পেইন্টিং :- খুব সুন্দর ফুলের পেইন্টিং।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি খুব সুন্দর ফুলের পেইন্টিং করলাম।

আসলে যখন আঁকতে বসি তখনই ভাবতে শুরু করি আসলে কি আঁকা যায়। তখনই আমি যখন দেখতে ছিলাম কি আঁকা যায় খুব সুন্দর ফুল দেখতে পেলাম। তখন ভাবলাম যদি ফুলের পেইন্টিং করি তাহলে ভীষণ ভালো লাগবে। কারণ ফুলের পেইন্টিং করতে এমনিতেই আমার কাছে ভালো লাগে। চেষ্টা করেছি আজকে একটু উজ্জ্বল কালার ব্যবহার করতে। আর উজ্জ্বল কালার ব্যবহার করলে দেখতেও ভীষণ ভালো লাগে। আশা করি এই পেইন্টিংটা ও আপনাদের ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1687195409875.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর লাল রং দিয়ে একটা খুব সুন্দর ফুল এঁকে নিলাম।

IMG_20230619_152948.jpg

IMG_20230619_152950.jpg

ধাপ - ২ :

এভাবে আমি ছোট বড় কয়েকটা ফুল এঁকে নিলাম। সবগুলো ফুল আমি লাল রং দিয়ে এঁকেছি।

IMG_20230619_153250.jpg

ধাপ - ৩ :

এরপর আমি লাল রংয়ের ভেতরে সাধারণ দিয়ে কিছুটা ডিজাইন করে নিলাম।

IMG_20230619_153510.jpg

ধাপ - ৪ :

এরপর আমি সবুজ রং দিয়ে ফুলের পাশে পাতা আঁকা শুরু করি।

IMG_20230619_154634.jpg

IMG_20230619_154636.jpg

ধাপ - ৫ :

এরপর আমি লম্বা করে ফুলের ডাটা এবং কয়েকটা পাতা এঁকে নিলাম।

IMG_20230619_154917.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি সবগুলো ফুলের মধ্যে অনেকগুলো পাতা এঁকে নিলাম।

IMG_20230619_155719.jpg

ধাপ - ৭ :

এরপরে আমি সবুজ পাতার মধ্যে হালকা একটু কালার দিয়ে আবারো ডিজাইন করে নিলাম।

IMG_20230619_160111.jpg

ধাপ - ৮ :

এরপরে আমি নীল রং দিয়ে কতগুলো ফুলের মত ডিজাইন করে নিলাম।

IMG_20230619_160248.jpg

IMG_20230619_160435.jpg

ধাপ - ৯ :

এরপর নিচের অংশ একটা খুব সুন্দর ডিজাইন করে নিলাম।

IMG_20230619_160614.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1687195406579.jpg

1687195390975.jpg

1687195384428.jpg

1687195401062.jpg

1687195395040.jpg

1687195409875.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

বিভিন্ন কালারের রংবেরঙের ফুলের পেইন্টিং দেখতে খুব চমৎকার লাগে। তাছাড়া আপনি তো সবসময় খুব সুন্দর আর্ট করেন। লাল ফুল গুলোর পাশে সবুজ পাতা গুলোর কারণে ফুলটি আরো বেশি আকর্ষণীয়ভাবে ফুটে উঠেছে। খুব সুন্দর করে আর্টটি করেছেন যার কারণে এত ভালো লাগছে দেখতে।

 last year 

আসলে আপনাদের মন্তব্যগুলো অনেক ভালো লাগে। আর আপনাদের কাছে যেন ভালো লাগে সেজন্য এরকম কাজগুলো করি।

 last year 

আসলে উজ্জল কালার ব্যবহার করে এভাবে ফুলের পেইন্টিং করলে অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। তুমি সব সময় নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে খুবই সুন্দর সুন্দর কাজ করে থাকো। আর সেগুলো আমি অনেক বেশি পছন্দ করি। আজকে উজ্জল কালার ব্যবহার করে খুবই সুন্দর ফুলের পেইন্টিং করেছ। ঐদিন দেখেছিলাম তুমি এই ফুলের পেইন্টিং টি অঙ্কন করছো অনেক সময় ব্যবহার করে। সত্যি তোমার দক্ষতার প্রশংসা অবশ্যই করতে হয়।

 last year 

আসলে তোমাদের এরকম প্রশংসা গুলো মন্তব্যগুলো ফেলেই কাজ করার প্রতি উৎসাহ আমার অনেক বেশি বেড়ে যায়।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন খুব সুন্দর ফুলের পেইন্টিং। আপনার তৈরি ফুলের পেইন্টিং দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এরকম ফুলের পেন্টিং তৈরি করতে হলে অনেক সময়ের প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আমার এই ফুলের পেইন্টিংটি দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক বেশি খুশি হয়েছি।

 last year 

খুবই সুন্দর ভাবে দক্ষতার সাথে এই ফুলের পেইন্টিং করলেন। আপনার ফুলের পেইন্টিং দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করলেন। সত্যিই আজকে আপনার পেইন্টিংটা আমার অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

আসলে আপনাদের ভালো লাগার মত আর্টগুলো করতে আমার কাছেও খুব ভালো লাগে।

 last year 

কোন কিছু পেইন্টিং করার আগে মাথার ভেতরে কোনোভাবেই কাজ করে না যে কি পেইন্টিং করা যায়। কিন্তু কোন কিছু দেখলে তখন সেটা পেইন্টিং করতে ইচ্ছে করে আপনার ক্ষেত্রেও সেটাই ঘটেছে। আপনি বরাবরই অনেক সুন্দর পেইন্টিং করেন এটা আমরা সকলেই জানি আর ফুলের পেইন্টিং করতে আপনি অনেক বেশি পারদর্শী। আপনার আজকের এই পেইন্টিং এর কালার কম্বিনেশনটা অসাধারণ ছিল,শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আসলে আমি নিজের চেষ্টায় যে কোন কিছু করতে খুব পছন্দ করি। যার কারনে পেইন্টিংয়ে এরকম পারদর্শী হতে পেরেছি।

 last year 

আহা!! আপু আপনার আকর্ষণীয় পেইন্টিং দেখে রকি ভাই যেভাবে প্রশংসা করলেন তাই আমি আর প্রশংসা করার ভাষাই খুঁজে পাচ্ছি না। আপনার দক্ষতার প্রশংসায় আমাদের রকি ভাই তো একদম পঞ্চমুখ হয়ে গেছে। সত্যিই তাই যার এরকম দক্ষতা ও পারদর্শিতা রয়েছে তার প্রশংসায় পঞ্চমুখ না হয়ে পাড়ায় যায় না। রঙিন এই ফুলের পেইন্টিংটি সত্যিই খুবই সুন্দর হয়েছে আপু। এত সুন্দর পেইন্টিং এর প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আসলে সে একটু বেশি পাম মারে। তার কথা বলে লাভ নেই ভাইয়া। তবে আপনার প্রশংসা মূলক মন্তব্য পেয়ে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

আপু আপনার পেইন্টিং গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আপনার পেইন্টিং গুলো অসম্ভব সুন্দর হয়। আজকের পেইন্টিংটি খুব সুন্দর হয়েছে আপু কালারফুল হওয়াতে বেশি ভালো লাগছে। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর কালারফুল ফুলের এই পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমার কাছে ও কালারফুল হওয়ার কারণে অনেক বেশি ভালো লেগেছিল আপু।

 last year 

মাঝে মাঝে মনে হয় দৌড়ে আপনার কাছে চলে যাই। আর আপনার কাছ হতে এত সুন্দর সুন্দর পেইন্টিং গুরো শিখে আসি। কিন্তু সময় কই? দৌড় ঝাপ করতে করতে জীবন শেষ। বেশ অপরূপ করে আপনি আজ আপনার পেইন্টিং টি আমাদের সাথে শেয়ার করেছেন আপু। প্রতিটি ধাপ বেশ সুন্দর করে উপস্থাপনাও করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

আপনি যদি চেষ্টা করেন তাহলে আপনিও অনেক সুন্দর সুন্দর কাজ করতে পারবেন। তাহলে আর আমার কাছে দৌড়ে আসা লাগবে না।

 last year 

বাহ্ ফুলের পেইন্টিং দেখতে চমৎকার লাগছে আপু।আপনি খুব সুন্দর করে পেইন্টিং করেছেন।রঙের ব্যবহার খুব সুন্দর হয়েছে ।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য ।

 last year 

আসলে যে কোন পেইন্টিং করার সময় আমি রঙের ব্যবহার সুন্দরভাবে করার চেষ্টা করি।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32