দ্বিবর্ষ পূর্তি উপলক্ষে আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য অফিসিয়াল লোগো তৈরী ।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। তবে আজকে দাদার দেওয়া লোগো কনটেস্ট এর জন্য আমি আমাদের প্রিয় কমিউনিটির জন্য একটি লোগো তৈরি করার চেষ্টা করেছি। আসলে যদিও এই বিষয়ে আমার অভিজ্ঞতা খুবই কম। আমি শুধুমাত্র মোবাইল ফোনের একটি সফটওয়্যারে এই কাজগুলো করে আসছি। সেখান থেকেই আমি মূলত নিজের মতো করে একটি লোগো তৈরি করার চেষ্টা করেছি। আমার তৈরি করা লোগো এর মধ্যে আমি মূলত সবুজ কালার এবং পাতা ব্যবহার করেছি। আসলে আমাদের প্রিয় কমিউনিটি যেহেতু বাংলা ভাষাকে কেন্দ্র করে, এই জন্য আমি আমাদের দেশের মাতৃভাষা দিবস কে কেন্দ্র করে একটি শহীদ মিনার দিয়েছি। তার সাথে বাংলা ভাষা ভিত্তিক কয়েকটা অক্ষর দিয়েছি। যেহেতু এখানে আমরা ব্লগিং করি তাই জন্য ব্লগ লেখার একটি চিত্র দিয়েছি। আর আমাদের আমার বাংলা ব্লগের সবথেকে গুরুত্বপূর্ণ সাইফক্স এবং এবিবি স্কুলের লোগো এড করেছি। তার সাথে আর্ট করার একটা রং তুলি এঁকেছি। আর আমাদের স্টিমিট প্ল্যাটফর্মের একটা লোগো দিয়ে পুরো লোগোটা সাজিয়েছি। আসলে এই সব কিছু দিয়ে আমি নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করি লোগোটা আমাদের প্রিয় দাদা এবং আপনাদের সবার ভালো লাগবে।

logo art (1).png

প্রয়োজনীয় উপকরণ

• স্মার্ট ফোন
• ইনফিনিটি পেইন্টার

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি ইনফিনিটি পেইন্টার সফটওয়্যারে প্রবেশ করলাম। এরপরে আমি রেসল্যুশন ১০২৪X৭৬৮ দিয়ে একটি পেজ ওপেন করলাম। এরপরে আমি নিজের পছন্দমত একটি ব্রাশ ইউজ করে আঁকা শুরু করি। এখানে আমি অর্ধেক অংশ গোল বৃত্তের মত একটা ডিজাইন করলাম।

Screenshot_2023-06-06-19-20-11-558_com.brakefield.painter.jpg

ধাপ - ২ :

এরপরে অপর পাশে আমি কয়েকটা পাতা দিয়ে বৃত্তটার মধ্যে এঁকে নিলাম।

Screenshot_2023-06-06-19-29-04-989_com.brakefield.painter.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি নিচের অংশে একটা শহীদ মিনার এঁকে নিলাম। এরপর একপাশে কয়টা অক্ষর এঁকে নিলাম।

Screenshot_2023-06-06-19-47-54-411_com.brakefield.painter.jpg

ধাপ - ৪ :

এরপর আমি এক পাশে ব্লগ লেখার একটা চিহ্ন এঁকে নিলাম। অন্য পাশে পেইন্টিং করার একটা প্লেট এঁকে নিলাম।

Screenshot_2023-06-06-20-02-42-890_com.brakefield.painter.jpg

ধাপ - ৫ :

এরপর আমি আর একটা পাশে এবিবি স্কুলের লোগোটা এঁকে নিলাম।

Screenshot_2023-06-06-20-08-52-937_com.brakefield.painter.jpg

ধাপ - ৬ :

মাঝখানের অংশে আবার সাইফক্সের একটা লগো এঁকে নিলাম।

Screenshot_2023-06-06-20-11-53-080_com.brakefield.painter.jpg

ধাপ - ৭ :

এরপর আমি ভেতরের অংশে ছোট্ট একটা পাতা এবং তার সাথে স্টিমিট লোগো দিয়ে ডিজাইন করে নিলাম।

Screenshot_2023-06-06-20-23-23-743_com.brakefield.painter.jpg

ধাপ - ৮ :

এরপর আমি এক পাশে আমার বাংলা ব্লক কমিউনিটির নাম লিখে নিলাম।

Screenshot_2023-06-06-20-28-20-358_com.brakefield.painter.jpg

ফাইনাল আউটপুট :

এরপর আমি png ফরমেটে সেভ করে নিলাম।

logo art (1).png

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

আমার বাংলা ব্লগের অফিসিয়াল লোগো তৈরির কনটেস্টে আপনি দারুন এক লোগো তৈরি করে প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন। সত্যিই অনেক সুন্দর হয়েছে আগের লোগোর সাথে অনেকটা মিল আছে অনেক ভালো লাগলো।

 last year 

চেষ্টা করেছেন নিজের মতো করে লোগোটি তৈরি করার।

 last year 

আপু আপনি দ্বিবর্ষ পূর্তি উপলক্ষে আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য দারুণ একটি অফিসিয়াল লোগো তৈরী করেছেন। লোগেটি দেখে আমার কাছে অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 last year 

আপনার লোগোটিও খুবই দারুন ছিল। অনেক বেশি ভালো।

 last year 

আমার বাংলা ব্লগের অফিসিয়ালি লোগো তৈরির কনটেস্টে অংশগ্রহণ করে আমাকে খুব ভালো লাগলো। তবে আপনি দারুণ ভাবে লোগো তৈরি করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

চেষ্টা করেছি প্রতিযোগিতায় জয়েন করার জন্য । অনেক বেশি ভালো লাগলো

 last year 

বাহ! দেখে অনেক ভালো লাগলো আপু দ্বিতীয় বর্ষ উদযাপন উপলক্ষ্যে আপনি আমার বাংলা ব্লগের লোগো তৈরি করেছেন দেখতে আমার অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর করে আপনি লোগোটি তৈরি করলেন দারুন হয়েছে। প্রতিযোগিতায় খুব সুন্দর একটি লোগো নিয়ে অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

চেষ্টা করেছি আপু আমার বাংলা ব্লগের জন্য একটি লোগো তৈরি করার।

 last year 

খুবই সুন্দর লোগো তৈরি করেছেন আপনি। আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য অফিসিয়াল লোগো তৈরি অনেক দুর্দান্ত হয়েছে। লোগো টি দেখে খুব সুন্দর লাগছে। লোগোর মাঝে কমিউনিটির অনেক কিছু ফুটিয়ে তুলেছেন। এত চমৎকার লোগো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আসলেই কমিউনিটির অনেক কিছু ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

 last year 

আপনি অসাধারণ সুন্দর একটি লোগো তৈরি করেছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির অফিসিয়াল লোগো তৈরি করার ক্ষেত্রে আপনি দারুণ একটি সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। আপনার তৈরি লোগোটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে লোগোর ভিতরে শহীদ মিনারের চিত্র অংকনকে আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি লোগো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার কাছে চমৎকার লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56002.99
ETH 2458.17
USDT 1.00
SBD 2.28