DIY || এসো নিজে করি | তুষারময় সকালের অ্যাক্রলিক পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago


ওয়ালমেট


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি তুষারময় সকালের অ্যাক্রলিক পেইন্টিং। আজকের এই পেইন্টিংয়ে আমি অ্যাক্রলিক কালার ব্যবহার করেছি। অ্যাক্রলিক কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।


ওয়ালমেট


🎨 আঁকার উপকরণ 🎨

• ক্যানভাস বোর্ড
• অ্যাক্রলিক কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি ক্যানভাস বোর্ড নিলাম। এরপরে এর চারপাশে টেপ লাগিয়ে নিলাম। এরপর আকাশী কালার দিয়ে উপরের অংশ একটু একটু করে রং করে নিলাম।


ধাপ ২ :

এরপরে আকাশী রং এর নিচে হালকা হলুদ রং দিয়ে একটু একটু করে নিলাম। এখানে আমি আকাশী রংয়ের নিচে হলুদ রং কিছুটা অংশে দিলাম।


ধাপ ৩ :

এরপরে কফি কালার দিয়ে নিচের অংশে একটু একটু করে গাছের মত করে এঁকে নিলাম। এখানে আমি একটু উপর নিচ করে এঁকে নিলাম।


ধাপ ৪ :

এরপরে কালো রং দিয়ে কফি কালারের উপরে কালো রং দিয়ে আবার একইভাবে একটু একটু করে রং করলাম।

ধাপ ৫ :

এরপরে নীল রং দিয়ে কালো রং এর উপরে একটু একটু করে রং করে নিলাম। এখানে নীল গাছের মত করে এঁকে নিলাম।


ধাপ ৬ :

এরপরে নিচের অংশে যে অংশটুকু খালি ছিলো, সেখানে আকাশী রং দিয়ে একটু একটু করে পুরো অংশটাই আকাশী রঙ করে নিলাম।


ধাপ ৭ :

এরপর আকাশী রং এর মাঝখানে হলুদ রং দিয়ে একটু একটু করে হলুদ রঙের আভা দিয়ে দিলাম।


ধাপ ৮ :

এরপর হলুদ রংয়ের উপরে লাল রং দিয়ে হলুদ এবং লাল রঙের সূর্যের আলোর মতো করে এঁকে নিলাম।


ধাপ ৯ :

এরপরে কফি কালার দিয়ে মাঝখানের অংশ থেকে উপরের দিকে একটু একটু করে পুরো অংশটাই গাছের ডালপালা মত করে এঁকে নিলাম।


ধাপ ১০ :

এরপর কফি কালার এর উপরে কালো রং দিয়ে পুরো গাছের ডালপালা গুলোতে কালো রং করে নিলাম।


ধাপ ১১ :

এরপর নীল রং দিয়ে নিচের অংশে একটু কনা এবং চিকন করে করে কয়েকটা গাছের ছায়া এঁকে নিলাম।


ধাপ ১২ :

এরপরে মাঝখানের অংশ থেকে উপরের দিকে চিকন চিকন করে কয়েকটা গাছ এঁকে নিলাম। এভাবে আমি অর্ধেকটা অংশে গাছ আঁকলাম।


ধাপ ১৩ :

এরপরে পুরো অংশটাই চিকন করে অনেকগুলা গাছ এঁকে নিলাম।


ধাপ ১৪ :

এরপরে আমি কিছু গাছ একটু মোটা করে কালো রঙ দিয়ে এঁকে নিলাম। এখানে আমি মাঝে মাঝে বড় গাছ গুলো দিলাম।


ধাপ ১৫ :

এরপরে নীল রং দিয়ে গাছের উপরের অংশগুলোতে কালো রঙের উপর একটু একটু করে দিয়ে দিলাম।


ধাপ ১৬ :

এরপরে হালকা আকাশী রং দিয়ে গাছের উপরে একটু একটু করে হাইলাইট করে দিলাম। এরপর মাঝখানের হলুদ অংশে একটু হলুদ রং দিয়ে সূর্যের আলোটা বেরিয়ে আসার চিহ্ন দিয়ে দিলাম। এখানে আমি সূর্যের রশ্মী বেরিয়ে আসছে এরকম ভাবে দেওয়ার চেষ্টা করেছি।


শেষ ধাপ :

এভাবে আমি আমার পুরো পেইন্টিং করা শেষ করি। পেন্টিং করা শেষ হলে আমি এর কিছু ফটোগ্রাফি করলাম। আমি আশা করব আমার আজকের তুষারময় সকালের অ্যাক্রলিক পেইন্টিং আপনাদের ভালো লাগবে।


পেইন্টিং সহ আমার একটি ছবি


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

সত্যি বলতে আপনি অসাধারণ চিত্র অংকন টি করেছেন।মা আমার কাছে খুবই সুন্দর লেগেছে।এই অসাধারণ চিত্র অংকন উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে,

 3 years ago 

আপনার প্রতিটা পেইন্টিং খুবই সুন্দর হয়। আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিং গুলো করেন। আজকে আপনার তুষারপাতের পেইন্টিং আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে এই পেইন্টিংটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, খুব সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 
তুষারময় সকালে অ্যাক্রলিক পেইন্টিং আপনি দারুন হবে করেছেন আপু। আমার খুবই ভালো লেগেছে। আপনার অংকন মানে বরাবরই মুগ্ধ এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু অসাধারন আপনার পেইন্টিং গুলো। আজকের ছবিটিতে বনের মধ্যে সূর্যের আলোর প্রতিফলন আপনি যেভাবে দেখিয়েছেন তা দেখে সত্যিই মুগ্ধ হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

তুষার ময় সকালের দারুন একটি পেন্টিং আপনি একেছেন।দেখতে বেশ সুন্দর হয়েছে আর প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে আপনি উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার প্রতিটি পেইন্টিং আমার কাছে কি যে ভালো লাগে তা আমি বলে বোঝাতে পারবো না। তবে এটা বলতে পারি আপনার পেইন্টিংয়ের প্রেমে পড়ে গেছি আমি!
খুব সুন্দর একটি তুষারময় সকালের এক্রাইলিক পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।
অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার পেইন্টিং বরাবরের মতই খুব সুন্দর হয়েছে। গাছের ফাঁকে সূর্য রশ্মি দেখতে অনেক সুন্দর লাগছে। খুব সুন্দর পেইন্টিং শেয়ার করেছেন আপু। খুব নিখুঁত ভাবে অঙ্কন করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

আপনার ড্রইংগুলো যতই দেখি ততই অবাক হয়ে যায়। আপনে অনেক সুন্দর করে ড্রইং করেন। আজকের ড্রইংটা অনেক সুন্দর হয়েছে। আপনার পোস্টাল কালার করার ধাপগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল।
 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর মন্তব্য করেছেন, আপনার লেখায় ভুল আছে, আমি আজকে অ্যাক্রলিক কালার পেন্টিং করেছি পোস্টার কালার দিয়ে নয়।

চমৎকার একটি পেইন্টিং করেছেন আপনি আপু। ভোরের নীল কুয়াশার মাঝে সূর্যের আগমনকে দারুণভাবে তুলে ধরেছেন আপনি ছবিটির মাধ্যমে। বিশেষ করে গাছের ছায়া গুলি দেবার কারনে ছবিটি খুবই আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করবার জন্য। অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া,এই পেইন্টিং এ গাছের ছায়া গুলো বেশ আকর্ষণীয় হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। একেবারে সকাল বেলায় উঠে যখন আমরা পূর্ব আকাশে তাকাই সূর্যের আলো চোখে যেভাবে লাগে, আপনার পেইন্টিং টা ও ঠিক আমার চোখে সেভাবেই লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর অসাধারণ একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক বেশি ভালো লাগলো, খুব সুন্দর মন্তব্য করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64