গ্লিটার পেপার দিয়ে তৈরি ফুল।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি বাই পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি করলাম।

আসলে আমার কাছে এই ধরনের কাজগুলো করতে ভীষণ ভালোই লাগে। বিশেষ করে যে কোন হাতের কাজ এমনকি নতুন কোন কাজ পেলে সব থেকে বেশি আনন্দ করে করি। কিন্তু এই কাজগুলো করতে একটু সময় সাপেক্ষ ব্যাপার। এজন্য সব সময় কাজগুলো করার সময় হয়ে ওঠেনা। কিন্তু যখনই সময় পায় তখনই বসে পরি নতুন কিছু তৈরি করার ক্ষেত্রে। আজকের এই ফুলটি তৈরি করার পর বেশ ভালোই লেগেছিল। আসলে এই ধরনের ফুল তৈরি করে ঘর সাজালেও বেশ ভালো লাগে। আশা করি আমার আজকে তৈরি ফুলটি আপনাদের ভালো লাগবে।

1666063044608.jpg

প্রয়োজনীয় উপকরণ

• গ্লিটার পেপার
• কাঁচি
• পেন্সিল
• গ্লু গান

IMG_20220920_170429.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি গ্লিটার পেপার নিলাম। এরপর পাঁচ সেমি করে চার-পাঁচটা সমান করে কেটে নিলাম।

1666061624870.jpg

ধাপ - ২ :

এরপরে একই মাপের পাঁচ টুকরো গ্লিটার পেপার সমানভাবে কেটে নিলাম।

IMG_20220920_170739.jpg

ধাপ - ৩ :

এরপর এক টুকরো নিয়ে কোনা করে ভাজ করে, গোল করে একটা পাতার মতো তৈরি করে নিলাম।

1666061642895.jpg

ধাপ - ৪ :

এরপরে কথাটাকে আবারও ভাঁজ করে একদম চিকন চিকন করে কেটে নিলাম।

1666061678775.jpg

ধাপ - ৫ :

এভাবে সবগুলো টুকরো দিয়ে পাঁচটা পাতা চিকন চিকন করে কেটে নিলাম।

IMG_20220920_172101.jpg

ধাপ - ৬ :

এরপরে পাতাটার মাঝখানের অংশ থেকে চিকন দুইটা অংশ বাঁকা করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20220920_172508.jpg

ধাপ - ৭ :

এরপর আরো দুইটা পাতা একটু বাঁকা করে জোড়া লাগিয়ে নিলাম। এরপর সামনের অংশে একটু পাতার মত করে জোড়া লাগিয়ে নিলাম। এভাবে একটা ডিজাইন করে নিলাম।

IMG_20220920_172913.jpg

ধাপ - ৮ :

একইভাবে পাঁচটা পাতা সুন্দরভাবে ডিজাইন করে নিলাম।

IMG_20220920_174608.jpg

ধাপ - ৯ :

এরপরে গোল করে একটা গ্লিটার পেপার কেটে নিলাম। তারপর একটা একটা করে পাতা জোড়া লাগানো শুরু করি। সবগুলো পাতা জোড়া লাগিয়ে একটা ফুল তৈরি করে নিলাম।

1666061783030.jpg

ধাপ - ১০ :

এরপরে মাঝখানের অংশে একটা পুঁতি লাগিয়ে আরো একটু সুন্দর করে তুললাম।

IMG_20220920_175014.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি করা শেষ করি। আশা করি আমার আজকের ফুল আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1666063044644.jpg

1666063044608.jpg

1666063044486.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

গ্লিটার পেপার আপনি অনেক সুন্দর ভাবে কাইসি দিয়ে কেটে আমাদের মাঝে ফুল তৈরি করে শেয়ার করেছেন। এক কথায় বলতে আপনি অনেক ধৈর্য সহকারে ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম ফুল তৈরি করতে হলে আসলে অনেক সময় এর প্রয়োজন হয়। ফুলের মাঝখানে যে পুতিটা ব্যবহার করেছেন সেজন্য দেখতে সবথেকে বেশি সুন্দর লাগছে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে। আপনি খুব বেশি ধৈর্য নিয়ে কাজটি সম্পন্ন করেছন। খুব সুন্দর ভাবে তৈরি পদ্ধতি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন অনেক ধৈর্য নিয়ে কাজটা করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি তো গ্লিটার পেপার দিয়ে ফুল বানিয়েছেন, কিন্তু উপরে লিখেছেন সমুদ্রের ছবি এঁকেছেন। অর্থাৎ পেইন্টিং এর কথা।ঠিক করে নিয়েন।আর ফুলটা বেশ সুন্দর হয়েছে। মনে হচ্ছে বেশ সময় নিয়ে তৈরি করেছেন। ধন্যবাদ

 2 years ago 

লেখাটা ভুল করে থেকে গিয়েছে। অনেক ধন্যবাদ বলার জন্য আমি ঠিক করে নিয়েছি।

 2 years ago 

আপু আপনি আজকেও মনে হয় পূর্বের পোস্ট থেকে কপি করে এনে প্রথমের অংশটুকু বসিয়েছেন। কারণ আজকেও আপনার উপরের অংশটুকু সম্পূর্ণ ভুল হয়েছে। আশা করি ঠিক করে নিবেন।

গ্লিটার আর্ট পেপারের বিভিন্ন জিনিস বানাতে আমার কাছেও খুবই ভালো লাগে। অনেকদিন হলো গ্লিটার আর্ট পেপার দিয়ে কিছু বানাই না। আপনার গ্লিটার আর্ট পেপারের ফুল তৈরি খুব সুন্দর হয়েছে। কালারের কারণে আরো ভালো লাগছে দেখতে।

 2 years ago 

ভুল হয়ে গেছে আপু আজকে আবার ভুল করে ফেললাম। অনেক ধন্যবাদ বলার জন্য।

 2 years ago (edited)

পোস্টার রং এর কোন ব্যবহার আমি এখানে দেখতে পেলাম না আপু। হয়তো আপনার লিখনির মাঝে কিছু একটা ভুল হয়েছে। আপনি ভুল করে হয়তো অন্য টপিক্স তুলে ধরেছেন। গ্লিটার পেপার দিয়ে দারুন একটি ফুল তৈরি করেছেন আপু। আপনার ফুল তৈরির পদ্ধতি এত সুন্দর ভাবে তুলে ধরেছেন দেখে যে কেউ তৈরি করতে পারবে। আমার কাছে তো দারুন লেগেছে আপু। আমি অবশ্যই তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

জি আপু একটু ভুল হয়ে গেছে অনেক ধন্যবাদ বলার জন্য। আমি লেখাটা ঠিক করে নিয়েছি।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুলের নকশা তৈরি করেছেন। গ্লিটার পেপারের তৈরি যে কোন জিনিস আমার কাছে খুবই ভালো লাগে। ফটোগ্রাফির ব্যাকগ্রাউন্ড কালো হওয়ার কারণ আরো বেশি আকর্ষণীয় লাগছে ফুলটি। লেখার উপরের অংশের ভুল টুকু শুদ্ধ করে নিবেন আশা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি নিজেও কালো রংয়ের মাঝে ছবি তুলেছি যাতে সুন্দর দেখায়।

 2 years ago 

গিলিটার পেপার দেওয়া অসাধারণ একটি ফুল তৈরি করেছেন। আপনার ফুল তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ।।আসলে এ কাজগুলো করতে অনেক ধৈর্যের ব্যাপার। আপনার এই ফুল তৈরি দেখে অনেক কিছু শিখতে পারলাম।। ভবিষ্যতে তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

সত্যি এই কাজগুলো করতে অনেক ধৈর্যের ব্যাপার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে গ্লিটার পেপার দিয়ে তৈরি ফুল শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। মাঝখানে পুঁতি দেওয়ার কারনে দেখতে অসাধারণ লাগতেছে। আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিক বলেছেন পুঁতি দেওয়ার কারণে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

আজকে আমি অনেক সুন্দর একটি সমুদ্র এবং পাহাড়ের দৃশ্য পেইন্টিং করলাম।যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি।

আপনার পোষ্টের উপরের অংশ লিখতে আপনি বোধহয় ভুল করেছেন প্রস্তুত করেছেন গিলিটার আর্ট পেপার দিয়ে সুন্দর একটি ফুল কিন্তু উল্লেখ করেছেন সমুদ্র এবং পাহাড়ের দৃশ্য কাইন্ডলি একটু ঠিক করে নেন।।

গ্লিটার পেপার দিয়ে প্রস্তুত করা যেকোনো ধরনের দৃশ্য আমার খুবই ভালো লাগে। আপনার প্রস্তুত করা ফুল ও খুবই সুন্দর হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে।।

 2 years ago 

আসলে আমার লেখায় আগের কিছু লেখা থেকে গিয়েছিল আমি ভুলে গিয়েছিলাম কাটতে। অনেক ধন্যবাদ ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

যেকোনো কাজ করতে গেলে টুকটাক ভুল হবেই আর ভুল হওয়াটাই কাজের একটা অংশ।। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66