DIY || এসো নিজে করি | 🌴অ্যাক্রলিক কালার দিয়ে বার্চ গাছ পেইন্টিং🌴 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

1639061100925.jpg

গাছ পেইন্টিং


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম।আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি বার্চ গাছ পেইন্টিং। এই গাছ পেন্টিং করা খুবই কঠিন। কিন্তু তাও আমি অনেক চেষ্টা করেও গাছটি আঁকলাম।আজকের এই পেইন্টিংয়ে আমি অ্যাক্রলিক কালার ব্যবহার করেছি। অ্যাক্রলিক কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।


গাছ পেইন্টিং


🎨 আঁকার উপকরণ 🎨

• ক্যানভাস বোর্ড
• অ্যাক্রলিক কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি ক্যানভাস বোর্ড নিলাম। এরপর বোর্ড এর চারপাশে টেপ লাগিয়ে নিলাম। এরপরে আমি প্রথমেই নীল রং দিয়ে উপরের একটু অংশ রং করে নিলাম।


ধাপ ২ :

এরপর আমি নীল রঙের সাথে হালকা কালো রং মিশিয়ে একপাশে একটু বেশি করে রঙ করে নিলাম।


ধাপ ৩ :

এখানে আমি দুই পাশে একটু একটু করে রং করলাম মাঝখানের অংশটা খালি রাখলাম। এর উপরে গারো নীল রং দিয়ে আবার কিছুটা রং করে নিলাম।


ধাপ ৪ :

এরপরে হলুদ রং এবং কমলা রং একসাথে মিশিয়ে এর উপর উপর একটু একটু করে রং করলাম।

ধাপ ৫ :

এভাবে আমি কিছু কিছু জায়গায় রং করে নিলাম। এভাবে আমি মাঝখানে রংস টা খালি রেখে চারপাশে কিছুটা অংশের রঙ করলাম।


ধাপ ৬ :

এরপর লাল রং দিয়ে একটু একটু করে কমলা রঙের উপর উপর কিছু কিছু জায়গায় রং বসিয়ে দিলাম।


ধাপ ৭ :

এরপরে সবুজ রং দিয়ে এর উপরে এক পাশ থেকে কিছু কিছু জায়গায় রং করলাম। মাঝখানের অংশে একটু খালি রাখলাম।


ধাপ ৮ :

এরপরে সাদা রংয়ের সাথে হালকা একটু কালো রং মিশিয়ে ছাই কালার করে নিলাম। এর পরেই কালার দিয়ে মাঝখানের খালি অংশের উপর থেকে নিচ পর্যন্ত একটি গাছের একটা অংশ এঁকে নিলাম।


ধাপ ৯ :

এরপর কালো রং দিয়ে গাছ থেকে চিকন করে গাছের ডাল বের করলাম। এখানে আমি কয়েকটা গাছের ডাল বের করলাম।


ধাপ ১০ :

এরপরে আমি এক পাশে বেশি করে ছড়িয়ে কয়েকটা গাছের ডালে এঁকে নিলাম। এরপর গাছের উপরে কালো রং দিয়ে একটু একটু করে কিছু অংশ এঁকে নিলাম।


ধাপ ১১ :

এরপরে গাছের উপরের অংশে কালো রং দিয়ে ছোট ছোট চিকন চিকন করে গাছের উপরে কিছু দাগ কেটে দিলাম।


ধাপ ১২ :

এরপর সাধারন দিয়ে এর চারপাশে একটু একটু করে হাইলাইট করে দিলাম।


শেষ ধাপ :

এভাবে আমি আমার পুরো পেইন্টিং করা শেষ করি। পেন্টিং করা শেষ হলে আমি এর কিছু ফটোগ্রাফি করলাম। আশা করি আমার আজকের বার্চ গাছের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।


পেইন্টিং সহ আমার একটি ছবি


পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  

বাহ আপনি সত্যিই অনবদ্য পোস্ট হয়েছে আজকে আপনার। আপনি বরাবরই অনেক সুন্দর পেইন্টিং করে থাকেন। আমার কাছে সত্যিই এগুলো অনেক ভালো লাগে। প্রত্যেকটা ধাপ অনেক সুন্দর হবে নিখুঁত ভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বার্চ গাছের খুবই সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে একদম অরিজিনাল বার্চ গাছের মতই দেখাচ্ছে। কালার কম্বিনেশন টা দারুণ ভাবে ফুটেছে।
ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, খুব সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপনার অ্যাক্রলিক কালারের চিত্র গুলো খুব সুন্দর হয় এবং আমার কাছে খুবই ভালো লাগে। আপনার চিত্রগুলো মনে হয় যেন বাস্তবতার পরিচয় দিয়ে থাকে। আমাদের সাথে এত সুন্দর চিত্র অংকন উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার প্রতিটি আর দেখে সত্যিই আমি মুগ্ধ ।আপনার সৃজনশীলতা দেখে আমরা সত্যি আপ্লুত। আপনি প্রতিনিয়ত এত সুন্দর ভাবে আমাদের মাঝে আর্ট উপস্থাপন করে যাচ্ছেন যা আমাদের জ্ঞানের পরিধিকে আরো বাড়িয়ে দিচ্ছে । এবং আপনার আর্ট এর মাধ্যমে আমরা নিয়মিত অনুপ্রেরণা পাচ্ছি। একটি আর্টে পেছনে যে কত শ্রম দিতে হয় কত সময় দিতে হয় তা শুধু যে আর্ট করে তারাই বোঝে। আপনি এত সুন্দর একটি গাছের চিত্র অঙ্কন করেছেন যা মনমুগ্ধকর। ধাপে ধাপে এত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন তার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।

 3 years ago 

সত্যি আপু, আপনার মন্তব্য পড়ে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনি ঠিক বলেছেন আপু একটি আর্টের পেছনে আসলেই অনেক শ্রম দিতে হয়।এটা বোঝার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

বার্চ গাছ পেইন্টিং অসাধারণ হয়েছে আপু। আপনার পেইন্টিং এর দক্ষতা আমার খুবই ভালো লাগে। দারুন কিছু পেইন্টিং আপনি সবসময় আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন। সুন্দর সুন্দর পেইন্টিং দেখে খুবই ভালো লাগে। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ! খুবই চমৎকার হয়েছে তো! দেখেই মনে হচ্ছে পুরো প্রফেশনাল হাত দিয়ে ড্রয়িংটি করেছেন। আর শেষের দৃশ্যটি দেখে তো পুরাই অবাক আমি। সত্যি আপনার ড্রয়িংটির প্রসংশা না করে পারছি না, আপনি খুব সুন্দর ড্রয়িং করেন। ধন্যবাদ আমাদের মাঝে ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো ভাইয়া। আমার কাজ করার আগ্রহ আরো বেশি বেড়ে গেল। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 3 years ago 

বাহ আপু আপনি অসাধারণ ভাবে অ্যাক্রলিক কালার দিয়ে বার্চ গাছ এর পেইন্টিং টি সম্পূর্ণ করেছেন। বার্চ গাছের কথা উঠে আসায় আমি শুনেছি এই গাছটির পাতা দিয়ে নাকি চা খাওয়া যায় এবং সেটা নাকি অনেক সুস্বাদু জাইহক , আমি
আজও খাইনি তবে আপনার প্রিন্টিং টি দেখে আমি পুরো মুগ্ধ হয়ে গেছি। বিশেষ করে আমার কাছে এই পেইন্টিংটি বেশ ইউনিট লেগেছে। পেইন্টিং তৈরি করার প্রত্যেকটি ধাপ অনেক গুছিয়ে লেখার চেষ্টা করেছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো।

 3 years ago 

অ্যাক্রলিক কালার দিয়ে বার্চ গাছ পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই পেইন্টিংটি করেছেন। আপনার প্রত্যেকটা পেইন্টিং আমার খুবই ভালো লাগে। আপনার উপস্থাপন আরো বেশি ভাল লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

খুবই সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি। আমার কাছে যথেষ্ট ভালো লেগেছে। তবে কালার কম্বিনেশন টা অসাধারন ছিল। সত্যি মন থেকে অনেক ধন্যবাদ জানাই আপু, আপনি এত সুন্দর একটা পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার বার্চ গাছের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে। গাছের কান্ড টি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। পেইন্টিং করার পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32