🛒🛍️ ঈদের কেনাকাটা করার অভিজ্ঞতা🛍️ || ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220430-WA0079.jpg

ঈদের কেনাকাটা


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আমি সবসময় আর্ট পোস্ট করি। কারণ আমি আর্ট করতে পছন্দ করি এই জন্যে। কিন্তু আজকে ভাবতেছি অন্যরকম একটা অনুভুতির কথা শেয়ার করব। যেহেতু দু'দিন পর ঈদ। আর ঈদ উপলক্ষে সবাই জমজমাট কেনাকাটা করতেছে ‌‌। আমিও তাই দুইদিন ধরে গিয়ে কেনাকাটা করলাম। অনেককে দেখলাম কেনাকাটা নিয়ে পোস্ট করেছে। ওনাদের পোস্ট দেখে অনুপ্রাণিত হয়ে আজকে আমিও ঈদের কেনাকাটার অভিজ্ঞতা নিয়ে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

IMG-20220430-WA0053.jpg

device : Redme note 9

লোকেশন

IMG-20220430-WA0048.jpg

device : Redme note 9

লোকেশন

আমি প্রায় শেষের দিকে ঈদের কেনাকাটা করতে গেলাম। কিন্তু তার পরেও প্রায় দুই দিন যেতে হয়েছিল মার্কেটে। সবার জন্য কেনাকাটা করতে এই গরমের মধ্যে একদম অবস্থা খারাপ। প্রথমে আমরা গিয়ে ছিলাম ফেনীতে কেনাকাটা করতে। সেখানে আমাদের একটা পরিচিত বড় পাইকারি দোকান আছে। আমি বেশিরভাগ ওইখান থেকে কিনাকাটা করি। বিশেষ করে একসাথে সব কিছু কিনে থাকি এই জন্য। আমরা বেরিয়েছিলাম সকাল দশটায়। দোকানে পৌছাতে পৌছাতে প্রায় এগারোটা বেজে গেল। এরপর দোকানে গিয়ে একটা একটা করে কিনতে শুরু করি।

IMG-20220430-WA0049.jpg

device : Redme note 9

লোকেশন

IMG-20220430-WA0047.jpg

device : Redme note 9

লোকেশন

প্রথমে আমার মা এবং আমার শাশুড়ির জন্য শাড়ি কিনলাম। উনাদের জন্য তিনটা করে ছয়টা শাড়ি কিনলাম। আমি এবং আমার বোন সহ গিয়েছিলাম। আমরা একটা একটা করে শাড়ি পছন্দ করতে লাগলাম। এইভাবে ছয়টা শাড়ি পছন্দ করতে প্রায় অনেকটা সময় লেগেছিল। কিন্তু তার পরেও একটা দোকানেই পছন্দ হয়েছিল। মায়েদের জন্য শাড়ি কেনার পর আমার ছোট বোনের জন্য একটা শাড়ি পছন্দ করতে লাগলাম। কিন্তু দুর্ভাগ্যবশত অনেকগুলো শাড়ি দেখানোর পরেও কোন ভাবেই ওর পছন্দ হচ্ছিল না। এরকম করতে করতে ওর শাড়ির জন্য অনেকটা সময় কাটাতে হয়েছে। যদিও ও পাঁচ-ছয়টা জামা এর আগেই কিনে নিয়েছিল শুধুমাত্র শাড়ির জন্য এখানে এসেছে আমাদের সাথে। পরবর্তীতে দোকানদার বলল উনার আরেকটা দোকান ছিল ওইখান থেকে ওর জন্য স্পেশাল ভাবে একটা শাড়ি আনা হলো। শাড়িটা আমার বেশ ভালো পছন্দ হলো। কিন্তু আমার বোনের তারপরেও একটু কম পছন্দ হয়েছে। যখন খুঁজে পাওয়া যাচ্ছিল না তখন ও ওর শাড়িটা নিয়ে নিল। শাড়িটার দাম ছিল প্রায় ৩৫০০ টাকা।

IMG-20220430-WA0052.jpg

device : Redme note 9

লোকেশন

এরপর আমার বড় আপু ভাগ্নি দের জন্য জামা পছন্দ কবে এইকরতে লাগলো। দুর্ভাগ্যবশত আমার ভাগ্নির জন্য লেহেঙ্গা কিনা কথা ভাবছিল। পরে আর পছন্দ না হওয়াতে কিনলাম না। এরপর আমার জন্য একটা জামা পছন্দ করলাম। আমার জামাটার পরে আমার ননদের জন্য একটা জামা কিনলাম। এরপর আরো কয়েকটা জামাকাপড় নিলাম দোকান থেকে। এভাবে অনেকগুলো প্যাকেট হয়ে গেল জামা কাপড়ের। এখনো তো ভাগ্নি দের জন্য এবং আমার মেয়ের জন্য বাকি থেকে গেল।

IMG-20220430-WA0051.jpg

device : Redme note 9

লোকেশন

IMG-20220430-WA0045.jpg

device : Redme note 9

লোকেশন

এরপর চলে গেলাম কসমেটিকসের দোকানে। সেখান থেকে আমার বোন চুড়ি কিনল। তারপর ব্রেসলেট আংটিসহ আরো কয়েকটা টুকটাক জিনিস কিনলাম। এইভাবে অনেকটা সময় নিয়ে কসমেটিকসের দোকানে কেনাকাটা করলাম। এরপর আমরা ফেনী থেকে রওনা দিলাম দাগনভূঞার উদ্দেশ্যে। চিন্তা করলাম দাগনভূঞা থেকে আর বাকিগুলা কেনাকাটা করব। এর পর বাড়ি ফিরে আসলাম। আরেকদিন যাবো এই জন্য চলে আসলাম।

IMG-20220430-WA0050.jpg

device : Redme note 9

লোকেশন

IMG-20220430-WA0046.jpg

device : Redme note 9

লোকেশন

পরের দিন যখন গেলাম তখন আমার ভাগ্নি দুইজনের জন্য একই কালারের দুইটা জামা কিনলো আপু। এরপর আমি আমার মেয়ের জন্য সাদা রঙের একটা জামা পছন্দ করি। আমার কাছে কেন জানি না সাদা জামা একটু ভালো লাগতেছিল। জামা কেনার পর চলে গেলাম জুতার দোকানে। আপু আমার ভাগ্নি দের জন্য জামার সাথে ম্যাচিং করে জুতা কিনল। এরপর আমি সাদা জামার সাথে ম্যাচিং করে বাবুর জন্য এক জোড়া সাদা জুতা কিনলাম।

IMG_20220430_153644.jpg

device : Redme note 9

লোকেশন

IMG_20220430_153558.jpgy

device : Redme note 9

লোকেশন

এরপর সাদা রঙের চুড়ি সাদা চুলের ব্যান্ড এইগুলা ম্যাচিং করে কিনলাম। এইভাবে একটা একটা করে সবার জন্য কিনতে কিনতে প্রায় অনেকটা সময় কেটে গেল। এরপর আমার দেবরের জন্য পাঞ্জাবি এবং প্যান্ট বেল্ট ওর জন্য যা দরকার সব কিছু কিনলাম। এভাবে তার সাথে শপিং করা শেষ করি। আশা করি আমার আজকের ঈদের কেনাকাটার কথা গুলো জানতে পেরে আপনাদের ভালো লাগবে।


পোস্ট বিবরণ

শ্রেণীঅভিজ্ঞতা
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

ঈদের আনন্দকে আরও আনন্দময় করে তুলতে আমরা নতুন নতুন জামা কাপড় পড়ে থাকি। আর তাই এই নতুন নতুন জামা কাপড় গুলো কেনার জন্য প্রায় প্রতিদিনই আমরা শপিং করার জন্য বাজারে ছুটে চলেছি। আর সেই শপিং করার মুহূর্তটুকু এবং শপিং এ কি কি কিনেছেন তা বেশ সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের মাঝে শপিং করার মুহূর্ত টা ব্লক করতে পেরে আমারও ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

ঈদ আমাদের ভাল পোশাক কেনাকাটা ও ভাল খাওয়ার অনুপ্রেরণা দেয়। ভাল কিছু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার প্রথম প্রশ্ন আপনারা কি জমজ বোন?? আমার মনে এই প্রশ্ন অনেকদিন ধরে ঘোরাফেরা করছে তবে আজ আপনাদের সাথে দেখে প্রশ্ন করে ফেললাম। যাই হোক ঈদের কেনাকাটা অনেক কঠিন একটি কাজ। তাও যদি আবার রমজান মাসে হয় তাহলে তো কোন কথাই নেই। আপনার খুব সুন্দর মার্কেট করেছেন দেখি এগুলো হচ্ছে। আপনাদের মার্কেট করার অভিজ্ঞতা ও অনুভূতি আমাদের সাথে খুব ভালোভাবে তুলে ধরেছেন । আপনাদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার প্রথম প্রশ্নের উত্তর আমরা জমজ বোন নয়। এত সুন্দর ভাবে আমার পোস্ট দেখার জন্য এবং মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আমরা সবাই ঈদের আনন্দে পরিপূর্ণতা আনার জন্য আগে থেকেই অনেক পরিকল্পনা করি। আর সেই পরিকল্পনার মধ্যে প্রথমদিকে তাকে কেনাকাটার অংশ। ঈদে নতুন কাপড় চোপড় না পড়লে যেন কোনভাবেই ঈদ হয়না আর একটা সম্ভবও না। যাইহোক আপনি খুব চমৎকার করে ঈদের কেনাকাটা করার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। যেটা দেখে আমার খুব ভালো লাগলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ঈদের আনন্দের মধ্যে কেনাকাটা অন্যতম অংশ। অনেক ধন্যবাদ আপনাকে ‌

ওরে বাবা কতকি কেনাকাটা করেছেন আপু! 😳। উৎসবের দিন গুলোতে প্রিয়জনের জন্য এমন কেনাকাটা করতে সত্যি অনেক ভালো লাগে। যদিও ঈদের সময় কেনাকাটা করতে অনেক বেগ পোহাতে হয়। প্রচন্ড ভিড় থাকে মানুষজনের। আপু আপনার ভাগ্নিদের জামা এবং জুতো দুটোই কিন্তু খুবই মিষ্টি হয়েছে।

 2 years ago 

সত্যিই উৎসবের দিন গুলোতে প্রিয়জনদের জন্য কেনাকাটা করে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে আপনার ঈদের কেনাকাটার অভিজ্ঞতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে ঈদ যেহেতু ঘনিয়ে এসেছে তাই এখন কেনাকাটার উপর আমরা সবাই জোর দিচ্ছি। পরিবারের সকলের জন্য আপনি পছন্দের জিনিস পত্রগুলো কিনেছেন জেনে ভালো লাগলো। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পরিবারের সবার জন্য কেনাকাটা করতে পেরে আমারও অনেক ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঈদের আগে ঈদের কেনাকাটা না করলে মনে হয় ঈদটাই মাটি হয়ে যায়। ঈদের সৌন্দর্য ফুটে ওঠে যদি সুন্দর কাপড়-চোপড় কেনাকাটা করা হয়। আপনি ঈদের উপলক্ষে অনেক কেনাকাটা করেছেন বোঝাই যাচ্ছে। ফ্রক এবং জুতাগুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। মার্কেট বেশ জমজমাট মনে হচ্ছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু কেনাকাটার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রথম কথাটা একদম ঠিক বলেছেন, কেনাকাটার না করলে ঈদটা যেন মাটি হয়ে যায়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি দুই দিন মার্কেট করতে গিয়েছিলেন, আমি তিন দিন গিয়েছিলাম। আপনার থেকে একদিন বেশি গিয়েছিলাম হাহা🤣।আপনার মার্কেট করার আজকে দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো, কারণ আপনি আপনার শাশুড়ি এবং আপনার মায়ের জন্য তিনটি করে ৬টি শাড়ি কিনেছেন। আর এই শাড়িগুলো দেখতে অনেক সুন্দর তবে আপনার বোনের জন্য শাড়ি কিনতে অনেকটা সময় লেগেছে। সে পছন্দ করতে পারছি না। তবে বাবুর জামা এবং জুতা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার পরিবারের সকলকে নিয়ে ঈদের আনন্দটা অনেক মজা হোক এই দোয়া করি।

 2 years ago 

হ্যাঁ আমি দেখেছিলাম আপনি তিনদিন মার্কেটে গিয়েছিলেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কি ব্যাপার ঈদের কেনাকাটা মনে হচ্ছে দুই ব্লগার মিলেই করেছেন। খুব ভালো লাগলো আপনার ঈদের কেনাকাটা দেখে সুন্দর সুন্দর জিনিস ক্রয় করেছেন। হয়তো অনেকেরই অভিজ্ঞতা বাড়লো ঈদের পোশাক কেনা নিয়ে।

 2 years ago 

ঠিক ধরেছেন আসলে আমরা তিন ব্লগার মিলে কেনাকাটা করলাম কিন্তু সেলফি তুললাম দুইজন মিলে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু পোস্টের প্রথমে লিখা আছে আপনি পেইন্টিং নিয়ে উপস্থিত হয়েছেন। দেখে নিবেন।
আপু কেনাকাটা করতে আমারো অনেক ভালো লাগে। আর বোন বা আম্মুর সাথে হলেতো কোন কথাই নেই। ধন্যবাদ আপনাকে আপু আপনার কেনাকাটার মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি পেন্টিং উপস্থিত হয়েছি এটা মোটেও লিখিনি আপু। আমি দেখেছি প্রতিদিন পেইন্টিং পোস্ট করি কিন্তু আজকে একটু ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আসলাম। আপনি মনে হয় খেয়াল করে পড়ে দেখেন নি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে।

আপু এটার পরে লিখছেনঃ প্রতিদিন পেইন্টিং পোস্ট করি কিন্তু আজকে একটু ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আসলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32