DIY || এসো নিজে করি | কালারফুল অ্যাবস্ট্রাক্ট আর্ট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

1646883970864.jpg

কালারফুল আর্ট


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি বিভিন্ন রং দিয়ে একটি কালারফুল অ্যাবস্ট্রাক্ট আর্ট করার চেষ্টা করেছি। রং এর কালার কম্বিনেশন একটু রঙিন করার চেষ্টা করেছি। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

🎨 আঁকার উপকরণ 🎨

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• পেন্সিল

1638505020879 (1).jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি যেভাবে রং করব তার একটা পেন্সিল স্কেচ করে নিলাম।


ধাপ ২ :

পেন্সিল স্কেচ অনুযায়ী আমি প্রথমে লাল রং দিয়ে একটু চিকন করে টান দিয়ে এঁকে নিলাম।


ধাপ ৩ :

এরপর কমলা রং দিয়ে একটু একটু করে লাল রঙের পাশে আরও একবার রং করলাম।


ধাপ ৪ :

এরপর হলুদ রং দিয়ে একটু একটু করে কমলা রঙের পাশে আরও একটা রঙের পাঠ দিলাম।


ধাপ ৫ :

এরপর সাদা আকাশী রং দিয়ে একটু একটু করে হলুদ রঙের পাশে আরও একটা রঙের পাঠ দিলাম।


ধাপ ৬ :

এরপর আকাশী রং দিয়ে একটু একটু করে সাদা আকাশী রঙের পাশে আরও একটা রঙের পাঠ দিলাম।


ধাপ ৭ :

এরপর নীল রং দিয়ে একটু একটু করে আকাশী রঙের পাশে আরও একটা রঙের পাঠ দিলাম।


ধাপ ৮ :

এরপর হালকা সবুজ রং দিয়ে একটু একটু করে নীল রঙের পাশে আরও একটা রঙের পাঠ দিলাম।


ধাপ ৯ :

এরপর সবুজ রং দিয়ে একটু একটু করে হালকা সবুজ রঙের পাশে আরও একটা রঙের পাঠ দিলাম।


ধাপ ১০ :

এরপর গাড়ো সবুজ রং দিয়ে একটু একটু করে সবুজ পাশে আরও একটা রঙের পাঠ দিলাম।


শেষ ধাপ :

এভাবে আমার পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1646883970864.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

কালারফুল অ্যাবস্ট্রাক্ট আর্টটি অসাধারণ হয়েছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার দেওয়া প্রত্যেকটি আর্ট আমার খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

কালারফুল অ্যাবস্ট্রাক্ট আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। দেখে একদম চোখ ধাঁধিয়ে যাচ্ছে। পোস্টার কালারে অ্যাবস্ট্রাক্টের রং গুলো আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি সব সময় অনেক সুন্দর আর্ট করে থাকেন। আপনার শেয়ার করা প্রতিটি আজ আমার অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর আর আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

কালারফুল অ্যাবস্ট্রাক্ট আর্ট বেশ ভালো লাগলো। আপনি দারুন দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 3 years ago 

আপনার কালারফুল আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনার প্রতিটি আর্ট সব সময় চমৎকার হয়ে থাকে। আর্ট করা প্রক্রিয়াগুলো আপনি দারুন ভাবে উপস্থাপন করেন। এত সুন্দর একটি আর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার কালারফুল অ্যাবস্ট্রাক্ট আর্ট আসলেই অনেক কালারফুল হয়েছে দেখতে খুব ভালো লাগছে। আপনি অনেক সুন্দর করে বেশ কয়েকটি রঙের ব্যবহার করে আর্টি টি করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। কালারফুল অ্যাবস্ট্রাক্ট আর্ট এর সবগুলোই ধাপ আপনি খুব সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ারের জন্য। শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ,এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার ছবি সব সময় ভালই হয়। আজকের আইডিয়া টি মন্দ নয়। অ্যাবস্ট্রাক্ট আর্ট সম্পর্কে তেমন একটা ধারনা নেই। তবে বিষয় টি ভাল লেগেছে। এই ধরনের ছবির অর্থ বোঝা কঠিন। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কালারফুল অ্যাবস্ট্রাক্ট আর্ট অনেক সুন্দর হয়েছে এবং কালারটি অনেক উজ্বল ভাবে ফুটেছে। আপনি অতি সহজ ভাবে আর্টি করে তার মধ্যে সুন্দর ভাবে রঙ করেছেন।আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর একটি আর্ট করেছেন। আপনি প্রতিটি আর্ট সব সময় চমৎকার ভাবে করে থাকেন। দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

বাহ আপনি খুবই দারুণ একটা কালার ফুল আর্ট একেছেন। আপনার আর্ট গুলো বরাবরই অনেক সুন্দর হয়। আমার কাছে খুবই ভালো লাগে আপনার আর্ট। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65