রেসিপি :- ডিমের পিঠা রেসিপি।

in আমার বাংলা ব্লগyesterday

IMG20240530152416.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ডিমের পিঠা রেসিপি। রেসিপিটা খেতে অনেক মজার।

আসলে ডিমের পিঠা খেতে আমাদের পরিবারের সবাই ভীষণ পছন্দ করে। এজন্য বেশিরভাগ সময় মাঝেমাঝে এই পিঠাটা তৈরি করে থাকি। তবে এই পিঠা কয়েকদিন সংরক্ষণ করে খাওয়া যায় এইজন্য সব থেকে বেশি ভালো লাগে। বিকেলে অথবা খেতে মন চাইলে কিন্তু খুব সহজেই খাওয়া যায়। এছাড়াও যদি হঠাৎ কোনো গেস্ট আসে তাহলেও কিন্তু পিঠাটা দেওয়া যায়। কিছুদিন আগে এমনিতেই ভাবলাম খাওয়ার জন্য এই ডিমের পিঠা তৈরি করি। যেহেতু ঘরে খাওয়ার জন্য তৈরি করলাম সেজন্য বেশি কোনো ডিজাইন তৈরি করিনি। তবে বিভিন্ন ধরনের ডিজাইনের মাধ্যমে পিঠা তৈরি করা যায়। তবে ডিম দেওয়ার কারনে খেতে ভীষণ ভালোই লাগে। আশা করে রেসিপিটা আপনাদেরও ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

IMG20240530152430.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
ডিম২ টা
আটা২ কাপ
চিনি১ কাপ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

IMG_20240710_205516.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি বাটিতে দুইটা ডিম ভেঙ্গে নিলাম। এরপর এরমধ্যে চিনি এবং লবণ দিয়ে ভালোভাবে ফেটিয়ে নিলাম।

IMG_20240710_204910.jpg

ধাপ - ২ :

এরপরে আমি এই মিশ্রণের মধ্যে কিছুটা পরিমাণে আটা দিয়ে দিলাম। এরপর একটু একটু করে হাত দিয়ে মাখতে শুরু করি।

IMG_20240710_204924.jpg

ধাপ - ৩ :

এভাবে আমি আটা দিয়ে মেখে একটা ডো তৈরি করে নিলাম।

IMG_20240710_204936.jpg

ধাপ - ৪ :

এরপর এই ডো থেকে কিছুটা পরিমাণে নিয়ে একটা রুটি বেলে নিলাম। রুটিটা কেটে আমি ডিজাইন করা শুরু করি।

IMG_20240710_204955.jpg

ধাপ - ৫ :

এভাবে আমি অনেকগুলো রুটি তৈরি করে এরপর রুটিগুলো দিয়ে বিভিন্ন ডিজাইনের পিঠা তৈরি করে নিলাম।

IMG_20240710_205014.jpg

ধাপ - ৬ :

এরপর আমি চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম। এরপর এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে গেলে এর মধ্যে কয়েকটা পিঠা দিয়ে দিলাম।

IMG_20240710_205048.jpg

ধাপ - ৭ :

এরপরে আমি এই পিঠাগুলো উল্টেপাল্টে মুচমুচে করে ভেজে নিলাম। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিবো। এভাবে আমি সবগুলো পিঠা ভেজে নিলাম।

IMG_20240710_205106.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG20240530152430.jpg

IMG20240530152413.jpg

IMG20240530152416.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 15 hours ago 

ডিমের পিঠাগুলো আমি অনেক বেশি পছন্দ করি। আমার তো দেখলেই অনেক লোভ লেগে যায় খাওয়ার জন্য। আমার পছন্দের পিঠার মধ্যে এই ডিমের পিঠাটাও রয়েছে। তুমি যখন এই ডিমের পিঠাটা তৈরি করেছিলে, তখন তো আমার কাছে এটা খেতে অসম্ভব ভালো লেগেছিল। সত্যি পিঠাগুলো অনেক বেশি মজাদার হয়েছিল। যখনই খেতে ইচ্ছে করে তখনই এগুলো খাওয়া যায় এটা আমার কাছে অনেক ভালো লাগে। যারা এই পিঠা কখনো তৈরি করেনি, তারা তৈরি করতে পারবে তোমার উপস্থাপনা দেখে।

 20 hours ago 

অনেক মজার একটা রেসিপি আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে। ডিমের এই সুস্বাদু মজাদার পিঠাটি রেসিপি দেখে আমার অনেক ভালো লেগেছে, রেসিপি তৈরি করার সকল প্রক্রিয়া আমার কাছে অনেক ভালো লেগেছে প্রতিটা ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। সত্যি ভালো লাগলে এমন মজার একটা রেসিপি দেখে।

 19 hours ago 

আপু আমার ঠিকানা কি দিবো? কয়েকটি পিঠা আমাকে পার্সেল করবেন। এমন মজার পিঠা না দিয়ে খেলে কিন্তু....। না থাক, নাই বা দিলেন। তবে অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার রেসিপি দেখে মুগ্ধ না হয়ে পারছি না কিছুতেই। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 18 hours ago 

আপনার তৈরি করা পিঠা গুলো কিছু টা সামুচার মতো হয়েছে। তবে, এই পদ্ধতিতে এখন পর্যন্ত কোনদিন পিঠা তৈরি করা হয়নি। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে ডিমের পিঠা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা পিঠা গুলো দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল।লোভে পড়ে গেলাম আপু আপনার পিঠার।

 15 hours ago 

ডিমের পিঠা রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আর এই রেসিপিটা আমার কাছে ইউনিক লেগেছে। এভাবে কখনোই ডিমের পিঠা রেসিপি তৈরি করা হয়নি। রেসিপি পরিবেশন দেখে শিখে নিয়েছি। পরবর্তীতে তৈরি করে দেখব কতটা মজাদার হয়।

 15 hours ago 

মচমচে এই ডিমের পিঠাগুলো আমার খুবই পছন্দ। বিকেলের নাস্তার জন্য একদম পারফেক্ট। বেশ ভালো লাগলো আপনার আজকের রেসিপিটা দেখে। অনেকদিন হলো এই পিঠাগুলো খাওয়া হয় না। আপনার পিঠা গুলো দেখে খেতে ইচ্ছা করছে। অনেক ধন্যবাদ এত মজার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 hours ago 

সত্যি আপু ডিমের পিঠা অনেক মজার। আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। বিকেল বেলা চায়ের সাথে এমন পিঠা হলে আর কিছুই লাগে না। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 15 hours ago 

ডিম পিঠা তৈরি করতে খুব একটা সময় লাগেনা এবং খুব সহজেই তৈরি করা যায়।ভালো লাগলো আপনার পিঠা তৈরির প্রক্রিয়া।খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করে দেখিয়েছেন আপনি ।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 14 hours ago 

আপু অনেক মজার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।ডিমের পিঠা খেতে মজা লাগে এবং আমিও খেতে অনেক পছন্দ করি। আমার বাসায় মাঝেমধ্যে ডিমের পিঠা তৈরি করে করা হয়। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64854.61
ETH 3478.75
USDT 1.00
SBD 2.52