সাতটি রেনডম নয়নতারা ফুল নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

1668275211643.jpg

device : Redme note 9

লোকেশন

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি। আমি সব সময় ফটোগ্রাফি করতে পছন্দ করি। ইতিমধ্যে শুধু ফটোগ্রাফি করার জন্য অনেক জায়গায় ঘুরি। এমনকি বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ফুলের ফটোগ্রাফি কালেকশন করি।

বিভিন্ন জায়গা থেকে একদম অদেখা কিছু ফুল দেখতে পাই। যেগুলা কিনা আমার জন্য নতুন ফুল। নয়ন তারা ফুল আমাদের সবার পরিচিত ‌‌। কিন্তু নয়ন তারা ফুলের মধ্যে প্রায় অনেকগুলো জাত রয়েছে। বিশেষ করে এই ফুলগুলো বিভিন্ন কালারের হয়ে থাকে। আজকে আমি শুধুমাত্র নয়ন তারা ফুলের বিভিন্ন জাতের ফটোগ্রাফি নিয়ে আসলাম। একটা ফুল হলেও এত রংয়ের হতে পারে। যেটা কিনা আমার নিজের কাছেও একটু অন্যরকম লেগেছে। এজন্য আমি আজকে ভিন্ন ভিন্ন নয়নতারা ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি।

যদিও,অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি নয়ন তারা ফুলের ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

ফটোগ্রাফি - ১ :

1668272755481.jpg

1668272755581.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে সাদা রংয়ের নয়নতারা ফুল। কিন্তু সাদা রংয়ের মধ্যেও দুইটা জাত রয়েছে। একটা ফুল সম্পূর্ণ সাদা আর একটা সাদার মাঝখানে গোলাপী। পাঁচ পাপড়ি যুক্ত নয়ন তারা ফুল দেখতে ভীষণ সুন্দর। বিশেষ করে এই ফুলগুলো অনেক প্রজাতির হয়ে থাকে। সাদা রংয়ের ফুল কিন্তু আমার এমনিতেই ভীষণ ভালো লাগে। এই দুইটা ফুল আমি দুইটা জায়গা থেকে ফটোগ্রাফি করি। একটা ফুল আমি নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি। আরেকটা ফুল একটা বাড়ির সামনে থেকে ফটোগ্রাফি করেছিলাম। আশাকরি সাদা রংয়ের নয়নতারা ফুল আপনাদের ভালই লাগবে।

ফটোগ্রাফি - ২ :

1668272755445.jpg

1668272755679.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে গোলাপি রঙের নয়ন তারা ফুল। গোলাপি রঙের মধ্যেও কয়েকটা নয়ন তারা ফুলের জাত রয়েছে। এখানে একটা ফুল দেখতে পাচ্ছেন শুধু গোলাপি রঙের, আরেকটা ফুলের মাঝখানে সাদা এবং হলুদে মিশ্রিত। গোলাপি কালারের ফুল গুলো দেখতেও কিন্তু ভীষণ সুন্দর। এই দুইটা ফুল আমি আলাদা আলাদা জায়গা থেকে ফটোগ্রাফি করেছি। এখানেও একটা ফুল আমি নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি। কিন্তু আর একটা ফুল একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে ফটোগ্রাফি করি। আশা করি গোলাপি কালারটাও আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৩ :

1668272755614.jpg

1668272755548.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে লাল রঙের নয়ন তারা ফুল। লাল কালারের ফুল গুলো কিন্তু ভীষণ আকর্ষণীয়। এই ফুলটা লাল কালারের হলেও মাঝখানের অংশটা সাদা রঙের। দুই কালারের মিশ্রিত হওয়ার কারণে দেখতে ভীষণই আকর্ষণীয় লাগছে। তাছাড়া লাল রঙের ফুলের পাপড়ি দেখতে ভীষণ সুন্দর দেখায়। আমাদের এলাকায় একটা বিদ্যুৎ অফিস রয়েছে। বিদ্যুৎ অফিসের বাইরে কয়েকটা ফুলের গাছ লাগানো। আমি যখন একদিন গিয়েছিলাম তখন সেখান থেকেই এই ফটোগ্রাফি টা করি। আশা করি লাল কালার টাও আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৪ :

1668272755516.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে বেগুনি কালারের নয়ন তারা ফুল। বেগুনি কালারটাও কিন্তু দেখতে ভীষণই সুন্দর। বেগুনি কালার আবার আমার কাছেও দেখতে ভীষণ ভালো লাগে। এই ফুলের মধ্যে বেগুনি কালারের মাঝখানের অংশটা সাদা রংয়ের। এটাও কিন্তু দুইটা কালারের মিশ্রিত এজন্য দেখতে ভীষণ আকর্ষণীয়। বিশেষ করে এই ফুলগুলো পাঁচ পাপড়ি যুক্ত হওয়ার কারণে ভীষণ সুন্দর দেখায়। এই ফুলটাও আমি একটা নার্সারি থেকে ফটোগ্রাফি করেছিলাম। যদিও নার্সারিতে বিভিন্ন ধরনের ফুল দেখা যায়। আশা করবো বেগুনি কালারটাও আপনাদের ভালই লাগবে।

ফটোগ্রাফি - ৫ :

1668272755646.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে রানী গোলাপি কালারের নয়ন তারা ফুল। এই ফুলের মাঝখানের অংশটা ও হলুদ রঙের। ফুলগুলো একেকটা একেক কালারের হওয়াতে দেখতে ভীষণ ভালোই লাগে। নয়নতারা ফুলের ঠিক কতটা জাত রয়েছে আমার তা জানা নেই। রানী গোলাপী কালার টাও অনেক বেশি আকর্ষণীয়। এই ফুলটা আমি একটি রেস্টুরেন্টের পাশে থেকে ফটোগ্রাফি করেছি। একদিন একটা রেস্টুরেন্টে খেতে গিয়েছিলাম। সেখানে দেখতে পেলাম প্রায় অনেকগুলো ফুলের গাছ। এই ফুলের ফটোগ্রাফিটা করতেও ভীষণ ভালো লেগেছিল। আশা করি রানী গোলাপি কালারটাও আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৬ :

1668272755352.jpg

এই ফুলটা হচ্ছে হালকা মিষ্টি কালারের মাঝখানে রানী গোলাপী কালার। এটাও দুইটা কালারের মিশ্রিত একটি নয়ন তারা ফুল। মিষ্টি কালারটা দেখতে ভীষণ ভালো লাগে। আমি এর আগে এই কালারের নয়নতারা ফুল দেখিনি। যদিও এখন অনেক জায়গায় ঘুরতে যাই। বিশেষ করে ফটোগ্রাফি করার উদ্দেশ্যে যাওয়া হয়। এইজন্য অনেক ধরনের ফুল দেখতে পাচ্ছি। বিশেষ করে নতুন নতুন ফুল দেখতে ভালই লাগে। বিশেষ করে নার্সারিতে গেলে প্রায় অনেক জাতের ফুল দেখতে পাই। আশা করব এই কালারটাও আপনাদের ভালই লাগবে।

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

1668272755404.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে এক কালার বিশিষ্ট গাঢ়ো মিষ্টি কালারের নয়ন তারা ফুল। এই ফুলটা এক কালারের হলেও কিন্তু এর মধ্যে একটা আকর্ষণীয়তা রয়েছে। এই ফুলটা আমি দুই দিন আগে ফটোগ্রাফি করেছি। আমাদের এলাকাতে একটা নার্সারি রয়েছে। যেখানে প্রায় সময় ঘুরতে যাই। বিশেষ করে নার্সারিতে বিভিন্ন গাছপালা দেখতে ও ভীষণ ভালো লাগে। তখন আমি এই ফুলটা দেখতে পেলাম। ফুলটা আমার কাছে নতুন মনে হয়েছিল। এইজন্য ফটোগ্রাফি করে নিলাম। আশা করবো এই কালারটাও আপনাদের ভালোই লাগবে।

আজকে এই পর্যন্তই। পরবর্তীতে আবারও আসবো নতুন কিছু নিয়ে। সবাই অনেক ভালো থাকবেন।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনার পোষ্টের মাধ্যমে আজকে অনেক ধরনের বিভিন্ন কালারের নয়নতারা ফুল দেখতে পেলাম। খুব দক্ষতার সাথে আপনি ফটোগ্রাফিগুলো করে আমাদের সামনে তুলে ধরেছেন,সেজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দক্ষতা কিনা জানিনা সব সময় ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

একসাথে এক রকমের নয়নতারা ফুল আমি আজ আপনার পোষ্টের মাধ্যমে প্রথম দেখলাম।। প্রত্যেকটা নয়ন তারা ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ক্যামেরা বন্দি করেছেন। ব্যাকগ্রাউন্ড অনেক সুন্দরভাবে নিয়েছেন। আমার বাগানেও দুই রকমের নয়নতারা ফুলের গাছ রয়েছে তবে আমার ধারণার বাইরে যে সাত রকমের নয়নতারা ফুল আছে।। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি সেই সাথে সুন্দর উপস্থাপনা আমাদের মাঝে তুলে ধরার জন্য।।

 2 years ago 

আমার পোস্টের মাধ্যমে দেখেছেন এটা শুনেই ভীষণ ভালো লাগলো। আমিও প্রায় অনেকগুলো নয়নতারা ফুল প্রথম দেখলাম।

 2 years ago 

নয়নতারা ফুল যে এত ধরনের হয় তাই জানা ছিলনা। আপনার ফটোগ্রাফির মাধ্যমে একসাথে অনেক ধরনের নয়নতারা ফুল দেখতে পেলাম। আর আপনার ছবি তোলার হাত ও অনেক চমৎকার।

 2 years ago 

সব সময় চেষ্টা করি ভালো ছবি তোলার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমিও যেখানে যাই ফটোগ্রাফি করতে ব্যস্ত হয়ে পড়ি। যেখানে সুন্দর ফুল বা প্রকৃতির দৃশ্য দেখি সেখানেই দৃশ্যটা ক্যামেরাবন্দি করি। আর আসলে নয়নতারা ফুলের এত রঙ তা আমি দেখিনি কখনো। ভিন্ন ভিন্ন রংয়ের ফুলের ভিন্ন ভিন্ন সৌন্দর্য। অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি।

 2 years ago 

ঠিক বলেছেন ভিন্ন রঙের ফুলগুলো ভিন্ন ভিন্ন সৌন্দর্য। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর নয়নতারা ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে অসাধারণ ফটোগ্রাফি।

 2 years ago 

আকাশে ভালো লেগেছে শুনে খুবই আনন্দ লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সকাল সকাল মন ভালো করে দেওয়া একটা পোস্ট যেন উপহার দিয়েছেন আমাদের সবাইকে। আমার তো ঘুম থেকে উঠে ফুল দেখলেই মন ভালো হয়ে যায়। আর সত্যি বলতে নয়নতারা ফুল যে এত রঙের হতে পারে, আমি তো ভাবতেই পারছি না একদম। আমি সাদা আর গোলাপি রঙের নয়নতারা ফুল দেখেছি। আর বাকি পাঁচ রকমের কালার দেখে রীতিমতো চমকে গেলাম। অসম্ভব সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো। এবার বাড়িতে গিয়ে এমন নানান রঙ্গের নয়নতারা ফুলের কিছু গাছ লাগানোর ইচ্ছে আছে। দেখা যাক কি হয়। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার পোস্টের মাধ্যমে পাঁচ রকমের নয়ন তারা ফুলের কালার দেখেছেন, এটা শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নয়নতারা ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। অনেক কালারের ফুলের ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। দেখে খুবই ভালো লাগলো, ফটোগুলো অসাধারণ হয়েছে।

 2 years ago 

আমার কাছে বিভিন্ন কালারের কালেকশন ছিল তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সকাল সকাল এতো সুন্দর নয়ন তারা ফুল গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ আসলে এতো গুলো নয়ন তারা ফুল আমি দেখি নি ৷ আমি লাল ও সাদা এই দুটি কে চিনি ৷ আর অনেক গুলো জাতের ফুল শেয়ার করেছেন ৷ অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর কিছু নয়ন তারা ফুল ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার পোষ্টের মাধ্যমে সবগুলো নয়নতারা ফুল দেখতে পেরেছেন, এটা বেশ ভালো লাগলো।

 2 years ago 

আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো করতে বেশ ভালো লাগে।আর এখন শীতের মৌসুম চলছে এই সময় বাহারী রঙের ফুল ফুটবে চারদিকে। আপনি কয়েকটি কালার এর নয়ন তারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। আমার কাছে বেগুনী রঙের,লাল রঙের নয়ন তারা ফুল বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন শীতের মৌসুমে অনেক বেশি রংয়ের ফুল দেখা যাবে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63