আর্ট : ফুলের ম্যান্ডেলা আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করলাম।

আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে বেশি ভালো লাগে। এইজন্য আজকে ফুলের একটি ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করলাম। মেন্ডেলা আর্ট এর মধ্যে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইনগুলো করতে বেশি ভালো লাগে। আর কালো কলম দিয়ে এই ম্যান্ডেলা আর্ট করলেও দেখতে ভীষণ আকর্ষণীয় দেখায়। আজকের ডিজাইন টা আমি নিজের মতো করে তৈরি করলাম।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্টে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

CamScanner 09-12-2022 11.06_1.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• মার্কার কালো কলম
• কালো বলপেন
• পেন্সিল
• রাবার

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর কালো কলম নিলাম। এরপর কলম দিয়ে দুটি দাগ দিয়ে ভিতরের কিছু অংশ কালো করে নিলাম।

IMG_20220912_103836.jpg

IMG_20220912_103847.jpg

ধাপ - ২ :

এরপর উপরের অংশে কলম দিয়ে পাতার মতো করে একটি ফুল অঙ্কন করে কালো রং করে নিলাম।

IMG_20220912_104313.jpg

ধাপ - ৩ :

এরপর উপরের পাতাটির মতো নিচের অংশ একটি পাতা অঙ্কন করে নিলাম। এরপর ভেতরের অংশে কালো করে নিলাম।

IMG_20220912_104437.jpg

ধাপ - ৪ :

তারপরে উপরের পাতাটির পাশে একটি ছোট্ট নিখুঁতভাবে ফুল অঙ্কন করে নিলাম।

IMG_20220912_104741.jpg

IMG_20220912_104752.jpg

ধাপ - ৫ :

এরপরে ছোট্ট ফুলটির উপরে পাতা অঙ্কন করে নিলাম তারপর পাতার উপরে এবং ভেতরে ফুল অঙ্কন করে নিলাম।

IMG_20220912_105303.jpg

ধাপ - ৬ :

এরপরে বড় বড় করে পাতা অঙ্কন করে নিলাম এবং তার উপরে উপরে আরো ফল অঙ্কন করে নিলাম।

IMG_20220912_105838.jpg

ধাপ - ৭ :

তারপরে ফুলগুলোর ভেতরে কলম দিয়ে আরও বিভিন্ন রকম ফুল অঙ্কন করে কালো রং করে নিলাম।

IMG_20220912_110525.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

আপু একটা কথা বলে সবাই সবকিছু পারে না ৷ঠিক তেমনি আপনি অসাধারণ একটি মেন্ডেলা আর্ট করেছেন ৷
আঁকার বই
• মার্কার কালো কলম
• কালো বলপেন
• পেন্সিল
• রাবার
এসবের সাহায্যে বেশ চমৎকার করে একেছেন ৷ধন্যবাদ

 2 years ago 

আপনি সবগুলো উপকরণের নাম বলেছেন এটা দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

খুবই সুন্দর এবং নজর কাড়ানো একটি ফুলের নকশা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। প্রথম অবস্থায় চিত্তরটি দেখে ভেবেছিলাম ফেকম তোলা একটি ময়ূর হবে।। আপনার প্রস্তুত করা চিত্রগুলো বরাবরই অসাধারণ হয়ে থাকে।। সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আসলেই এটি ময়ূরের পেখমের মতো দেখতে লাগছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করতে আমারও বেশ ভালো লাগে,যদিও ছোট ছোট নকশাগুলো করতে বেশ কষ্ট হয়।পোস্টার কালারের মাধ্যমে নিজের মতন করে ফুলের ম্যান্ডেলটা বেশ দারুন হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপু ছোট ছোট নকশা গুলো করতে বেশ কষ্ট হয়।

 2 years ago 

আপু আপনি সত্যিই প্রশংসনীয় কাজ করেছেন। ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এধরনের কাজ গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার প্রশংসা পেয়ে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর এবং সাবলীল চিন্তাভাবনার সাথে, হাতের সুন্দর কারুকার্য এবং তা বাস্তবে দৃশ্যমান করে সবার সামনে উপস্থাপনার কলাকৌশল অসাধারণ। ফুলের ম্যান্ডেলা যা অত্যান্ত দৃষ্টিনন্দন, সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনার কৌশলী হস্তের দৃশ্যমান প্রতিচ্ছবি সবার সামনে উপস্থাপন করার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আপু। সামনে এগিয়ে যান শুভকামনা রইল।

 2 years ago 

দৃষ্টিনন্দন হয়েছে এটা শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু, আপনি অনেক কঠিন একটি মেন্ডেলা অনেক সুন্দর করে এঁকেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপে আলাদা আলাদা করে দেখিয়েছেন। ধন্যবাদ আপু, এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি সব কাজ সুন্দরভাবে করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে তাই আমিও মাঝে মাঝে চেষ্টা করি। ঠিকই বলেছেন এর ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইনগুলোই আসলে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে একটি ম্যান্ডেলা ডিজাইন করেছেন অনেক নিখুঁত হয়েছে দেখতে খুব ভালো লাগছে। পরবর্তীতে আবার আপনার একটি ম্যান্ডেলা আর্টের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আসলেই আপু ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইনগুলো অনেক ভালো লাগে দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুব দারুণ একটি ফুলের মন্ডলা আর্ট করেছেন। আপনি সব সময় দারুন সব চিত্র আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন আজও তার ব্যতিক্রম নয়। খুবই নিখুঁতভাবে সম্পন্ন ফুলটি শেষ করেছেন। এ ধরনের আর্ট করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয় আপনার ধৈর্য আছে বুঝেই যাচ্ছে।

 2 years ago 

আপনার কাছে ফুলটি বেশ ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। মেন্ডেলা আর্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমিও বেশিরভাগ আর্ট ই ম্যান্ডেলা করি। কারণ আপনার মত আমারও ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইনগুলো খুব ভালো লাগে।

 2 years ago 

আপনার করা অনেকগুলো মেন্ডেলা আর্ট আমি দেখেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

একদম ঠিক বলেছেন আপু ম্যান্ডেলের ক্ষুদ্র ক্ষুদ্র কাজ গুলো দেখতে অসম্ভব ভালো লাগে। আপনি আজ নিজের ইচ্ছামত ম্যান্ডেলার চিত্র অংকন করেছেন। আপনার পেইন্টিং এর পাশাপাশি এরকম চিত্র গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনি আমার পেইন্টিং পছন্দ করেন এটা জানেন ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35