DIY || এসো নিজে করি ||কার্ডবোর্ড এবং টিস্যু পেপার দিয়ে তৈরি পেইন্টিং ফ্রেম 🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

1636978952301.jpg

পেইন্টিং ফ্রেম


হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি কার্ডবোর্ড এবং টিস্যু পেপার দিয়ে তৈরি পেইন্টিং ফ্রেম। আজকের এ কার্ডবোর্ড এবং টিস্যু পেপার ছাড়াও আরো কিছু উপকরণ ব্যবহার করি। পেইন্টিং ফ্রেম তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিং ফ্রেম তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং ফ্রেম আপনাদের ভালো লাগবে।

1636978942296.jpg

পেইন্টিং ফ্রেম


🎨 উপকরণ 🎨

• কার্ডবোর্ড
• টিস্যু পেপার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি
• গাম
• রং
• কাঁচি

1636968551110.jpg

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি বড় কার্ডবোর্ড নিলাম। এরপর পেন্টিং এর মাফ নিয়ে কার্ডবোর্ডটি পেইন্টিং থেকে একটু বেশি রেখে সমান ভাবে কেটে নিলাম।

1636998639910.jpg


ধাপ ২ :

এরপরে পেন্টিং এর অপর পাশে একটু একটু করে গাম লাগিয়ে নিলাম। এরপরে কার্ডবোর্ডের সাথে জোড়া লাগিয়ে নিলাম। আমি প্রথমে অর্ধেক অংশটা জোড়া লাগালাম। এরপরে একভাবে অপরপাশে গাম লাগিয়ে কার সাথে জোড়া লাগিয়ে নিলাম। এইভাবে পুরো পেইন্টিংটা কার্ডবোর্ডের সাথে জোড়া লাগিয়ে নিলাম।

1636998731709.jpg


ধাপ ৩ :

এরপর একটি কার্ডবোর্ড নিলাম সেখানে 2 ইঞ্চি করে মাফ নিয়ে চারটা কার্ডবোর্ডের জন্য দাগ দিলাম।

1636998834336.jpg


ধাপ ৪ :

এরপর দাগ অনুসারে কেটে নিলাম। একইভাবে একটা একটা করে মোট চারটা চিকন করে কার্ডবোর্ড কেটে নিলাম। যেগুলা মূলত ফ্রেমের চারপাশের বসবে।

1636998875224.jpg


ধাপ ৫ :

এরপরে আমি একটা চিকন কেটে নেওয়া কার্ডবোর্ডের মধ্যে গাম লাগিয়ে নিলাম। আমি পুরো টার মধ্যে গাম লাগিয়ে নিলাম। এরপর এক পাশে ফ্রেমের উপরের অংশে লাগিয়ে নিলাম।

1636997399729.jpg


ধাপ ৬ :

একইভাবে আমি আরও একটা চিকন বোর্ডের ওপর গাম লাগিয়ে ফ্রেমের আরেকটা পাশে জোড়া লাগিয়ে নিলাম। এরপরে একইভাবে আমি চারপাশে চিকন কার্ডবোর্ডের ফ্রেম লাগিয়ে নিলাম।

1636997462591.jpg

1636968550528.jpg


ধাপ ৭ :

এরপরে একটা বাটিতে একটু পানি নিয়ে পানির মধ্যে কিছুটা গাম নিলাম। এরপর গামগুলা পানিতে ভালোভাবে মিশিয়ে নিলাম।

1636968340402.jpg


ধাপ ৮ :

এরপরে আমি একটা টিস্যু পেপার নিলাম। এরপর টিস্যু পেপার খুলে টুকরো টুকরো করে কেটে নিলাম। এখানে আমি অনেকগুলো টিস্যু কাপড়ের টুকরো কেটে নিলাম।

1636997568946.jpg


ধাপ ৯ :

এরপর আমি একটা ব্রাশ দিয়ে গামের মেশানো পানি গুলো প্রেমের উপরে একটু নিলাম। এরপরের উপরে টিস্যু পেপারের একটা টুকরো বসিয়ে দিলাম। টিস্যু কাপড়ের টুকরো বসিয়ে আবার গ্রামের পানি দিয়ে চারপাশে সমান করে জোড়া লাগিয়ে নিলাম। এভাবে আমি কিছুটা টিস্যু পেপার লাগিয়ে নিলাম।

1636997700943.jpg


ধাপ ১০ :

একইভাবে আমি গামের পানি দিয়ে টিসু পেপারের টুকরোগুলোকে একটু একটু করে চারপাশে লাগিয়ে নিলাম। চারপাশে টিস্যু কাপড়ের টুকরো লাগিয়ে আমি কিছুক্ষণ শুকাতে দিলাম।

1636997835159.jpg

1636968340044.jpg


ধাপ ১১ :

এরপর শুকিয়ে আসলে এর মধ্যে রং করব। এরপর আমি কফি কালারের রং নিয়ে একটু একটু করে রং করা শুরু করি। আমি প্রায় অর্ধেকটা অংশে রং করলাম।

1636997921778.jpg


ধাপ ১২ :

এরপর একইভাবে পুরো অংশটায় একটু একটু করে রং করে নিলাম। রং করা শেষ হলে আমি প্রেইন্টিং ফ্রেমটি শুকাতে দিলাম।

1636998237841.jpg


শেষ ধাপ :

এভাবে আমি পেইন্টিং ফ্রেমটি তৈরি করা শেষ করি। ফ্রেমটি তৈরি করা শেষ হলে আমি এর কিছু ফটোগ্রাফি করি। আশা করি আমার আজকের পেইন্টিং ফ্রেম তৈরি আপনাদের ভালো লাগবে।

1636978952301.jpg

1636978952301.jpg

1636978942296.jpg

1636979048489.jpg

1636979041192.jpg


পেইন্টিং ফ্রেম সহ আমার একটি ছবি

1636979026635.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীডায়
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 3 years ago 

আপু জাস্ট ওয়াও দেখে মাথা ঘুরে গেল। দেখে মনে হচ্ছে কোনো শিল্পী যেন তার নিপুণ হাতে দৃশ্যটি তৈরি করেছে। আপনাকে ধন্যবাদ আমাদের মধ্যে এত মনোমুগ্ধকর পোস্ট শেয়ার করার জন্য।

পেইন্টিংটা এমনিতে দেখতেই অনেক সুন্দর। কিন্তু ফ্রেম তৈরীর পরে এটা আরো আকর্ষণীয় লাগছে। খুবই সুন্দর একটি ফ্রেম তৈরি করেছেন বিশেষ করে কালার টা লাল ব্যবহারের কারণে পেইন্টিং এর সাথে খুবই দারুণভাবে মানিয়ে গেছে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

সত্যিই আপনার প্রশংসা করতেই হয় কার্ডবোর্ড এবং টিসু পেপার দিয়ে এত সুন্দর পেইন্টিং ফ্রেম তৈরি করেছেন। দেখার মত ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু। আপনার কাজগুলো আমি খুব ভালোবাসি

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু সুন্দর হয়েছে আপনার কার্ডবোর্ড এবং টিস্যু পেপার দিয়ে তৈরি পেইন্টিং ফ্রেমটি।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

কার্ডবোর্ড এবং টিসু দিয়ে আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করেছেন আপনার আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে প্রকৃতিক দৃশ্যটা আপনি আপনার আর্ট এর মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন প্রকৃতি আসলে কতটা সুন্দর সেটা আপনার আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার আর্ট তুলে ধরেছেন এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ভাইয়া আমি আজকে পেইন্টিং এর পোস্ট করিনি। মন্তব্য করার আগে পোস্ট টা যদি একটু ভালো করে পড়ে নিতেন তাহলে ভালো হয়।

 3 years ago (edited)

প্রথমে আপনার পোস্টটি দেখে ভেবেছিলাম যে আপনি মনে হয় আজকেও কোনো আর্ট করবেন।কিন্তু না দেখলাম যে আপনি আজকে একটি ইউনিক বিষয় নিয়ে এসেছেন। পেইন্টিং ফ্রেম যেটি আপনি টিস্যু এবং কাববোর্ড দিয়ে তৈরি করেছেন তা আমার কাছে একেবারেই ইউনিক এবং অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি পেইন্টিং ফ্রেম তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আপনার লেখার মধ্যে অনেকগুলো ভুল রয়েছে। যদি আপনার লেখাটা ভালোভাবে পড়ে সংশোধন করে নিতেন তাহলে ভালো হতো। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 3 years ago 

সরি আপু। খেয়াল করিনি। ধন্যবাদ।

আপু কি দিয়েছেন আজকে আপনি আমার মাথাটাই খারাপ হয়ে গেছে। সত্যিই আপু অনেক সুন্দর একটা পোস্ট তৈরী করেছেন আপনি। আপনার যে দক্ষতা রয়েছে তা সুন্দর করে আমাদের সাথে দেখিয়ে দিতেছেন। এটা সুন্দর একটা ব্যাপার। ধন্যবাদ আপু সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য এবং আমার পোস্ট দেখার জন্য।

 3 years ago 

আপু, সত্যিই অনেক সুন্দর হয়েছে কার্ডবোর্ড এবং টিস্যু পেপার দিয়ে তৈরি করা পেইন্টিং ফ্রেম। আমি আগে পেইণ্টিং ফ্রেম তৈরি করতে পারতাম না।তবে আপনার এই পোস্টটি দেখে শিখে নিলাম কিভাবে কার্ডবোর্ড এবং টিস্যু পেপার দিয়ে পেইন্টিং ফ্রেম তৈরি করতে হয়।আপনি খুব সুন্দর ভাবে পেইন্টিং ফ্রেম তৈরি করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য এবং আমার পোস্ট দেখার জন্য।

 3 years ago 

আপনার পেইন্টিংটি অনেক সুন্দর হয়েছে।আর ধাপে ধাপে ছবিসহ যেভাবে বর্ণনা দিয়েছেন তাতে অনেক সুন্দর ভাবে প্রসেসটি বুঝতে পেরেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50