ডাই : টিস্যু রোল দিয়ে তৈরি ফুলদানি।

in আমার বাংলা ব্লগ2 years ago

1674923835422.PNG

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি টিস্যু রোল দিয়ে অনেক সুন্দর একটি ফুলদানি তৈরি করেছি।

আমি দেখেছি আমরা যে টয়লেট টিস্যু গুলো ব্যবহার করি ওগুলোর মধ্যে একটা কার্ড বোর্ডের রোল পাওয়া যায়। আমি দেখেছি যে এগুলো ফেলে না দিয়ে এগুলো দিয়ে বিভিন্ন জিনিসপত্র তৈরি করা যায়। তাই ভাবলাম আমিও কিছু একটা তৈরি করব। এজন্য আমি টিস্যু রোল দিয়ে এবং টিস্যু পেপার দিয়ে একটা ফুলদানি তৈরি করার চেষ্টা করলাম। ফুলদানিটি দেখতে যেন সুন্দর দেখায় এইজন্য এর উপরে ফুলের পেইন্টিং করে দিলাম। এই ধরনের কাজগুলো করতে আমার বাড়াবাড়ি ভীষণ ভালো লাগে। আশা করি এই ফুলদানিটি আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

যে ভাবনা সেই ভাবে কাজ শুরু করলাম। আজকের এই ফুলদানি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ফুলদানি তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

1674920941460.jpg

প্রয়োজনীয় উপকরণ

• টিসু রোল
• কাঁচি
• টিসু
• গাম
• পোস্টার কালার
• রং করার তুলি

IMG_20230104_130904.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি বাটিতে কিছুটা পানি নিয়ে নিলাম। এরপর এর মধ্যে একটু সাদা গাম দিয়ে মিশিয়ে নিলাম।

IMG_20230104_131237.jpg

ধাপ - ২ :

এরপর আমি একটি টিস্যু রোল নিলাম। এরপর এর উপরে একটা টিস্যু পেপার বিছিয়ে দিলাম। এরপর এর উপরে ব্রাশ দিয়ে গামের পানি দিয়ে দিলাম।

1674912694566.jpg

ধাপ - ৩ :

এভাবে পুরো টিস্যু রোলের উপরে একটা টিস্যু গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। এরপর এটাকে কিছুক্ষণ রেখে শুকিয়ে নিব।

IMG_20230104_131844.jpg

ধাপ - ৪ :

এরপরে শুকনো হয়ে গেলে এর উপরে লাল রঙ দিয়ে একটা ফুল আঁকা শুরু করি।

IMG_20230104_161537.jpg

ধাপ - ৫ :

এরপর লাল রং দিয়ে খুব সুন্দর একটি ফুল এঁকে নিলাম। এরপর মাঝখানের অংশে একটা কালো দিয়ে দিলাম।

IMG_20230104_161800.jpg

ধাপ - ৬ :

এরপরে নিচের অংশে নীল কালার দিয়ে একটি ফুল এঁকে নিলাম।

IMG_20230104_162057.jpg

ধাপ - ৭ :

এরপরে সবুজ রঙ দিয়ে ফুলের নিচের অংশে ডালপালা এঁকে নিলাম।

IMG_20230104_162432.jpg

ধাপ - ৮ :

এরপরে সবুজ রং দিয়ে ফুলগুলোর সাথে কিছু পাতা এঁকে নিলাম।

IMG_20230104_162614.jpg

ধাপ - ৯ :

এরপরে কফি কালার দিয়ে পুরো পেছনের অংশটায় লম্বা করে দাগ দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20230104_162931.jpg

ধাপ - ১০ :

এরপর কফি কালার দিয়ে দাগ দিয়ে বক্সের মত ডিজাইন করে নিলাম।

IMG_20230104_163219.jpg

ধাপ - ১১ :

এরপরে একটা কার্ডবোর্ড এর উপরে গাম দিয়ে ফুলদানি টাকে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230105_103008.jpg

ধাপ - ১২ :

এরপর নিচের অংশটা কে গোল করে খুব সুন্দর ভাবে কেটে নিলাম।

IMG_20230105_103654.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো ফুলদানি তৈরি করা শেষ করি। আশা করি আমার আজকের ফুলদানি তৈরি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1674920941460.jpg

1674920941499.jpg

1674920941418.jpg

1674920941545.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

টিস্যু রোল দিয়ে অনেক সুন্দর একটি ফুলদানি তৈরি করেছেন দেখতে কিন্তু অসাধারণ হয়েছে আপুৃৃ।আপনি টিস্যু রোলের উপর একটি পেপার মুড়িয়ে যে পেইন্টিং করেছেন প্রথমে আমি এগুলো সুতা দিয়ে ফুল তৈরি করেছেন মনে করছি।কিন্তু পরে খেয়াল করে দেখি বিভিন্ন কালার দিয়ে পেইন্টিং করেছেন দেখতে অনেক ইউনিক হয়েছে।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর এবং ইউনিক একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ইউনিক কিছু করার চেষ্টা করি আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি টিস্যু রোল দিয়ে বেশ সুন্দর একটি ফুলদানি তৈরি করেছেন । আসলে ঠিকই বলেছেন এই টিস্যু রোল গুলো দিয়ে অনেক কিছুই তৈরি করা যায় । আপনি টিস্যু রোলটি ফেলে না দিয়ে বেশ ইউনিক একটি কাজ করে দেখিয়েছেন যেটি দেখতে বেশ ভালো লাগছে ।প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভালো ছিল ।ধন্যবাদ ।

 2 years ago 

সত্যিই টিস্যু রোল দিয়ে অনেক কিছুই তৈরি করা যায় এটা আমিও জানি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফেলে দেওয়া কোন কিছু আবারো নতুনভাবে কাজে লাগাতে আমার ভীষণ ভালো লাগে। এখন থেকে টিস্যুরোল ফেলে না দিয়ে এভাবে কাজে লাগাবো। সত্যি আপু আপনার বুদ্ধির তারিফ করতেই হয়। খুব সুন্দর ভাবে আপনি এই কাজটি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপু দারুন ভাবে সুন্দর একটি ফুলদানি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ফেলে দেওয়ার টিস্যুরোল কাজে লাগাবেন যেন ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টিস্যু রোল দিয়ে তৈরি ফুলদানিটি দেখতে অসাধারণ লাগতেছে। চমৎকার একটি ফুলের পেইন্টিং করেছেন। ফুলদানিটি দেখতে অনেক সুন্দর হয়েছে। এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে।

 2 years ago 

ফুনদানিটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টিস্যু রোল দিয়ে অনেক সুন্দর একটি ফুলদানি তৈরি করেছেন। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি এভাবে আরও সুন্দর সুন্দর পোস্ট আমাদেরকে উপহার দিবেন।

 2 years ago 

আপনার কাছে এতটা সুন্দর লেগেছে যেন ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ঠিকই বলেছেন আপু টিস্যু রোল গুলো ফেলে না দিয়ে এটা দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করলে আসলে দেখতে ভালোই লাগে। আমিও মাঝে মাঝে তৈরি করি আমার কাছে ভালো। টিস্যু রোলের এ কাগজ গুলো অনেক শক্ত হয়ে থাকে। আপনি টিস্যু রোলের সাথে টিস্যু পেঁচিয়ে নিয়ে আবার তার উপরে সুন্দর পেইন্টিং করে দিয়েছেন আসলেই অনেক সুন্দর লাগছে দেখতে। ফুল গুলো অনেক কালারফুল হয়েছে।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সুন্দর একটা জিনিস তৈরি করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টিস্যু রোল দিয়ে খুবই সুন্দর ফুলদানি তৈরি করেছেন।সত্যিই এই ফুলদানির উপস্থাপন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলদানিটি তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ট্যিসুর রোল দিয়ে কি দারুন একটা ফুলদানী করে ফেললেন। সত্যি খুব সুন্দর হয়েছে। আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে তুলে ধরেছেন। সত্যি ফেলে দেয়া কিছু দিয়ে এমনকিছু বানালে বেশ ভালোই লাগে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু ফেলে দেওয়ার জন্য তৈরি করলে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60308.44
ETH 2640.77
USDT 1.00
SBD 2.54