🍃☘️ আমার নিজের তোলা কিছু ফটোগ্রাফি 🌱🌴১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago


✋ হ্যালো বন্ধুরা, ✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আশা রাখছি সবাই অত্যন্ত ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।এতদিন আপনারা আমার অনেক ধরনের পেইন্টিং এবং অনেক ধরনের ড্রাই প্রজেক্ট দেখেছেন। চেষ্টা করি সব রকমের অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করার। তাই ভাবলাম আজকে আমার নিজের তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করি। ফটোগ্রাফি গুলো ছিল একেবারে সাধারণ কিছু জিনিসের। কয়েকদিন আগে গিয়েছিলাম আমাদের বাড়িতে। আমাদের বাড়ির সামনে ছিল অনেক বড় একটা জায়গা। যেখানে ছিল ঘাস এবং ছোট ছোট কিছু গাছপালা। ওই জায়গাটায় আমি একটু হাঁটার জন্য গিয়েছিলাম। তখন ভাবলাম এখানে কিছু ফটোগ্রাফি করি। ফটোগ্রাফি কিভাবে করে তা শিখি।যাতে করে সব রকমের অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করতে পারি। আসলে সুন্দর এবং সঠিকভাবে ফটোগ্রাফি করা কিন্তু অতটা সহজ কাজ নয়। ফটোগ্রাফি করাটাও একটা শিক্ষার বিষয়।এখান থেকে প্রায় বেশ কিছু ফটোগ্রাফি করলাম সময় নিয়ে, নানান কিছু জিনিসের। ফটোগ্রাফি করার অভিজ্ঞতা এবং বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

1638032256751.jpg

এখানে দেখতে পাচ্ছেন কিছু ছোট ছোট আগাছা দেখা যাচ্ছে। এগুলোকে আমরা অ্যালিগেটর আগাছা বলে জানি। এই আগাছায় ছোট একটি ড্রাগন ফ্লাই বসেছিল। আমি অনেক কষ্ট করে এর ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। ড্রাগন ফ্লাই টি ছিল খুবই ক্ষুদ্র আকৃতির।

1638032396082.jpg

ছোট ড্রাগন ফ্লাই


লোকেশন

1638032440414.jpg

এখানে দেখতে পাচ্ছেন কিছু ছোট অ্যালিগেটর আগাছা। যেগুলোর পাতার ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। কিছু কথা পোকামাকড়ে কেটে ফেলেছে দেখা যাচ্ছে।

1638032431358.jpg

অ্যালিগেটর আগাছা

লোকেশন

1638032299539.jpg

এখানে দেখতে পাচ্ছেন কচুরিপানার আগার একটা অংশ। যা ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। ফটোগ্রাফি করার কারণে অনেকটা সুন্দর দেখা যাচ্ছে।

1638032291313.jpg

কচুরিপানা

লোকেশন


1638032214075.jpg

এখানে দেখতে পাচ্ছেন কচুরিপানার ফুল। এখানে অনেকগুলো কচুরিপানার ফুল একসাথে দেখা যাচ্ছে। আমরা সাধারনত অনেক জায়গায় এই ফুলষ্ঠশ দিব হয় গুলো দেখি। যেখানে কিছুটা পানি থাকে সেখানে এই কচুরিপানার ফুল গুলো জন্মে।

1638032219884.jpg

কচুরিপানার ফুল


লোকেশন


এখানে দেখতে পাচ্ছেন একটা বেগুনি ঘাস পাতা। যেগুলো আমরা ছোট ছোট ঘাসের সাথে দেখতে পাই। আমি এই ঘাসপাতা ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। এই খাস পাতাগুলো অনেকটাই ক্ষুদ্র আকৃতির।

1638032444940.jpg

বেগুনি ঘাস পাতা


লোকেশন

এখানে ক্ষুদ্রাকৃতির এক ধরনের আগাছা দেখতে পাচ্ছেন। এগুলো চিকন চিকন এক ধরনের গাছের পাতা। আমি ঠিক এই পাতা গুলোর নাম জানিনা। কিন্তু দেখতে অনেক সুন্দর দেখায়। এই আগাছাগুলো ও অনেক ক্ষুদ্র প্রকৃতির।

1638032035371.jpg

ক্ষুদ্র আগাছা


লোকেশন

এখানে কিছু ক্ষুদ্র সবুজ ঘাস দেখতে পাচ্ছেন। এই কাজগুলো আমরা সাধারণত বিভিন্ন জায়গায় দেখতে পাই। এগুলো অনেক ছোট ছোট প্রকৃতির ঘাস।

1638032160334.jpg

ক্ষুদ্র আকৃতির সবুজ ঘাস


লোকেশন

এখানে আমরা ছোট ছোট কিছু ঘাস এবং আগাছা দেখতে পাচ্ছি। ঘাসের মধ্যে রয়েছে একটা ছোট ফুল। এই ফুলটি একেবারে ক্ষুদ্র একটি ফুল। আমি ঝুম করে ফুলটির ফটোগ্রাফি করার চেষ্টা করলাম।

1638032279629.jpg

ঘাস এবং ফুল

লোকেশন


ফটোগ্রাফি করার সময় আমার একটা ছবি। আমি অনেক সময় নিয়ে ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করেছি। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

1641911111420.jpg

ফটোগ্রাফি করার সময় আমি

লোকেশন


পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

ওয়াও আপু আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আসলে আপনি সব কাজই খুব মন দিয়ে করেন তাই আপনার সব কাজ গুলো খুব সুন্দর হয়। তেমনি আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আমার কাছে প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ চমৎকার লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ঠিক বলেছেন আপু, সব কাজে সময় নিয়ে সুন্দরভাবে করার চেষ্টা করে যাতে আপনাদের ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি করেছেন দারুন হয়েছে। কুচুরিপানার ফুল গুলো অনেক সুন্দর দেখাচ্ছে। অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন দারুন হয়েছে আশাকরি আপনার কাছে থেকে আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পারবো। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। অংকন করার পাশাপাশি আপনি যে এরকম ফটোগ্রাফিও করতে পারেন সেটা আসলে আপনার এই ফটো দেখ না দেখলে বুঝতেই পারতাম না। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার আজকের ফটোগ্রাফিগুলো খুবই চমৎকার হয়েছে। আপনি ঠিকই বলেছেন ফটোগ্রাফি করা আসলে এত সহজ বিষয় না। ঠিকভাবে ফটোগ্রাফি করতে না পারলে অনেক ভালো জিনিসের ছবি ফুটিয়ে তোলা যায় না। আপনার আজকের কচুরিপানার ছবি আমার কাছে সব থেকে বেশি সুন্দর লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য এবং আপনার পরবর্তী ফটোগ্রাফির অপেক্ষায় রইলাম।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপু। প্রতিটি ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। সেইসঙ্গে ছবিগুলোর নিচের লেখাগুলোও খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর কিছু আলোকচিত্র আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন সুন্দর উপস্থাপনার মাধ্যমে সত্যিই আপনার আলোকচিত্রগুলো প্রশংসা করতে হয় শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 
আপনার প্রত্যেকটি ছবিই দারুণ হয়েছে আপু। প্রত্যেকটি ছবির কালার, কন্ট্রাস্ট, লাইট একদম পারফেক্ট। আমার কাছে ভালোই লেগেছে। এভাবেই চালিয়ে যান আপু। শুভ কামনা রইলো।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু! সবুজে ঘাসে মোড়ানো কিছু ফটোগ্রাফি। আপনি ভালোই ফটোগ্রাফি করেন দেখছি। ড্রাগন ফড়িং এর ফটোগ্রাফিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাা আপু শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

আপনি যেমন পেইন্টিং আর্ট করতে পারেন তেমনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও করতে পারে। বোঝা যাচ্ছে আপনি একজন ভাল মানের ফটোগ্রাফার। প্রত্যেকটি ফটোর অসাধারণ হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটো রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56796.26
ETH 2497.29
USDT 1.00
SBD 2.23