে একটি গন্ধরাস ফুলের গাছ রয়েছে। কিছুদিন পরে পরে ওই গাছটার মধ্যে ফুল ফুটে। কিছুদিন আগে যখন একটি সুন্দর ফুল দেখতে পেলাম তখন আমি অনেকগুলো ফটোগ্রাফি করে নিলাম। অনেকগুলো ফটোগ্রাফির মধ্যে আজকের ছবিটা কে বেছে নিলাম। বিশেষ করে সাদা কালার হওয়াতে ফুল আমার কাছে দেখতে বেশ ভালো লাগে।


💓 ফটোগ্রাফি - ৫ : 💓

1659323594553.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফোনটি হচ্ছে জেসমিন ফুল। জেসমিন ফুলগুলো পাঁচটা পাপড়ি যুক্ত হয়ে থাকে। ফুলের পাপড়ি গুলা একটু চিকন চিকন হলেও দেখতে বেশ আকর্ষণীয়। ফুলের গাছগুলো একটু ঝাঁক এর মত। এজন্য দুর থেকেও ফুলগুলো বিশেষ আকর্ষণ করে। আমি ছোট ছোট এই ফুলগুলোর প্রায় অনেকগুলো ফটোগ্রাফি করেছি। এমনকি আমার কাছে ফুল গাছগুলো এমন ফুল দুটোই দেখতে বেশ ভালো লাগে। কয়েকদিন আগে রাস্তার পাশ থেকে আমি ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আসলে এরকম সুন্দর সুন্দর ফুল দেখলে ফটোগ্রাফির না করে পারা যায় না। আশা করি আমার আজকের ফটোগ্রাফি তো আপনাদের ভালো লাগবে।


💓 ফটোগ্রাফি - ৬ : 💓

1659323358719.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে নারিকেল গাছের ফুল। নারিকেল গাছের ফুলগুলো দেখতে কিন্তু বেশ সুন্দর। চিকন চিকন এই নারিকেল গাছের ফুলগুলো দেখতে বেশ ভালো লাগে। আমাদের রান্না ঘরের পাশে একটা নারিকেল গাছ রয়েছে। গাছটি লম্বায় খুব একটা বেশি নয়। তখন আমি দেখতে পেলাম গাছের মধ্যে অনেকগুলো সুন্দর ফুল দেখা যাচ্ছিল। ফুল গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তখন আমি দাঁড়িয়ে ফুলগুলোকে ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। রোদ থাকার কারণে তখন ফটোগ্রাফি গুলো অতটাও সুন্দর আসেনি। কিন্তু তারপরেও সেখান থেকে একটা ফটোগ্রাফি আপনাদের সাথে আজকে শেয়ার করলাম।


💓 ফটোগ্রাফি - ৭ : 💓

1659323637883.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে লাল জবা ফুলের একটা কলি। লাল জবা ফুল গুলো দেখতে যেমন সুন্দর তেমনি যখন কলি অবস্থায় থাকে দেখতেও বেশ ভালোই লাগে। আমি যখন জবা ফুলের গাছের সামনে গেলাম তখন দেখলাম খুব সুন্দর সুন্দর কিছু কলি দেখা যাচ্ছিল। তখন ফুলের ফটোগ্রাফি বাদ দিয়ে ফুলের কলির কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এমনকি ছোট্ট কলিটাকে ফোকাস করার চেষ্টা করলাম। প্রায় অনেকক্ষণ সময় নিয়ে কিছু ফটোগ্রাফি করেছিলাম। আসলে যে কোন কাজ একটু সময় না দিলে সুন্দর হয় না। জবা ফুলের কলির কিছু ফটোগ্রাফি থেকে এই ফটোগ্রাফি টা বেছে নিলাম। আশা করি ফটোগ্রাফি টা আপনাদের ভালো লেগেছে।


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপু আপনি বিভিন্ন ধরনের ফুলের কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে জেসমিন এবং গন্ধরাজ ফুল দুটি।

 2 years ago 

জেসমিন এবং গন্ধরাজ ফুলের ঘ্রাণ ও বেশ ভালো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। সত্যি অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো করতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগলো। বিশেষ করে হলুদ কাসুন্দীয়া কুলটি এই প্রথম দেখলাম। এছাড়া অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো দারুন ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাসুন্দিয়া ফুলগুলো দেখতে ভীষণ সুন্দর। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে আমার কাছে এই সাদা জবার ফটোগ্রাফিতে সত্যি অনেক ভালো লেগেছে। এছাড়া আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর করে করেছেন আপনি, খুব সুন্দর উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সাদা জবা ফুল সত্যিই আনকমন একটা ফুল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি আমার অনেক আগে থেকেই ভালো লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফ আমার কাছে অসাধারণ লেগেছে। বিশেষ করে ৩ নাম্বার ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

তিন নাম্বার ফটোগ্রাফিটা আমার নিজের কাছেও বেশ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

সাতটি ভিন্ন ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন। দেখতে দারুন হয়েছে ।দেখে মুগ্ধ হয়ে গেলাম।আপনার জন্য শুভকামনা রইলো ।ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফির মাধ্যমে ভিন্ন ভিন্ন ফুলের সৌন্দর্যতা ভালোই উপভোগ করলাম ।সত্যি এরকম ফুলের সৌন্দর্যতা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভিন্ন ভিন্ন ফুলের সৌন্দর্যগুলো বেশ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভিন্ন রকম ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে সবগুলো ফুলের ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। বিশেষ করে হলুদ কাসুন্দিয়া ফুল কি অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হলুদ কাসুন্দিয়া ফুল আমার কাছেও বেশ অসাধারণ লেগেছিল। আমি অনেক সুন্দরভাবে ফটোগ্রাফি করলাম।

 2 years ago 

আপনার সাতটি ভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি তো দেখছি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন। সাথে খুব সুন্দর উপস্থাপনা করেছেন সব মিলিয়ে খুব সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দিয়েছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

উপস্থাপনা আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার কাজের সার্থকতা। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65