ফটোগ্রাফি : সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

ফটোগ্রাফি - ১ :

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি

1688211729283.jpg

device : Redme note 9

লোকেশন

প্রাকৃতিক দৃশ্য দেখতে পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। বিশেষ করে আমি অনেক বেশি পছন্দ করি প্রাকৃতিক দৃশ্য। আর আমি যদিও বাহিরে ঘোরাঘুরি করার জন্য এবং কি যে কোন কাজের উদ্দেশ্যে বের হই, তাই তখন এই ফটোগ্রাফি করা হয়। বেশ কয়েকদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে একটা জায়গায় গিয়েছিলাম। মাঝেমধ্যেই সেখানে যাওয়া হয় আমাদের। তখন দেখি একটা শুকনো গাছ এবং তার আডালে প্রাকৃতিক দৃশ্য এবং আকাশটি দেখতে খুব ভালো লাগছিল। তখনই ভাবলাম একটা ফটোগ্রাফি করা যাক এই দৃশ্যটার। যেই ভাবনা সেই কাজ, সাথে সাথে ই ফটোগ্রাফি করে নিলাম এই প্রাকৃতিক দৃশ্যের।

ফটোগ্রাফি - ২ :

করলার ফটোগ্রাফি

1688211729326.jpg

device : Redme note 9

লোকেশন

এটি হচ্ছে আমাদের সবারই পছন্দের আবার অপছন্দের একটা সবজি করলা। যদিও সবার এরকম পছন্দের এটা আমি জানি না, কিন্তু আমার খুবই পছন্দের এটি। এই করলা গাছটি আমাদের পুকুরের পাশেই অবস্থিত। এই করলা গাছটি আমার শাশুড়ি রোপন করেছে এবং সেখানে ছোট বড় অনেকগুলো করলা ধরে সব সময়। বেশ কয়েকদিন আগে দুপুরের আগে করলা নেওয়ার জন্য আমি আমার শাশুড়ির সাথে গিয়েছিলাম আমাদের পুকুর পাড়ে। তখন হঠাৎ করে প্রকৃতির সাথে করলা টা দেখতে খুব ভালো লাগছিল, তাই করলা টির ফটোগ্রাফি করেছিলাম। এই ফটোগ্রাফিতে আশা করছি আমার মত আপনাদের কাছেও ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৩ :

কড়ই পাতার ফটোগ্রাফি

1688211729204.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে কড়ই পাতার অসাধারণ ফটোগ্রাফি। কড়ই পাতার সাথে তো আমরা সবাই অনেক বেশি পরিচিত বলে আমি মনে করি। বেশিরভাগ জায়গায় এই গাছগুলো দেখা যায়। আমাদের ঘরের সামনে এবং ঘরের আশেপাশে অনেকগুলো কড়ই গাছ রয়েছে। কয়েকদিন আগে ঘরের সামনে এমনিতেই বসে ছিলাম। তখন হঠাৎ করে দেখি একটা কড়ই গাছের ডাল নিচের দিকে ঝুলে আছে। তখন আমি কড়ই পাতার ফটোগ্রাফিটি করেছিলাম। পাতাগুলোর সৌন্দর্য ফটোগ্রাফি করার পর দেখে, আমি তো নিজেই অনেক বেশি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৪ :

প্লাস্টিকের মধ্যে ফুলের ডিজাইন এর ফটোগ্রাফি।

1688211729304.jpg

device : Redme note 9

লোকেশন

এই প্লাস্টিকটা আমাদের খাটের মধ্যে বিছানো রয়েছে। আর এই প্লাস্টিকের ডিজাইন টা আমার খুবই পছন্দের। অনেক পছন্দ করে এই প্লাস্টিক কেনা হয়েছিল আমার আরো কয়েক মাস আগে। হঠাৎ করে একদিন দুষ্টামি করতে করতে প্লাস্টিকের কয়েকটা ফটোগ্রাফি করেছিলাম। তখন হঠাৎ করে দেখি আসলে ফুলগুলোর সৌন্দর্য ফটোগ্রাফি করার পর দেখতে খুব ভালো লাগছিল। আসলে আমি একেবারে ভাবতেই পারিনি প্লাস্টিকের ফটোগ্রাফি করলে এরকম সুন্দর হবে। তখন আমি ভাবলাম আপনাদের মাঝেও এটি শেয়ার করি। আপনারা মন্তব্য করে অবশ্যই জানাবেন এই প্লাস্টিকের ফটোগ্রাফি টা কিরকম হয়েছে, এবং আপনাদের কাছে কি রকম লেগেছে।

ফটোগ্রাফি - ৫ :

লিংঝি মাশরুমের ফটোগ্রাফি

1688211729233.jpg

device : Redme note 9

লোকেশন

যদিও গাছের মধ্যে থাকা এগুলোর নাম আমার একেবারে জানাই ছিল না, তবে আমি গুগলে সার্চ দিয়ে এই নামটা জানতে পারি। তবে আমি একেবারে কনফার্ম না এটার নাম কি লিংঝি মাশরুম কিনা। কয়েকদিন আগে আমি বাড়ির আশেপাশে ঘোরাঘুরি করছিলাম তখন হঠাৎ করে গাছের মধ্যে এটি দেখতে পেলাম। দেখার পরে আমার কাছে কেন জানি খুব ভালো লেগেছিল এটা দেখতে। তখন আমি এটার ফটোগ্রাফি করেছিলাম। ফটোগ্রাফি করার পর দেখলাম অনেক সুন্দর লাগতেছে এটি দেখতে। তাই আমি আপনাদের মাঝেও এই ফটোগ্রাফিটা শেয়ার করলাম। আশা করছি ভিন্ন রকমের এই ফটোগ্রাফিতে আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৬ :

আগুনের ফটোগ্রাফি

1688211729258.jpg

device : Redme note 9

লোকেশন

আগুনের সাথে তো আমরা সবাই অনেক বেশি পরিচিত। এখানে চুলার মধ্যে রান্না করা অবস্থায় আগুনের ফটোগ্রাফি করেছিলাম আমি। আসলে আমরা রান্নাবান্নার সবকিছু মাটির চুলার মধ্যেই করে থাকি। আর মাটির চুলার মধ্যে করতে আমার কাছে খুব ভালো লাগে। কয়েকদিন আগে আমি যখন রান্না করছিলাম তখন আমার হাতে মোবাইল ছিল। তখন এমনিতেই দুষ্টামি করতে করতে ভাবলাম আগুনের ফটোগ্রাফি করি। হঠাৎ করে আমি এই আগুনের ফটোগ্রাফিটা করে নিয়েছিলাম। ফটোগ্রাফি করার পর তো আমি নিজেই অনেক বেশি আশ্চর্য হয়ে গিয়েছিলাম। আগুনের সৌন্দর্যতা আমি ফটোগ্রাফির মাধ্যমে দেখে অনেক বেশি মুগ্ধ হয়ে ছিলাম। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফি - ৭ :

সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি

1688211729176.jpg

device : Redme note 9

লোকেশন

সূর্যাস্ত যাওয়ার মুহূর্ত কিন্তু পছন্দ করে না এরকম মানুষ খুব কম রয়েছে। সূর্যাস্ত যাওয়ার মুহূর্ত উপভোগ করতে আমি খুব ভালোবাসি। এমনিতেই আমি যেহেতু ঘরে থাকি, তাই বেশিরভাগ সময় ছাদের উপর গিয়ে বসে থাকি, এই সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা উপভোগ করার জন্য। কিন্তু কয়েকদিন আগে আমি আমাদের বাড়িতে গিয়েছিলাম। আমাদের বাড়ির সামনে খুব সুন্দর একটা মাঠ রয়েছে। তখন আমি বিকেলের পরে আমার ভাগ্নিকে নিয়ে সেখানে হাটতে গিয়েছিলাম। সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা দেখে খুব ভালো লেগেছিল আমাদের দুজনেরই। তখন আমি সূর্যাস্তের কয়েকটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আমার ভাগ্নির কাছে এই ফটোগ্রাফি টা খুব ভালো লেগেছিল, তেমনি আমারও ভীষণ পছন্দ হয়েছিল। তখন আপনাদের মাঝে শেয়ার করার ভাবনাটা আমার মাথায় এর। আশা করছি এটি ভালো লাগবে এবং আপনারা খুব পছন্দ করবেন। কেমন হয়েছে আমার ফটোগ্রাফি মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে আকাশের সৌন্দর্যের ফটোগ্রাফি এবং করলার ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

আকাশের ফটোগ্রাফি এবং করলার ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে অনেক বেশি উৎসাহিত হলাম।

 last year 

অপরূপ সুন্দর এই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে।

 last year 

আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

প্রাকৃতিক পরিবেশ ভালোবাসেনা এমন লোক পাওয়া সত্যিই দুষ্কর। যাইহোক আপনার প্রতিটি ছবি আমার ভীষণ ভালো লেগেছে। এধরনের ছবি তুলতে যেমন দক্ষতা প্রয়োজন তেমনি সময় প্রয়োজন পরে। যাইহোক এই অসাধারণ ছবিগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 last year 

এটা কিন্তু ঠিক বলেছেন, এই ধরনের ফটোগ্রাফি করতে যেমন দক্ষতার প্রয়োজন হয় তেমনি সময়ের প্রয়োজনও পড়ে।

 last year 

আলাদা আলাদা বিষয় নিয়ে ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে।
একটি ফটোগ্রাফির মাধ্যমে অনেকগুলো সৌন্দর্য বর্ণনা করা যায় তেমনিভাবে উপভোগও করা যায়।
আপনার আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে বিশেষ করে প্রথম ফটো এবং করলার ফটো।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার কাছেও আলাদা আলাদা বিষয় নিয়ে ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে খুশি হলাম।

 last year 

আমি জানি আপু আপনি একজন দক্ষ ফটোগ্রাফার। আর আপনার দক্ষ হাতের ছোঁয়ায় আপনি প্রতিনিয়ত আমাদের জন্য অসাধারন কিছু ফটোগ্রাফি শেয়ার করে যাচেছন। আজও কিন্তু ব্যতিক্রম নয়। অসাধারন কিছু প্রকৃতির ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। যে গুলো নাকি বাংলার প্রকৃতির অপরূপ রূপ আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু।

 last year 

আসলে আমি জানিনা আমি কি রকম দক্ষ ফটোগ্রাফার। তবে আমি যেহেতু বাড়িতে থাকি, তাই বেশিরভাগ সময় বাড়ির আশেপাশে থেকে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তবে আপনার মন্তব্যটা পেয়ে উৎসাহিত হলাম।

 last year 

তোমার করা এত সুন্দর ফটোগ্রাফি দেখে সত্যি আমি মুগ্ধ হয়েছি। বাড়ির আশপাশ থেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছো। এরকম রেনডম ফটোগ্রাফি গুলো দেখে যে কেউই মুগ্ধ হবে। তোমার ফটোগ্রাফি গুলো কিন্তু সব সময় খুব সুন্দর হয়। আর আমার কাছে দেখতে একটু বেশি ভালো লাগে। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এবং করলার ফটোগ্রাফিটা একটু বেশি ভালো লেগেছে দেখতে।

 last year 

আমার করা ফটোগ্রাফি দেখে তুমি মুগ্ধ হয়েছো এটা জেনে খুশি হলাম। প্রাকৃতিক দৃশ্য এবং করলার ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম। আসলে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ ছিল। আপনি চুলার মধ্যে রান্না করা অবস্থায় আগুনের যে ফটোগ্রাফিটি আমাদের মাঝে শেয়ার করেছেন এটি দেখতে সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।

 last year 

চুলার মধ্যে রান্না করা অবস্থায় আগুনের যে ফটোগ্রাফি করেছি এটা আপনাদের কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপনার করা সাতটি ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি সত্যি মন কেড়ে নিয়েছে। সুন্দর লাগছে সত্যিই প্রকৃতির সৌন্দর্য কোথায় কিভাবে লুকিয়ে থাকে সেটা ফটোগ্রাফির দৃশ্য গুলো দেখলেই অনুভব করতে পারা যায়। যেটা করতে আমিও পছন্দ করি ভালো লাগলো।

 last year 

আসলে প্রকৃতির মাঝে ঘুরতে পছন্দ করি, তাই প্রকৃতির সৌন্দর্যতা উপভোগ করার সময় ফটোগ্রাফিও করে থাকি।

 last year 

আপনি খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আজকের এই ফটোগ্রাফি গুলোর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ফটোগ্রাফি ছিল মাশরুমের ফটোগ্রাফিটি, এই ধরনের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ দারুন লাগে। এছাড়াও সূর্যাস্তের ফটোগ্রাফি অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

যদিও জানিনা মাশরুমের ফটোগ্রাফিটা কি রকম ছিল, তবে দেখতে ভালো লেগেছিল, তাই ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66599.39
ETH 3336.69
USDT 1.00
SBD 2.70