কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি এবং তার সাথে কবিতা। ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

1653414321957.jpg

কৃষ্ণচূড়ার সৌন্দর্য

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি একদম অন্যরকম এ পোস্ট তৈরী করলাম। আজকের পোস্ট এর মধ্যে কবিতা এবং ফটোগ্রাফি দুটোই দেখানোর চেষ্টা করেছি।

আপনারা সবাই নিশ্চয়ই কৃষ্ণচূড়া ফুল সম্পর্কে অবগত। আমি আজকে কৃষ্ণচূড়া ফুলের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে নিয়ে এসেছি। কৃষ্ণচূড়া ফুলের বৈজ্ঞানিক নাম ডেলোনিক্স রেজিয়া। তাছাড়া কৃষ্ণচূড়া ফুলের রঙ একদম উজ্জ্বল লাল। আমি মনে করি যে কেউ কৃষ্ণচূড়া ফুল পছন্দ করে। বিশেষ করে কৃষ্ণচূড়া ফুলের রং টা সবাইকে আকর্ষণ করে। তাছাড়া আমি মনে করি কৃষ্ণচূড়ার প্রেমের সবাই পড়ে। আর কৃষ্ণচূড়া গাছের ছায়ায় বসে সময় কাটাতে কতইনা মধুর।

আমি যখন একটা জায়গায় যাচ্ছিলাম দেখি অনেক বিশাল একটা কৃষ্ণচূড়া গাছ। নিচে থেকে দেখতে অনেক অসাধারণ লাগতেছে। যেন লাল সৌন্দর্যে ভরে গিয়েছিল পুরো মুহূর্তটা। গাছের নিচে ফুলের সৌন্দর্যে ভরে গিয়েছিল। তখন দাঁড়িয়ে কিছুক্ষণ সৌন্দর্য অনুভব করি। এরপর আমি ফুলের কিছু ফটোগ্রাফী করলাম। আমি দাঁড়িয়ে দাঁড়িয়ে কিছুক্ষণ অনুভূতি নিলাম। তার সাথে সময় না কিছু ফটোগ্রাফি করলাম। ফটোগ্রাফি করার সময় আমার কাছে বেশ ভালো লেগেছে। আশা করি আমার আজকের ফটোগ্রাফির আপনাদের ভালো লাগবে। তার সাথে কিছু লাইন লেখার চেষ্টা করলাম।

কৃষ্ণচূড়ার সৌন্দর্য


1653411634503.jpg

কৃষ্ণচূড়ায ছড়িয়ে দিলাম সারা মাঠে মাঠে,
লাল রঙে মিশে যাবে সবুজের বুকে বুকে।
কৃষ্ণচূড়া গাছের ছায়ায় সকল কৃষকেরা,
একটুখানি জিরিয়ে নেয় বসে ফুলের মেলায়।

1653411671243.jpg

গাছের ডালে হারিয়ে যাবো এক নিমেষে,
নিচে থাকে প্রকৃতির সৌন্দর্য লালে লালে।
কৃষ্ণচূড়া একটা ফুল খোপায় গুজে পাবো সুখ,
সকল সৌন্দর্য ফুটে ওঠে আমার মুখ।

1653411656063.jpg

বলি হে কৃষ্ণচূড়া, তুমি কেন এত রঙিন।
লাল রঙের সৌন্দর্য করেছ মুগ্ধ মলিন।
তোমার ছায়ায় দাঁড়িয়ে থাকি গাছের ডালের দিকে,
সকল সৌন্দর্য ঝড়ে পড়ে আমার দিকে এসে।

1653411650600.jpg

এক আকাশ মুগ্ধ হয়ে থাকে তোমার দিকে,
সবুজ মাঠ রাঙিয়ে তোলে রুপের ঝলকে।
তুমি কি কখনো হারিয়ে ফেলবে তোমার এই সৌন্দর্য,
কেউকে তখন আর আসবে না তোমার ছায়ায়।

1653411679750.jpg

আমি কিন্তু দাঁড়িয়ে থাকব না আর সৌন্দর্যের আশায়,
হয়তোবা দেখা দিবে আমার ভালোবাসায়।
বলি হে কৃষ্ণচূড়া, হাত বাড়িয়ে দিলাম।
ধরা দেবে কি, বলবে কি তোমার কাছে আসলাম।


TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png


পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি এবং কবিতা
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHsKLsDU2D9D6HED2Eiq96PrZDcZbBoyR7msSufDm5jMkVZakqy5ZNzafHYhTyWnSArux2wjfADfrEaFAJj...wzhemB69AjVu8VcPDq71j2bkYkHtz9472LgYwf9hJB4FuQJgJ58yxVCj2FVZ86XZqtVbCvEsZ44YJmKtXKgBXNxNm5hRP2KzeBiuEtzxUirqdk5FSxMHW73d3L.png

Sort:  
 2 years ago 

আপনি এত সুন্দর করে কবিতা লিখতে জানেন এটা আমার কখনোও জানা ছিলনা। তবে এত সুন্দর কবিতা দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম।

বলি হে কৃষ্ণচূড়া, তুমি কেন এত রঙিন।
লাল রঙের সৌন্দর্য করেছ মুগ্ধ মলিন।

কৃষ্ণচূড়া ফুল কে কেন্দ্র করে এভাবে যে একটি কবিতা রচনা করবেন, কল্পনার বাইরে। খুবই ভালো লেগেছে আপনার এই কবিতা পড়ে। আশাকরি পুনরায় এমন সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন আবারও।

 2 years ago 

চেষ্টা করলাম আর কি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি এবং তার সাথে কবিতা বাহ্ দারুন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো যেমন সুন্দর হয়েছে তেমনি আপনার কবিতাটা খুব সুন্দর হয়েছে। আপনি আপনার কবিতার মাধ্যমে কৃষ্ণচূড়ার সৌন্দর্য তুলে ধরেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে কৃষ্ণচূড়া ফুল অনেক অসাধারণ এজন্য তার কথা কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ সুন্দর সুন্দর ফটোগ্রাফির সাথে সুন্দর এক কবিতা। অনেক সুন্দর কম্বিনেশন। ভালো লাগলো খুব । সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে করেছেন সব। তবে আমার মনে হয় এই বিষয়টা DIY এর আয়তায় পরেনা। ঠিক করে নিয়েন। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

আসলে লেখাটা ভুল করে থেকে গেছে, বলার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

দারুন লিখেছেন তো আপু কৃষ্ণচূড়া নিয়ে।আমার কাছে ও বেশ ভালো লাগে।ঐ দিন কৃষ্ণচূড়া গাছ কিনতে নার্সারি গিয়েছিলাম গাছ কিনতে পেলাম না।যাই হোক ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে লেখাটা ভাল লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফির সাথে কবিতা কি সুন্দর চিন্তাধারা। আসলে কবিতা লিখতে হলে অনেক চিন্তা করতে হয়।আপনি অনেক সুন্দর ভাবে কৃষ্ণচূড়ার ফটোগ্রাফি তুলে ধরেছেন তার সাথে কবিতা ছিল৷ দারুণ ছিল আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর চিন্তা ধারা করতে হয়, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফির সাথে সাথে আপনি কৃষ্ণচূড়া ফুল নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কৃষ্ণচূড়া ফুল সত্যিই অনেক বেশি সুন্দর। বিশেষ করে কৃষ্ণচূড়া ফুলের রং সত্যি খুব আকর্ষণ করে। কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। কবিতাটি আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন কৃষ্ণচূড়া ফুলের রং টা অনেক আকর্ষণ করে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বলি হে কৃষ্ণচূড়া, তুমি কেন এত রঙিন।
লাল রঙের সৌন্দর্য করেছ মুগ্ধ মলিন।
তোমার ছায়ায় দাঁড়িয়ে থাকি গাছের ডালের দিকে,
সকল সৌন্দর্য ঝড়ে পড়ে আমার দিকে এসে।

একদিকে কৃষ্ণচূড়ার সৌন্দর্য অন্যদিকে আপনার কবিতার সৌন্দর্য। কোনটার প্রশংসা করব বুঝে উঠতে পারছি না। অনেক সুন্দর তাল মিলিয়ে কৃষ্ণচূড়া ফুলের মতো করেই কবিতাটি লিখেছেন। তাই আপনাকে আমার পক্ষ থেকে অনেক অভিনন্দন।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিষয়টা বেশ ইউনিট ছিল, ফটোগ্রাফির মাঝে মাঝে আপনি ছন্দ মিলিয়েছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আমিও মাঝে মাঝে এরকম পোস্ট করার চেষ্টা করি।

 2 years ago 

ঠিক করেছেন ফটোগ্রাফির মাঝি কবিতা লিখতে আমারও ভাল লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুলের খুব সুন্দর ফটোগ্রাফি তার সাথে কবিতা লিখে দারুন প্রতিভাবান প্রকাশ করলেন। আমার কাছে অনেক ভালো লেগেছে কবিতার ছন্দময় লাইনগুলো পড়ে অনেক ভালো লাগলো ।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59281.33
ETH 2982.58
USDT 1.00
SBD 3.74