DIY || এসো নিজে করি | তারা মাছ পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

CamScanner 04-02-2022 17.22_3.jpg

তারা মাছ পেইন্টিং


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি একটি তারা মাছ পেইন্টিং করলাম। তারা মাছের নাম আমরা নিশ্চয়ই অনেক শুনেছি। তারা মাছের গায়ে অনেক ছোট ছোট কাঁটা যুক্ত হয়ে থাকে। তারা মাছ গুলো বিশেষ করে সমুদ্রে দেখা যায়। আমি আজকে সমুদ্রের কথা চিন্তা করে তারা মাছের পেইন্টিং করার চেষ্টা করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

🎨 আঁকার উপকরণ 🎨

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• পেন্সিল

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটি তারা স্কেচ এঁকে নিলাম।

IMG_20220402_222434.jpg


ধাপ ২ :

এরপর আমি লাল রঙের সাথে একটু কমলা রং মিশিয়ে তারার মধ্যে রং করতে শুরু করি। একটু একটু করে কিছুটা অংশ রং করে নিলাম।

IMG_20220402_223012.jpg


ধাপ ৩ :

এরপর একটু একটু করে পুরো তারার মধ্যে একই কালার দিয়ে রং করে নিলাম।

IMG_20220402_223159.jpg


ধাপ ৪ :

এরপর খয়েরি রং দিয়ে তারাটির মাঝখানের অংশগুলোতে কিছু কিছু অংশে একটু একটু রং করে নিলাম।

IMG_20220402_223559.jpg


ধাপ ৫ :

এরপর কমলা রঙের সাথে সাদা রং মিশিয়ে তারাটির উপরের অংশে মাছের মতো করে কাঁটা কাঁটা করে কিছুটা অংশে রং করে নিলাম।

IMG_20220402_224922.jpg


ধাপ ৬ :

এভাবে কমলা রং দিয়ে তার আর একটা অংশ করে করে তিনটা অংশে এক কাটা কাটা করে রং করে নিলাম।

IMG_20220402_225926.jpg


ধাপ ৭ :

এইভাবে একই রকম হবে মাছটির চারপাশে ছোট ছোট কাঁটাযুক্ত করে কাঁটা গুলো এঁকে নিলাম।

IMG_20220402_230517.jpg


ধাপ ৮ :

একইভাবে কমলা রং দিয়ে তারা মাছটির মাঝখানের অংশে ছোট ছোট কিছু কাঁটা এঁকে দিলাম।

IMG_20220402_230643.jpg


ধাপ ৯ :

এরপর কাঁঠালের রং দিয়ে উপরের অংশ থেকে অর্ধেক মাছের জায়গায় একটু একটু করে রং করে নিলাম।

IMG_20220402_231221.jpg


ধাপ ১০ :

এরপর সাদা রং দিয়ে উপরের অংশে কিছু ছোট ছোট পানির ঢেউ এবং পানির ফোঁটা এঁকে নিলাম।

IMG_20220402_231726.jpg


শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 04-02-2022 17.22_3.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনি সাধারন একটি চিত্রকর্ম কে অসাধারণভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। এছাড়া চিত্রটি উপস্থাপনের প্রতিটি ধাপ ছিল অনেক সুন্দর। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি রঙিন তারা মাছ এঁকেছেন। যদিও আমার জানা মতে তারা মাছ গুলোর রং অন্যরকম হয় ।কিন্তু আপনি খুব সুন্দর একটি রং ব্যবহার করেই এটি অঙ্কন করেছেন। অংকন এর ধাপ এবং উপস্থাপনা সবটাই অনেক দারুন ছিল।

 2 years ago 

তারা মাছ আমার মনে হয় কয়েকটা রঙের হয়ে থাকে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে খুব চমৎকার করে আপনি তারা মাছের পেইন্টিংটি আমাদের মধ্যে শেয়ার করেছেন। তারা মাছগুলো এমনিতে দেখতে অনেক সুন্দর লাগে। তাছাড়া আপনি খুব সুন্দর রং দিয়ে তারা মাছের পেইন্টিংটি করাতে খুব বেশি কালারফুল লাগছে। তারামাছ পেইন্টিং এর সবগুলো ধাপ খুব চমৎকার করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তারা মাছের পেইন্টিং অসাধারণ হয়েছে আপু। পোস্টার কালার দিয়ে তারা মাছের চিত্রটি আপনি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। তারা মাছের পেইন্টিং টি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

তারা মাছের পেইন্টিং অসাধারণ হয়েছে আপু। পোস্টার কালার দিয়ে তারা মাছের চিত্রটি আপনি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। তারা মাছের পেইন্টিং টি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তারা মাছের পেইন্টিং আমার কাছে খুব চমৎকার লেগেছে। আজ ব্যতিক্রম একটি পেইন্টিং দেখতে পেলাম। তোমার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার তারা মাছের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। এক কথায় অসাধারণ 👌👌।কালারটাও বেশ সুন্দর লাগছে।তারামাছ পেইন্টিং এর সবগুলো ধাপ খুব চমৎকার করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার আর্ট গুলো সবসময় অসাধারণ হয়। আমি আপনার আর্ট এর অনেক বড় ভক্ত। প্রত্যেকটি আর্ট প্রফেশনাল আর্টিস্ট দের মত মনে হয়। এটিও তার ব্যতিক্রম নয়।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর সুন্দর আর্টগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কথাগুলো শুনে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তারা মাছ পেইন্টিং নিখুঁত সুন্দর 😍
সত্যি বলতে এধরনের সৃজনশীল অংকন আমি বিশেষ পছন্দ করি।
রঙের ব্যাবহার চোখে পড়ার মতো 😍
শুভ কামনা সবসময়ই রয়েছে ❣️

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে সমুদ্রের তারা মাছ কাছ থেকে দেখা হয়নি। তবে আপনি অনেক সুন্দর ভাবে তারা মাছের চিত্র অঙ্কন করেছেন। চিত্র অঙ্কন করতে প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32